একগুচ্ছ প্রেমের অনু কবিতা-"তুমি ফিরে এসো"-Writing by @samhunnahar.

in আমার বাংলা ব্লগ20 hours ago

আসসালামু আলাইকুম/আদাব,


Add a heading (1).jpg

শুভেচ্ছা ও স্বাগতম জানাচ্ছি সবাইকে আশা করি সবাই সুস্থ আছেন এবং ভালো আছেন পরিবারের সবাইকে নিয়ে। তবে চারদিক থেকে শোনা যাচ্ছে সবাই অসুস্থ হয়ে যাচ্ছেন দিন দিন। যেহেতু বর্ষাকালে আসলে মশার উপদ্রব বেড়ে যায় তাই একটু সাবধানে থাকতে হয়। কারণ মশার কামড়ে যেহেতু ম্যালেরিয়া রোগ হয় ম্যালেরিয়া হলে তো আর কোন রক্ষা নেই অনেক কষ্ট পেতে হয়। এ সময় যদি ঘুমানোর সময় মশার কয়েল কিংবা মশারি টাঙ্গানো হয় তাহলে একটু নিরাপদে থাকা যায়। পরিবারের সবাইকে নিয়ে সুস্থ থাকবেন ভালো থাকবেন সবার সুস্থতা কামনা করছি। আলহামদুলিল্লাহ আমিও ভালো আছি এবং ভালো থাকার চেষ্টা করতেছি সব সময়। তবে মাঝেমধ্যে অসুস্থ হয়ে পড়ি আবার মাঝে মধ্যে ভালো থাকি এই হচ্ছে আমার দিনগুলো যাচ্ছে। দিন শেষে সৃষ্টিকর্তার কাছে শুকরিয়া জ্ঞাপন করি তিনি যতটুকু রেখেছেন তাতে সন্তুষ্ট আলহামদুলিল্লাহ ।

বন্ধুরা উপস্থিত হয়েছি একটি অনু কবিতা নিয়ে। অনু কবিতা লিখতে বেশ ভালো লাগে। আমি আজকে ছয়টি অনু কবিতা লিখেছি। বিভিন্ন ধরনের অনুভূতি নিয়ে লেখা কবিতা গুলো আমার খুবই ভালো লাগে। বিশেষ করে এক একটি কবিতার মধ্যে এক এক ধরনের অর্থ প্রকাশ পায়। সেই অনু কবিতা গুলো যখন আপনারা পড়েন আমাকে অনেক বেশি অনুপ্রাণিত করেন তাতে অনেক বেশি ভালো লাগে। আমাদের কমিউনিটিতে সবাই অনেক সুন্দর সুন্দর কবিতা লিখেন। সবার কবিতাগুলো পড়তে খুবই ভালো লাগে। তাই আমিও চেষ্টা করি সবার কাছ থেকে অনুপ্রাণিত হয়ে কবিতাগুলো লেখার। বিশেষ করে আমাদের শ্রদ্ধেয় দাদাদের লেখা কবিতা গুলো খুবই পছন্দের আমার। দাদাদের কবিতাগুলো পড়ে অনুপ্রাণিত হয়ে আমরা সবাই এখন কবিতা লিখতে সক্ষম। যদিও আমি প্রফেশনালি কোন কবি নয় কিন্তু চেষ্টা তো করতে হবে।

চেষ্টা করলে হয়তো একদিন সফলতা আসবে। সেই আশা নিয়ে এগিয়ে যাওয়া আমার। তবে অনেক বেশি ভালো লাগে যখন আপনাদের কাছ থেকে সুন্দর সুন্দর মতামতের মাধ্যমে জানতে পারি আমার কবিতাগুলো আপনাদের ভালো লাগে। আশা করি বন্ধুরা আমার আজকের লেখার ছয়টি অনু কবিতা আপনাদের কাছে বেশ ভালো লাগবে। তাহলে আর দেরি না করে শেয়ার করে নিচ্ছি আমার আজকের লেখা কবিতা গুলো—

(১)
তুমি বিশালতার মাঝে একটু প্রশান্তির ছোঁয়া
শত স্বপ্নের মাঝে নিরাশার কালো ধোঁয়া
বিষন্নতায় ভরা ক্রান্ত মন
তুমি হীনে সারাক্ষণ আমার মন আনমন।

(২)
হৃদয়ের বিশালতায় তোমার বসবাস
রাতের আকাশে তারাগুলো ঝিকিমিকি করে
সেই তারার মাঝে শুধু তোমাকে খুঁজি সারাক্ষণ
এই মন তোমার জন্য আহাজারিতা করে।

(৩)
তুমি নিরাশার মাঝেও আশার আলো
মেঘাচ্ছন্ন আকাশের আলো জ্বালমল
চন্দ্রিমা রাতের ঝলমলে আলোর হাসি
তুমি পাশে থাকলে সুখ রাশি রাশি।

(৪)
হাতছানি দিয়ে ডাকি দূর আকাশের দিকে তাকিয়ে
ফিরাতে চাই শত অজুহাত দেখিয়ে তোমাকে
অপলক নয়নে চেয়ে থাকি তোমার আশাতে
নির্বাক এই মন তোমার নিস্তব্ধতায়।

(৫)
যদি তুমি পাশে থাকো শত সুখের ছোঁয়া
যদি তুমি দূরে যাও দুঃখ বেড়ে যায়
তোমার হাত রাখো আমার হাতে
কথা দাও আজীবন পাশে থাকবে যাবে না দূরে।

(৬)
শত প্রেমের মাঝে তোমার ছলনা
তোমাকে কত যে ভালবাসি তাও তুমি বুঝনা
তুমি আমার শুরু থেকে শেষ একমাত্র আশা
তুমি আমার শেষ জীবনের বাঁচার অনুপ্রেরণা
তুমি না থাকলে আমার যত হতাশা।

qara-xett.png

সমাপ্তি-@samhunnahar


আশা করি আপনাদের সকলের কাছে আমার অনু কবিতা গুলো পড়েই ভালো লেগেছে। তো বন্ধুরা আমার একগুচ্ছ অনু কবিতা পড়ে কেমন লাগলো কমেন্টে জানালে অনেক বেশি ভালো লাগবে। আজ এই পর্যন্ত সবাই সুস্থ থাকবেন ভালো থাকবেন।


লেখার উৎসনিজের অনুভূতি থেকে
ইমেজ সোর্সকেনভা দিয়ে তৈরি
অবস্থানকক্সবাজার, বাংলাদেশ
ক্যাটাগরিএকগুচ্ছ অনু কবিতা


আমার পরিচয়


hira.jpeg

আমি সামশুন নাহার হিরা। আমার ইউজার আইডি @samhunnahar। আমি আমার বাংলা ব্লগে কাজ করছি বাংলাদেশের কক্সবাজার থেকে। আমি বাংলা ভাষায় লিখতে-পড়তে ভালবাসি। আমি রান্না করতে পছন্দ করি। ভ্রমণ আমার প্রিয় একটি নেশা। আমি বিভিন্ন ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি আমার মনের ভাব বাংলায় প্রাকাশ করতে পেরে অনেক আনন্দিত। তার জন্য আমার প্রাণের কমিউনিটি "আমার বাংলা ব্লগ"কে অনেক ভালবাসি।

4gZTTLyoV1msFb1u1BdB14ZHSP5sNg8hbP9cbJyTmUqfzLdXDsNijBKWNGJn5ogmozSiA7cyReMsKwomyC79dv8nHgZj3RKbXhPtULzHviAUBY9Vc8ousmvcnNywqKGFwaM8Kqv9tMReTkL2w3ow2M2CubmYy2Aod1kEXoUDtqH3fo7m2hBK4uDhMHPzmtXdqcE25kuBukgtAciNVXSHonSRqmAm1.png

New_Benner_ABB1.png

💖ধন্যবাদ সবাইকে💖

Sort:  
 18 hours ago 

বেশ সুন্দর কিছু অনু কবিতা লিখেছেন আপু। আপনার লেখা এই ছোট ছোট প্রেমের কবিতা আমি নিজেই প্রেমে পড়ে গেলাম। কি সুন্দর ভাবে গুছিয়ে কবিতার লাইন গুলো তুলে ধরেছেন।কবিতা গুলো পড়ে খুবই মুগ্ধ হলামম ধন্যবাদ আপু সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 8 hours ago 

আপনি আমার লেখা কবিতা গুলো পড়ে খুব সুন্দর অনুভূতি প্রকাশ করলেন। অনেক ভালো লেগেছে আপু।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 15 hours ago 

খুব সুন্দর একগুচ্ছ অনু কবিতা লিখেছেন আপু। প্রত্যেকটা কবিতা অনেক সুন্দর হয়েছে। খুব সুন্দর ছন্দ সাজিয়ে কবিতাগুলো লিখেছেন। প্রত্যেকটা কবিতা বেশ ভালো লেগেছে। বিশেষ করে প্রথম দুইটা কবিতা আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। ধন্যবাদ আপু এত সুন্দর একগুচ্ছ অনু কবিতা শেয়ার করার জন্য।

 8 hours ago 

ধন্যবাদ আপু আপনাকে আমার লেখা অনু কবিতা গুলো পড়লেন সব সময় উৎসাহ প্রদান করেন।

 14 hours ago 

খুবই সুন্দর অনু কবিতা লিখেছেন। অনু কবিতাগুলো পড়ে অনেক ভালো লাগলো, আসলে এত সুন্দর সুন্দর কবিতা পড়ে আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে, শেয়ার করার জন্য ধন্যবাদ।

 8 hours ago 

এভাবে সব সময় কবিতা গুলো পড়ে সহযোগিতা করেন তাতে আরো কবিতা লিখতে ভালো লাগে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60611.05
ETH 2703.38
USDT 1.00
SBD 2.45