গ্লাসে রঙ্গিন ম্যান্ডালা অংকন।

in আমার বাংলা ব্লগ11 months ago

সবাইকে শুভেচ্ছা।

আমার বাংলা ব্লগের বন্ধুরা,আশাকরি সবাই ভালো আছেন। আমিও ভালো আছি। আজ ২৯ই ভাদ্র, শরৎকাল,১৪৩০ বঙ্গাব্দ। ১৩ সেপ্টেম্বর,২০২৩ খ্রীস্টাব্দ। বন্ধুরা, আমার বাংলা ব্লগের নিয়মিত ব্লগিং এ আজ হাজির হয়েছি একটি রঙ্গিন ম্যান্ডেলা আর্ট নিয়ে। আমার পছন্দের কাজের মধ্যে ম্যান্ডালা আর্ট একটি। তাইতো চেস্টা করি প্রতি সপ্তাহে একটি করে ম্যান্ডালা আর্ট আপনাদের সাথে শেয়ার করতে। আজ আমি একটি রঙ্গিন ম্যান্ডালা আর্ট আপনাদের সামনে উপস্থাপন করবো।ম্যান্ডালা আর্ট করতে যদিও সময় বেশি লাগে ,তবে শেষ হওয়ার দেখতে বেশ ভালো লাগে। আজকের ম্যান্ডালা আর্টটি আমার বেশ ভালো লেগেছে। আশাকরি আপনাদেরও ভালো লাগবে। আমি চেষ্টা করি নিত্য নতুন আর্ট আপনাদের উপহার দিতে। আজকের রঙ্গিন ম্যান্ডালা আর্ট করার জন্য উপকরণ হিসাবে ব্যবহার করেছি সাদা কাগজ,কাল রং এর জেল পেন সহ আরও কিছু উপকরণ। তাহলে চলুন দেখে নেয়া যাক কিভাবে আঁকলাম গ্লাসে ম্যান্ডালা অংকন।

m13.jpg

উপকরণ

১। সাদা কাগজ
২।কালো রং এর জেল পেন
৩।মোম রং
৪।পেন্সিল

ম্যান্ডালা আর্ট অংকনের বিভিন্ন ধাপ সমূহ

ধাপ-১

m11.jpg

প্রথমে এক টুকরো সাদা কাগজের চারদিকে পেন্সিল দিয়ে দাগ দিয়ে নিয়েছি, ছবির মতো করে।

ধাপ-২

m10.jpg

m9.jpg

এরপর একটি গ্লাস এঁকে নিয়েছি।

ধাপ-৩

m8.jpg

m7.jpg

এঁকে নেয়া গ্লাসটিকে তিন ভাগ করে নিয়েছি দাগ দিয়ে। এরপর সেই দাগে কিছু ডিজাইন এঁকে নিয়েছি। দেখতে সুন্দর লাগার জন্য।

ধাপ-৪

m6.jpg

কাপের উপরের দিকে কিছু ফুলের ডিজাইন এঁকে নিয়েছি। এবং ডিপ কালো করে নিয়েছি।

ধাপ-৫

m5.jpg

গ্লাসে মারঝখানের অংশে কিছু তারার ডিজাইন এঁকে নিয়েছি। এবং কাল করে নিয়েছি।

ধাপ-৬

m4.jpg

এরপর গ্লাসের নিচের অংশ ও উপরের অংশ আকাশী রং করে নিয়েছি।

ধাপ-৭

m4.jpg

m2.jpg

এরপর একটি ছাতা এঁকে নিয়েছি। এবং বিভিন্ন রং দিয়ে রং করে নিয়েছি।

শেষ ধাপ

m15.jpg

শেষে নিজের স্টিমিট আইডি সিগনেচার করে দিয়ে ম্যান্ডালা আর্ট অংকন শেষ করেছি।

উপস্থাপনা

m13.jpg

m14.jpg

আশাকরি আজ আমার কাপে গ্লাসে আর্ট আপনাদের ভাল লেগেছে। আমি চেষ্টা করছি নিত্য নতুন ভাবে ম্যান্ডালা আর্ট আপনাদের মাঝে উপস্থাপন করতে।সকলে সুস্থ্য থাকুন ও পরিবারের অন্যান্য সদস্যদের সুস্থ্য রাখুন। সবার সুস্বাস্থ্য কামনা করে আমার আজকের ম্যান্ডালা আর্ট অংকন এখানেই শেষ করছি। সে পর্যন্ত সবাই ভালো থাকুন। আবার দেখা হবে নতুন কোন আর্ট নিয়ে।

পোস্ট বিবরণ

পোস্টম্যান্ডালা আর্ট
পোস্ট তৈরিselina 75
ডিভাইসRedmi Note A5
তারিখ১৩ সেপ্টম্বর, ২০২৩
লোকেশনঢাকা

আমার পরিচয়

আমি সেলিনা আখতার শেলী। বর্তমানে গৃহিনী। জন্মসূত্রে বাংলাদেশী। জন্ম,বেড়ে ওঠা চট্রগ্রাম শহরে। চট্রগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে দর্শনশাস্ত্রে অনার্স-মাস্টার্স। দীর্ঘ দিন সুবিধাবঞ্চিত শিশুদের অধিকার রক্ষায় বেসরকারি উন্নয়ন সংস্থায় কাজ করেছি।স্বামীর বাড়ী দিনাজপুরে,বর্তমানে ঢাকায় থাকি।ঘুরে বেড়ানো,বই পাড়া,অজানাকে জানা,নিত্য নতুন রান্না ও বিভিন্ন ধরণের হাতের কাজ করা আমার শখ।দেশাত্ববোধ,দেশীয় শিল্প,সাহিত্য ও সংস্কৃতি আমার অন্যতম ভালো লাগা।এদেশে জন্মগ্রহণ করে আমি গর্বিত।

সাথে থাকার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

Sort:  
 11 months ago 

ওয়াও আপনি তো দেখছি অনেক সুন্দর একটা গ্লাসের ম্যান্ডেলা আর্ট অঙ্কন করেছেন। রঙিন ম্যান্ডেলা আর্ট অঙ্কন করার কারণে এটি দেখতে অনেক বেশি ভালো লেগেছে। আপনার উপস্থাপনা দেখে যে কেউ এই ম্যান্ডেলা আর্ট অংকন করে নিতে পারবে। সব মিলিয়ে আমার কাছে পুরোটা দারুন লেগেছে।

 11 months ago 

অনেক ধন্যবাদ আপু মন্তব্যের জন্য।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 11 months ago 

খুবই সুন্দর রঙিন মেন্ডেলা চিত্র অংকন করেছেন।চিত্র গুলো দেখতে অনেক সুন্দর লাগে। আর আপনি খুবই দক্ষতার সাথে এই চিত্র অংকন করেছেন।

Posted using SteemPro Mobile

 11 months ago 

অনেক ধন্যবাদ ভাইয়া।

 11 months ago 

খুবই সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট করেছেন আপনি। এই মেন্ডেলা আর্ট তৈরি করার মাধ্যমে আপনি আপনার ক্রিয়েটিভিটিকে খুবই ভালোভাবে তুলে ধরেছেন৷ এরকম আর্ট আমি কখনো দেখিনি। আপনার কাছ থেকে এরকম সুন্দর একটি আর্ট দেখতে পেলাম যা দেখে খুবই ভালো লাগলো৷

 11 months ago 

সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ ভাইয়া।

 11 months ago 

অনেক সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট করেছেন আপু। আর্ট করার সময় রঙিন পেন ব্যবহার করার জন্য দেখতে আরো বেশি সুন্দর লাগছে। ধাপ গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপু।

 11 months ago 

ধন্যবাদ আপু।

 11 months ago 

আজকে আপনার আর শেয়ার করা গ্লাসের রঙিন ম্যান্ডেলা আর্ট আমার অনেক পছন্দ হয়েছে আপু।ম্যান্ডেলা আর্টটি দেখতে খুবই সুন্দর হয়েছে। এত সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি আপু।

Posted using SteemPro Mobile

 11 months ago 

আমিও বেশ পছন্দ করি ম্যান্ডালা আর্ট করতে। অনেক ধন্যবাদ ভাইয়া।

 11 months ago 

ওয়াও আপনি খুব চমৎকার ভাবে গ্লাসে রঙ্গিন ম্যান্ডালা আর্ট করেছেন। সত্যি আপনার রঙ্গিন ম্যান্ডালা আর্ট দেখে আমার কাছে অনেক ভালো লাগলো। আমি নিজেও ম্যান্ডেলা আর্ট করতে অনেক পছন্দ করি। তবে আপনার গ্লাসের মধ্যে রঙিন ম্যান্ডালা আর্ট দেখে সত্যি আমি মুগ্ধ হয়ে গেলাম। ছোট ছোট ডিজাইনগুলো ও ছাতার কারণে দেখতে বেশ ভালই লাগতেছে রঙিন ম্যান্ডালা আর্ট। ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে গ্লাসে রঙ্গিন ম্যান্ডালা আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 11 months ago 

আমি চেস্টা করেছি একটু নতুন করে আঁকতে ।অনেক ধন্যবাদ আপু।

 11 months ago 

আপনার আজকের আর্ট টি কিন্তু খুবই সুন্দর হয়েছে আপু। দেখতে বেশ দারুন লাগছে। বিশেষ করে ম্যান্ডেলা ডিজাইনটুকু খুব সুন্দর ভাবে ফুটে রয়েছে। আপনার উপস্থাপনা খুব ভালো ছিল। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে এত সুন্দর একটি আর্ট শেয়ার করার জন্য।

 11 months ago 

অনেক ধন্যবাদ আপু মন্তব্যের জন্য।

 11 months ago 

আপনার রঙিন ম্যান্ডেলা আর্টটি অসাধারণ হয়েছে। আপনি সব সময় চমৎকার ম্যান্ডেলা আর্ট করে থাকেন। আজকে আপনি গ্লাসে রঙ্গিন ম্যান্ডালা আর্ট করেছেন। তবে গ্লাসের মধ্যে ম্যান্ডেলা আর্টের ছোট ছোট ডিজাইন গুলো খুব চমৎকারভাবে আর্ট করেছেন। সত্যি বলতে আপনার আর্ট দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে গ্লাসে রঙ্গিন ম্যান্ডালা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 11 months ago 

আমি চেস্টা করি যাতে সবার ভালো লাগে । অনেক ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59596.75
ETH 2659.83
USDT 1.00
SBD 2.45