একগুচ্ছ প্রেমের অনু কবিতা-"মনের কল্পনাতে শুধু তুমি"-Writing by @samhunnahar.

in আমার বাংলা ব্লগ2 months ago

সবাই কেমন আছেন?


আশা করি আপনাদের দিনকাল বেশ ভালো যাচ্ছে। আমি সামশুন নাহার হিরা @samhunnahar. আমি আপনাদের সাথে প্রতিনিয়ত ব্লগিং নিয়ে যুক্ত আছি বাংলাদেশের সর্ব দক্ষিণাঞ্চল কক্সবাজার শহর থেকে। বন্ধুরা প্রতিনিয়ত ব্লগিং করতে পারি বলে অনেক বেশি ভালো লাগে। এই ব্লগিংয়ের মাধ্যমে আমরা সবাই চেষ্টা করি আমাদের ভালো মন্দ বিষয়গুলো আপনাদের সাথে শেয়ার করে নিতে। তাছাড়াও সব সময় চেষ্টা করি নিজের ক্রিয়েটিভিটি গুলো সবার সাথে শেয়ার করতে। অনেক বেশি ভালো লাগে যখন নিজের ক্রিটিভিটি গুলো সবার সাথে তুলে ধরতে পারি। আবার অন্যদের কাছ থেকে সুন্দর সুন্দর বিষয় দেখতে যেমন ভালো লাগে তেমনি পড়তে অনেক ভালো লাগে।

Add a heading (2).jpg

আমি চেষ্টা করি পোস্টের ভিন্নতা আনার জন্য। সব সময় ভিন্ন ধরনের বিষয় আপনাদের সাথে শেয়ার করার চেষ্টা করি। আজকে বন্ধুরা আমি আপনাদের সাথে শেয়ার করবো অনু কবিতা। আমি অনু কবিতা লিখতে অনেক বেশি পছন্দ করি অনেক বেশি ভালোবাসি। আমার খুব ভালো লাগে অনু কবিতা লিখতে এবং পড়তে। প্রায় সময় চেষ্টা করি আমি অনু কবিতা লিখে শেয়ার করতে। মাঝে মধ্যে একক কবিতা লিখি আবার মাঝে মাঝে অনু কবিতা লিখি। আজকে আমি যে কবিতাগুলো শেয়ার করবো সেগুলো হচ্ছে ভিন্ন অনুভূতি নিয়ে লেখা। এখানে আমি ছয়টি অনু কবিতা লিখেছি। সেই অনু কবিতার মধ্যে ছয় ধরনের অনুভূতির প্রকাশ পেয়েছে। বাস্তব জীবনে মানুষ বিভিন্ন ধরনের পরিস্থিতির সম্মুখীন হয়ে থাকে।

সুখ-দুঃখ মিলিয়ে হচ্ছে আমাদের জীবন। আমাদের মনের মানুষ থাকে ভালোবাসার মানুষ থাকে। তারা জীবনে আসে আবার অনেকে এসে হারিয়ে যায় জীবন থেকে। কারো জীবনে সফলতা আসে আবার কেউ সফলতা অর্জন করতে ব্যর্থ হয়। এই বাস্তবতার অনুভূতি গুলো আমি কবিতার মাধ্যমে লিখে শেয়ার করেছি। চেষ্টা করেছি আমি এক একটি অনু কবিতার মধ্যে একেক ধরনের অনুভূতির প্রকাশ ঘটাতে। কতটুকু লিখেছি এবং কতটুকু অনুভূতি প্রকাশ করতে পেরেছি আমি নিজেই জানিনা।

আমি সব সময় চেষ্টা করি অনু কবিতা গুলো বিভিন্ন আঙ্গিকে লেখার। আশা করি বন্ধুরা আমার আজকের শেয়ার করা অনু কবিতা গুলো ভালো লাগবে। তাহলে বন্ধুরা আমার আজকের শেয়ার করা অনু কবিতা গুলো পড়ে আসি—----

💖"একগুচ্ছ অনু কবিতা"💖

(১)
মনে মনে কত কবিতা যে লিখি
দুই চোখ ভরে শুধু তোমায় স্বপ্ন দেখি
এই মনের কল্পনাতে শুধু তোমাকেই রাখি
তোমাকে নিয়েই সারাক্ষণ কল্পনায় ছবি আঁকি।

(২)
হাজারো স্বপ্ন তোমাকে নিয়ে তুমি আমার সব
তুমি আমার জীবন মরণ
সুখে দুঃখের এই জীবনে করি তোমাকে স্মরণ
তুমি ফিরে এসো নতুন করে
তোমাকে আমি করবো আবার বরণ।

(৩)
আমার মনে দুঃখ সারা বেলা
আমার এই হৃদয়ে চলছে ভাঙ্গার খেলা
তুমি এসেছিলে আমার জীবনে
সারা জীবন থাকবে বলে,
ভাবি নাই কখনো তুমি এভাবে চলে যাবে
ভাবি নাই কখনো এভাবে দুঃখ দিয়ে যাবে
আজীবন থাকবে তুমি এই বুকের মাঝে।

(৪)
যখনই তোমার কথা মনে পড়ে
মনটা আমার ছটফট করে
নেই আমার মনে কোন শান্তি
তুমি এনে দিতে পারো এই মনে শুধু প্রশান্তি
শুধু করেছ তুমি আমার এই জীবনে যত ভোগান্তি।

(৫)
নদীর ঢেউয়ে ভাঙ্গে নদীর কিনারা
নদী সব হারিয়ে হয়ে যায় দিশেহারা
যেখানে তার ভাঙ্গন ধরে অপর পাশে তার বাঁধন
যে নদীর ঢেউ ভাঙ্গে কিনারা
সেই ঢেউয়ে বেঁধে দেয় আবার নদীর কিনারা।

(৬)
হার জিত জীবনে থাকবে
তবু আবার নতুন গতিতে চলতে হবে
শত ব্যর্থতাতেও জিতে যেতে হবে
একবার না জিতলে শতবার চেষ্টা করতে হবে।

qara-xett.png

সমাপ্তি-@samhunnahar


আশা করি আপনাদের সকলের কাছে আমার অনু কবিতা গুলো পড়েই ভালো লেগেছে। তো বন্ধুরা আমার একগুচ্ছ অনু কবিতা পড়ে কেমন লাগলো কমেন্টে জানালে অনেক বেশি ভালো লাগবে। আজ এই পর্যন্ত সবাই সুস্থ থাকবেন ভালো থাকবেন।


লেখার উৎসনিজের অনুভূতি থেকে
ইমেজ সোর্সকেনভা দিয়ে তৈরি
অবস্থানকক্সবাজার, বাংলাদেশ
রাইটিং ক্রিয়েটিভিটি@samhunnahar
ক্যাটাগরিএকগুচ্ছ অনু কবিতা


আমার পরিচয়


hira.jpeg

আমি সামশুন নাহার হিরা। আমার ইউজার আইডি @samhunnahar। আমি আমার বাংলা ব্লগে কাজ করছি বাংলাদেশের কক্সবাজার থেকে। আমি বাংলা ভাষায় লিখতে-পড়তে ভালবাসি। আমি রান্না করতে পছন্দ করি। ভ্রমণ আমার প্রিয় একটি নেশা। আমি বিভিন্ন ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি আমার মনের ভাব বাংলায় প্রাকাশ করতে পেরে অনেক আনন্দিত। তার জন্য আমার প্রাণের কমিউনিটি "আমার বাংলা ব্লগ"কে অনেক ভালবাসি।

Steem_Pro.png

New_Benner_ABB1.png

💖ধন্যবাদ সবাইকে💖

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 months ago 

আপু পাঁচ আর ছয় নম্বর কবিতা দুটি আমার অনেক ভালো লাগলো। অন্য গুলোও সুন্দর। ধন্যবাদ আপু এত সুন্দর কবিতা উপহার দেবার জন্য।

 2 months ago 

অনেক ধন্যবাদ আমার লেখা অনেক কবিতাগুলো ভালো লাগার জন্য।

 2 months ago 

প্রেমের অনুকবিতা গুলো আমার কাছে অনেক বেশি ভালো লাগে। প্রেমের অনুকবিতার লাইন গুলো পড়তে বেশ মিষ্টি লাগে। আপনি আজকে আমাদের মাঝে খুবই সুন্দর একটি প্রেমের অনুকবিতা লিখে শেয়ার করেছেন। আপনার লেখা কবিতা টি পড়ে আমার কাছে অনেক বেশি ভালো লাগলো। আসলে এরকম প্রেমের কবিতা গুলো পড়তে আমার কাছে একটু বেশি ভালো লাগে।

 2 months ago 

ধন্যবাদ ভাইয়া সময় দিয়ে কবিতা গুলো পড়লেন এবং আপনার ভালো লাগলো তাতে অনেক বেশি আনন্দিত হয়েছি।

 2 months ago 

আপু আপনার অনুকবিতা গুলো আমার কাছে অনেক ভালো লেগেছে। আসলে আপু জীবনে সব কিছু হয়। হার জিত থাকবেই তবু আমাদের চলতে হবে।আপনার কবিতা গুলো অনেক সুন্দর হয়েছে। ধন্যবাদ আপু সুন্দর কিছু কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 months ago 

অসংখ্য ধন্যবাদ আপু আপনাকেও।

 2 months ago 

আপু আপনার কবিতা গুলো পড়তে ভীষণ ভালো লাগে। এধরনের অনু কবিতা গুলো আমার কাছে ভালো লাগে। এভাবে লিখতে থাকলে আশাকরি খুব ভালো করবেন ইনশাআল্লাহ। মনের কল্পনাতে শুধু তুমি বাহ্ দারুন অনুভুতি। অনু কবিতা চার আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে ধন্যবাদ আপনাকে আপু।

 2 months ago 

ইনশাআল্লাহ চেষ্টা করবো আরো ভালো অনু কবিতা লেখার দোয়া করবেন সব সময়।

 2 months ago 

বেশ ভালো লাগলো আপু আপনার আজকের এই সুন্দর সুন্দর অনু কবিতাগুলো পড়ে। আমি খুবই পছন্দ করি এই জাতীয় কবিতা গুলো। অনেক সুন্দর হয়েছে আপনার লেখা আজকের কবিতা। বেশ দারুণভাবে কবিতাগুলো লিখি আমাদের মাঝে শেয়ার করেছেন। এত সুন্দর কবিতা শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 months ago 

হ্যাঁ ভাইয়া মাঝে মাঝে আপনার কবিতাগুলো পড়ে থাকি ভীষণ ভালো লাগে পড়তে।

 2 months ago 

আপনি তো দেখি দারুন সব কবিতা লিখেছেন। প্রত্যেকটি কবিতা খুবই ভালো লেগেছে আমার কাছে। কবিতার লাইনগুলো আমার অনেক বেশি ভালো লেগেছে। আসলে আপনি খুবই ভালো কবিতা লিখেন সব সময়। এভাবে এগিয়ে যান শুভকামনা রইল।

 2 months ago 

আপনাদের অনুপ্রেরণায় সব সময় কবিতা লিখতে চেষ্টা করি এখন।

 2 months ago 

ছয়টি অনু কবিতার মাঝে ৬ ধরনের অনুভূতি প্রকাশ করেছেন দেখে অনেক ভালো লাগলো আপু। সত্যি আপু কবিতা যেন অনুভূতির এক বহিঃপ্রকাশ। আর কবিতা হৃদয়ের কথা বলে। দারুন লিখেছেন আপনি। আপনার লেখা অনু কবিতাগুলো পড়ে অনেক ভালো লাগলো।

 2 months ago 

অনেক ধন্যবাদ আপু আমার লেখা অনু কবিতা আপনার ভালো লেগেছে জানতে পেরে অনেক খুশি হলাম।

 2 months ago 

আপনি সবসময় আমাদের মাঝে খুব সুন্দর সুন্দর কিছু অনু কবিতা শেয়ার করে আসছেন৷ আজকেও বেশ অসাধারণ কিছু অনু কবিতা শেয়ার করেছেন৷ একের পর এক অনু কবিতাগুলো যখন আমি পড়ছিলাম তখন আমার অনেকটাই ভালো লাগছিল৷ খুব সুন্দর হয়েছে আপনার এই অনু কবিতাগুলো৷ অসংখ্য ধন্যবাদ আপনাকে৷

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68125.63
ETH 3308.80
USDT 1.00
SBD 2.74