ফুলের ফটোগ্রাফি।প্রিয় shy-fox 10% beneficiar।

in আমার বাংলা ব্লগlast month
আসসালামু আলাইকুম/ আপনারা কেমন আছেন?আশা করছি আপনারা সবাই ভালো আছেন। আমিও কিছুটা আলহামদুলিল্লাহ ভালো আছি।তবে আমাদের এইদিকে শিলা বৃষ্টি আর প্রচুর পরিমানে ঝড় হয়েছে। কালকে রাত থেকে কারেন্ট ছিলও না।ভাবলাম আজকে কোনো পোস্ট করতে পারবো না ফোনে একদম চার্জ ছিলও না।যাইহোক বিশ মিনিট হলো কারেন্ট এসেছে। তাই তাড়াতাড়ি ফোন চার্জে দিয়ে পোস্ট লিখা শুরু করে দিলাম।

Picsart_24-03-24_20-37-08-987.jpg

আজকে আমি @santa14 আবারও চলে এলাম আপনাদের মাঝে। আজকে কিন্তু আমি কোনো রেসিপি পোস্ট করবো না। আজকে আমি একটি ফটোগ্রাফি পোস্ট নিয়ে চলে এলাম।এই ফটোগ্রাফি গুলো আমি অনেক আগে করে রেখেছিলাম। তবে পোস্ট করা হয়নি।তার জন্য ভাবলাম আজকে করা যাক।আর আমি চেষ্টা করি প্রতি সপ্তাহে একটি করে ফটোগ্রাফি পোস্ট রাখার জন্য।এখানে কিছু বন ফুলের ফটোগ্রাফি রয়েছে এই ফুল গুলো আমার খুব পছন্দের। তার জন্য কিছু ফটোগ্রাফি করেছি আশা করি আপনাদের কাছেও ভালো লাগবে।চলুন তাহলে শুরু করি আজকের ফটোগ্রাফি পোস্ট।

ফটোগ্রাফি ১ম ধাপ

Uploading image #2...

IMG_20240324_202713.jpg

প্রথমেই আমার খুব খুব পছন্দের একটি বনফুলের ফটোগ্রাফি করছি।এই ফুল নিয়ে ছোট বেলায় অনেক স্মৃতি রয়েছে।এইগুলা দিয়ে খেলতাম ছোট বেলায়।আর সব থেকে বড় কথাকি এই বনফুলের গন্ধ টা আমার অনেক ভালো লাগে।

ফটোগ্রাফি ২নং ধাপ

IMG_20240324_202611.jpg

IMG_20240324_202513.jpg

এইটা ও একটা বনফুল তবে এর কোনো সুগন্ধ বা গন্ধ কিছুই নেই। ছোট বেলায় এই ফুল গুলো দিয়ে সেমাই বলে রান্না করে খেলতাম।সেই সময়টা কতো না মধুর ছিলও।আর এখন বড় হয়ে কতো হাজার টেনশন নিয়ে দিন রাত পাড় করতে হয়।

ফটোগ্রাফি ৩নং ধাপ

IMG_20240324_203145.jpg

IMG_20240324_203211.jpg

এই ফটোগ্রাফি গুলো করেছিলাম গাজীপুর রিসোর্টে গিয়ে। দেখতে অনেক সুন্দর ছিলও।এই ফুল হলো অর্কিড ঘাস ফুল।দেখতে অসম্ভব সুন্দর ছিলও যদিও কোনো সুগন্ধ ছিলও না।আর বিভিন্ন রঙের অকির্ড গাছ ছিলও।

ফটোগ্রাফি ৪নং ধাপ

IMG_20240324_203109.jpg

IMG_20240324_203041.jpg

এই ফুলটি দেখতে দারুণ রঙের ছিলও।যদিও এর নাম জানি না আমি। এইটাও মনে কিছু অকির্ড গাছ হবে মনে হয়। আপনারা কেউ জানলে কমেন্ট করে জানাবেন।

ফটোগ্রাফি ৫নং ধাপ

IMG_20240324_210957.jpg

IMG_20240324_202958.jpg

এগুলো মনে হয় ডালিয়া ফুল।এই ফুল গুলোর অনেক সুন্দর সুগন্ধ ছিলও।সাদা ও হলুদ রঙের ফুল। আরও বিভিন্ন রঙের ফুল দেখছিলাম। তবে এই দুইটা রঙের ফুলের ফটোগ্রাফি করেছিলাম আমি।

ফটোগ্রাফি ৬নং ধাপ

IMG_20240324_202858.jpg

এইটা হলো গোলাপ মহাশয়। দেখতে অনেক সুন্দর ছিলও। যদিও তেমন একটা সুগন্ধ ছিলও না এইটা তে।গোলাপ ফুলে অনেক সুন্দর একটা মিষ্টি সুগন্ধ থাকে। কিন্তু এইটা তে ছিলও না😥।

আশা করি আমার আজকের ফুলের ফটোগ্রাফি পোস্টগুলো আপনাদের কাছে ভালো লেগেছে।কেমন লেগেছে দয়া করে কমেন্ট করে জানাবেন।

HFcFmHBiAeR2oP8xXotf9GhVZ2UVLfizAkm26SLD9Ksq63EzJkCoSKKtqLR9nX3YSyjVShEtA13eAPdcRDuvTvZkWUHLZpNEicZu9EF9xS...s64PSwc3TBMrEmeN7Q1VYGssCuLmmXnbEvkEeJyhGVri9ge74RoTTjCj2Z6H5T3UHWVTee6GbnTigSycigMx6Ai4WcCAcR3goGUqtcajkU1jbR8sxMMYbeiNjx.png

পোস্টবিবরণ
ফটোগ্রাফিফুলের।
ক্যামেরাস্মার্টফোন।
ফটোগ্রাফারআমি@santa14
ডিভাইসoppo A54
লোকেশনসোর্স

HFcFmHBiAeR2oP8xXotf9GhVZ2UVLfizAkm26SLD9Ksq63EzJkCoSKKtqLR9nX3YSyjVShEtA13eAPdcRDuvTvZkWUHLZpNEicZu9EF9xS...s64PSwc3TBMrEmeN7Q1VYGssCuLmmXnbEvkEeJyhGVri9ge74RoTTjCj2Z6H5T3UHWVTee6GbnTigSycigMx6Ai4WcCAcR3goGUqtcajkU1jbR8sxMMYbeiNjx.png

আজকে এ পর্যন্তই বিদায় নিলাম। ভালো থাকবে সুস্থ থাকবেন সবাই। কোনো ভুল ত্রুটি হলে দয়া করে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।ধন্যবাদ সবাইকে।

ATHztMY7eTanRk3GJbMbfpEPnea9KpDmrYUhzyr7W8bqmvSdGLWkDaDJPgEpW2HBpRzWVBWYeZPStyQvwCfppe5ZctbWrSRFM4hXHSKb5NHJqVuDbm8YCr3PsMXaSSESJ9TUgbR7gRbpasC68zcNduTZ8RNgWdg8SxW8xqTnY718yvjiRYdrBabs72my5i7jju4HF9x4X8KA57QDHWcjuo5g.png

ATHztMY7eTanRk3GJbMbfpEPnea9KpDmrYUhzyr7W8bqmvaqfo8YsKCzkAvQoGDwrtvAJeqMTpZW7N8oPfDYiXSRYy9GcqfTUqDM1iFDWsBzhCdG1R398pL1oASFBtqZywrsnwqe2VkXnB2FBC8XGqsFCERyGofn3FTo8gW7KMiJDpWx1oHyL5tjbYfnpdh7DGupXpsgTV9Jsq1WUDkThNrS.png

আমার নাম শান্তা হাবিব। আব্বুর আদরের মেয়ে ছিলাম তাই আব্বুর নামের সাথে মিল রেখে আমার নাম।আমার স্টিমিট আইডি @santa14।আমি ২০২১ সালের সেপ্টেম্বর মাসের ৭ তারিখে জয়েন করেছি।আমি বাংলাদেশের ব্রাক্ষণবাড়িয়া জেলায় থাকি।আমি একজন ছাএী ডিগ্রিতে পড়াশোনা করছি।আমি গান করতে অনেক বেশি ভালোবাসি।তার পাশাপাশি রান্না করতে আর নতুন কিছু শিখতে পছন্দ করি।ফটোগ্রাফি,আর্ট,ডাই করতে বেশি পছন্দ করি।ঘুরাঘুরি করতেও খুব ভালোবাসি যদিও তা বেশি হয়ে উঠে না।আমার বাংলা ব্লগ কে অনেক বেশি ভালবাসি কারণ এখানে নিজের মাতৃভাষায় লিখতে পারি।

ATHztMY7eTanRk3GJbMbfpEPnea9KpDmrYUhzyr7W8bqmvSdGLWkDaDJPgEpW2HBpRzWVBWYeZPStyQvwCfppe5ZctbWrSRFM4hXHSKb5NHJqVuDbm8YCr3PsMXaSSESJ9TUgbR7gRbpasC68zcNduTZ8RNgWdg8SxW8xqTnY718yvjiRYdrBabs72my5i7jju4HF9x4X8KA57QDHWcjuo5g.png

ATHztMY7eTanRk3GJbMbfpEPnea9KpDmrYUhzyr7W8bqmukNfs2GuW2etrTVEYNc1vW1DsqnRnee2zJWh2DCbPduaKfaS7uvzEJJQXDnyBqwU6zxcFcXiXiYSUu6AwvfNtE1ECCufxHeAzKkus6TvSJwfCCs3nsrDWUfPFybRULDd6FgG7D3tcH5W3dXoNWzfLMEgYHRnicmRcgwmQ2vRhdo.gif

ATHztMY7eTanRk3GJbMbfpEPnea9KpDmrYUhzyr7W8bqmwKtcuUVAUNh2dfaLjMTAZpWSVqHGryjmSxKCnmwDdfcL3LHsM1Di4PEMRy1dZC9LygW5XWq56mHEMLE8jjhy45DzWPtuhAM3gcxPDVmnY1LHJZcdxftcLbr1W8TbyUjK68U8HxVhi3wzFTKTf9gyqJaBGUU5mNpwKn2MgQFneUE.png

ATHztMY7eTanRk3GJbMbfpEPnea9KpDmrYUhzyr7W8bqmvMvKFZyjg3L8ykGz7LRTxBjTUYHLm3rgpQC5HrASbbZVEHY6KrzxK5D6Ls42xqWeR6w3Bcb4uzQsABsqdgxsxGE8bdC19AQtoeL9EGk3Y1yrEHeodcqtJ46yuidfjhXHqHW7ADtPFW4xy2o1AvghWydrQtuTaQ1XGrXSzJV2Ytu.gif

ATHztMY7eTanRk3GJbMbfpEPnea9KpDmrYUhzyr7W8bqmw4A3zY3NcDtsXXcknfiPWwLU6feJwZBt5cQhRcR3SPGqHf5Ws4Bjy3cSPz6mERQ1sDZwH4DBExxbZW1DTirHi88MKSQTFbdHRXBsYDrufkmeD4foYQShuJ6ezpD7oQ2nAYyz12uRSP6ewx1siSB3msxMiFW1QTwZhhSSDddtqVQ.png

Sort:  
 last month (edited)

আপু নেট প্রবলেম এর কারণে হয়তো আপনার প্রথম ফটোগ্রাফিটা আপলোড হয়নি। এটা আশা করছি একবার দেখবেন। এটা হয়তো মিসটেক হয়েছে।

আমাদের দিকেও অনেক বেশি বৃষ্টি হয়েছিল। কারেন্ট ছিল না একেবারে। যাইহোক আপনি আজকে অনেক সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। যেগুলো দেখে অনেক ভালো লেগেছে আমার কাছে। প্রত্যেকটা ফটোগ্রাফি দেখে আমি একেবারে মুগ্ধ হয়েছি। আপু ৫ নাম্বারে থাকে এগুলো চন্দ্রমল্লিকা ফুল ডালিয়া ফুল না। ফুল গুলোর সৌন্দর্য দারুন ভাবেই ফুটে উঠেছে ফটোগ্রাফির মাধ্যমে। আমার কাছে চন্দ্রমল্লিকা এবং গোলাপ ফুলের ফটোগ্রাফি দেখতে সবথেকে বেশি ভালো লেগেছে।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last month 

এখন প্রায় সব জায়গায় এমন ঝড় বৃষ্টি হচ্ছে। যাইহোক কারেন্ট আসার জন্য ফোন চার্জ দিয়ে পোস্ট করতে পেরেছেন দেখে ভালো লাগলো। আপনি আজকে অসাধারণ কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন। প্রতিটা ফটোগ্রাফি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। বিশেষ করে বনফুল গুলো সবচেয়ে বেশি ভালো লেগেছে। ধন্যবাদ এতো সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last month 

আপনাদের ওদিকে ঝড় এবং শিলাবৃষ্টির কারণে কারেন্ট ছিল না ।২০ মিনিট যখন কারেন্ট এলো তখন ফোনে চার্জ দিয়ে কিছু ফুলের ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ‌আসলেই ফুলের ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর ছিল ।সব থেকে নাম না জানা ফুলটি আমার কাছে অনেক ভালো লেগেছে আপু।

Posted using SteemPro Mobile

 last month 

ফুলের ফটোগ্রাফি দেখে সব সময় আমি মুগ্ধ হয়ে থাকি। কারণ ফুলের সৌন্দর্য আমাকে কখনো নিরাশ করে না। আপনি আজ বিভিন্ন ধরনের ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। যা দেখতে অনেক সুন্দর লাগছে। গোলাপ ফুলের ফটোগ্রাফি গুলো বেশ ভাল ছিল।

Posted using SteemPro Mobile

 last month 

ফুলের অপরূপ সৌন্দর্য দেখতে সবসময় অনেক বেশি ভালো লাগে। আপনি দারুন দারুন কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনা ফটোগ্রাফির মাধ্যমে ফুলের সৌন্দর্য আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 last month 

খুবই সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন ৷ আপনার তোলা ফুলের ফটোগ্রাফি গুলো দেখে অনেক ভালো লাগলো ৷ প্রত্যেকটা ফুলের ফটোগ্রাফি দেখতে অসম্ভব সুন্দর হয়েছে ৷ তবে ডালিয়া এবং গোলাপ ফুলের ফটোগ্রাফি আমার কাছে দুর্দান্ত লেগেছে ৷ ধন্যবাদ আপনাকে এতো সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য ৷

Posted using SteemPro Mobile

 last month 

আমাদের এইদিকে শিলা বৃষ্টি হয়নি। তবে অনেক বৃষ্টি হয়েছে। আপু আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো দারুন ছিল। ফুলের সৌন্দর্য দেখে অনেক ভালো লাগলো। দারুন সব ফটোগ্রাফি শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে আপু।

 last month 

চমৎকার ফটোগ্রাফি শেয়ার করেছেন আপু প্রতিটা ফটোগ্রাফি আমার কাছে অনেক সুন্দর লেগেছে। তবে সবগুলো ফটোগ্রাফির মধ্য সাদা ডালিয়া ফুলের সৌন্দর্যটা আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে। আপনার ফটোগ্রাফি করার দক্ষতা শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 last month 

ফুলের ফটোগ্রাফি গুলো দেখতে অসাধারন লাগতেছে আপু। সাদা রঙের ডালা ফুল দেখে মুগ্ধ হয়ে গেলাম। অর্কিড ঘাস ফুল আগে কখনো দেখা হয়নি। আজকে আপনার পোস্ট এর মাধ্যমে দেখতে পেয়ে ভীষণ খুশি হলাম। সব গুলো ফুলের ফটোগ্রাফি দুর্দান্ত ছিলো। আপনার রেসিপি পোস্ট গুলো ও দেখতে ভালো লাগে আপু। আপনার জন্য শুভ কামনা রইলো।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.033
BTC 61473.25
ETH 2969.27
USDT 1.00
SBD 3.48