"আমার বাংলা ব্লগের" তৃতীয় বর্ষপূর্তি উপলক্ষে বিশেষ প্রতিযোগিতা অংশগ্রহণ।একটি আর্ট।

in আমার বাংলা ব্লগlast month

সবাইকে শুভেচ্ছা।

আমার বাংলা ব্লগের বন্ধুরা,আশাকরি সবাই ভালো আছেন।সবাই ভালো থাকুন এই প্রত্যাশা করি সবসময়। আমিও ভালো আছি।আজ ২৫শে জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই জুন ২০২৪ খ্রিষ্টাব্দ । বন্ধুরা, আজ আপনাদের জন্য নিয়ে এসেছি একটি আর্ট। আমার বাংলা বাংলা ব্লগ এর তৃতীয় বর্ষপূর্তি উপলক্ষ্যে আয়োজিত প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য আজকের আর্টটি উপস্থাপন করবো ।

a4.jpg

a36.jpg

বন্ধুরা,আমার বাংলা ব্লগের নিয়মিত ব্লগিং এ আজ হাজির হয়েছি একটি আর্ট পোস্ট নিয়ে। আর তা হচ্ছে আমার বাংলা ব্লগ এর তৃতীয় বর্ষপুর্তি উপলক্ষ্যে আয়োজিত প্রতিযোগিতার জন্য। দেখতে দেখতে তিন বছর পূর্তি হচ্ছে প্রিয় আমার বাংলা ব্লগের। আমি বাংলা ব্লগ এর সাথে আছি প্রায় দু'বছর। আগামী ২২ শে জুলাই দু'বছরের পথ চলা পুর্ণ হবে বাংলা ব্লগের সাথে।বাংলা ব্লগের দ্বিতীয় বর্ষপূর্তি সকলের সাথে উদযাপন করেছিলাম আনন্দের সাথে। দেখতে দেখতে আরেকটি বছরও চলে যাচ্ছে। এভাবে শত বছর পার করবে আমার বাংলা ব্লগ এই আশাবাদ পোষন করি। আমাদের ভবিষ্যত প্রজন্ম এগিয়ে নিয়ে যাবে আমার বাংলা ব্লগ। মাতৃভাষায় ব্লগিং এর যে অনন্য নজির স্থাপন করে চলেছে আশাকরি তা অব্যহত থাকবে। এবং এই প্ল্যাটফর্ম শ্রেষ্ঠ আসন নিয়ে ব্লগিং এর জগতে বিচরণ করবে, সেই স্বপ্ন দেখি। আমি আজ আমার আর্ট এর মাধ্যমে স্টিমিট এর হেড অফিস আঁকার চেষ্টা করেছি। আমরা সবাই জানি স্টিমিট হেড অফিস আমেরিকার ভার্জেনিয়া শহরে অবস্থিত। আর স্টিমিট ইন কর্পোরেশন নিউইয়র্ক এ অবস্থিত। সেই কারনে আমি স্ট্যাচু অব লিবার্টি এঁকেছি। সাথে স্টিমিট এর হেড অফিস। জানি না কত টুকু পেরেছি। তবে আমি চেষ্টা করেছি।আপনাদের ভালো লাগলেই আমার আঁকা স্বার্থক। এই আর্টটি করতে আমি বিভিন্ন রং এর পোস্টার রং ব্যবহার করেছি। বেশ সময় লেগেছে আর্টটি করতে। যেহেতু আমি আর্ট শিখিনি কোথাও। আর্টটি সম্পূর্ণ করতে উপকরণ হিসাবে ব্যবহার করেছি সাদা কাগজ, পোস্টার রং সহ আরও কিছু উপকরণ। তাহলে চলুন দেখে নেয়া যাক, কিভাবে আঁকলাম স্টিমিট হেড অফিস নিয়ে আর্টি। আশাকরি ভালো লাগবে আপনাদের।

উপকরণ

a21.jpg

১। সাদা কাগজ
২।পেন্সিল
৩।বিভিন্ন রং এর পোস্টার রং
৪।তুলি
৫।রাবার

অংকনের ধাপ সমূহ

ধাপ-১

a17.jpg

প্রথমে এক টুকরো সাদা কাগজের চার পাশে পেন্সিল দিয়ে দাগ দিয়ে নিয়েছি।

ধাপ-২

a18.jpg

a16.jpg

পেন্সিল দিয়ে হাল্কা করে কিছু বিল্ডিং এঁকে নিয়েছি।

ধাপ-৩

a20.jpg

a25.jpg

এরপর পেন্সিল দিয়ে হাল্কা করে স্ট্যাচু অব লিবার্টি , গাছ ও আরও কিছু বিল্ডিং এঁকে নিয়েছি।

ধাপ-৪

a27.jpg

a29.jpg

এবার পোস্টার রং দিয়ে আকাশ আকাশী রং ,সমুদ্র নীল রং ও ঘাস সবুজ রং করে নিয়েছি।

ধাপ-৫

a30.jpg

a31.jpg

এবার হালকা সবুজ রং করে নিয়ে স্ট্যাচু অব লিবার্টি ও বিল্ডিংগুলো ডিপ গোলাপী রং করে নিয়েছি।

ধাপ-৬

a32.jpg

সাদা রং ব্যবহার করে বিল্ডিং এর জানালা গুলো এঁকে নিয়েছি।

ধাপ-৭

a34.jpg

a35.jpg

এরপর বিল্ডিং এ স্টিমিট এর লোগো এঁকে নিয়েছি। লোগো আঁকা বিল্ডিং এর উপর কালো পেন দিয়ে স্টিমিট হেড অফিস ভার্জিনিয়া লিখাটি লিখে নিয়েছি। এবং গাছের ফুল এঁকে নিয়েছি।সেই সাথে ঘাসের মধ্যে কিছু ফুল এঁকে নিয়েছি। যাতে দেখতে সুন্দর লাগে।

ধাপ-৮

a36.jpg

এরপর কালো রং দিয়ে সমুদ্রে একটি জাহাজ এঁকে নিয়েছি। এবং সমুদ্রের পানিতে জাহাজের প্রতিচ্ছবি এঁকে নিয়েছি।

ধাপ-৯

a8.jpg

সবশেষে নিজের স্টিমিট আইডি সিগনেচার করে আর্ট সম্পূর্ণ করেছি।

উপস্থাপন

a1.jpg

a7.jpg

a37.jpg

আশাকরি, আমার বাংলা ব্লগ এর তৃতীয় বর্ষপূর্তি উপলক্ষ্যে আয়োজন করা প্রতিযোগিতায় আমার উপস্থাপিত আর্টিটি, আপনাদের ভাল লেগেছে। আমি চেষ্টা করছি আর্টটি সুন্দর করেসম্পূর্ণ করতে। আপনারাই ভালো বলত্রে পারবেন কতটুকু সফল হয়েছি। আমার আজকের উপস্থাপিত আর্টটি আপনাদের ভালো লাগলেই আমার ভালো লাগবে। সে পর্যন্ত সবাই ভালো থাকুন। আবার দেখা হবে নতুন কোন ব্লগ নিয়ে। শুভ রাত্রি।

পোস্ট বিবরণ

পোস্টআর্ট
পোস্ট তৈরিselina75
ডিভাইসRedmi Note A5
তারিখ৯ই জুন। ২০২৪
লোকেশনঢাকা

আমার পরিচয়

আমি সেলিনা আখতার শেলী। বর্তমানে গৃহিনী। জন্মসূত্রে বাংলাদেশী। জন্ম,বেড়ে ওঠা চট্রগ্রাম শহরে। চট্রগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে দর্শনশাস্ত্রে অনার্স-মাস্টার্স। দীর্ঘ দিন সুবিধাবঞ্চিত শিশুদের অধিকার রক্ষায় বেসরকারি উন্নয়ন সংস্থায় কাজ করেছি।স্বামীর বাড়ী দিনাজপুরে,বর্তমানে ঢাকায় থাকি।ঘুরে বেড়ানো,বই পাড়া,অজানাকে জানা,নিত্য নতুন রান্না ও বিভিন্ন ধরণের হাতের কাজ করা আমার শখ।দেশাত্ববোধ,দেশীয় শিল্প,সাহিত্য ও সংস্কৃতি আমার অন্যতম ভালো লাগা।এদেশে জন্মগ্রহণ করে আমি গর্বিত।

সাথে থাকার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last month 

আপু আপনি প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছেন দেখে অনেক ভালো লাগলো। প্রতিযোগিতার বিষয়বস্তুটি নির্ধারণ করে আপনি দারুন একটি আর্ট করেছেন আর সবার মাঝে শেয়ার করেছেন এজন্য অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি আপু।

 last month 

অনেক ভেবে এই বিষয়বস্তু পেলাম আর্ট করতে। আর্টটি আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো। ধন্যবাদ আপু।

 last month 

কমিউনিটিকে ভালোবেসে আজকে আপনি আমাদের মাঝে অনেক সুন্দর একটি আর্ট করে দেখিয়েছেন আপু। আপনার চমৎকার এই আর্ট দেখে অনেক অনেক ভালো লেগেছে আমার। এক কথায় অসাধারণ হয়েছে আপনার এই আর্ট করা। এত সুন্দর আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য অসংখ্য ধন্যবাদ জানাই।

 last month 

আমার করা আর্টটি আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো। ধন্যবাদ ভাইয়া।

 last month 

ঠিক বলেছেন আপু ভবিষ্যৎ প্রজন্ম মাতৃভাষা বাংলা কে আরও অনেক দূর এগিয়ে নিয়ে যাবে। আপনি প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য বেশ চমৎকার একটি আর্ট করেছেন। আপনার এই আর্ট আমার কাছে অনেক ভালো লেগেছে। কালার করার জন্য আপনার এই আর্ট দেখতে আরও বেশি সুন্দর দেখাচ্ছে। সব মিলিয়ে আপনার এই আর্ট আমার কাছে অনেক ভালো লেগেছে। ধন্যবাদ এত সুন্দর আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 last month 

ঠিক তাই আপু বাংলা ভাষায় ব্লগিং অনেক দূর এগিয়ে যাবে সেই আশা পোষন করি। মন্তব্যের জন্য ধন্যবাদ আপু।

 last month 

প্রথমেই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য আপনাকে আন্তরিক ধন্যবাদ জানাই। আপনি বেশ ইউনিক একটি বিষয় নিয়ে ছবি এঁকেছেন। স্টিমিটের হেড অফিস এবং স্ট্যাচু অব লিবার্টি একসাথে কম্বিনেশন করে আপনি চমৎকার একটি অঙ্কন উপহার দিয়েছেন। অনেক ধন্যবাদ আপু চমৎকার কাজটি আমাদের সাথে ভাগ করে নেয়ার জন্য।

 last month 

আমার আর্টটি আপনার কাছে ইউনিক লেগেছে জেনে ভালো লাগলো।মন্তব্যের জন্য ধন্যবাদ ভাইয়া।

প্রথমে আপনাকে শুভেচ্ছা এবং অভিনন্দন জানাচ্ছি।তৃতীয় বর্ষপূর্তি উপলক্ষে বিশেষ প্রতিযোগিতা অংশগ্রহণ।একটি আর্ট। আটটি অনেক সুন্দর ছিল অনেক দক্ষতার সহিত তখনই ধাপে ধাপে তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আমার কাছে ভীষণ ভালো লেগেছে আপনার আর্ট পোস্ট শুভকামনা রইল আপনার জন্য।

 last month 

ধন্যবাদ ভাইয়া মন্তব্য করে পাশে থাকার জন্য।

 last month 

বাহ খুব সুন্দর একটি আর্ট শেয়ার করলেন। খুবই গুরুত্বপূর্ণ একটি বিষয় আর্টের মাধ্যমে ফুটিয়ে ‍তুলেছেন। আপনার সৃজনশীল কর্মগুলো আমার কাছে খুবই ভালো লাগে। স্টিমিট হেড অফিস ভার্জিনিয়া ভবনটা দারুন লাগছে। ধন্যবাদ।

 last month 

আমি চেস্টা করেছি আর্টটি ফুটিয়ে তুলতে।তবে আমার আর্টটি আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো। ধন্যবাদ ভাইয়া।

 last month 

দারুন একটি আর্ট শেয়ার করেছেন আপু।আপনার করা আর্ট টি আমার কাছে খুবই ভালো লেগেছে।খুবই সুন্দর ভাবে আর্ট টি উপস্থাপন করেছেন।ধন্যবাদ আপু সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 last month 

ধন্যবাদ আপনাকেও মন্তব্য করে উৎসাহিত করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64689.90
ETH 3450.92
USDT 1.00
SBD 2.50