আর্ট পোস্টঃ- একটি ভিন্ন ধরনের কালারিং ম্যান্ডেলা আর্ট।

in আমার বাংলা ব্লগlast month

শুভ দুপুর সবাইকে,

সবাই কেমন আছেন সবার দিনকাল কেমন যাচ্ছে বন্ধুরা? আশা করি সবার দিনকাল ভালো যাচ্ছে। আমি আজকে আবার উপস্থিত হয়েছি নতুন একটি ব্লগ নিয়ে। আশা করি আপনাদের কাছে আমার আজকের ব্লগিং ভালো লাগবে। সবাইকে স্বাগতম জানাচ্ছি আমার নতুন ব্লগিংয়ে। আমি আজকে যে বিষয় আপনাদের সাথে শেয়ার করবো তা হচ্ছে একটি কালারিং ম্যান্ডেলা আর্ট। আসলে চিন্তা করছিলাম কি শেয়ার করা যায়। তো চিন্তা করতে করতে একটা ভিন্ন ধরনের ম্যান্ডেলা আর্ট তৈরি করা চিন্তা মাথায় আসে। সবাই তো সব সময় বেশ সুন্দর সুন্দর ম্যান্ডেলা আর্ট তৈরি করে থাকেন। তবে আমারও ইচ্ছে হয় ভিন্ন ধরনের কিছু তৈরি করতে। যদি ভিন্ন ধরনের কিছু তৈরি করতে হয় তাহলে একটু চিন্তা ভাবনা করতে হয়। গতকালকে বসে বসে চিন্তা করছিলাম আসলে কি তৈরি করা যায়।

ar20.jpg

জ্যামিতিক বিভিন্ন সরঞ্জাম গুলো ব্যবহার করে তৈরি করে নিলাম ভিন্ন ধরনের একটি আর্ট। চিন্তা করলাম সেখানে ছোট ছোট নকশা গুলো তৈরি করলে কেমন হয়। আবার চিন্তা করলাম সেখানে একটু কালার করলে হয়তো আরো ভালো লাগবে। সেই চিন্তা ভাবনা থেকে ম্যান্ডেলা আর্ট তৈরি করা। আশা করি বন্ধুরা আপনাদের কাছে ভিন্ন ধরনের ম্যান্ডেলা আর্ট ভালো লাগবে। আমি চেষ্টা করেছি আমার মত করে সুন্দর করে তৈরি করে আপনাদের সাথে শেয়ার করার।

ar21.jpg

কালার করলে বেশ ভালো লাগে। একদম কালো কালারের ম্যান্ডেলা আর্ট দেখতে যেমন সুন্দর লাগে। তেমনি বিভিন্ন ধরনের কালারিং আর্ট আমার অনেক ভালো লাগে। সবার কাছ থেকে যখন কালারিং ম্যান্ডেলা আর্ট গুলো দেখি মুগ্ধ হয়ে যায়। আসলে এখানে এত সুন্দর সুন্দর ক্রিয়েটিভিটি সবাই শেয়ার করে আমাকে সব সময় মুগ্ধ করে। সত্যিই এই কমিউনিটি তে কাজ না করলে এত কিছু আইডিয়া আমার আসতোনা। যা সবার অনুপ্রেরণা থেকে আজকে এতটুকুই আসা। এমন কিছু জিনিস আছে যেগুলো প্র্যাকটিস করলেই সব সময় ভালো রেজাল্ট পাওয়া যায়। ঠিক তেমন কিছু জিনিস হচ্ছে আর্ট করা, পেইন্টিং করা এবং লেখালেখি করা। এখানে কাজ করে বেশ ভালো ফলাফল পাচ্ছি। বন্ধুরা আর কথা না বাড়িয়ে আমি আজকে ম্যান্ডেলা আর্ট শেয়ার করে নিব আমি কিভাবে প্রতিটি ধাপে ধাপে তৈরি করেছি সেই ধাপ সমূহ—----

ar22.jpg

আর্টের প্রয়োজনীয় উপকরণ সমূহঃ

  • সাদা পেপার/ খাতা।

  • পেন্সিল।

  • জ্যামিতিক টুলস

  • রাবার।

  • কালার মার্কার পেন।

  • জেল পেন।

ar.jpg


প্রথম ধাপঃ

আপনারা প্রথমেই দেখতে পেয়েছেন আমি প্রয়োজনীয় সব উপকরণ সমূহ নিয়ে দেখালাম। এখন সরাসরি আর্টের পর্যায়ে চলে যাব। জ্যামিতি টুলস ব্যবহার করে জ্যামিতিক চাঁদা ব্যবহার করে আমি ভিন্ন ধরনের একটি ম্যান্ডেলা আর্ট তৈরি করেছি। এই ধাপে ম্যান্ডেলা আর্ট তৈরি করা শেষ।

ar1.jpg

ar2.jpg

ar3.jpg


দ্বিতীয় ধাপঃ

দ্বিতীয় ধাপে জেল পেন দিয়ে ছোট ছোট নকশা তৈরি করে নিব। যা আপনারা দেখতে পাচ্ছেন কিছুটা অংশ আমি নকশা তৈরি করে নিয়েছি।

ar4.jpg

ar5.jpg

ar6.jpg


তৃতীয় ধাপঃ

এই ধাপে আপনারা দেখতে পাচ্ছেন আমার তৈরি করা ম্যান্ডেলা আর্টের নকশাগুলোর মধ্যে আমি বিভিন্ন কালার দিয়ে কালার করে নিচ্ছি। এক একটি নকশার মধ্যে এক এক ধরনের কালার দিয়ে কালার করে নিচ্ছি।

ar7.jpg

ar8.jpg

ar9.jpg


চতুর্থ ধাপঃ

চতুর্থ ধাপে আমি আরো কিছু অংশ আর্ট করে নিয়েছি এবং সেই সাথে কালারও করে নিয়েছি। যা আপনাদেরকে আমি বিস্তারিত ফটোগ্রাফির মাধ্যমে আলোকচিত্রের মাধ্যমে শেয়ার করে নিয়েছি।

ar9.jpg

ar10.jpg

ar11.jpg


পঞ্চম ধাপঃ

এখন আপনারা দেখতে পাচ্ছেন ধাপে ধাপে আমি পুরো আর্ট করা কমপ্লিট করে নিয়েছি এবং কালার করা কমপ্লিট করে নিয়েছি।

ar12.jpg

ar13.jpg

ar14.jpg


ষষ্ঠ ধাপঃ

যখন পুরো ম্যান্ডেলা আর্ট তৈরি করা কমপ্লিট হয়ে যায় তখন পাশে আমার একটি সাইন দিয়ে দিলাম। এইভাবে আজকে পুরো ম্যান্ডেলা আর্ট সম্পন্ন করে নিয়েছি।

ar16.jpg

ar17.jpg

ar18.jpg


উপস্থাপনা

বন্ধুরা আশা করি আপনাদের কাছে আমার আজকের তৈরি করা ম্যান্ডেল আর্ট ভালো লাগবে। আমি চেষ্টা করেছি আমার চিন্তা থেকে ভিন্ন ধরনের একটি ম্যান্ডেলা আর্ট তৈরি করে আপনাদের সাথে শেয়ার করতে। সত্যি কথা বলতে কোন কিছু যখন নিজের থেকে নিজের চিন্তা থেকে তৈরি করে সফলতা অর্জন করা যায় তখন বেশ ভালো লাগে। তবে কতটুকু সুন্দর হয়েছে কিংবা কতটুকু সফলতা অর্জন করেছি তা জানি না। কিন্তু আমি প্রতিনিয়ত চেষ্টা করতেছি আমার ক্রিয়েটিভ গুলো যাতে সবার মাধ্যমে সবার সাথে শেয়ার করতে পারি। প্রতিনিয়ত চেষ্টা করতেছি প্র্যাকটিসের মাধ্যমে যেন আরো ভালো করতে পারি। কেমন লেগেছে বন্ধুরা জানালে বেশ ভালো লাগবে।

ar17.jpg

ar18.jpg

ar21.jpg

ar22.jpg

268712224_305654151337735_1271309276897107472_n.png


ক্যামেরার বর্ণানাঃ
ডিভাইসের নামWiko,T3
মডেলW-V770
ফটোগ্রাফার@samhunnahar
ক্যাটাগরিএকটি কালারিং ম্যান্ডেলা আর্ট

268712224_305654151337735_1271309276897107472_n.png

আজ এখানে আমার লেখা সমাপ্তি করছি। আবার উপস্থিত হব নতুন কোন ব্লগ নিয়ে। সবাই সুস্থ থাকবেন আর ভাল থাকবেন।


💘ধন্যবাদ সবাইকে💘

@samhunnahar

আমার পরিচয়


hira.jpeg

আমি সামশুন নাহার হিরা। আমার ইউজার আইডি @samhunnahar। আমি আমার বাংলা ব্লগে কাজ করছি বাংলাদেশের কক্সবাজার থেকে। আমি বাংলা ভাষায় লিখতে-পড়তে ভালবাসি। আমি রান্না করতে পছন্দ করি। ভ্রমণ আমার কাছে অনেক ভাল লাগে। আমি সব ধরনের ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি গান গাইতে এবং কবিতা আবৃত্তি করতে ভীষণ ভালবাসি। আমার মনের ভাব বাংলায় প্রাকাশ করতে পেরে অনেক আনন্দিত। তার জন্য আমার প্রাণের কমিউনিটি "আমার বাংলা ব্লগ"কে অনেক ভালবাসি।

D5zH9SyxCKd9GJ4T6rkBdeqZw1coQAaQyCUzUF4FozBvW7DiLvzq9baKkST8T1mkhiizFXSFVv2PXDydTeMWpnYK2gToiY733FT9uwSdBSXWz7RnGmzsa8Pr9pGoyYaQFsuS3p.png

24QmLBi2hi5sxeF4rfhXesN4Z3rEWTikWPFADtR6zyMx1Ehur2Z3EsVgTD2AcTmkokXePYxgzpSqwnBNBj3ZteFgQGBvoV1Gau6PdZ2iRjGoCbkshRWuRQSfGSpuzhGGAeLA4Vf5U1Hc8iJwwxD89QHRxVn1je1P4CmpDJ3i8T6K3VVLivshpofZcmEc1F66yhadmSAKB5S67TB9CT5ts8F67pFjTnJQ9RnA2Qqq1Qc1.gif

Sort:  
 last month 

আপু আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন একটি ভিন্ন ধরনের কালারিং ম্যান্ডেলা আর্ট। আপনার তৈরি ম্যান্ডেলা আর্ট দেখতে আমার কাছে বেশ ভালো লেগেছে। আসলে যে কোন ধরনের ম্যান্ডেলা আর্ট তৈরি করতে হলে অনেক সময় এবং দক্ষতার প্রয়োজন হয়। আপনার তৈরি ম্যান্ডেলা আর্ট এর মধ্যে বিভিন্ন ধরনের কালার পেন ইউজ করার কারণে দেখতে সব থেকে বেশি ভালো লেগেছে। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 last month 

অনেক ধন্যবাদ আপনাকে আমার তৈরি করা ম্যান্ডেলা আর্ট দেখে ভালো লাগার জন্য।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last month 

মেন্ডেলা দেখতে এমনিতেই অনেক সুন্দর তার উপর যদি কালার করা হয় তাহলে তো বেশ হয়।খুবই সুন্দর হয়েছে আপনার করা মেন্ডেলা টা।প্রতিটি ধাপ সুন্দর ভাবে গুছিয়ে উপস্থাপন করেছেন। শুভ কামনা রইলো।

 last month 

আপনাকে অনেক ধন্যবাদ পোস্ট ভিজিট করলেন।

 last month 

এই ব্লগে আসার পর সবার এত চমৎকার ক্রিয়েটিভিটি দেখে নিকের ক্রিয়েটিভিটিগুলো জেগে উঠছে। এগুলো দেখে চেষ্টা করতে করতে নিজেরও বিভিন্ন জিনিস করা হয়ে যাচ্ছে। যাই হোক আপু আজকে ভিন্ন ধরনের ম্যান্ডেলার আর্টটি কিন্তু খুব সুন্দর হয়েছে। কালারফুল হওয়ার কারণে আরো বেশি ভালো লাগছে দেখতে।

 last month 

সত্যি আপু এখানে কাজ করার পর থেকে অনেক কিছু শিখতেছি প্রতিনিয়ত।

 last month 

ভিন্ন ধরনের কালারিং ম্যান্ডেলা আর্ট দেখতে খুবই সুন্দর লাগছে। এ ধরনের ম্যান্ডেলা দেখলে চোখ ফেরানো সম্ভব হয় না। ম্যান্ডেলা আর্ট আমার কাছে খুব কঠিন মনে হয়। তবে আপনাদের কাছ থেকে অনেক কিছু শিখতে পারছি। ধাপগুলো সুন্দরভাবে উপস্থাপনের মাধ্যমে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 last month 

বেশ ভালো লাগলো আপনার থেকে এত সুন্দর উৎসাহ মূলক মতামত পেয়ে।

 last month 

কালারফুল ম্যান্ডেলা আর্টগুলো আমার কাছে অনেক ভালো লাগে। এগুলো তৈরি করা বেশ সময় এবং ধৈর্যের ব্যাপার। আপনি খুব সুন্দর একটি আর্ট শেয়ার করেছেন আপু। কালারফুল হওয়ার কারণে আরো বেশি ভালো লাগছে দেখতে। ধন্যবাদ আপু এত সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট শেয়ার করার জন্য।

 last month 

বিশেষ করে ম্যান্ডেলা আর্ট গুলো তৈরি করতে অনেক সময় লাগে আপু।

 last month 

আজ আপনি একটা ভিন্ন রকমের ম্যান্ডেলা আর্ট অঙ্কন করেছেন, তাও আবার কালারফুল ম্যান্ডেলা আর্ট, যেটা দেখতে কিনা আমার কাছে অনেক বেশি সুন্দর লেগেছে। সুন্দর সুন্দর ম্যান্ডেলা আর্টগুলো দেখতে আমার কাছে অনেক ভালো লাগে। ম্যান্ডেলা আর্ট গুলো যত বেশি সময় নিয়ে অঙ্কন করা হয়, তত বেশি সুন্দর হয় আর দেখতে ততই ভালো লাগে। অনেক সুন্দর করে নিখুঁত ডিজাইন এঁকেছেন। এটা দেখে আরো ভালো লেগেছে আমার কাছে। পুরোটা আমার কাছে অনেক সুন্দর লেগেছে।

 last month 

একদম ঠিক বলছেন যত বেশি চর্চা করা যায় তত বেশি ভালো আইডিয়া আসে মনে। তত বেশি সুন্দর হয় ধন্যবাদ আপনাকে।

 last month 

আপনি একদম ঠিক বলেছেন আপু এই কমিউনিটিতে কাজ না করতে পারলে আমাদের এরকম সুন্দর সুন্দর আইডিয়া আসতো না। এখানে কাজ করে অনেক নতুন নতুন অভিজ্ঞতা অর্জন করতে পারছি। আপনি আজকে অনেক সুন্দর ভাবে একটি আর্ট করেছেন। দেখে খুবই ভালো লাগলো আপু। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 last month 

একদম ঠিক বলছেন প্রতিনিয়ত অভিজ্ঞতা গুলো অর্জন করতেছি।

 last month 

আজ আপনি আমাদের মাঝে একটি ভিন্ন ধরনের কালারফুল ম্যান্ডেলা আর্ট শেয়ার করেছেন। আর্টটি দেখতে অসম্ভব সুন্দর লাগছে। কালার গুলো খুব সুন্দর ভাবে করেছেন জন্য আর্টটি দেখতে বেশি আকর্ষণীয় লাগছে। ধন্যবাদ আমাদের মাঝে এত সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট উপস্থাপন করার জন্য।

 last month 

অনেক ধন্যবাদ আপু প্রশংসা শুনে ভালো লাগলো।

 last month 

বসে বসে চিন্তা করছিলেন কি করবেন বাহ্ দারুন। মাঝে মধ্যে মাথা কাজ করে না। একটু সময় নিয়ে চিন্তা করলে মাথা থেকে বেশ ভালো আইডিয়া চলে আসে। কালারফুল ম্যান্ডেলা আর্ট করেছেন দেখতে অনেক বেশি আকর্ষণীয় লাগতেছে। এধরনের কাজ গুলো বেশ সময় এবং ধৈর্য নিয়ে করতে হয়। আপনার আর্ট দেখে মুগ্ধ হয়ে গেলাম ধন্যবাদ আপনাকে আপু।

 last month 

হ্যাঁ ভাইয়া প্রথমে চিন্তা করছিলাম আসলে কি তৈরি করা যায়। অবশেষে এই আর্ট তৈরি করে নিলাম।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64689.90
ETH 3450.92
USDT 1.00
SBD 2.50