ফটোগ্রাফিঃ নিজের তৈরি করা গয়নার ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগ8 months ago

সবাইকে শুভেচ্ছা।

প্রিয় আমার বাংলা ব্লগের বন্ধুরা,কেমন আছেন? সবাই ভাল ও সুস্থ্য আছেন,আশাকরি। সকলে ভালো থাকেন এই প্রত্যাশা করি। আমিও ভাল আছি। আজ ২১ই ভাদ্র, শরৎকাল,১৪৩০ বঙ্গাব্দ। ০৫ সেপ্টেম্বর,২০২৩ খ্রীস্টাব্দ। বন্ধুরা, আমার বাংলা ব্লগের নিয়মিত ব্লগিংয়ে আজ হাজির হয়েছি একটি ফটোগ্রাফি পোস্ট নিয়ে। আর আজকের ফটোগ্রাফি গুলো হচ্ছে আমার নিজ হাতে তৈরি গয়নার ফটোগ্রাফি। গয়না গুলো বিভিন্ন সময়ে তৈরি করেছিলাম নিজে ব্যবহারের জন্য ও কারো কারো অনুরোধে। সেই সব গয়না থেকে বাছাই করে কিছু গয়নার ফটোগ্রাফি আজ আপনাদের সাথে শেয়ার করবো। আশাকরি ভালো লাগবে আপনাদের।

প্রথম ফটোগ্রাফি

f3.jpg

এ গহনাটি তৈরি করেছিলাম নিজের জন্য। শাড়ীর সাথে ম্যাচ করে একটি অনুষ্ঠানে পারার জন্য।গহনা তৈরির উপকরণ হিসাবে ব্যবহার করেছি সবুজ ও এ্যাশ মিশ্রনের অনিক্স পাথর ও সিলভার জার্মান সিল্ভারের চাম। সে পাথর দিয়ে বানিয়েছিলাম কানের ঝুলানো দুল। শাড়ীর সাথে পরার জন্য একটি পারফেক্ট গহনা।

দ্বিতীয় ফটোগ্রাফি

f4.jpg

এই গহনাটি বানিয়েছি আমার এক পরিচিতের অনুরোধে। একুশে ফেব্রুয়ারিতে পরার জন্য বানাতে বলেছিলেন। এই কানের দুল বানানোর জন্য আমি ব্যবহার করেছি কালো স্কোয়ার অনিক্স পাথর ,সিলভার বল ও জার্মান সিলভারের টপ। শাড়ির সাথে পরার জন্য বেশ পার্ফেক্ট একটি কানের দুল। কিন্তু থিপিস এর সাথে বেশ মানিয়ে যাবে দুলটি।

তৃতীয় ফটোগ্রাফি

f6.jpg

এক লহড়ের গলার মালা। দেখতে বেশ সিম্পল কিন্তু বেশ সুন্দর দেখতে । শাড়ি ও থ্রিপিসের সাথে বেশ মানাসই। এই গলার মালা তৈরিতে ব্যবহার করেছি গোলাপী রং এর ওভেল শেপ এর গ্লাস বিডস ও আর্টিফিশিয়াল পার্ল। মালাটি যেন ছোট বড় করা যায় সে জন্য টারসেল ব্যবহার করেছি।

চতুর্থ ফটোগ্রাফি

f7.jpg

এ চুড়িগুলো বানিয়েছি নিজের জন্য। নিজের জামার কাপড় দিয়ে । ম্যাচিং করে পরার জন্য। এ চুড়ি তৈরির পদ্ধতি আমি আমার বংলা ব্লগে শেয়ার করেছিলাম। এই চুড়িগুলো বানাতে আমি ব্যবহার করেছি জামার কাপড় । লাল ও সিলভার রং এর ঝুনঝুনি ও লাল রং এর সুতা। যে কেউ এ ধরনের চুড়ি বানিয়ে নিতে পারেন তার জামার সাথে ম্যাচ করে।

পঞ্চম ফটোগ্রাফি

f2.jpg

এই কানের লং দুলটি বানিয়ে ছিলাম নিজের জন্য। এই কানের দুল বানাতে ব্যবহার করেছি সবুজ রং এর গ্লাস বিডস, সিলভার চেইন ও রুপালী রং এর পুথি। এই কানের দুলটি যেকোন আউট ফিটের সাথে বেশ মানানসই।

ষষ্ঠ ফটোগ্রাফি

f1.jpg

এ গহনার সেটটি তৈরি করেছিলাম আমার বান্ধবির মেয়ের জন্য। তার শাড়ীর সাথে মিলিয়ে বানিয়েছিলাম। বাংলার ঐতিহ্য নকশী মোটিভে তৈরি করেছি গহনাটি। এ গহনা বানাতে আমি ব্যবহার করেছি কালো রং এর কাপড়। বিভিন্ন রং এর সুতা ও জার্মান সিলভারের লকেট। বানিয়ে দেয়ার পর আমার বান্ধবির মেয়ের বেশ পছন্দ হয়েছে।
আশাকরি বিভিন্ন সময় ও উপলক্ষ্যে আমার নিজের হাতে তৈরি করা গহনার ফটোগ্রাফিগুলো আপনাদের ভাল লেগেছে। সবার সুস্বাস্থ্য কামনা করে আমার আজকের ফটোগ্রাফি পোস্ট এখানেই শেষ করছি । আবার দেখা হবে নতুন কোন পোস্ট নিয়ে সেই পর্যন্ত সবাই ভালো থাকুন।

পোস্ট বিবরণ

শ্রেণীফটোগ্রাফি
পোস্ট তৈরি@selina75
ডিভাইসRedmi Note5A ও Samsung A10
তারিখ৫ সেপ্টেম্বর, ২০২৩
লোকেশনঢাকা,বাংলাদেশ

আমার পরিচয়

আমি সেলিনা আখতার শেলী। বর্তমানে গৃহিনী। জন্মসূত্রে বাংলাদেশী। জন্ম,বেড়ে ওঠা চট্রগ্রাম শহরে। চট্রগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে দর্শনশাস্ত্রে অনার্স-মাস্টার্স। দীর্ঘ দিন সুবিধাবঞ্চিত শিশুদের অধিকার রক্ষায় বেসরকারি উন্নয়ন সংস্থায় কাজ করেছি।স্বামীর বাড়ী দিনাজপুরে,বর্তমানে ঢাকায় থাকি।ঘুরে বেড়ানো,বই পাড়া,অজানাকে জানা,নিত্য নতুন রান্না ও বিভিন্ন ধরণের হাতের কাজ করা আমার শখ।দেশাত্ববোধ,দেশীয় শিল্প,সাহিত্য ও সংস্কৃতি আমার অন্যতম ভালো লাগা।এদেশে জন্মগ্রহণ করে আমি গর্বিত।

সাথে থাকার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

Sort:  
 8 months ago 

আপু আপনি তো দেখছি নিজেই অনেক কিছু তৈরি করতে পারদর্শী। আসলে আপনার তৈরি করা ফটোগ্ৰাফি গুলো দেখতে খুবই ভালো লাগলো। এতো সুন্দর একটা পোস্ট শেয়ার করার জন্য ধন্যবাদ আপু।

 8 months ago 

ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 8 months ago 

আপু আপনি যে গয়না তৈরিতে খুবই পারদর্শী তা আমরা জানি। কেননা মাঝে মাঝেই আপনার পোস্টে গয়না কিভাবে তৈরি করতে হয় সে সম্পর্কে আমাদের ধারণা দিয়েছেন। আর আজ একসাথে অনেকগুলো আপনার নিজের তৈরি করা গয়নার ফটোগ্রাফি দেখে খুবই ভালো লাগছে। অনেক অনেক ধন্যবাদ আপু, আপনার নিজের তৈরি চমৎকার কিছু গয়নার ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 8 months ago 

আমি গয়না বানাতে বেশ পছন্দ করি। অনেক ধন্যবাদ ভাইয়া।

 8 months ago 

বাহ্ আপনার নিজের হাতের তৈরি গহনা গুলো দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে।আপনাটর তৈরি অনেকগুলো গহনা আজকে একত্রে দেখতে পেয়ে খুবই ভালো লাগছে। এর আগে কখনো দেখা হয়নি।প্রত্যেকটা গহনা খুবই সুন্দর। ধন্যবাদ জানাচ্ছি গহনা গুলোর এত সুন্দর সুন্দর ফটোগ্রাফ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 8 months ago 

অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করে পাশে থাকার জন্য।

Upvoted! Thank you for supporting witness @jswit.

@selina আপনার হাতে তৈরি করা গহনা গুলি অনেক সুন্দর হয়েছে।নিজের হাতে বানানো যে কোন জিনিসের কদর ই আলাদা।অন্য রকম একটা তৃপ্তি কাজ করে। ভালো লাগলো পোস্ট টি পড়ে। ভালো থাকবেন আপু।

 8 months ago 

নিজের হাতের তৈরি জিনিসের আবেদন অন্য রকম। অনেক ধন্যবাদ আপু।

হ্যা আপু একদমই ঠিক কথা।নিজের তৈরি করা যে কোন জিনিসের প্রতি আলাদা ভালো লাগা
কাজ করে। ধন্যবাদ আপনাকে।

 8 months ago 

আপু আপনি যে নিজের হাতে এত সুন্দর করে গহনা তৈরি করতে পারেন এটা আমার জানা ছিল না। আপনার তৈরি প্রতিটি গহনায় অসাধারণ হয়েছে। আমার তো সব থেকে পছন্দ হয়েছে আপনার বান্ধবীর মেয়ের জন্য যে গহনাটি তৈরি করেছেন। সত্যি আপু আপনার হাতের কাজ অসাধারণ। ফটোগ্রাফি গুলো বেশ সুন্দর হয়েছে ধন্যবাদ আপু।

 8 months ago 

আপনার পছন্দের গয়নাটি আমারও বেশ পছন্দ। অনেক ধন্যবাদ আপু।

 8 months ago 

খুবই সুন্দর সুন্দর কিছু গয়না তৈরির ফটোগ্রাফি শেয়ার করেছেন আপনি৷ আপনি নিজে এই গয়নাগুলো তৈরি করেন বলে খুবই ভালো লাগলো৷ আপনি একজন ক্রিয়েটিভ মানুষ এবং খুবই সুন্দর সুন্দর কিছু ক্রিয়েটিভ গয়না তৈরি করে ফেলেছেন আপনি৷ এর মধ্যে আপনি ষষ্ঠ নাম্বারে যেই গয়না তৈরি করা ফটোগ্রাফিটি শেয়ার করেছেন সেটি আমার অনেক বেশি পরিমাণে পছন্দ হয়েছে৷

 8 months ago 

অনেক ধন্যবাদ ভাইয়া।

 8 months ago 

আপনি খুব সুন্দর নিজে তৈরি করা গহনার ফটোগ্রাফি শেয়ার করেছেন। গহনা গুলো দেখতে চমৎকার লাগছে। আপনি খুব সুন্দর গহনা তৈরি করতে পারেন। আপনার হাতে তৈরি করা গহনা গুলো আমার কাছে খুবই ভালো লেগেছে। নিজের হাতে তৈরি করা গহনার ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 8 months ago 

সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.13
JST 0.032
BTC 65786.95
ETH 3001.50
USDT 1.00
SBD 3.72