🥀আমার পছন্দের ফটোগ্রাফি আমার বাংলা ব্লগ।প্রিয়@shy-fox 10% beneficiary।

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)
আসসালামু আলাইকুম
আপনারা সবাই কেমন আছেন?আশা করছি আপনারা সবাই ভালো আছেন।আমিও আপনাদের দুআ তে আলহামদুলিল্লাহ ভালো আছি।

Picsart_22-10-29_19-41-39-030.jpg

আজকে আমি @santa14 আপনাদের মাঝে অনেক দিন পর একটি ফটোগ্রাফি পোস্ট নিয়ে হাজির হয়েছি।আসলে আমার কাছে খুব খারাপ লাগে আমি সব সময় একটিভ থাকতে পারছি না😢।আসলে আমি একটা নতুন চাকরি নিয়েছি।যদিও তার বেতন খুব অল্প সকাল ৯ টা থেকে ৫ টা পর্যন্ত সেন্টারে থাকতে হয়।আর সারা দিন কাজ করে বাসায় এসে খুব ক্লান্ত হয়ে যায়। আর কিছুই করতে ভালো লাগে না এরপর ঘুম😢😢।দয়া করে আপনারা আমাকে ক্ষমার দৃষ্টিতে দেখবেন🙏🙏।
আচ্ছা চলুন তাহলে আজকে শুরু করি ফটোগ্রাফি পোস্ট।

আমার পছন্দের ফটোগ্রাফি।
১নং ফটোগ্রাফি

IMG_20221029_193431.jpg

IMG_20221029_193346.jpg

IMG_20221029_193335.jpg

IMG_20221029_193316.jpg

এই গোলাপ ফুল টা এতো বেশি সুন্দর ছিল যে দেখে মনে হচ্ছিল যে এটা কোনো প্লাস্টিকের ফুল 😲।আর দুঃখের কথা হল যে, আমি এমন ভাবে ফুলটা ধরে ধরে দেখছিলাম।একটা সময় ফুলের ঢালসহ ফুল টা ছিড়ে যায় 😢😢।এরপর আর কি আমি ফুলের অনেক গুলো ফটোগ্রাফি করে আমার ফোন রাখি।

২নং ফটোগ্রাফি

IMG_20221029_193451.jpg

IMG_20221029_193414.jpg

এবার হলো আমাদের জাতীয় ফুল শাপলা আর নাম অজানা ফুলের একটি ফটোগ্রাফি করি।তবে াব
থেকে বেশি সুন্দর লাগছিল আমার কাছে সাদা ফুলের🥰।

৩নং ফটোগ্রাফি

আমি আমাদের জাতীয় ফুল শাপলা কে নিয়ে আমার ভিন্ন ভিন্ন করে তিনটি ফটোগ্রাফি করি।তবে এই ফটোগ্রাফি গুলো তে আমাকে অনেক বেশি ছোট লাগছিল। যদিও আমি এতো বেশি ছোট না🤭🤭।

৪নং ফটোগ্রাফি

IMG_20221029_193205.jpg

IMG_20221029_192527.jpg

এবার হলো জবা নাটকের জবা না আবার হি হি হি🤭।মানে জবা ফুল আর এই আবার নাম অজানা সুন্দর হলুদ ফুলের দুইটা ফটোগ্রাফি।জবা ফুল লাল আর নাম অজানা ফুল হলুদ এই দুটা কে এক সাথে দারুণ মানিয়েছে🤭🤭।

৫নং ফটোগ্রাফি

IMG_20221029_193154.jpg

IMG_20221029_193136.jpg

IMG_20221029_193124.jpg

এখন আবার নাম অজানা ফুলের ফটোগ্রাফি☹️☹️।আপনারা এই ফুলের নাম জানেন কি??☹️☹️🤔
এবার এই ফুলের ভিন্ন ভিন্ন করে ফটোগ্রাফি করি।তবে আকাশ টা অনেক মেঘলা ছিল আর ফুল হলুদ সবুজ মিলিয়ে মানিয়েছে বেশ।

৬নং ফটোগ্রাফি

IMG_20221029_193512.jpg

এই ফটোগ্রাফি টা করেছি পুদিনা পাতা গাছের।গাছের অনেক নিচে থেকে তুলা ফটো তাই দেখতে বড় বড় গাছ লাগছিল।

৭নং ফটোগ্রাফি

IMG_20221029_193422.jpg

এটা হলো বিকাল বেলায় শহরের আকাশ টা।চারদিকে সবুজ না হলেও দেখতে অন্য রকম।

৮নং ফটোগ্রাফি

IMG_20221029_193503.jpg

আর এটা হলো আমাদের গ্রামের বিকেলের ফটোগ্রাফি।চার দিকে সোনালী ফসল আর সবুজে ভরপুর। আর এই পার্থক্য টা রয়েছে শহরের মধ্যে। গ্রামে হাওয়াতে রয়েছে সুগন্ধ মাখানো।

৯নং ফটোগ্রাফি

IMG_20220711_153905.jpg

IMG_20220711_153924.jpg

মেহেদী ফুল আর গন্ধরাজ ফুলের ফটোগ্রাফি।মেহেদী ফুলের যদিও তেমন কোনো সুগন্ধ নেই। গন্ধরাজের সুগন্ধের কথা বলতে গেলে আমার কাছে মনে হয় ফুলের রাণী।

১০নং ফটোগ্রাফি

সব শেষে আমি কিছু স্টাইল করে তুলা আমার ফটো শেয়ার করলাম🤭🤭।ফুল পেয়ে আমার মতো অনেক মেয়ে আছে যারা এমন একটা ভাব নিয়ে ফটোগ্রাফি করতে চান।তবে লজ্জায় করতে পারেন না🤭🤭কারণ? সবাই তাকিয়ে থাকে যে😃😃।সব লজ্জা পিছনে রেখে আমি তুলছি।আপনারা ও এভাবে তুলে নিবেন🤭🤭।

ফটোগ্রাফার@santa14
স্মার্ট ফোনViVo Y11
স্থানসোর্স

আশা করি আমার আজকের ফটোগ্রাফি পোস্ট আপনাদের কাছে ভালো লেগেছে। কেমন লেগেছে আপনাদের কাছে আমার আজকের পোস্টটি দয়া করে কমেন্ট করে জানাবেন। আপনাদের একটি কমেন্ট আমাকে অনেক বেশি উৎসাহিত করে।

আজকে এখানেই বিদায় নিলাম। ভালো থাকবেন সুস্থ থাকবেন।কোনো ভুল হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন দয়া করে 🙏।

ধন্যবাদ সবাই কে 🥀🌹🥀

@santa14

Sort:  
 2 years ago 

৯ টা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত চাকরি করার পরেও যে আপনি আমাদের মাঝে পোস্ট শেয়ার করছেন সেটা তো অনেক বড় একটা বিষয় আপু। আপনি শেয়ার করা ফুলের ফটোগ্রাফি গুলোর মধ্য থেকে আমার কাছে সাদা শাপলা ফুলের ফটোগ্রাফি এবং মেহেদী ফুলের ফটোগ্রাফি দারুন লেগেছে।

 2 years ago 

আপু নতুন চাকরির জন্য আপনাকে অভিনন্দন জানাই। বেতন কম হোক তাতে কি, কাজ তো কাজেই যত অল্প বেতনই হোক তবুও একটা চাকরি পেয়েছেন এটাই অনেক বেশি। আশা করি আগামীতে আরো ভালো কিছু করবেন।আপু আপনার ফটোগ্রাফি গুলো অসাধারণ ছিল,প্রতিটি ফুলের ছবি একেবারে প্রাণবন্ত লাগছিল।আর আপনার নিজের ছবিগুলোর কথা কিবা বলবো, জাস্ট অসাধারণ।সব মিলিয়ে খুবই সুন্দর একটি পোস্ট শেয়ার করেছেন।গন্ধরাজ ফুলের সুগন্ধ অনেক রাতের বেলায় যখন ফুটে থাকে তখন বাড়ির চারদিকে সুগন্ধে ভরে যায় আমার কাছে খুবই ভালো লাগে এই ফুলের সুগন্ধ।আর আপু আপনি ঠিকই বলেছেন মাথায় ফুল দিয়ে ছবি তুলতে অনেকেই চায় কিন্তু লজ্জার কারণে পারেনা। আপনি পেরেছেন জন্য দেখে ভালো লাগছে।সব সময় ভালো থাকবেন সুস্থ থাকবেন এই প্রত্যাশা করি।

 2 years ago 

সারাদিন চাকরি করার পরে বাসায় এসে আসলেই ঘুম পায় তখন আর এই কাজগুলো করতে ভালো লাগে না। তারপরও তো আপনি পোস্ট করে যাচ্ছেন দেখে ভালো লাগলো। আপু গোলাপ ফুলের কথা কি আর বলবো। এই ফুলগুলো যত দেখি ততই ভালো লাগে। ফুলের সাথে আপনার ছবিগুলোও অনেক সুন্দর হয়েছে আপু। আর ওই হলুদ ফুলটার নাম হল অলকানন্দা। ওই ফুল গুলো দেখতে ভালই লাগে। অনেক ভালো ভালো কিছু ফুলের ফটোগ্রাফি করেছেন। প্রকৃতির মাঝে বিকেলের ছবিটা অনেক সুন্দর হয়েছে।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 years ago 

আপু আপনি নতুন চাকরিতে যোগ দিয়েছেন শুনে খুশি হলাম। আপনাকে নতুন চাকরির জন্য অনেক অভিনন্দন জানাই।আপনার ফটোগ্রাফি গুলো এক কথায় অসাধারণ হয়েছে। অনেক ধরনের ফুলের সাথে সাথে আপনার নিজের ও কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন।আপনার জন্য শুভকামনা রইল আপু।

 2 years ago 

আসলে কোন কর্মই ছোট নয়। আপনি অল্প বেতনে চাকরি করুন কিংবা বেশি বোতনে। নিজের সক্ষমতা এবং নিজেকে প্রতিষ্ঠিত করার লক্ষ্যে যদি পরিশ্রম করে যান তখন সফলতা আসবে ইনশাল্লাহ। সত্যি আপু আপনি অনেক পরিশ্রম করছেন বুঝতেই পারছি। তাই হয়তো একটিভ থাকতে পারছেন না। যাইহোক আপু ফুলের ফটোগ্রাফি এবং সেই সাথে আপনার ফটোগ্রাফি দেখে দারুন লাগলো। শাপলা ফুলের ফটোগ্রাফি খুবই সুন্দর হয়েছে। সেই সাথে অনেকদিন পর আপনার মিষ্টি হাসি দেখে হৃদয় জুড়িয়ে গেল আপু।

 2 years ago 

আপু আপনি সারাদিন চাকরি করে তারপর আবার পোস্ট করছেন এটি সত্যিই অনেক বড় একটি ব্যাপার । আসলে সারাদিন কাজ করার পর শরীর ক্লান্ত থাকে তাই অন্য কাজ করতে ইচ্ছা না থাকারই কথা । তারপরেও আপনার ফটোগ্রাফি গুলো খুবই চমৎকার লাগলো। আপনি যে নাম না জানা দুটি ফুলের কথা বলেছেন একটি সাদা ফুল সেটির নাম হচ্ছে টগর আর দ্বিতীয়টি হলুদ রঙের ফুল যেটির নাম হচ্ছে অলকানন্দা । সবগুলো ফুলের ফটোগ্রাফি সুন্দর হয়েছে । আর আপনি বলেছেন আপনাকে ছবিতে বেশ ছোট ছোট লাগছে আসলে আপনি অত ছোট না কথাটি পড়ে সত্যি ভীষণ মজা পেয়েছি। ধন্যবাদ এত সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য ।

 2 years ago 

পরিস্থিতির কাছে সবাই হেরে যায়। তেমনি আপু আপনি পরিস্থিতির কাছে হেরে গিয়ে এখন আপনার কাছে সময়টা অনেক দামী হয়ে গেছে। তবুও এত ব্যস্ততার মাঝেও আপনি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে কিছু ফটোগ্রাফি উপস্থাপন করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো দেখতে অনেক সুন্দর হয়েছে।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

সকাল ৯ টা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত চাকরি করে আমাদের মাঝে পোস্ট করে উপস্থিত হচ্ছেন এটা অনেক বড় ব্যাপার। অনেক চাপের মধ্যে সব কাজ করতে হয় আপনার। আপনার ফটোগ্রাফি গুলো খুবই মন মুগ্ধকর ছিল। দারুন ভাবে তুলে ধরেছেন প্রত্যেকটি ফটোগ্রাফি। এক কথা সাধারণ ছিল প্রত্যেকটি ফটোগ্রাফি।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 61497.04
ETH 2478.29
USDT 1.00
SBD 2.66