আলু দিয়ে মুচমুচে সুস্বাদু চিপস রেসিপি।প্রিয়@shy-fox 10% beneficiary।

in আমার বাংলা ব্লগlast year
আসসালামু আলাইকুম।আপনারা সবাই কেমন আছেন?আশা করছি আপনারা সবাই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ আপনাদের দুআ তে ভালো আছি।

IMG_20230526_211502.jpg

আজকে আমি @santa14 আপনাদের মাঝে আবারও চলে এলাম। আজকে আমি আমার খুব খুব পছন্দের রেসিপি তৈরি করেছি।আলু দিয়ে মুচমুচে চিপস ভাজা রেসিপি। ছোট বড় সবার কাছেই কম বেশি পছন্দ চিপস।বিশেষ করে ছোটদের।আর দোকানে থেকে কিনে আনা চিপস গুলো তেমন ভালো মানের হয় না। আর ঘরেই যদি স্বাস্থ্যসম্মত ভাবে চিপস খাওয়া যায় তাহলে তো আর কোনো কথাই নেই। তাহলে কেনও দোকান থেকে অস্বাস্থ্যকর পরিবেশে তৈরি চিপস খাবো।তাই ঘরেই তৈরি করে নিলাম আলু দিয়ে পাতলা পাতলা করে মুচমুচে সুস্বাদু চিপস রেসিপি। চলুন তাহলে আর বেশি কথা না বাড়িয়ে চলে যায় রেসিপি তৈরি তে।

আলু দিয়ে মুচমুচে সুস্বাদু চিপস রেসিপি

IMG_20230526_211250.jpg

উপকরণ সমূহপরিমাণ
১,আলুচারটি।
২,প্রাণ মসলাদুইটি।
৩,শুকনো মরিচ গুঁড়োহাফ চামচ।
৪,লবণপরিমাণ মতো।
৫,সরিষার তেলদুই কাপ।

Picsart_23-05-26_21-36-07-529.jpg

প্রথম ধাপ

IMG_20230526_210912.jpg

IMG_20230526_211036.jpg

প্রথমে চারটি আলু নিয়ে নিলাম। এরপর আলু গুলোর খোসা ভালো করে ছাড়িয়ে নিয়ে নিব।

দ্বিতীয় ধাপ

IMG_20230526_210954.jpg

IMG_20230526_211014.jpg

এখন খোসা ছাড়িয়ে নেওয়া আলু গুলো ভালো করে ধুয়ে নিয়ে নিব। এরপর একটি টিস্যু দিয়ে পানি ভালো করে মুছে নিয়ে নিব।

তৃতীয় ধাপ

IMG_20230526_211103.jpg

IMG_20230526_211127.jpg

এবার একটি একটি আলু করে গোল করে পাতলা পাতলা করে কেটে নিবো সব গুলো আলু।

চতুর্থ ধাপ

IMG_20230526_211210.jpg

এখন চুলায় একটি করিয়া বসিয়ে দিব। এরপর সরিষার তেল দিয়ে দিব, দিয়ে সরিষার তেল গরম করে নিয়ে নিব ।

পঞ্চম ধাপ

IMG_20230526_211229.jpg

এখন পাতলা পাতলা করে কেটে রাখা আলু গুলো অল্প পরিমানে দিয়ে দিব। সরিষার তেল তাই আলু গুলো দেওয়ার সাথে সাথে ফেনা উঠে গিয়েছে।অল্প আঁচে পাঁচ মিনিট ভেজে নিয়ে নিব। কিছু সময় পর পর নেড়ে নিব।

ষষ্ঠ ধাপ

IMG_20230526_211250.jpg

IMG_20230526_211304.jpg

নেড়ে নিলাম ভালো ভাবে যেনও সব গুলো ভাজা হয়।এবার ভাজা হলে একটি ছাকনি চামচ দিয়ে তেল গুলো ছেঁকে নিয়ে নিব।

সপ্তম ধাপ

IMG_20230526_211330.jpg

এখন আলু গুলো ভাজা হলে সব ভাজা আলু এক সাথে করে নিয়ে নিব।

অষ্টম ধাপ

IMG_20230526_211346.jpg

এখন ভাজা আলুর চিপসে সব গুলো মসলা গুঁড়ো দিয়ে দিব।

নবম ধাপ

IMG_20230526_211411.jpg

IMG_20230526_211437.jpg

এখন আমি সব গুলো মসলা এক হাত দিয়ে ভালো করে মাখিয়ে নিবো। দেখুন আলুর চিপস গুলো কতোটা মুচমুচে হয়েছে।

পরিবেশন

IMG_20230526_211517.jpg

IMG_20230526_211502.jpg

পরিবেশনের জন্য আলুর চিপস অল্প ও টমেটো সস্ নিয়ে পরিবেশন করে নিলাম।আলুর মুচমুচে সুস্বাদু চিপস। খেতে দারুণ হয়েছে তবে আমি ঝাল খেতে পছন্দ করি তাই শুকনো মরিচ গুঁড়ো দিয়েছিলাম।

আশ করি আমার আজকের মুচমুচে সুস্বাদু চিপস রেসিপি আপনাদের কাছে ভালো লেগেছে।কেমন লেগেছে দয়া করে কমেন্ট করে জানাবেন। আপনাদের একটি কমেন্ট আমাকে অনেক উৎসাহিত করে।

আমি @santa14 আজকে এই পর্যন্তই বিদায় নিলাম ভালো থাকবেন সুস্থ থাকবেন সবাই কোন ভুল ত্রুটি হলে দয়া করে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাই কে🙏🙏

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last year 

এই আলুর চিপস খেতে আমার কাছে ভালো লাগে। দোকান থেকে কিনে আনার চেয়ে এভাবে নিজের তৈরি করে খাওয়া আমাদের স্বাস্থ্যের জন্য অনেক ভালো। আমি আর আমার ছোট বোন মাঝেমধ্যে এভাবে আলুর চিপস তৈরি করে খেতে ভীষণ পছন্দ করি। আজ আপনার আলুর চিপস গুলো দেখে খেতে ইচ্ছে করছেন । খুব তাড়াতাড়ি এভাবে চিপস তৈরি করে খাব ইনশাআল্লাহ।

 last year 

চিপস খেতে সবারই খুব ভালো লাগে। বিশেষ করে বাচ্চারা চিপসের জন্য খুবই পাগল‌ । আপনি চিপস বেশ দুর্দান্ত ভাবে তৈরি করেছেন খেতে খুবই মজাদার এবং সুস্বাদু হয়েছে নিশ্চয়। চিপস তৈরি করার প্রক্রিয়া সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

আলু আমার ভীষণ প্রিয়। আলু দিয়ে তৈরি করা চিপস রেসিপি দারুণ হয়েছে আপু। আলুর চিপস গুলো খেতে সবাই পছন্দ করে। অনেক সুন্দর হয়েছে এই রেসিপি। অনেক সময় নিয়ে এগুলো তৈরি করেছেন। মুচমুচে সুস্বাদু চিপস রেসিপি তৈরি করে শেয়ার করেছেন এজন্য অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি আপু।

 last year 

এগুলোকে আমরা আলুর চিপস বলি না আলু ভাজা বলি। এরকম করে আলু ভাজলে খেতে ভালোই লাগে। দোকানের চিপসের অন্যরকম স্বাদ আর এগুলোর অন্যরকম স্বাদ। আমিও আগে এরকম গোল গোল করে ভেজে খেতাম খেতে খুব ভালো লাগে। আপনার আলু ভাজা দেখে তো আমার খেতে মন চাইছে আপু।

 last year 

আলুর চিপস আমার কাছে অনেক ভালো লাগে। ঠিক বলেছেন বাসায় যদি সুন্দরভাবে চিপস বানানো যায় তাহলে বাজার থেকে আনার কি দরকার। সত্যি বলতে আপনার চিপস এর রেসিপি দেখে আমার জিভে জল এসে গেল। তবে আলু গুলো যত পাতলা করা যায় তত চিপস গুলো খেতে মজা হয়। খুব চমৎকারভাবে রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করেছেন।

 last year 

আপু আপনি তো দেখছি আজ আমাদের মাঝে দারুণভাবে আলু দিয়ে চিপস তৈরি করে দেখিয়েছেন। আপনার এই এত সুন্দর রেসিপি তৈরির দক্ষতা দেখে আমি মুগ্ধ। এই চিপস তৈরি করার পূর্বে খুব সুন্দর ভাবে আপনি উপস্থাপন করেছেন প্রত্যেকটা বিষয়। যা দেখতে বেশ ভালো লেগেছে।

 last year 

আলু দিয়ে মুচমুচে সুস্বাদু চিপস রেসিপি দেখে আমার তো ইচ্ছে করছে এখনই খেয়ে নিতে। আলুর চিপস দেখেই বুঝতে পারছি খুবই সুস্বাদু হয়েছে এবং বেশ মুচমুচে হয়েছে। আলুর চিপস খেতে এমনিতে আমি অনেক বেশি পছন্দ করি। মুচমুচে এরকম আলুর চিপস খেতে সবাই অনেক বেশি পছন্দ করে বলে আমার মনে হয়। পরিবেশনটা খুবই সুন্দরভাবে করেছেন। ভাবছি আজকে রাতে আলুর চিপস তৈরি করব। একটু বেশি লেগে গিয়েছে আপনার রেসিপিটা দেখে তাই তৈরি করতে তো অবশ্যই হবে।

 last year 

আলু দিয়ে চমৎকার ভাবে চিপস তৈরি করেছেন আপু। মাঝে মধ্যে বিকেল বেলা টমেটো সস দিয়ে আলুর চিপস খেতে দারুণ লাগে। তবে এই রেসিপিটা কখনো বাসায় তৈরি করা হয়নি। মাঝে মধ্যে দোকান থেকে কিনে খাওয়া হয়। আপনার রেসিপিটা দেখে মনে হচ্ছে বাসায় তৈরি করতে পারবো। রেসিপিটা শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 55758.52
ETH 2348.78
USDT 1.00
SBD 2.31