টিসু দিয়ে পাতা সহ গোলাপ ফুল তৈরি।

in আমার বাংলা ব্লগ3 months ago

শুভেচ্ছা সবাইকে ।

প্রিয় আমার বাংলা ব্লগের বন্ধুরা,আশাকরি সবাই ভালো আছেন? আমিও ভালো আছি । প্রত্যাশা করি সব সময় ভালো থাকেন সবাই। আজ ০৯ ই বৈশাখ, গ্রীষ্মকাল, ১৪৩১ বঙ্গাব্দ। ২২ এপ্রিল, ২০২৪ খ্রীস্টাব্দ।

d22.jpg

d16.jpg

d18.jpg

বন্ধুরা নিয়মিত ব্লগিং -এ আজ হাজির হয়েছি একটি ডাই পোস্ট নিয়ে। আমার পছন্দের কাজের মধ্যে অন্যতম হলো ডাই পোস্ট।যেহেতু এখনও আমিও গ্রামে আছি তাই কাজ করতে বেশ সমস্যা হচ্ছে নেট ওয়ার্ক ইস্যু ও লোডশেডিং এর জন্য।ঠিকভাবে কাজ করা সম্ভব হচ্ছে না। তবুও প্রতিদিন পোস্ট ,কমেন্টস করার চেস্টা করছি। আশা করছি আগামী ২৪ তারিখের পর আবার নিয়মিত কাজ করতে পারবো। কারন ২৪ তারিখ আমি ঢাকায় পৌছাবো।সবাই আমাদের জন্য দোয়া করবেন যেন নিরাপদে পৌছাতে পারি।যাইহোক, বন্ধুরা আজ আমি টিসু দিয়ে গোলাপ ফুল তৈরি করবো। যেহেতু টিসু খুব পাতলা ,তাই বেশ সাবধানে ফুল তৈরি করতে হয়েছে। তা নাহলে ছিড়ে যাওয়ার সম্ভাবনা থাকে।কিন্তু ফুল তৈরি করার পর আমার বেশ ভালো লেগেছে। আশাকরি আপনাদেরও ভালো লাগবে। টিসু দিয়ে গোলাপ তৈরিতে আমি ব্যবহার করেছি সাদা রং এর টিসু ,রঙ্গিন কাগজ সহ আরও কিছু উপকরণ । তাহলে চলুন দেখে নেয়া যাক কিভাবে তৈরি করলেম আজকের পাতা সহ গোলাপ ফুলটি।

উপকরণ

d1.jpg

d15.jpg

১।সবুজ রং কাগজ
২। পেন্সিল
৩।সবুজ রং এর সাইন পেন
৪।কাঁচি
৫।গাম
৬।পুরাতন টিসু রোল
৭।সাদা রং এর টিসু
৮।লাল রং এর পোস্টার রং
৯।তুলি

গোলাপ ফুল তৈরির পদ্ধতি

ধাপ-১

d2.jpg

d3.jpg

d4.jpg

প্রথমে টিসু রোলের মাপ অনুযায়ী টিসু কেটে নিয়েছি। প্রায় ২২ পিস কেটে নিয়েছি।

ধাপ-২

d5.jpg

d6.jpg

এবার একটি পুরাতন টিসু রোলের মধ্যে পরপর গোল করে কাটা টিসুগুলো বসিয়ে নিয়েছি। ছবির মতো করে।

ধাপ-৩

d7.jpg

এবার টিসু রোলের মাপ অনুযায়ী এক টুকরো সাদা কাগজ কেটে নিয়েছি।

ধাপ-৪

d8.jpg

d9.jpg

d10.jpg

d11.jpg

এবার কেটে নেয়া কাগজটি গাম দিয়ে পরপর করে লাগানো টিসুর উপর লাগিয়ে দিয়েছি। এবং টিসু রোল থেকে টিসুগুলো বের করে নিয়েছি। আর তাতেই তৈরি হয়ে গেছে একটি সুন্দর গোলাপ ফুল। একইভাবে দু'টো ফুল বানিয়ে নিয়েছি। এবং একটি ফুলের পাপড়ির কিছু অংশ লাল রং করে নিয়েছি।

ধাপ-৫

d13.jpg

d17.jpg

এবার সবুজ রং কাগজ দিয়ে কয়েকটি পাতা কেটে নিয়েছি। এবং সবুজ রং এর সাইন পেন দিয়ে পাতার শিরা এঁকে নিয়েছি।

ধাপ-৬

d14.jpg

পাতাগুলো ফুলের সাথে গাম দিয়ে লাগিয়ে নিয়েছি। ব্যাস তৈরি আমার পাতা সহ গোলাপ ফুল।

উপস্থাপন

d22.jpg

d16.jpg

d23.jpg

আশাকরি, আজকের টিসু দিয়ে বানানো পাতাসহ গোলাপ ফুল আপনাদের ভাল লেগেছে। এই গরমে পরিবারের সকলের যত্ন নিন। বিশেষ করে বৃদ্ধ ও শিশুদের। সবার সুস্বাস্থ্য কামনা করে, আজ আমার ডাই পোস্ট এখানেই শেষ করছি। আবার দেখা হবে নতুন কোন পোস্ট নিয়ে।সে পর্যন্ত সবাই ভালো থাকুন।এই কামনা করি।

পোস্ট বিবরণ

শ্রেণীডাই
ক্যামেরাRedmi Note A5
পোস্ট তৈরি@selina75
তারিখ২২শে এপ্রিল২০২৪
লোকেশনপার্বতীপুর,দিনাজপুর

আমার পরিচয়

আমি সেলিনা আখতার শেলী। জন্মসূত্রে বাংলাদেশী। জন্ম,বেড়ে ওঠা চট্রগ্রাম শহরে। চট্রগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে দর্শনশাস্ত্রে অনার্স-মাস্টার্স। দীর্ঘ দিন সুবিধাবঞ্চিত শিশুদের অধিকার রক্ষায় বেসরকারি উন্নয়ন সংস্থায় কাজ করেছি। স্বামীর বাড়ী দিনাজপুরে,বর্তমানে ঢাকায় থাকি।ঘুরে বেড়ানো,বই পড়া,অজানাকে জানা,নিত্য নতুন রান্না ও বিভিন্ন ধরণের হাতের কাজ করা আমার শখ।দেশাত্ববোধ,দেশীয় শিল্প,সাহিত্য ও সংস্কৃতি আমার অন্যতম ভালো লাগা। এদেশে জন্মগ্রহণ করে আমি গর্বিত।

সাথে থাকের জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

Sort:  
 3 months ago 

টিস্যু দিয়ে খুবই দক্ষতার সাথে পাতাসহ গোলাপ ফুলের ডাই পোস্ট তৈরি করেছেন। এই ফুল তৈরি করা ধাপ গুলো দেখে আমার শিখা হয়ে গেল, আমি পরবর্তীতে চেষ্টা করব তৈরি করার জন্য,শেয়ার করার জন্য ধন্যবাদ।

 3 months ago 

অবশ্যই ভাইয়া একদিন চেস্টা করবেন বানাতে। ধন্যবাদ ভাইয়া মতামতের জন্য।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 3 months ago 

টিসু দিয়ে পাতা সহ তৈরী গোলাপ ফুল অসম্ভব সুন্দর হয়েছে। আপনি বেশ চমৎকারভাবে কয়েকটি ধাপের মাধ্যমে এটি তৈরি করেছেন ও আমাদের মাঝে উপস্থাপন করেছেন। অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 3 months ago 

সহজ করে উপস্থাপনের জন্য কয়েকটি ধাপের মাধ্যমে উপস্থাপন করেছি।ধন্যবাদ ভাইয়া মতামতের জন্য।

 3 months ago 

টিস্যু আর রঙিন কাগজ ব্যবহার করে অনেক সুন্দর করেই ফুলের অরিগ্যামি তৈরি করেছেন আপনি। পাতা সহ গোলাপ ফুল তৈরি করার কারনে আমার কাছে এটা দেখতে বেশি সুন্দর লেগেছে। একটা গোলাপের উপরের অংশে অনেক সুন্দর করে কালার করেছেন আপনি। যেটা গোলাপের সৌন্দর্য আরো বেশি বাড়িয়ে তুলেছে। কালারিং গোলাপটা যেমন অনেক সুন্দর হয়েছে, তেমনি শুধুমাত্র সাদা গোলাপটাও দারুন হয়েছে। আপনি সত্যি অনেক সুন্দর অরিগ্যামি তৈরি করেন।

 3 months ago 

আমার কাছেও দু'টো গোলাপই বেশ পছন্দ হয়েছে। ধন্যবাদ ভাইয়া মন্তব্যের জন্য।

 3 months ago 

বাহ্ আপু দারুন তো। শেষ পর্যন্ত তো দেখছি টিস্যু দিয়ে গোলাপ বানিয়ে আমাদের মাঝে শেয়ার করলেন। বেশ সুন্দর ছিল আপনার আজকের তৈরি করা গোলাপটি। এমন সুন্দর ক্রেয়েটিভ পোস্টগুলো কিন্তু দেখতে বেশ ভালো লাগে। ধন্যবাদ এমন সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 3 months ago 

আমি চেস্টা করেছি। তবে টিসু দিয়ে বানাতে কিছু কস্ট হয়েছে পাতলার কারনে। ধন্যবাদ আপু মতামতের জন্য।

 3 months ago 

গ্রামের বাসায় গেলে নেটওয়ার্কের সমস্যা অনেক বেশি হয়। তাই নিজের কাজগুলো করাও মুশকিল হয়ে যায়। যাই হোক আপু আপনি যেহেতু আবারো ঢাকায় ফিরবেন তাই আশা করছি নিজের কাজের আর কোন সমস্যা হবে না। টিস্যু পেপার দিয়ে এত সুন্দর করে গোলাপ ফুল তৈরি করেছেন দেখে অনেক ভালো লাগলো আপু। টিস্যু পেপার দিয়ে কোন কাজ করা সত্যিই অনেক কঠিন।

 3 months ago 

জি আপু গ্রামে ইন্টারনেট এর জন্য কাজ করতে বেশ সমস্যা। তবে চেস্টা করেছি কাজ চালিয়ে যেতে। ধন্যবাদ আপু মতামতের জন্য।

 3 months ago 

টিস্যু দিয়ে অনেক সুন্দর ভাবে গোলাপ তৈরি করেছেন। ফুল দুইটা দেখতে অসাধারন লাগছে। তাছাড়া সাদা রং আমার কাছে বরাবরই ভীষণ ভালো লাগে। অসংখ্য ধন্যবাদ তৈরির প্রতিটি ধাপ সুন্দর ভাবে গুছিয়ে উপস্থাপন করার জন্য।

 3 months ago 

আমার তৈরি করা গোলাপ ফুল আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো। ধন্যবাদ ভাইয়া মতামতের জন্য।

 3 months ago 

আপু আপনি টিস্যু পেপার দিয়ে খুব সুন্দর দুটি গোলাপ ফুল বানিয়েছেন। আপনার গোলাপ ফুল দুটি আমার কাছে অনেক ভালো লেগেছে। পাতাগুলো আরও বেশি সুন্দর হয়েছে। আপনার এই আইডিয়া খুবই ইউনিক লেগেছে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ এত সুন্দর অরিগ্যামি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 months ago 

ফুলটি যাতে সুন্দর লাগে তাই পাতা দিয়েছি। ধন্যবাদ আপু মন্তব্যের জন্য।

 3 months ago 

টিস্যু দিয়ে খুব সুন্দর ভাবে গোলাপ ফুল তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। গোলাপ ফুল দুইটি দেখতে অনেক সুন্দর লাগছে। বিশেষ করে যে ফুলটির পাপড়ির উপর লাল রং করে দিয়েছেন সেটি দেখতে আরো বেশি আকর্ষণীয় লাগছে । অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে এত সুন্দর একটি অরিগ্যামি পোস্ট শেয়ার করার জন্য।

 3 months ago 

দু'ধরনের দু'টো ফুল করার জন্য একটিতে রং করেছি। যাইহোক ধন্যবাদ মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.028
BTC 66507.45
ETH 3328.17
USDT 1.00
SBD 2.69