একগুচ্ছ প্রেমের অনু কবিতা-"জীবনের তরী"-Writing by @samhunnahar.

in আমার বাংলা ব্লগ4 months ago (edited)

সবাই কেমন আছেন?

সবাইকে শুভেচ্ছা ও স্বাগতম জানাচ্ছি আমার আজকের নতুন ব্লগিংয়ে। আশা করি বন্ধুরা আপনাদের দিনকাল বেশ ভালো যাচ্ছে সেই প্রত্যাশা কামনা করছি। আপনাদের সবার এলাকার ওয়েদার কেমন? তবে আমাদের এখানে পরিস্থিতি খুবই খারাপ। এখন ৯ নাম্বার সংকেত চলতেছে। আশা করি রাতে আরো বাড়তে পারে তাই একটু টেনশনে আছি। সবাই দোয়া করবেন যেন পরিস্থিতি স্বাভাবিক হয়ে যায়। আজকে আমি আবার উপস্থিত হয়েছি আপনাদের সাথে একটি ব্লগ শেয়ার করার জন্য। প্রতি সপ্তাহের মতো আজকেও একটি অনু কবিতা পোস্ট শেয়ার করবো। আমি চেষ্টা করি প্রতি সপ্তাহে আমার পছন্দের অনু কবিতা গুলো লিখে আপনাদের সাথে শেয়ার করার। কবিতা লিখতে এতই ভালো লাগে আর সবাই অনেক বেশি উৎসাহ প্রদান করেন।

Add a heading (4).jpg

আমাদের কমিউনিটিতে সবাই এখন বেশ সুন্দর সুন্দর কবিতা শেয়ার করেন। বিশেষ করে আমাদের দুই দাদার কবিতাগুলো পড়তে খুবই ভালো লাগে। দাদার অনু কবিতাগুলো আমার খুব পছন্দের। তাদের অনুপ্রেরণায় আজ সুন্দর সুন্দর কবিতা লিখতে সক্ষম। বিশেষ করে আপনারা অনেক বেশি উৎসাহ প্রদান করেন কবিতাগুলো লেখার সময়। তাই আমিও চেষ্টা করি সব সময় ভিন্ন ভিন্ন অনু কবিতাগুলো লিখে আপনাদের সাথে শেয়ার করতে। আমি আজকে ছয়টি অনু কবিতা লিখেছি। আশা করি আমার শেয়ার করা প্রতিটি অনু কবিতা আপনাদের কাছে ভালো লাগবে।

মানুষের জীবন বড় অদ্ভুত। জীবনের একদিকে হারাই অন্যদিকে ভরে ওঠে সুখে আর সম্পদে ঠিক যেন নদীর মতো। কখনো নেমে আসে মানুষের জীবনে নির্জনতা হাহাকার। সে হাহাকার নির্জনতা যেন পাহাড়ের মত। আবার কখনো গর্জন নেমে আসে আকাশের মতই প্রচণ্ড বাতাসের গতিতে। সবকিছু মিলিয়ে আমাদেরকে সংগ্রাম করে এই জীবনটা পাড়ি দিতে হয় যতদিন আমাদের সৃষ্টিকর্তা হায়াত দেন ততদিন পর্যন্ত। তারপরও আমরা মানিয়ে নিয়ে সবকিছুকে স্বাভাবিকভাবে নিয়ে যাই। আমি অনু কবিতার মাধ্যমে সেই ভাবগুলো তুলে ধরার চেষ্টা করেছি। আশা করি আপনাদের ভালো লাগবে।

💖"একগুচ্ছ অনু কবিতা"💖

(১)
ধন্য আমি তোমার প্রেমের জন্য
সুন্দর পৃথিবী সুন্দর এই অরণ্য
তুমি পাশে আছো বলে সবকিছু এত সুন্দর
মনে এত খুশি আনন্দ সবকিছু তোমার জন্য।

(২)
পাহাড় কাঁদে নির্জনতার জন্য
সাগর কাঁদে জোয়ার ভাটার আঘাতের জন্য
মেঘ গর্জন করে বৃষ্টির জন্য
আমার মন ছটফট করে সারাক্ষণ শুধু তোমার জন্য।

(৩)
বৃষ্টি আসবে বলে আকাশ এতো মেঘাচ্ছন্ন
জোয়ার আসবে বলে নদীর বুকে শূন্যতা
অরণ্যে ভরে দেবে বলে বনের নির্জনতা
তুমি আসবে বলে আমার মনে সারাক্ষণ চঞ্চলতা।

(৪)
বসন্ত আসলে পাখি গান গায়
বসন্ত আসলে গাছে গাছে ফুল ফোটে
বসন্ত আসলে প্রকৃতি নানা রঙ্গে সাজে
তুমি আসবে বলে সবকিছুতে আমার
বসন্তের ছোঁয়া লেগে থাকে।

(৫)
ভালোবাসার খুঁজে মনে নামে হাহাকার
ভালোবাসার বিরহে মন হয় দুর্বার
ভালোবাসার সুখে মন হয় সুখে একাকার
তুমি আমার মনের সুখ যত আনন্দের উল্লাস।

(৬)
মনে অনেক আশা নিয়ে বাঁধছিলাম ঘর
ঢেউ এসে ভেঙ্গে দিল স্বপ্নের সেই বাসর
আবার বেঁধেছিলাম সেই স্বপ্নের ঘর
ভাঙ্গা গড়া নিয়ে চলে জীবনের তরী।

qara-xett.png

সমাপ্তি-@samhunnahar


আশা করি আপনাদের সকলের কাছে আমার অনু কবিতা গুলো পড়েই ভালো লেগেছে। তো বন্ধুরা আমার একগুচ্ছ অনু কবিতা পড়ে কেমন লাগলো কমেন্টে জানালে অনেক বেশি ভালো লাগবে। আজ এই পর্যন্ত সবাই সুস্থ থাকবেন ভালো থাকবেন।


লেখার উৎসনিজের অনুভূতি থেকে
ইমেজ সোর্সকেনভা দিয়ে তৈরি
অবস্থানকক্সবাজার, বাংলাদেশ
রাইটিং ক্রিয়েটিভিটি@samhunnahar
ক্যাটাগরিএকগুচ্ছ অনু কবিতা


আমার পরিচয়


hira.jpeg

আমি সামশুন নাহার হিরা। আমার ইউজার আইডি @samhunnahar। আমি আমার বাংলা ব্লগে কাজ করছি বাংলাদেশের কক্সবাজার থেকে। আমি বাংলা ভাষায় লিখতে-পড়তে ভালবাসি। আমি রান্না করতে পছন্দ করি। ভ্রমণ আমার প্রিয় একটি নেশা। আমি বিভিন্ন ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি আমার মনের ভাব বাংলায় প্রাকাশ করতে পেরে অনেক আনন্দিত। তার জন্য আমার প্রাণের কমিউনিটি "আমার বাংলা ব্লগ"কে অনেক ভালবাসি।

Steem_Pro.png

New_Benner_ABB1.png

💖ধন্যবাদ সবাইকে💖

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 4 months ago 

আবহাওয়া এখন খুব খারাপ যাচ্ছে। বিশেষ করে আপনাদের এখানে পরিস্থিতি খুবই খারাপ। এখন ৯ নাম্বার সংকেত চলতেছে শুনে খুবই খারাপ লাগলো। চেষ্টা করবেন সতর্ক থাকার জন্য। "জীবনের তঁরী" নামক চমৎকার অনু কবিতা লিখেছেন। পড়ে আমার কাছে খুবই ভালো লাগলো। আপনার জন্য শুভকামনা রইল ভালো থাকবেন আপু।

 4 months ago 

অনেক অনুপ্রাণিত হলাম ভাইয়া আমার অনু কবিতা পড়ে সুন্দর মতামত দিলেন।

 4 months ago 

বাহ আপু দারুন দারুন কিছু অনু কবিতা আমাদের মাঝে শেয়ার করবেন। তিন নাম্বার কবিতাটা আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। তাছাড়া প্রতিটি কবিতা দারুণভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 4 months ago 

ধন্যবাদ আপনাকে সময় দিয়ে আমার লেখা কবিতা গুলো পড়েছেন।

 4 months ago 

আপু সুন্দর সুন্দর কিছু অনু কবিতা আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে অনেক ভালো লাগলো। বিশেষ করে চার নাম্বার কবিতাটা কাছে অনেক বেশি ভালো লেগেছে। তাছাড়া প্রতিটি কবিতায় দারুণভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 4 months ago 

ধন্যবাদ আপু আমার লেখা অনু কবিতা ভালো লাগার জন্য।

 4 months ago 

সু স্বাগতম আপু।

 4 months ago 

নিউজে ঘূর্ণিঝড়ের খবর টা দেখলাম। কিছুক্ষণ আগে দেখলাম উপকূলীয় অঞ্চলে দশ নম্বর বিপদ সংকেত। এই ঘূর্ণিঝড়ে ভয়াবহ কোন ক্ষতি না হোক এই কামনা করি। আপনার অনু কবিতা গুলো ভীষণ ভালো লাগলো আপু। প্রকৃতি এবং প্রিয়জনকে নিয়ে কবিতা গুলো লিখেছেন। প্রত্যেকটা কবিতাই অসাধারণ হয়েছে। ধন্যবাদ আপু এত সুন্দর এক গুচ্ছ অনু কবিতা শেয়ার করার জন্য।

 4 months ago 

এখনো ওয়েদার খারাপ আপু। অনেক ধন্যবাদ আপনাকে কবিতাগুলো ভালো লাগার জন্য।

 4 months ago 

ধন্য আমি তোমার প্রেমের জন্য
সুন্দর পৃথিবী সুন্দর এই অরণ্য
তুমি পাশে আছো বলে সবকিছু এত সুন্দর
মনে এত খুশি আনন্দ সবকিছু তোমার জন্য।

বেশ রোমান্টিক একটি অনু কবিতা লিখেছেন। উপরের কবিতা আমার কাছে ভীষণ ভালো লেগেছে। সব সময়ই সুন্দর সুন্দর কবিতা গুলো আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে আপু।

 4 months ago 

অনেক ধন্যবাদ ভাইয়া অনুপ্রাণিত হলাম আপনার গঠনমূলক মতামত পড়ে।

 4 months ago 

আমাদের এদিকে ঝড়ের কোন আভাস নেই আপু। কিছুই স্বাভাবিক। আর গরমের মাত্রা অনেক বেশি আপু। আপনি অনেক সাবধানে থাকার চেষ্টা করবেন আপু। আপনার লেখা কবিতা পড়ে অনেক ভালো লেগেছে। কবিতার লাইনগুলো দারুন ছিল।

 4 months ago 

ভালো লাগলো আপু আপনার কাছ থেকে এত সুন্দর উৎসাহ পেয়ে।

 4 months ago 

কথায় আছে প্রকৃতি কখনো শূণ‍্যস্থান পছন্দ করে না। কোথায় আমি তো আজীবন শূণ‍্যই থাকি কেউ তো আর পূর্ণতা দিতে আসে না। প্রকৃতিতে বসন্ত আসলেও আমার জীবনে আর বসন্ত আসে না। অনু কবিতা গুলো খুবই ভালো ছিল। দারুণ লিখেছেন আপু। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করে নেওয়ার জন্য আপনাকে।।

 4 months ago 

সময় করেন আপনার পূর্ণতায় জীবন ভরে যাবে একসময়। এত অস্থির হবেন না হি হি হি।

 4 months ago 

আপু আপনাদের ওদিকে ঘূর্ণিঝড়ের বিপদ সংকেত দিয়েছে। আর আমাদের এদিকেও কিন্তু তার রেশ বেশ ভালই হয়েছে। আমাদেরও বেশ ঝড়-বৃষ্টি হয়েছে। যাই হোক সাবধানে থাকবেন ।তবে আপনার অনু কবিতাগুলো কিন্তু খুবই চমৎকার হয়েছে। আপনি কিন্তু দারুণ লেখেন ।আমার কাছে বেশ ভালো লাগে। ধন্যবাদ আপনাকে।

 4 months ago 

আপনার পছন্দ হয়েছে আমার লেখা অনু কবিতা গুলো তাতে অনেক খুশি হলাম আপু।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 58391.36
ETH 2348.06
USDT 1.00
SBD 2.36