আর্টঃ ডিমের খোসায় গোধূলী বেলার সৌন্দর্য্য।

in আমার বাংলা ব্লগlast month

সবাইকে শুভেচ্ছা।

প্রিয় আমার বাংলা ব্লগের বন্ধুরা,আশাকরি সবাই ভালো আছেন। আমিও ভালো আছি । প্রত্যাশা করি সব সময় ভালো থাকেন সবাই। আজ ৩১শে আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই জুলাই ২০২৪ খ্রিষ্টাব্দ।

a14.jfif

a19.jfif

বন্ধুরা, আমার বাংলা ব্লগের নিয়মিত ব্লগিংয়ে আজ আবারও নতুন একটি পোস্ট নিয়ে হাজির হলাম । এসো নিজে করি সপ্তাহের প্রথম দিনে আমি একটি আর্ট পোস্ট নিয়ে হাজির হয়েছি। আমি এই আর্টটি করেছি একটি ডিমের খোসার উপর। ডিমের খোসার উপর গোধূলী বেলার সৌন্দর্য ফুটিয়ে তোলার চেস্টা করেছি। আমি বিভিন্ন জিনিসের উপর আর্ট করতে চেস্টা করি। তারই চেস্টার ফসল আজ এই ডিমের খোসার উপর করা আর্টটি। আমি এই আর্টটিতে গোধূলী বেলায় সূর্য্য যে অপরুপ ধারণ করে তা ফুটিয়ে তুলার চেস্টা করেছি। গোধূলী বেলায় প্রকৃতি এক অপরুপ ধারন করে। সেই রুপ দেখে যে কেউ মুগ্ধ হতে বাধ্য। আমারও বেশ পছন্দ গোধুলীর সেই রুপ। ডিমের খোসার উপর আর্টটি করতে আমি প্রধান উপকরণ হিসাবে ব্যবহার করেছি হাঁসের ডিমের খোসা সহ আরো কিছু উপকরণ। তাহলে দেখে নেয়া যাক,আর্টটি করার বিভিন্ন ধাপ সমূহ। আশাকরি, ভালো লাগবে আপনাদের।

উপকরণ

a11.jfif

১। একটি হাঁসের ডিমের খোসা।
২।বিভিন্ন রং এর পোস্টার রং
৩।তুলি

অংকনের ধাপ সমূহ

ধাপ-১

a1.jfif

প্রথমে ডিমের খোসাটি ধুয়ে মুছে শুকনো করে নিয়েছি। এবং কিছু অংশ কমলা রং করে নিয়েছি।

ধাপ-২

a2.jfif

কমলা রং এর পর হলুদ রং করে নিয়েছি।

ধাপ-৩

a3.jfif

সবশেষে কালো রং করে নিয়েছি।

ধাপ-৪

a4.jfif

কালো রং দিয়ে একটি গাছ এঁকে নিয়েছি।

ধাপ-৫

a5.jfif

a6.jfif

একইভাবে আরও কিছু গাছ এঁকে নিয়েছি।

ধাপ-৬

a8.jfif

a9.jfif

a10.jfif

এবার হলুদ রং দিয়ে সূর্য্য এঁকে নিয়েছি।এবং সাদা রং দিয়ে সূর্য্যের আলো ছড়িয়ে পড়েছে চারদিকে তা বুঝানোর চেস্টা করেছি।

ধাপ-৭

a19.jfif

সবশেষ একটি কাগজে নিজের স্টিমিট আইডি সিগনেচার করে নিয়েছি।

উপস্থাপন

a13.jfif

a19.jfif

a20.jfif

আশাকরি, আজকে ডিমের খোসায় আঁকা গোধুলী বেলার দৃশ্যটি আপনাদের ভাল লেগেছে। সবার সুস্বাস্থ্য কামনা করে, আজ আমার আর্ট পোস্ট এখানেই শেষ করছি। আবার দেখা হবে নতুন কোন পোস্ট নিয়ে।সেই পর্যন্ত সবাই ভালো থাকুন।

পোস্ট বিবরণ

শ্রেণীআর্ট
ক্যামেরাRedmi Note A5
পোস্ট তৈরি@selina75
তারিখ১৫ই জুলাই, ২০২৪
লোকেশনঢাকা,বাংলাদেশ

আমার পরিচয়

আমি সেলিনা আখতার শেলী। জন্মসূত্রে বাংলাদেশী। জন্ম,বেড়ে ওঠা চট্রগ্রাম শহরে। চট্রগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে দর্শনশাস্ত্রে অনার্স-মাস্টার্স। দীর্ঘ দিন সুবিধাবঞ্চিত শিশুদের অধিকার রক্ষায় বেসরকারি উন্নয়ন সংস্থায় কাজ করেছি। স্বামীর বাড়ী দিনাজপুরে,বর্তমানে ঢাকায় থাকি।ঘুরে বেড়ানো,বই পড়া,অজানাকে জানা,নিত্য নতুন রান্না ও বিভিন্ন ধরণের হাতের কাজ করা আমার শখ।দেশাত্ববোধ,দেশীয় শিল্প,সাহিত্য ও সংস্কৃতি আমার অন্যতম ভালো লাগা। এদেশে জন্মগ্রহণ করে আমি গর্বিত।

সাথে থাকার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

Sort:  
 last month 

ওয়াও আপু এসব ইউনিক পোস্ট গুলো দেখলে অনেক ভালো লাগে। আপনি ডিমের খোসার উপরে গোধূলি বিকালের দৃশ্য অংকন করেছেন দেখে অনেক ভালো লাগলো। এ ধরনের দৃশ্য অংকন করতে অবশ্য অনেক সময়ও ধৈর্যের প্রয়োজন হয় যেটা আপনার ভেতরে আছে। অনেক সুন্দর একটি পোস্ট বিস্তারিত ভাবে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে ধন্যবাদ আপু।

 28 days ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last month 

ডিমের খোসার উপর গোধূলি বেলার চমৎকার সৌন্দর্য ফুটিয়ে তুলেছেন আপু । দেখতে ভীষণ ভালো লাগছে। ছোট ছোট জিনিসের উপর কোন দৃশ্য ফুটিয়ে তোলা বেশ কষ্টকর যা আপনি দারুন ভাবে করেছেন। দেখে ভালো লাগলো ।ধন্যবাদ আপনাকে।

 29 days ago 

জি আপু ছোট জিনিসে আর্ট করা কঠিন।তবে আমি চেস্টা করেছি।মন্তব্যের জন্য ধন্যবাদ আপু

 last month 

আপু সূর্যটা দেখে মনে হচ্ছে ডিমের কুসুম। ডিমের ওপর রং তুলে দিয়ে গোধূলি বেলার দারুন একটি মুহূর্ত তুলে ধরেছেন আপু। দেখে ভীষণ ভালো লাগলো। ধন্যবাদ আপু এত সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 29 days ago 

আমি চেস্টা করেছি সুন্দরভাবে আঁকতে।মন্তব্যের জন্য ধন্যবাদ।

 last month 

এর আগেও ডিমের উপরে পেইন্টিং দেখেছি। অনেকেই শেয়ার করেছিলেন। আর আজকে আপনার পেইন্টিং দেখেও ভালো লাগলো আপু। গোধূলির সৌন্দর্য ফুটিয়ে তোলার চেষ্টা করেছেন দেখে খুবই ভালো লাগলো। ছোট্ট একটি ডিমের উপর পেইন্টিং করা মোটেও সহজ কাজ ছিল না।

 28 days ago 

জি আপু ছোট কোন কিছুর উপর আর্ট করা বেশ কঠিন। মতামতের জন্য ধন্যবাদ আপু।

 last month 

ডিমের খোসার উপরে দারুন একটি পেইন্টিং করেছেন আপু।আপনার করা পেইন্টিটি দেখতে বেশ আকর্ষনীয় লাগছে।খুবই নিখুঁত ভাবে প্রতিটা ধাপ উপস্থাপন করেছেন।ধন্যবাদ আপু সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 28 days ago 

আমি চেস্টা করেছি সুন্দর করে আঁকতে । মতামতের জন্য ধন্যবাদ আপু।

 last month 

ডিমের খোসার ওপর গোধূলি বেলার সৌন্দর্য যে এমন সুন্দর করে আর্ট করা যায় সেটা না দেখলে বোঝা যেত না, নিচের অংশে কালো রং করে কাল একটা গাছ তৈরি করে নেওয়া এবং সুন্দর একটা চাঁদ এঁকে নেওয়াটা আমার কাছে অনেক ভালো লেগেছে। ভালো লাগলো এমন সুন্দর একটি আর্ট পোস্ট দেখে।

 28 days ago 

আমার আর্টটি আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো। মন্তব্যের জন্য ধন্যবাদ আপু।

 last month 

আপু ডিমের খোসার উপর কোন চিত্র ফুটিয়ে তোলা ভীষণ কঠিন কাজ।আরো বেশী কঠিন কাজ একই সাথে আবার ফটোগ্রাফি করা।আপনি গোধূলি বেলার দৃশ্য ফুটিয়ে তোলার চেষ্টা করেছেন।যা দেখে সত্যিই খুব ভালো লাগলো।

 28 days ago 

জি আপু এই কাজটি কিছুটা কঠিন। তবে চেস্টা করেছি সুন্দরভাবে করতে। মন্তব্যের জন্য ধন্যবাদ আপু।

 last month 

ডিমের খোসার মধ্যে আর্ট করেছেন দেখে খুব ভালো লাগলো। আর সত্যি বলতে এমন আর্ট আমি অনেক আগে করেছিলাম তবে অনেকদিন হলো আর্ট করি না। দেখি আপনার দেখাদেখি হয়তো আমি নিজেও একদিন আর্ট করতে পারি। ধন্যবাদ আপু ভালো থাকবেন।

 29 days ago 

আপনার আর্ট দেখার অপেক্ষায় রইলাম আপু।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61110.07
ETH 2731.78
USDT 1.00
SBD 2.45