😭অতীতের কিছু স্মৃতি আজীবন মনে থাকবে😭 ফিরে পেতাম যদি।@shy-fox 10% beneficiary।

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)
আসসালামু আলাইকুম
আপনারা সবাই কেমন আছেন?আশা করছি আপনারা সবাই সৃষ্টিকর্তার অশেষ রহমতে ভালো আছেন।আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।

Picsart_22-10-13_17-57-28-009.jpg

আজকে আমি @santa14 আপনাদের মাঝে আবারও চলে এলাম। আজকে কোনো রেসিপি পোস্ট করবো না। আজকে আমি আমার অতীতের কিছু স্মৃতি কথা শেয়ার করবো। আপনাদের কাছে শেয়ার করতে পারলে আমার কাছেও ভালো লাগে। চলুন তাহলে শুরু করি।

দেখতে দেখতে কি ভাবে যেন প্রিয় দুইটি মানুষ কে ছেড়ে বেঁচে আছি😢।সব সময় মনে হতো কি হয়তো তাদের ছাড়া কখনোই বাঁচতে পারবো না।আর আজ থেকে চার বছর আগে চলে যায় আমার জীবনের সব থেকে বড় বট গাছ😭। আর সেই বট গাছ টা হলো আমার বাবা😭😭।এই বট গাছ টা বেশি বছর কাছে পাইনি। খুব ভালোবাসতো যার ভালোবাসার পৃথিবীর আর কিছুর সাথে তুলনা করা যায় না।সেই মানুষ টাই তো আমার প্রিয় বাবা।আমি পরিবারের ছোট মেয়ে বলে বাবার খুব আদরের ছিলাম।আর আপুদের ও বিয়ে হয়ে সবাই সবার পরিবার ব্যস্ত হয়ে যায়।আমি ছিলাম বাবার হাতের লাঠি যেই কথাটা বাবা সব সময় বলতো সবাই কে😭😭।আর এখন সব কিছু ছেড়ে ঘুমিয়ে আছে ছোট্ট মাটির ঘরে😭😭😭।কত আদরের ছেলে মেয়ে ছিলাম আমরা তো আছি।যেই মানুষ টা সারাজীবন আমাদের জন্য কষ্ট করেছে।আজ তার সুখের সময় ছিল এই সুখের সময়ে নেই বাবা।

IMG-20210222-WA0025.jpg

২০১৮ তে বাবা মারা যাওয়ার পর থেকে আমার মাথার উপর আরেকটি বট গাছের ছায়ার মতো সব সময় আগলে রেখেছে। কখনো বাবার অভাব টা সে বুঝতে দেইনি।এসএসসি পরিক্ষা থেকে শুরু করে আমার ডিগ্রি পযর্ন্ত এই মানুষ টা সব সময় আমার পাশে ছিল।আমার কোনো কিছুর অভাব সে রাখেনি। সে আমার বাবার মতো ছিল সব কিছু চাওয়ার আগেই চোখের সামনে হাজির করতো সব কিছু।আর সৃষ্টিকর্তা আমার সেই বট গাছের ছায়া টা ও আমার কাছ থেকে দূরে সরিয়ে নিল। নিজের আদরের ছোট দুটি সন্তান মা, ভাই- বোনকে রেখে ঘুমিয়ে আছে। ছোট্ট মাটির অন্ধকার ঘরে😭😭😭😭।

IMG_20220713_051621.jpg

দেখতে দেখতে সেই মানুষ টা আজকে নেই আমাদের মাঝে চার মাস হয়ে গেল।সেই মানুষ টা আর কেউ না আমার মেজু বোন।জানেন বাবার মতো বাসার বাহিরে কোথাও গেলে বাসায় না ফেরা পযর্ন্ত একশত বার ফোন আসতো।আর এখন সারাদিন বাহিরে থাকলেও কেউ একবার ফোন দেয় না।আর কেউ বলেও না যে আমার জন্য এটা ওটা নিয়ে আসবি।কেউ আর প্রতিদিন ফোন দিয়ে বলে না তার কাছে আমার রান্না অনেক পছন্দের। আমার জন্য রান্না করে নিয়ে আসবি।অনেক ভালোবাসি কখনো বলা হয়নি আপুকে।অনেক ভালোবাসি আমার বড় বোনদের কে।আমার জীবনে বাবার পরে আমার বড় বোনদের অবদান অনেক বেশি সব চেয়ে বেশি ছিল আমার মেজু আপুর। আল্লাহ তায়ালা যেনও আমার মেজু বোন কে জান্নাতুল ফেরদৌসে দান করে আর বাকি বড় বোনদের নেক হায়াত দান করে😢😢🤲🤲।

IMG_20221013_175311.jpg

IMG_20221005_194705.jpg

IMG_20221013_174720.jpg

IMG_20220918_201548.jpg

আজ দেখতে দেখতে এই ছোট বাবাটা ও বড় হয়ে গেছে।চার মাস আগে কত ছোট ছিল আর এখন মাশাআল্লাহ তার বয়স চার মাস। এখন আর আমি বাবার কাছে থাকি না।তিনটা মাস ছিলাম হাজারো মানুষের জঘন্য সব কথা শুনে।তখন অনেক ছোট ছিল তাই কারও কাছে রাখতে খুব টেনশন হতো। আর এখন আপনাদের দুআ তে সে একটু বড় হয়েছে একদম আমার বোনের মতো হয়েছে।বাবা কে রেখে আসতে কষ্ট হয়েছে খুব কিন্ত কি করবো। অন্যের বাড়িতে কতো থাকা যায় আর আমারও পরিক্ষা। এরপর নিজের জন্য তো কিছু একটা করতে হবে। কারণ এখনকার সময়ে টাকা না থাকলে নাকি কারও কাছে দাম থাকে না।আর সব থেকে বড় কথা হলো নিজেকে প্রতিষ্টিত করতে হবে যে।
আমার বোন ও বাবার জন্য দুআ করবেন সৃষ্টিকর্তা যেনও তাদের জান্নাতুল ফেরদৌস দান করেন।আর আমার বাবা দুইটা কে যেনও নেক হায়াত দান করে মানুষের মতো মানুষ করে আল্লাহ।😭

ফটোগ্রাফার@santa14
স্মার্ট ফোনvivo y11
স্থানসোর্স
আশা করি আমার আজকের পোস্ট আপনারা পড়বেন। আর হ্যা আমার ছোট বাবাটার জন্য দুআ করবেন মন থেকে যেনও সে সব সময় সুস্থ থাকে।
আমার লেখায় কোন ভুল ত্রুটি হলে দয়া করে ক্ষমার দৃষ্টিতে দেখবেন। ধন্যবাদ সবাইকে
Sort:  
 2 years ago 

আপু আপনার লেখাগুলো পড়ে দুচোখে পানি চলে এসেছে। আসলে বাবা মাথার উপরে আছে বলেই হয়তো উনার অভাব বুঝতে পারছি না। কিন্তু সেই মানুষটি যখন হারিয়ে যাবে তখন সত্যিই বুঝতে পারব। এরপর আরও একটি প্রিয় মানুষকে হারিয়েছেন। যিনি আপনাকে আগলে রাখত। সত্যি আপু আপনার বোনের এভাবে চলে যাওয়া আমাদেরকেউ বেশ দুঃখ দিয়েছে। ছোট্ট বাবুটাও দেখতে দেখতে বেশ বড় হয়েছে। বাবুটাকে ছেড়ে এসেছেন জেনে সত্যি খারাপ লাগছে। আল্লাহ যেন মা হারা ছোট্ট শিশুকে অনেক ভালো রাখে এই দোয়া করি। আপনার বাবা এবং বোনের জন্য দোয়া রইল। তারা যেন পরপারে ভালো থাকে এবং সৃষ্টিকর্তা যেন তাদেরকে বেহেস্ত নসিব করেন এই দোয়া করি।

 2 years ago 

শুরুতেই আপনার বাবা ও বড় বোনের আত্মার শান্তি কামনা করছি,ঈশ্বর তাদের কে স্বর্গবাসী করুক এই প্রার্থনা করি। 🙏 বাবা নামক বটবৃক্ষ না থাকলে যে একটা মেয়ের জীবন কতটা কষ্টের হয় তা আমি বুঝি, আমিও আমার বাবাকে খুব অল্প বয়সে হাড়িয়েছি, আমার মাকে হাড়িয়েছি। তাই প্রিয় মানুষ হাড়ানোর যন্ত্রণা গুলো খুব ভালো অনুভব করতে পারি। ছোট্ট বাবটার মুখটা দেখে খুবই মায়া লাগছে ওর কি দোষ ছিল যে মায়ের ভালোবাসা থেকে বঞ্চিত হলো, যারা এই জঘন্যতম কাজ করেছে ঈশ্বর যেনো তাদের উপযুক্ত শাস্তির ব্যবস্থা করেন। আপু আপনি বাবাটাকে রেখে চলে আসছেন শুনে খুবই কষ্ট লাগছে ও কি আপনার মতো অন্য কারো কাছে ভালো থাকতে পারবে? আপনি হয়তো নিরুপায় ছিলেন তাই বাধ্য হয়ে রেখে এসেছেন কি আর করা। ঈশ্বরের কাছে প্রার্থনা করি বাবাটা যেনো খুব ভালো থাকে সুস্থ থাকে আর মানুষের মতো মানুষ হয়।🙏🙏🙏🙏

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 years ago 

খারাপ লাগলো আপনার পোষ্টটি পড়ে।কিছুদিন আগে শুনেছিলাম আপনার কি যেনো একটা সমস্যা হয়েছিল।কিন্তু এতবড় মানুষিক চাপের মধ্যে দিয়ে গেছেন সেটা এখন বুঝতে পারলাম।দোয়া করি সৃষ্টি কর্তা আপনার বোন বাবাকে শান্তিতে রাখুক।

 2 years ago 

লেখা গুলো পরে আবেগ ধরে রাখতে পারলাম না আপু। দুজনের জন্যই দোয়া করি আল্লাহ যেনো তাদের জান্নাত দান করেন। বাবু গুলাও যেনো মানুষ এর মত মানুষ হয় সেই দোয়া রইলো।

 2 years ago 

সত্যি আপনার আব্বু এবং আপনার বড় বোনের জন্য খুবই খারাপ লাগছে। আসলেই পরিবারের বড় বটগাছ হচ্ছে বাবা সে যদি হারিয়ে যায় তাহলে পুরো পরিবারটাই একদম ভেঙে যায় চূর্ণ-বিচূর্ণ হয়ে যায়। আপনি এখনো আপনার বাবাকে অনুভব করেন যেটা আপনার পোস্ট পড়েই বুঝতে পারলাম। কিছু কিছু পোস্ট আছে যেগুলো অনেক বড় পোস্ট হলেও পড়া শুরু করলে মনে হয় খুব দ্রুতই শেষ হয়ে গেল এরকম পোস্ট পড়তে খুবই ভালো লাগে। আপনাকে নতুন করে সান্ত্বনা দেওয়ার ভাষা হয়তোবা নেই। তবে একটা কথাই বলতে চাই সেটা হচ্ছে ধৈর্য ধারণ করুন অবশ্যই ভালো সময় আসবে একদিন।

 2 years ago 

প্রিয় আপু তোমার লেখাগুলো পড়ছিলাম, আর অঝোরে দুই নয়নের পানি ঝরছিল।2012 সালের 12 ই ডিসেম্বর আমার বাবা মারা যান।আমি ও আমার বাবা মায়ের ছোট কন্যা।বাবা আমাকে ভীষণ ভালোবাসতেন।আজ তোমার লেখা কি করে সেই বাবার কথা খুব বেশি মনে পড়ছে।তোমার সেই বটবৃক্ষের মতো বাবা এবং বড় বোনকে,,মহান আল্লাহতায়ালা যেন জান্নাতুল ফেরদৌস দান করেন।বাকি সব বড় বোনদের আল্লাহ যেন, তাদেরকে সুস্থ এবং সহি সালামতে রাখেন।আর চার মাসের সেই ছোট্ট বাবাটা, আজকে দেখতে অনেক বড় হয়ে গেছে। বাবাটার জন্য অনেক অনেক দোয়া এবং ভালোবাসা থাকলো।তবে এটা ঠিক। প্রিয়জনদের ছেড়ে বেঁচে থাকা যায়। তবে অনেক কষ্ট হয়।তোমার জন্য অনেক অনেক দোয়া এবং ভালোবাসা অবিরাম। ভালো থেকো সব সময়।পিয় আপু♥♥

 2 years ago 

আপনার লেখাটা পরে চোখে জল চলে এলো দিদিভাই।সত্যি কথা বলতে বাবা মা যখন পাশে থাকে তখন তাদের গুরুত্ব বোঝা যায়না।না থাকলেই বোঝা যায় যে তারা কতোটা দামি।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.14
JST 0.028
BTC 59305.10
ETH 2602.12
USDT 1.00
SBD 2.44