ফ্যাশানেবল ড্রেস আর্ট।

in আমার বাংলা ব্লগ8 months ago

শুভেচ্ছা সবাইকে

আমার বাংলা ব্লগের বন্ধুরা,আশাকরি সবাই ভালো আছেন।সবাই ভালো থাকুন, এই প্রত্যাশা করি সবসময়। আমিও ভালো আছি।আজ ০১ ফাল্গুণ, বসন্তকাল,১৪৩০ বঙ্গাব্দ। ১৪ফেব্রুয়ারি,২০২৪ খ্রীস্টাব্দ।বন্ধুরা, আজ আপনাদের জন্য নিয়ে এসেছি একটি আর্ট, আর তা হচ্ছে ফ্যাশানেবল ড্রেস আর্ট।

d4.jpg

বসন্ত বরণ,ভ্যালেন্টাইন ডে উদযাপন ও স্বরসতি পূজার আনন্দে মেতেছিল সারাদেশ।চারিদিকে বিরাজমান ছিল আনন্দের আমেজ। মুখরিত ছিল, দেশের মানুষ।ভেদাভেদ ভুলে সামিল হয়েছিল বিভিন্ন অনুষ্ঠান,আয়োজনে। এই চিত্র বড়ই মধুর। দেশের জন্য গর্বের। বন্ধুরা,আমার বাংলা ব্লগের নিয়মিত ব্লগিংয়ে আজ হাজির হয়েছি একটি ভিন্ন রকম ফ্যাশানেবল ড্রেস আর্ট নিয়ে। আর্ট করতে ভালোই লাগে। তবে সময় ও ধৈর্য নিয়ে আর্ট করতে বসতে হয়। সময় ও ধৈর্য নিয়ে করলে যে কোন আর্ট দেখতে সুন্দর হয়।আমি চেষ্টা করেছি, আজকের ফ্যাশানেবল ড্রেস আর্টটি সুন্দর করে করতে। আমার ভালো লেগেছে। বাকীটা আপনারা বলবেন! আজকের ফ্যাশানেবল ড্রেস আর্ট করার জন্য উপকরণ হিসাবে ব্যবহার করেছি সাদা কাগজ,পেন্সিল,পোস্টার রং,জরীর গুড়াসহ আরও কিছু উপকরণ। তাহলে চলুন দেখে নেয়া যাক কিভাবে আঁকলাম একটি ভিন্ন রকম ফ্যাশানেবল ড্রেস আর্ট। আশাকরি ভালো লাগবে আপনাদের।

উপকরণ

d8.jpg

১। সাদা কাগজ
২।পেন্সিল
৩। নীল ও কালো পোস্টার রং
৪।সোনালী রং এর জরীর গুড়া
৫।গ্লু
৬।তুলি

অংকনের ধাপ সমূহ

ধাপ-১

d14.jpg

প্রথমে এক টুকরো সাদা কাগজের চার পাশে পেন্সিল দিয়ে দাগ দিয়ে নিয়েছি।

ধাপ-২

d13.jpg

এরপর একটি মেয়ের মুখ ও চুল এঁকে নিয়েছি।

ধাপ-৩

d12.jpg

d11.jpg

এরপর সম্পূর্ণ মেয়েটি এঁকে নিয়েছি ড্রেস সহ।

ধাপ-৪

d10.jpg

d9.jpg

এরপর ড্রেস নীল রং করে নিয়েছি আর চুল কালো রং করে নিয়েছি।

ধাপ-৫

d7.jpg

d6.jpg

d5.jpg

এবার সম্পূর্ণ ড্রেসটিতে ডট ডট করে গ্লু লাগিয়ে নিয়েছি। এবং নিচের অংশে ও গলার ডিজাইনে মোটা করে গ্লু লাগিয়ে নিয়েছি।এবার সোনালী জরী ড্রেসটিতে ছড়িয়ে দিয়েছি।জরী ড্রেসটিতে লেগে গেলে অতিরিক্ত জরী ঝেড়ে ফেলে দিয়েছি। আর এভাবেই তৈরি করে নিলাম একটি ফ্যাশানেবল ড্রেস।

উপস্থাপন

d1.jpg

d2.jpg

d3.jpg

আশাকরি আজ আমার আঁকা ফ্যাশানেবল ড্রেস আর্ট আপনাদের ভাল লেগেছে। আমি চেষ্টা করছি নিত্য নতুন ব্লগ আপনাদের মাঝে উপস্থাপন করতে। সকলে সুস্থ্য থাকুন ও পরিবারের অন্যান্য সদস্যদের সুস্থ্য রাখুন। সবার সুস্বাস্থ্য কামনা করে, আমার আজকের ব্লগ এখানেই শেষ করছি। সে পর্যন্ত সবাই ভালো থাকুন। আবার দেখা হবে নতুন কোন ব্লগ নিয়ে। শুভ রাত্রি।

পোস্ট বিবরণ

পোস্টডাই প্রজেক্ট
পোস্ট তৈরিselina 75
ডিভাইসRedmi Note A5
তারিখ১৪ই ফেব্রুয়ারি, ২০২৪
লোকেশনঢাকা

আমার পরিচয়

আমি সেলিনা আখতার শেলী। বর্তমানে গৃহিনী। জন্মসূত্রে বাংলাদেশী। জন্ম,বেড়ে ওঠা চট্রগ্রাম শহরে। চট্রগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে দর্শনশাস্ত্রে অনার্স-মাস্টার্স। দীর্ঘ দিন সুবিধাবঞ্চিত শিশুদের অধিকার রক্ষায় বেসরকারি উন্নয়ন সংস্থায় কাজ করেছি।স্বামীর বাড়ী দিনাজপুরে,বর্তমানে ঢাকায় থাকি।ঘুরে বেড়ানো,বই পাড়া,অজানাকে জানা,নিত্য নতুন রান্না ও বিভিন্ন ধরণের হাতের কাজ করা আমার শখ।দেশাত্ববোধ,দেশীয় শিল্প,সাহিত্য ও সংস্কৃতি আমার অন্যতম ভালো লাগা।এদেশে জন্মগ্রহণ করে আমি গর্বিত।

সাথে থাকার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 8 months ago 

আপনার এই আর্ট তৈরি করা বেশি দারুণ হয়েছে আপু। দেখে সত্যি আমার কাছে অনেক অনেক ভালো লেগেছে। শুরু থেকে শেষ পর্যন্ত চমৎকার ভাবে আপনি উপস্থাপন করেছেন আমাদের মাঝে। আশা করব এই জাতীয় সুন্দর আরো অনেক কিছু আমাদের মাঝে উপস্থাপন করে দেখাবেন।

 8 months ago 

আমি প্রথম এ ধরনের আর্ট করেছি। আমার চেস্টা আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো। ধন্যবাদ ভাইয়া।

 8 months ago 

ওয়াও অনেক সুন্দর ছিল তো আপনার অংকন করা ফ্যাশানেবল ড্রেস আর্ট। প্রথমে কালার কলম দিয়ে ড্রেসটা রং করে নিয়েছিলেন, তারপরে জরি বসিয়েছেন দেখে অনেক সুন্দর লেগেছে। এই ধরনের সুন্দর সুন্দর আর্ট গুলো অনেক বেশি মনোমুগ্ধকর হয়ে থাকে। জরি গুলো বসানোর কারণে বেশি সুন্দর এবং আকর্ষণীয় লাগতেছে। আপনার আর্ট কিন্তু সত্যি খুব সুন্দর হয়। আশা করছি প্রতিনিয়ত আপনার এরকম সুন্দর সুন্দর আর্ট আমরা দেখতে পাবো।

 8 months ago 

আপনাদের উৎসাহ পেলে আমি চেস্টা করবো নতুন নতুন আর্ট শেয়ার করতে। ধন্যবাদ আপু।

 8 months ago 

আপনার আর্ট গুলো আমার কাছে অন্যরকম ভালো লাগে। আজকে আপনি খুব সুন্দর করে ফ্যাশানেবল ড্রেস এর চমৎকার আর্ট করেছেন। এই ধরনের আর্টগুলো যতবার দেখি ততবার দেখতে মন চায়। সত্যি বলতে আজকে আপনার আর্ট দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে ফ্যাশানেবল ড্রেস আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 8 months ago 

আনেক ধন্যবাদ ভাইয়া উৎসাহমূলক মন্তব্যের জন্য।

 8 months ago 

এই ধরনের দক্ষতা মূলক কাজগুলো দেখলেই আমার কাছে ভালো লাগে। আপনি খুবই সুন্দর দেখতে একটা ড্রেসের আর্ট করেছেন, ড্রেসের কালার টা আমার কাছে খুবই ভালো লেগেছে। ড্রেসের মধ্যে বিভিন্ন জায়গায় গাম দিয়ে জরি বসিয়েছেন। জরি গুলো কিন্তু ড্রেসটার সৌন্দর্য আরো দ্বিগুণ বাড়িয়ে দিয়েছে। এরকম মনোমুগ্ধকর একটা কাজ দেখলে সবার কাছেই ভালো লাগবে। একেবারে মুগ্ধ করার মত একটা ড্রেসের আর্ট করেছেন আপনি।

 8 months ago 

গঠনমূলক মন্তব্যের জন্য ধন্যবাদ ভাইয়া।

 8 months ago 

খুবই চমৎকার একটি ফ্যাশানেবল ড্রেস আর্ট করেছেন দেখে ভীষণ ভালো লাগলো। এধরনের আর্ট গুলো দেখতে সবসময় ভালো লাগে। আপনি ঠিক বলেছেন যে কোনো কাজ সময় এবং ধৈর্য নিয়ে করলে বেশি সুন্দর হয়। বিশেষ করে ড্রেসটিতে জরী ব্যাবহার করার জন্য দেখতে আরো বেশি আকর্ষণীয় লাগছে। ধন্যবাদ আপনার জন্য শুভকামনা রইলো।

 8 months ago 

ঠিক তাই ভাইয়া জরী ব্যবহার করার জন্য ড্রেসটি বেশি সুন্দর লাগছে।ধন্যবাদ ভাইয়া।

 8 months ago 

খুবই সুন্দর একটি ড্রেস আর্ট করেছেন আপনি। আপনার আর্ট করার ড্রেস আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। আর্ট করার প্রতিটি ধাপ আপনি খুবই সুন্দর ভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 8 months ago 

আপনার আমার আঁকা ড্রেসটি পছন্দ হয়েছে জেনে ভালো লাগলো আপু। মন্তব্যের জন্য ধন্যবাদ।

 8 months ago 

চমৎকার সুন্দর হয়েছে আপনার ফ্যাশানেবল ড্রেসের আর্টটি।এই আর্টগুলো আমার ভীষণ ভালো লাগে। আপনি আর্ট করার পদ্ধতি সুন্দর করে ধাপে ধাপে তুলে ধরেছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর আর্ট করে আমাদের সাথে শেয়ার করার জন্য।

 8 months ago 

সুন্দর মতামতের জন্য ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 67724.53
ETH 2606.51
USDT 1.00
SBD 2.72