আর্টঃল্যাম্প শেডে রঙ্গিন ম্যান্ডালা অংকন।

in আমার বাংলা ব্লগlast year

সবাইকে শুভেচ্ছা।

আমার বাংলা ব্লগের বন্ধুরা,আশাকরি সবাই ভালো আছেন। আমিও ভালো আছি। আজ ২৩ আশ্বিন, শরৎকাল,১৪৩০ বঙ্গাব্দ। ০৮ অক্টোবর,২০২৩ খ্রীস্টাব্দ। বন্ধুরা, আমার বাংলা ব্লগের নিয়মিত ব্লগিং এ আজ হাজির হয়েছি একটি রঙ্গিন ম্যান্ডেলা আর্ট নিয়ে।আর তা হচ্ছে টেবিল ল্যাম্প এ রঙ্গিন ম্যান্ডালা অংকন। আমার পছন্দের কাজের মধ্যে ম্যান্ডালা আর্ট একটি। তাইতো চেস্টা করি প্রতি সপ্তাহে একটি করে ম্যান্ডালা আর্ট আপনাদের সাথে শেয়ার করতে।ছোট ছোট ডিজাইন এঁকে ম্যান্ডালা আর্ট করা হয় বলে দেখতে বেশি সুন্দর লাগে। সেই সাথে লাগে সময় ও ধৈর্য্য। আর এ দু'য়ের সমন্বয়ই তৈরি হয় একটি সুন্দর আর্ট। আর্টটি শেষ করার পর বেশ সুন্দর লেগেছে আমার কাছে। আশাকরি আপনাদেরও ভালো লাগবে। আজকের রঙ্গিন ম্যান্ডালা আর্ট করার জন্য উপকরণ হিসাবে ব্যবহার করেছি সাদা কাগজ, বিভিন্ন রং এর জেল পেন সহ আরও কিছু উপকরণ। তাহলে চলুন দেখে নেয়া যাক কিভাবে আঁকলাম ল্যাম্প শেডে রঙ্গিন ম্যান্ডালা অংকন।

ma20.jpg

উপকরণ

ma25.jpg

১। সাদা কাগজ
২।বিভিন্ন রং এর জেল পেন
৩।স্কেল
৪।পেন্সিল
৫।রাবার

ম্যান্ডালা আর্ট অংকনের বিভিন্ন ধাপ সমূহ

ধাপ-১

ma4.jpg

প্রথমে এক টুকরো সাদা কাগজের চারদিকে পেন্সিল দিয়ে দাগ দিয়ে নিয়েছি, ছবির মতো করে।

ধাপ-২

ma3.jpg

ma1.jpg

এরপর একটি টেবিল ল্যাম্প এঁকে নিয়েছি।

ধাপ-৩

ma7.jpg

এরপর ল্যাম্প শেডের উপরে হলুদ রং করে নিয়েছি। এবং শেডের এক সাইডে কিছু ডিজাইন এঁকে নিয়েছি। দেখতে সুন্দর লাগার জন্য।

ধাপ-৪

ma8.jpg

ma10.jpg

এরপর শেডের মাঝখানে কিছু ডিজাইন এঁকে নিয়েছি সবুজ ও মেজেন্ডা রং দিয়ে।

ধাপ-৫

ma9.jpg

ma12.jpg

ma14.jpg

বিভিন্ন রং দিয়ে ও বিভিন্ন ডিজাইন এঁকে নিলাম ল্যাম্প শেড ও স্ট্যান্ডের মধ্যে।

ধাপ-৬

ma15.jpg

ma16.jpg

ma17.jpg

ল্যাম্প শেডের স্ট্যান্ডে আরও কিছু ডিজাইন এঁকে ল্যাম্প শেডে ম্যান্ডালা অংকন শেষ করলাম।

শেষ ধাপ

ma19.jpg

শেষে নিজের স্টিমিট আইডি সিগনেচার করে দিয়ে ম্যান্ডালা আর্ট অংকন শেষ করেছি।

উপস্থাপন

ma22.jpg

ma23.jpg

ma21.jpg

আশাকরি আজ আমার টেবিল ল্যাম্প এ ম্যান্ডালা আর্টটি আপনাদের ভাল লেগেছে। আমি চেষ্টা করছি নিত্য নতুন ভাবে ম্যান্ডালা আর্ট আপনাদের মাঝে উপস্থাপন করতে। সকলে সুস্থ্য থাকুন ও পরিবারের অন্যান্য সদস্যদের সুস্থ্য রাখুন। সবার সুস্বাস্থ্য কামনা করে আমার আজকের ম্যান্ডালা আর্ট অংকন এখানেই শেষ করছি। সে পর্যন্ত সবাই ভালো থাকুন। আবার দেখা হবে নতুন কোন আর্ট নিয়ে।

পোস্ট বিবরণ

পোস্টম্যান্ডালা আর্ট
পোস্ট তৈরিselina 75
ডিভাইসRedmi Note A5
তারিখ৮ অক্টোবর, ২০২৩
লোকেশনঢাকা

আমার পরিচয়

আমি সেলিনা আখতার শেলী। বর্তমানে গৃহিনী। জন্মসূত্রে বাংলাদেশী। জন্ম,বেড়ে ওঠা চট্রগ্রাম শহরে। চট্রগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে দর্শনশাস্ত্রে অনার্স-মাস্টার্স। দীর্ঘ দিন সুবিধাবঞ্চিত শিশুদের অধিকার রক্ষায় বেসরকারি উন্নয়ন সংস্থায় কাজ করেছি।স্বামীর বাড়ী দিনাজপুরে,বর্তমানে ঢাকায় থাকি।ঘুরে বেড়ানো,বই পাড়া,অজানাকে জানা,নিত্য নতুন রান্না ও বিভিন্ন ধরণের হাতের কাজ করা আমার শখ।দেশাত্ববোধ,দেশীয় শিল্প,সাহিত্য ও সংস্কৃতি আমার অন্যতম ভালো লাগা।এদেশে জন্মগ্রহণ করে আমি গর্বিত।

সাথে থাকার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

Sort:  
 last year 

ল্যাম্প শেডে রঙ্গিন ম্যান্ডালা অংকন অসাধারণ হয়েছে দেখে মুগ্ধ হলাম। এতো সুন্দর চিত্র অংকন ধাপে ধাপে শেয়ার করার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 last year 

অনেক ধন্যবাদ ভাইয়া মন্তব্যের জন্য।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

আপু আপনার ল্যাম্পশেডে রঙিন ম্যান্ডেলা অঙ্কনটি আমার কাছে সত্যিই অসাধারণ লেগেছে ।চমৎকার হয়েছে দেখতে। দারুন একেছেন আপনি ।প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে।

 last year 

আমি চেস্টা করেছি সুন্দর করে আঁকতে । ধন্যবাদ আপু মন্তব্যের জন্য।

 last year 

ল্যাম্পের সৌন্দর্য আরো বেশ কয়েক গুণ বেড়ে গেছে , মেন্ডেলা দেয়ার কারণে, বেশ রঙের রাঙিয়ে দিয়েছেন আজকের ল্যাম্পের এই ড্রয়িং টি। সে সাথে উপস্থাপন টাও ছিল চমৎকার।

 last year 

উৎসাহমূলক মন্তব্যের জন্য ধন্যবাদ ভাইয়া।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last year 

আপু আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন ল্যাম্প শেডে রঙ্গিন ম্যান্ডেলা অংকন। আপনার তৈরি ম্যান্ডেলা আর্ট দেখতে আমার কাছে বেশ দারুন লেগেছে। আসলে বিভিন্ন ধরনের কালার পেন ইউজ করলে সত্যি ম্যান্ডেলা আর্ট বেশ ভালো লাগে। প্রতিটি স্টেপ আপনি বেশ অসাধারণ ভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 last year 

আপনার কাছে আমার আর্টটি ভালো লেগেছে জেনে ভালো লাগলো।অনেক ধন্যবাদ ভাইয়া।

 last year 

আপু ল্যাম্প শেডের এত সুন্দর রঙিন ম্যান্ডেলা আর্ট দেখে মুগ্ধ হয়ে গেলাম। আপনার এই আর্ট আমার কাছে অনেক ভালো লেগেছে। রঙিন হওয়াতে দেখতে আরও বেশি ভালো লাগলো। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ এত সুন্দর আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

আমার বেশ পছন্দের কাজ হল ম্যান্ডালা অংকন। আপনার মন্তব্যের জন্য ধন্যবাদ আপু।

 last year 

রঙিন ম্যান্ডেলা অঙ্কনটি অসম্ভব সুন্দর হয়েছে। বিশেষ করে কালার কম্বিনেশন টা আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য

Posted using SteemPro Mobile

 last year 

ধন্যবাদ মন্তব্য করে পাশে থাকা্র জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.16
JST 0.029
BTC 62067.61
ETH 2414.80
USDT 1.00
SBD 2.57