ইলিউশন আর্ট অংকন।

in আমার বাংলা ব্লগ8 months ago

সবাইকে শুভেচ্ছা।

আমার বাংলা ব্লগের বন্ধুরা,আশাকরি সবাই ভালো আছেন। আমিও ভালো আছি।আমিও ভাল আছি। আজ ২৪ অগ্রাহায়ন হেমন্তকাল,১৪৩০ বঙ্গাব্দ। ০৯ ডিসেম্বর, ২০২৩ খ্রীস্টাব্দ। বন্ধুরা, আজ আপনাদের জন্য নিয়ে এসেছি একটি ইলিউশন আর্ট।

i15.jpg

আমার বাংলা ব্লগে অনেককেই ইলিউশন আর্ট করতে দেখে আমিও চেস্টা করলাম একটা ইলিউশন আর্ট করতে। এ আর্টটি করতে আমার বেশ সময় লেগেছে। কিন্তু আঁকার পর বেশ ভালই লেগেছে। আমি এই ইলিউশন আর্টটি করতে ব্যবহার করেছি গোলাপী রং এর জেল পেন ও পেন্সিল সহ আরও কিছু উপকরণ। তাহলে চলুন দেখে নেয়া যাক রঙ্গিন ইলিউশন আর্ট অংকনের বিভিন্ন ধাপ সমূহ। আমি চেষ্টা করি নিত্য নতুন আর্ট আপনাদের উপহার দিতে। আশাকরি ভাল লাগবে আপনাদের।

উপকরণ

i16.jpg

১। সাদা কাগজ
২।গোলাপী রং এর জেল পেন
৩।স্কেল
৪।পেন্সিল
৫।রাবার

থ্রিডি আর্ট অংকনের বিভিন্ন ধাপ সমূহ

ধাপ-১

i1.jpg

প্রথমে এক টুকরো সাদা কাগজের চারদিকে পেন্সিল দিয়ে দাগ দিয়ে নিয়েছি, ছবির মতো করে।

ধাপ-২

i2.jpg

i3.jpg

দাগের মাঝখানে একটি বর্গক্ষেত্র এঁকে নিয়েছি। এবং বর্গক্ষেত্রেটিকে দু'টো রেখা দিয়ে চার ভাগ করে নিয়েছি ।ছবির মত করে।

ধাপ-৩

i5.jpg

i6.jpg

i7.jpg

এঁকে নেয়া প্রতিটি বর্গক্ষেত্র গোলাপী রং এর জেল পেন দিয়ে রেখা এঁকে ভরাট করে নিয়েছি।

ধাপ-৪

i8.jpg

i9.jpg

i10.jpg

i11.jpg

একইভাবে অন্যান্য বর্গক্ষেত্রগুলো গোলাপী রং জেল পেন দিয়ে ভরাট করে নিয়েছি।

ধাপ-৫

i13.jpg

এঁকে নেয়া বর্গক্ষেত্রগুলো যেন দেখতে সুন্দর লাগে,সেজন্য যেখানে রেখাগুলো যুক্ত হয়েছে সেখানে গোলাপী রং এর জেল পেন দিয়ে ডিপ করে নিয়েছি।এবং রাবার দিয়ে পেন্সিলের দাগ মুছে দিয়েছি। দেখতে সুন্দর লাগার জন্য।

শেষ ধাপ

i14.jpg

শেষে নিজের স্টিমিট আইডি সিগনেচার করে দিয়ে ইলিউশন আর্ট অংকন শেষ করেছি।

উপস্থাপনা

i15.jpg

আশাকরি আজ আমার ইলিউশন আর্ট আপনাদের ভাল লেগেছে। আমি চেষ্টা করছি নিত্য নতুন আর্ট আপনাদের মাঝে উপস্থাপন করতে।আজ সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ইলেক্ট্রিসিটি না থাকায় মোবাইলে চার্জ় দিতে পারি নাই । তাই আজ স্টিমিটে যুক্ত থাকতে পারিনি।ইলেক্ট্রিসিটি আসার পর আর্টটি শেষ করে পোস্ট দেয়া সম্ভব হলো। সকলে সুস্থ্য থাকুন ও পরিবারের অন্যান্য সদস্যদের সুস্থ্য রাখুন। সবার সুস্বাস্থ্য কামনা করে আমার আজকের ইলিউশন আর্ট অংকন এখানেই শেষ করছি। আবার দেখা হবে নতুন কোন আর্ট নিয়ে।

পোস্ট বিবরণ

পোস্টইলিউশন আর্ট
পোস্ট তৈরিselina 75
ডিভাইসRedmi Note A5
তারিখ৯ ডিসেম্বর ২০২৩ইং
লোকেশনঢাকা

আমার পরিচয়

আমি সেলিনা আখতার শেলী। বর্তমানে গৃহিনী। জন্মসূত্রে বাংলাদেশী। জন্ম,বেড়ে ওঠা চট্রগ্রাম শহরে। চট্রগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে দর্শনশাস্ত্রে অনার্স-মাস্টার্স। দীর্ঘ দিন সুবিধাবঞ্চিত শিশুদের অধিকার রক্ষায় বেসরকারি উন্নয়ন সংস্থায় কাজ করেছি।স্বামীর বাড়ী দিনাজপুরে,বর্তমানে ঢাকায় থাকি।ঘুরে বেড়ানো,বই পাড়া,অজানাকে জানা,নিত্য নতুন রান্না ও বিভিন্ন ধরণের হাতের কাজ করা আমার শখ।দেশাত্ববোধ,দেশীয় শিল্প,সাহিত্য ও সংস্কৃতি আমার অন্যতম ভালো লাগা।এদেশে জন্মগ্রহণ করে আমি গর্বিত।

সাথে থাকার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

Sort:  
 8 months ago 

আর্ট করতে আমি অনেক ভালবাসি। অন্যের আর্টগুলো দেখতেও আমার অনেক ভালো লাগে৷ আজকে আপনি যেভাবে এরকম সুন্দর একটি ইল্যুশন আর্ট তৈরি করে ফেলেছেন তা একদমই অসাধারণ হয়েছে৷ এই আটের দিকে যেন সারাক্ষণ তাকিয়ে থাকতে ইচ্ছা করছে৷ চোখ ফেরাতেই ইচ্ছে করছে না৷ একদমই অসাধারন ভাবে আপনি এই আর্টটি তৈরি করে ফেলেছেন৷ অসংখ্য ধন্যবাদ এরকম সুন্দর একটি আর্ট শেয়ার করার জন্য৷

 8 months ago 

সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ ভাইয়া।

 8 months ago 

আর্টের দিকে কিছুক্ষণ তাকিয়ে দেওয়ার পর আমার মাথা ব্যাথা শুরু হয়েছে। ইলিউশন আর্ট দেখলে আমার এমনটা হয়। সুন্দরভাবেই আর্ট সম্পূর্ণ করেছেন। যদি এগুলো তৈরি করতে সময় লাগে কিন্তু তৈরি করার পর বেশ চমৎকার লাগে ।

 8 months ago 

ঠিক আপু। ইলিউশন আর্ট এর দিকে বেশিক্ষন তাকিয়ে থাকা যায় না।ধন্যবাদ আপু।

 8 months ago 

খুব সুন্দর হয়েছে এই ছবিটি প্রত্যেকটি মিডেল পয়েন্টে তাকালে ইলুয়েশন বোঝা যাচ্ছে। আপনি খুব সুন্দর ভাবে একটা ইলুয়েশন ক্রিয়েট করতে পেরেছেন দারুন ছিল আপনার ইলুয়েশন পদ্ধতি।

 8 months ago 

গঠনমূলক মন্তব্যের জন্য ধন্যবাদ ভাইয়া।

 8 months ago (edited)

এমন একটি আর্ট করেছেন যেটা করতে নিখুত ভাবে নিজের দক্ষতার প্রমাণ দিতে হবে। যেটা খুব সুন্দরভাবে করে দেখালেন। বিভিন্ন ধরনের চিত্র দেখতে আমার কাছে খুবই ভালো লাগে আজকে ইলিউশন চিত্র অঙ্কন দেখে খুবই ভালো লাগলো। আপনি যদি এটা নিখুত ভাবে করে দেখাতে না পারতেন তাহলে এর প্রকৃত সৌন্দর্য ফুটে ওঠতো না ।যেটা খুব ভালোভাবে ফুটিয়ে তুলেছেন।

Posted using SteemPro Mobile

 8 months ago 

সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ।

 8 months ago 

অনেক সুন্দর একটি আর্ট করেছেন। এটা আমার খুব ভালো লেগেছে। এরকম একটা আর্ট আমিও করেছিলাম কিছুদিন আগে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল।

 8 months ago 

কোন কারনে আপনার আর্টটি মিস করেছি আপু। ধন্যবাদ আপু মন্তব্যের জন্য।

 8 months ago 

যেকোনো আর্ট দেখতে সব সময় অনেক বেশি ভালো লাগে।আপু আপনি অনেক সুন্দর করে একটি রঙিন ইলিউশন আর্ট শেয়ার করেছেন যা দেখতে খুবই চমৎকার হয়েছে।এ ধরনের আর্ট গুলো দেখতে খুবই জটিল মনে হয়। কিন্তু আপনি প্রতিটি ধাপে ধাপে অনেক সুন্দর করে সহজ উপায়ে বুঝিয়ে দিয়েছেন।যা দেখে যে কেউ খুব সহজেই আর্ট টি করে নিতে নিতে পারবে।সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য আপু আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 8 months ago 

জি আপু দেখে মনে হয় অনেক কঠিন। কিন্তু তত কঠিন নয়। ধন্যবাদ আপু।

 8 months ago 

অনেক সুন্দর একটি ইলিউশন আর্ট করেছেন আপনি। আপনার এই ইলিউশন আর্টে চমৎকার বর্গক্ষেত্র করে নেওয়াটা আমার কাছে বেশ ভালো লেগেছে। একই সাথে প্রত্যেকটি বর্গক্ষেত্র গোলাপি রং জেল পেন দিয়ে রেখার টেনে নেওয়াটা সত্যি অসাধারণ সুন্দর হয়েছে। দারুন একটি ইলিউশন আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 8 months ago 

ধন্যবাদ মন্তব্য করে পাশে থাকার জন্য।

 8 months ago 

এরকম ভাবে ইলিউশন আর্টগুলো করার জন্য অনেক বেশি সময়, ধৈর্য এবং দক্ষতার প্রয়োজন হয়। আর তেমনি আপনিও এসব কিছুকে কাজে লাগিয়ে একটা রঙিন ইলিউশন আর্ট অঙ্কন করেছেন, যেটা খুব দারুণ লাগতেছে দেখতে। একেবারে চোখ ধাঁধানো একটা আর্ট ছিল এটা বলতে হচ্ছে। এই ধরনের আর্ট গুলো দেখলে আমি অনেক বেশি মুগ্ধ হয়ে যাই। আপনার উপস্থাপনা দেখে যে কেউ চাইলে খুব সহজেই এই ইলিউশন আর্ট অঙ্কন করে নিতে পারবে।

 8 months ago 

ঠিক বলেছেন ভাইয়া। এ ধরনের আর্ট করতে বেশ সময় লাগে। ধন্যবাদ ভাইয়া।

Upvoted! Thank you for supporting witness @jswit.

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.026
BTC 58961.27
ETH 2500.29
USDT 1.00
SBD 2.45