বসন্তের গয়না সেটের হাতের বালা ও গলার মালা তৈরি।

in আমার বাংলা ব্লগ5 months ago (edited)

সবাইকে শুভেচ্ছা।

প্রিয় আমার বাংলা ব্লগের বন্ধুরা,আশাকরি সবাই ভালো আছেন।আমিও ভালো আছি।আজ ২৯ শে মাঘ,শীতকাল,১৪৩০ বঙ্গাব্দ।১২ফেব্রুয়ারি,২০২৪ খ্রীস্টাব্দ।

j19.jpg

n1.jpg

বসন্ত এসে গেছে,আর একদিন পরেই ঋতুরাজ বসন্তের আগমন।বসন্তের রঙ এর রাঙ্গিয়ে যাক সবার মন প্রান।বন্ধুরা আমার আজকের ব্লগ বসন্তের সাজ নিয়ে। বসন্তের সাজে নারিদের অন্যতম অনুষঙ্গ গয়না। গয়না সৌন্দর্য্যে, ব্যক্তিত্বে নারীকে স্বমহিমায় হাজির করে। বন্ধুরা আজকে আমার ব্লগ নারীর ব্যক্তিত্বে বসন্তের গয়না সেটের হাতের বালা ও গলার মালা। যার একটি অংশ কানের দুল গতকাল আপনাদের সাথে শেয়ার করেছিলাম। আজ সম্পূর্ণ সেটটি উপস্থাপন করবো। যেকোন উৎসবে নিজের তৈরি গয়না পরার মজাই আলাদা। আমার বানানো গয়না সেটটিতে লোকজ সংস্কৃতি ও ভালোবাসার রঙ ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। বসন্তের গয়না সেটের হাতের বালা ও গলার মালা বানাতে ব্যবহার করেছি কাঠের বেস, পোস্টার রং সহ আরও কিছু উপকরণ।বসন্তের গয়না সেটটিতে আছে কানের দুল, হাতের বালা ও গলার মালা। বন্ধুরা, চলুন দেখে নেই কিভাবে, আমি আজ বসন্তের গয়না সেটের হাতের বালা ও গলার মালা তৈরি করলাম। আশাকরি ভালো লাগবে আপনাদের।

উপকরণ

n6.jpg

n5.jpg

n8.jpg

n10.jpg

১।কাঠের বেস( ১পিস)গলার লকেট বানানোর জন্য।
২।কাঠের বালা (১ পিস)
৩।পোস্টার রং (হলুদ,সাদা,খয়েরী)
৪।জাম্প রিং(২ পিস)
৫।ব্রাশ
৬।নোস প্লায়ার
৭।মোটা কালো সুতা
৮।বিভিন্ন রং এর কাঠের পুথি

তৈরির পদ্ধতি

ধাপ-১

j3.jpg

j2.jpg

প্রথমে কাঠের বেস ও বালাকে সাদা রং করে নিয়েছি। এবং শুকিয়ে নিয়েছি। এবং পেন্সিল দিয়ে সূর্যমুখী ফুল এঁকে নিয়েছি।

ধাপ-২

j1.jpg

j5.jpg

j6.jpg

b1.jpg

কাঠের বেসে হলুদ রঙ দিয়ে সূর্য্যমুখীর আদল করে নিয়েছি। ফাঁকা সাদা অংশে কিছু ডট দিয়ে নিয়েছি হলুদ রং দিয়ে। একইভাবে বালাতেও এঁকে নিয়েছি সুর্যমূখী ফুল। এবং ফাঁকা অংশে হলুদ রং দিয়ে কিছু ডট দিয়ে নিয়েছি। আর তৈরি করে নিয়েছি একটি সুন্দর বালা।

ধাপ-৩

j11.jpg

j13.jpg

এবার একটি জাম্প রিং ফাঁক করে তৈরি করা লকেট এর ছিদ্রের মধ্যে ঢুকিয়ে দিয়েছি।

ধাপ-৪

n3.jpg

এবার সেই জাম্প রিং এর মধ্যে পুথি ঢোকানো সুতা ঢুকিয়ে দিয়েছি। আর এভাবেই বানিয়ে নিলাম সুন্দর একটি গলার মালা।

উপস্থাপনা

n1.jpg

আশাকরি, আজকের বসন্তের গয়না সেটের হাতের বালা ও গলার মালা তৈরির ব্লগটি আপনাদের ভাল লেগেছে। যে কোন আউটফিটের সাথে মানাবে এই গয়নার সেটটি। সবার সুস্বাস্থ্য কামনা করে, আজ আমার গয়না বানানোর ব্লগ এখানেই শেষ করছি। আবার দেখা হবে নতুন কোন পোস্ট নিয়ে। নিজে সুস্থ্য থাকুন ও পরিবারের সকলকে সুস্থ্য রাখুন।

পোস্ট বিবরণ

শ্রেণীগয়না তৈরি
ক্যামেরাRedmi Note A5
পোস্ট তৈরি@selina75
তারিখ১২ ফেব্রুয়ারি ২০২৪
লোকেশনঢাকা,বাংলাদেশ

আমার পরিচয়

আমি সেলিনা আখতার শেলী। জন্মসূত্রে বাংলাদেশী। জন্ম,বেড়ে ওঠা চট্রগ্রাম শহরে। চট্রগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে দর্শনশাস্ত্রে অনার্স-মাস্টার্স। দীর্ঘ দিন সুবিধাবঞ্চিত শিশুদের অধিকার রক্ষায় বেসরকারি উন্নয়ন সংস্থায় কাজ করেছি।স্বামীর বাড়ী দিনাজপুরে,বর্তমানে ঢাকায় থাকি।ঘুরে বেড়ানো,বই পাড়া,অজানাকে জানা,নিত্য নতুন রান্না ও বিভিন্ন ধরণের হাতের কাজ করা আমার শখ।দেশাত্ববোধ,দেশীয় শিল্প,সাহিত্য ও সংস্কৃতি আমার অন্যতম ভালো লাগা।এদেশে জন্মগ্রহণ করে আমি গর্বিত।

সবাইকে অসংখ্য ধন্যবাদ।

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

Upvoted! Thank you for supporting witness @jswit.

 5 months ago 

কালকে সম্ভবত কানের দুল গুলো তৈরি করা দেখেছিলাম, সেই রকমের ডিজাইনের আজকে গলার মালা এবং চুড়ি তৈরি করা হয়েছে। বসন্তের গহনার সেট খুবই সুন্দর হয়েছে।

 4 months ago 

জি ভাইয়া গতকাল দুল ্তৈরি করেছিলাম। আজ সম্পূর্ণ সেট বানালাম। ধন্যবাদ ভাইয়া।

 5 months ago 

বসন্তকে উপলক্ষ করে দারুন একটি সেট তৈরি করেছেন আপু। দেখতে ভীষণ ভালো লাগছে। আসলে এ ধরনের কারু কাজগুলো করলে বেশ ভালই লাগে। যদিও আমি এগুলো পারি না ।তবে আপনার কাজ দেখে বেশ ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আপনার আমার তৈরি করা সেটটি ভালো লেগেছে জেনে ভালো লাগলো।ধন্যবাদ আপু।

 5 months ago 

বাহ!! বসন্তের গয়না সেট গুলো কিন্তু দারুণ হয়েছে আপু। গয়না সেটের ভিতর হাতের বালা, কানের দুল, গলার মালা সবই আছে দেখছি।গয়না সেটের উপর পেইন্টিং গুলো আমার কাছে খুবই ভালো লেগেছে। শাড়ির সাথে এই গয়নাগুলো পড়লে দেখতে অনেক সুন্দর লাগবে।

 4 months ago 

জি আপু শাড়ির সাথেও মানাবে আবার থ্রিপিস এর সাথেও মানাবে। ধন্যবাদ আপু।

 5 months ago 

আপনার আইডিয়ার প্রশংসা করতে হয়। আপনি বসন্তের উপলক্ষে খুব সুন্দর করে সেট তৈরি করেছেন।হাতের বালা ও গলার মালা দেখে মুগ্ধ হয়ে গেলাম। খুব সুন্দর করে শুরু থেকে শেষ পর্যন্ত গয়না সেট তৈরি করা আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। তাই আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 4 months ago 

অনেক ধন্যবাদ ভাইয়া মন্তব্য করে পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.030
BTC 61599.36
ETH 3407.97
USDT 1.00
SBD 2.47