আর্টঃ জল রং দিয়ে পাতাসহ ফুল অংকন।

in আমার বাংলা ব্লগlast year

সবাইকে শুভেচ্ছা।

প্রিয় আমার বাংলা ব্লগের বন্ধুরা,আশাকরি সবাই ভালো আছেন।প্রত্যাশা করি সবসময় ভালো থাকেন। আমিও ভাল আছি।আজ ১৩ই ভাদ্র, শরৎকাল,১৪৩০ বঙ্গাব্দ। ২৮ আগস্ট,২০২৩ খ্রীস্টাব্দ।বন্ধুরা, নিয়মিত ব্লগিং এ আজ হাজির হয়েছি একটি জল রং এর আর্ট নিয়ে। পাতা সহ ফুল আমার আজকের জলরং আর্টের বিষয়। এর আগেও আমি জলরং দিয়ে আঁকা বিভিন্ন ছবি আপনাদের সাথে শেয়ার করেছি। আপনাদের উৎসাহে আবারও আকঁলাম। আমার আর্ট করতে বেশ ভালো লাগে,তা যে মাধ্যমেই হোক না কেন। আজ আঁকার জন্য আমি ব্যবহার করেছি সাদা কাগজ,পেন্সিল,জল রং সহ আরও কিছু উপকরণ। তাহলে চলুন দেখে নেয়া যাক,অংকনের বিভিন্ন ধাপসমূহ। আশাকরি ভালো লাগবে আপনাদের জলরং দিয়ে আঁকা পাতা সহ ফুল।

w4.jpg

উপকরণ

w16.jpg

১। সাদা কাগজ
২।পেন্সিল
৩। জল রং
৪। বিভিন্ন সাইজের তুলি
৫।পানি

ধাপ-১

w15.jpg

প্রথমে সাদা কাগজে সাদা কাগজের চারদিকে পেন্সিল দিয়ে দাগ দিয়ে নিয়েছি।

ধাপ-২

w14.jpg

এরপর কিছু ডাল,পাতাসহ কিছু ফুল সহ কলি এঁকে নিয়েছি হালকা করে পেন্সিল দিয়ে।

ধাপ-৩

w13.jpg

এরপর এঁকে নেয়া ফুলগুলো পানি দিয়ে ভিজিয়ে নিয়েছি রং করার জন্য।

ধাপ-৪

w12.jpg

w11.jpg

এবার কলি ও ফুলগুলো হালকা বেগুনী রং করে নিয়েছি।

ধাপ-৫

w10.jpg

হালকা সবুজ রং দিয়ে ডাল ও পাতা রং করে নিয়েছি।

ধাপ-৬

w9.jpg

w8.jpg

এবার বেকগ্রাউন্ড রং করার জন্য কাগজ পানি দিয়ে ভিজিয়ে নিয়েছি। এবং হালকা সবুজ রং করে নিয়েছি।

ধাপ-৭

w7.jpg

শেষে নিজের স্টিমিট আইডি সিগনেচার করে দিয়ে ফুলের দৃশ্য অংকন শেষ করেছি।

উপস্থাপনা

w3.jpg

w4.jpg

w1.jpg

আশকরি আজ আমার জলরং দিয়ে আঁকা আঁকা পাতা সহ ফুলের ছবিটি আপনাদের ভাল লেগেছে। আমি চেষ্টা করছি, নিত্য নতুন পোস্ট আপনাদের মাঝে উপস্থাপন করতে। নিজে সুস্থ্য থাকুন ও পরিবারের অন্যান্য সদস্যদের সুস্থ্য রাখুন। সবার সুস্বাস্থ্য কামনা করে আমার আজকের আর্ট ব্লগ এখানেই শেষ করছি।

পোস্ট বিবরণ

শ্রেণীআর্ট
ক্যামেরাRedmi Note 5A
পোস্ট তৈরি@selina75
তারি২৮ আগস্ট ২০২৩
লোকেশনঢাকা,বাংলাদেশ

আমার পরিচয়

আমি সেলিনা আখতার শেলী। জন্মসূত্রে বাংলাদেশী। জন্ম,বেড়ে ওঠা চট্রগ্রাম শহরে। চট্রগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে দর্শনশাস্ত্রে অনার্স-মাস্টার্স। দীর্ঘ দিন সুবিধাবঞ্চিত শিশুদের অধিকার রক্ষায় বেসরকারি উন্নয়ন সংস্থায় কাজ করেছি।স্বামীর বাড়ী দিনাজপুরে,বর্তমানে ঢাকায় থাকি।ঘুরে বেড়ানো,বই পাড়া,অজানাকে জানা,নিত্য নতুন রান্না ও বিভিন্ন ধরণের হাতের কাজ করা আমার শখ।দেশাত্ববোধ,দেশীয় শিল্প,সাহিত্য ও সংস্কৃতি আমার অন্যতম ভালো লাগা।এদেশে জন্মগ্রহণ করে আমি গর্বিত।

সাথে থাকার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last year 

খুব চমৎকার পেইন্টিং করেছেন আপু। আপনার আর্ট দেখে সত্যি মুগ্ধ হয়ে গেলাম। আসলে জল রং দিয়ে আঁকা যে কোন পেইন্টিং দেখতে খুবই সুন্দর লাগে‌। আজ আপনি খুব সুন্দর করে অত্যন্ত চমৎকার ভাবে জল রং দিয়ে পাতাসহ ফুল অংকন করেছেন‌। খুবই দুর্দান্ত হয়েছে ।আপনার আর্ট করার দক্ষতা বেশ অসাধারণ। আমাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করেছেন। এত চমৎকার আর্ট পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 last year 

আপনি জল রং দিয়ে দারুন একটি পাতার সাথে ফুলের অংকন করেছেন। এটা দেখতে খুবই সুন্দর লাগছে। আপনি আগে পেন্সিল দিয়ে আর্ট করে নিয়েছেন এরপর রং করেছেন। কালার কম্বিনেশন টা অনেক সুন্দর ছিল আপু। ধন্যবাদ জল রং দিয়ে তৈরি করা একটি ফুলের অংকন শেয়ার করার জন্য।

 last year 

অনেক ধন্যবাদ মন্তব্য করার জন্য আপু।

 last year 

জল রং দিয়ে যেকোনো কিছু তৈরি করলে দেখতে ভীষণ ভালো লাগে। আপনি আজকে জল রং দিয়ে পাতাসহ ফুল অংকন করেছেন। আপনার তৈরি পাতা সহফুল অংকনটি আমার কাছে ভীষণ ভালো লেগেছে। প্রথম থেকে শেষ পর্যন্ত ধাপ গুলো খুব সুন্দর ভাবে আমাদের মাঝে তুলে ধরেছেন। আপনাকে ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last year 

জল রং দিয়ে কোন কিছু অংকন করলে তা দেখতে বেশ সুন্দর হয়। অনেক ধন্যবাদ ভাইয়া।

 last year 

জল রং দিয়ে পাতাসহ ফুল অংকনটি অনেক সুন্দর হয়েছে। আপনি বেশ চমৎকারভাবে কয়েকটি ধাপের মাধ্যমে অংকনটি আমাদের মাঝে তুলে ধরেছেন। অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

অনেক ধন্যবাদ মন্তব্য করার জন্য।

 last year 

আপনার মত আমারও জল রং করতে বেশ ভালো লাগে আপু, তবে সময়ের অভাবে তা করা হয়ে ওঠেনা। তবে আপনি বেশ সময় বার করে খুব সুন্দর করে জল রং দিয়ে পাতা সহ ফুল অংকন করেছেন দেখছি। আর্টটি আমার কাছে বেশ ভালো লেগেছে । শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

সময় বের করে আঁকতে শুরু করেন। অনেক ধন্যবাদ আপু।

 last year 

জল রং দিয়ে খবই সুন্দর একটি ডিজাইন করেছেন আপনি৷ এমনিতে যে কোন রং দিয়ে আর্ট করলে যেরকম সুন্দর হয়ে থাকে জলরং দিয়ে করলে এর সৌন্দর্য আরো বেশি পরিমাণে বৃদ্ধি পেয়ে যেতে থাকে৷ আপনার করা এই আর্টের মধ্যে আপনি জল রং ব্যবহার করার কারণে এই সৌন্দর্য যেন একটু বেশি পরিমাণে বৃদ্ধি পেয়ে গেল৷

 last year 

অনেক ধন্যবাদ ভাইয়া মন্তব্য করার জন্য।

 last year 

আর্ট করতে আমার কাছেও অনেক ভালো লাগে । তবে ফুলের আর্ট গুলো করতে খুব সুন্দর লাগে । জল রঙের আর্ট গুলো আরো বেশি ভালো লাগে । আপনি জল রং দিয়ে ফুলের আর্ট করেছেন সাথে কাগজটা পুরো জল রং দিয়ে ভিজিয়ে ভিজিয়ে দিয়েছেন এ জন্য আর্টটিকে অন্যরকম সুন্দর লাগছে ভালো হয়েছে ।

 last year 

জি আপু জল রং সৌন্দর্য্য এটিই। অনেক ধন্যবাদ আপু মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 58544.56
ETH 2629.02
USDT 1.00
SBD 2.44