পুরাতন ম্যানিকিউর বক্স এ মধুবনী আর্ট।

in আমার বাংলা ব্লগlast month

সবাইকে শুভেচ্ছা।

আমার বাংলা ব্লগের বন্ধুরা, আশাকরি সবাই ভালো আছেন? সবাই ভালো থাকুন এই প্রত্যাশা করি সবসময়। আমিও ভালো আছি।আজ ৬ই বৈশাখ, গ্রীষ্মকাল, ১৪৩১ বঙ্গাব্দ। ১৯ইএপ্রিল, ২০২৪ খ্রীস্টাব্দ।

mo17.jpg

mo23.jpg

mo14.jpg

বন্ধুরা, আমার বাংলা ব্লগের নিয়মিত ব্লগিংয়ে আজ একটি নতুন ব্লগ নিয়ে হাজির হয়েছি। আর ব্লগটি হচ্ছে, আর্ট। আমি আজ একটি পুরাতন ম্যানিকিউর বক্সে মাধুবনী চিত্রকলার বহুল প্রচলিত মোটিভ মাছ আঁকার চেস্টা করেছি।বক্সটির পুরাতন হয়ে যাওয়ার কারনে উপরের দিকের অংশ নস্ট হয়ে যাওয়ার দরুন দেখতে খারাপ লাগে। তাই ভাবলাম এটিকে নতুন রুপে সাজাই। আর সে চিন্তা থেকেই আজ এই আর্টটি করা।আমি বক্সটির দু'পাশে দু'ধরনের ডিজাইন করেছি। তাই দেখতে বেশি সুন্দর লাগছে। একপাশে করেছি মধুবনী আর্ট আর অন্যপাশে লতা পাতা। আর্টটি শেষ করার পর বক্সটি দেখতে বেশ সুন্দর লাগছে। যা ফটোগ্রাফিতে ফুটে উঠেনি।আশাকরি, আপনাদেরও ভালো লাগবে।আর্টটি করতে প্রধান উপকরণ হিসেবে ব্যবহার করেছি,পুরাতন ম্যানিকিউর বক্স ,রং ও তুলি। এছাড়া আনুসঙ্গিক অন্যান্য উপকরণ কি ব্যবহার করেছি এবং কিভাবে একেঁছি , তা নিম্নে সবিস্তারে বর্ণনা করেছি। অনেক কথা হয়েছে, আর কথা নয়, চলুন দেখে নেয়া যাক, কিভাবে আকঁলাম মধুবনী আর্টটি। আশাকরি ভালো লাগবে আপনাদের।

প্রয়োজনীয় উপকরণ

mo2.jpg

mo3.jpg

mo25.jpg

mo1.jpg

১।পুরাতন ম্যানিকিউর কিটস বক্স
২। বিভিন্ন রং এর পোস্টার রং
৩। তুলি
৪।পেন্সিল

অংকনের ধাপ সমূহ

ধাপ-১

mo4.jpg

প্রথমে ম্যানিকিউর কিটস বক্সটির উভয় পাশ ভালোভাবে পরিস্কার করে নিয়েছি।

ধাপ-২

mo5.jpg

উভয় পাশ সাদা রং করে নিয়েছি।

ধাপ-৩

mo6.jpg

mo7.jpg

পেন্সিল দিয়ে মাধুবনী চিত্রকলার একটি বহুল প্রচলিত মোটিভ মাছ এঁকে নিয়েছি।এবং কালো রং এর পোস্টার রং দিয়ে পেন্সিলের দাগের উপর রং করে নিয়েছি।

ধাপ-৪

mo8.jpg

mo9.jpg

লাল,সবুজ রং দিয়ে বক্সের চারপাশে তিনিকোনা ডিজাইন এর প্যাটার্নগুলো রং করে নিয়েছি।

ধাপ-৫

mo10.jpg

mo11.jpg

এরপর কমলা, লাল ও সবুজ রং দিয়ে মাছটি রং করে নিয়েছি। এবং ব্যাকগ্রাউন্ড হলুদ রং করে কিটস বক্স এর এক পাশের ডিজাইন আঁকা শেষ করেছি।

ধাপ-৬

mo24.jpg

mo14.jpg

এবার আপর পাশে ডাল সহ পাতার ডিজাইন এঁকে নিয়েছি। এবং লাল ও সবুজ রং দিয়ে পাতারগুলো রং করে নিয়ে আর্ট করা শেষ করেছি।

উপস্থাপন

mo22.jpg

mo13.jpg

mo19.jpg

বন্ধুরা,আশাকরি আজ পুরাতন ম্যানিকিউর বক্স এ আমার আকাঁ মধুবনী আর্টটি আপনাদের ভালো লেগেছে। আমার কাছে বেশ পছন্দ হয়েছে আর্টটি। আমি চেষ্টা করছি নিত্য নতুন ব্লগ আপনাদের মাঝে উপস্থাপন করতে। সকলে সুস্থ্য থাকুন ও পরিবারের অন্যান্য সদস্যদের সুস্থ্য রাখুন। সবার সুস্বাস্থ্য কামনা করে, আমার আজকের ব্লগ এখানেই শেষ করছি। সেই পর্যন্ত সবাই ভালো থাকুন। আবার দেখা হবে নতুন কোন ব্লগ নিয়ে।

পোস্ট বিবরণ

পোস্টআর্ট
পোস্ট তৈরিselina 75
ডিভাইসRedmi Note A5
তারিখ১৯ই এপ্রিল,২০২৪

আমার পরিচয়

আমি সেলিনা আখতার শেলী। বর্তমানে গৃহিনী। জন্মসূত্রে বাংলাদেশী। জন্ম,বেড়ে ওঠা চট্রগ্রাম শহরে। চট্রগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে দর্শনশাস্ত্রে অনার্স-মাস্টার্স। দীর্ঘ দিন সুবিধাবঞ্চিত শিশুদের অধিকার রক্ষায় বেসরকারি উন্নয়ন সংস্থায় কাজ করেছি।স্বামীর বাড়ী দিনাজপুরে,বর্তমানে ঢাকায় থাকি।ঘুরে বেড়ানো,বই পড়া,অজানাকে জানা,নিত্য নতুন রান্না ও বিভিন্ন ধরণের হাতের কাজ করা আমার শখ।দেশাত্ববোধ,দেশীয় শিল্প,সাহিত্য ও সংস্কৃতি আমার অন্যতম ভালো লাগা।এদেশে জন্মগ্রহণ করে আমি গর্বিত।

সাথে থাকার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last month 

পুরাতন ম্যানিকিউর বক্স এ মধুবনী আর্টটি খুবই চমৎকার হয়েছে আপু।আপনি খুব সুন্দর ভাবে আর্টটিকে ফুটিয়ে তুলেছেন। দেখতে ভীষণ সুন্দর লাগছে।ধন্যবাদ আপনাকে চমৎকার এই আর্টটি শেয়ার করার জন্য।

 27 days ago 

ধন্যবাদ আপু।

 last month 

বাহ দারুন আর্ট করেছেন দেখছি। অনেক ভালো লাগলো আপনার সুন্দর এই আর্ট দেখে। অসাধারণ হয়েছে আপনার আর্ট। বেশ ভালো লাগলো দেখে আপনার এই আর্ট দক্ষতা।

 27 days ago 

আমার করা আর্টটি আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো। ধন্যবাদ ভাইয়া।

 last month 

দারুন একটি ক্রেয়েটিভ পোস্ট দেখলাম আজ। বেশ সুন্দর করে পুরাতন বক্সের মধ্যে পেইন্টিং করেছেন আপু। এমন সুন্দর করে আর্ট করতে দেখলে কিন্তু নিজেরও বেশ লোভ লাগে। সব মিলিয়ে বেশ সুন্দ করে আবার উপস্থাপনাও করেছেন। ধন্যবাদ এমন সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 27 days ago 

আমি চেস্টা করেছি পুরাতন বক্সটিকে নতুন করে তুলতে।ধন্যবাদ আপু।

 last month 

পুরাতন ম্যানিকিউর বক্স এ মধুবনী আর্ট করেছেন। আর্ট টি দেখতে খুবই সুন্দর লাগছে। চমৎকার ভাবে একটি সম্পন্ন করেছেন। কালার কম্বিনেশন বেশ ভালো ছিল। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে দেখিয়েছেন। সুন্দর একটা মধুবনী আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 27 days ago 

আমার করা আর্টটি আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো।ধন্যবাদ আপু।

 last month 

আপনার করা আর্ট টি দেখতে ভীষণ সুন্দর হয়েছে। আমরা সাধারণত পুরাতন কোন জিনিস ফেলে দেই। আপনি পুরাতন জিনিসকে ব্যবহার করে সুন্দর একটি আর্ট তুলে ধরেছেন আপু। আপনার করা পুরাতন ম্যানিকিউর বক্স এ মধুবনী আর্টটি অসম্ভব সুন্দর হয়েছে। সত্যি মুগ্ধকর একটি আর্ট আপনি তুলে ধরেছেন। ধন্যবাদ আপু সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 27 days ago 

আমি পুরাতন জিনিসকে নতুন করে ব্যবহার উপযোগী করে তুলতে পছন্দ করি।ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.033
BTC 71443.06
ETH 3660.17
USDT 1.00
SBD 3.73