একগুচ্ছ প্রেমের অনু কবিতা-"বিরহ ব্যাথা"-Writing by @samhunnahar.

in আমার বাংলা ব্লগ26 days ago

সবাইকে শুভরাত্রি,


প্রিয় বন্ধুরা আসসালামু আলাইকুম। আশা করি বন্ধুরা আপনারা সবাই ভালো আছেন। আজকের ব্লগিংয়ে আপনারা সবাইকে স্বাগতম জানাচ্ছি আমি। আমি আজকে আবার উপস্থিত হয়েছি অনু কবিতা নিয়ে। বন্ধুরা নতুন নতুন ব্লগ আপনাদের সাথে শেয়ার করতে অনেক ভালো লাগে। ভালো লাগে আপনাদের কাছ থেকে সুন্দর অনুভূতি পেয়ে আবার নতুন উদ্যমে কাজ করতে। আপনারা এত বেশি অনুপ্রাণিত করেন অনেক ভালো লাগে সব সময় ভিন্ন ক্যাটাগরির পোস্ট গুলো আপনাদের সাথে শেয়ার করতে। আমাদের এখানে ক্রিয়েটিভিটির কোন অভাব নেই। সবার এত সুন্দর সুন্দর ক্রিটিভিটি দেখে অনেক ভালো লাগে। এক একজনের ক্রিয়েটিভিটি একেক ধরনের।

Add a heading (2).jpg

আমি এই কমিউনিটিতে এসে প্রতিনিয়ত শিখতেছি এবং প্রতিনিয়ত প্র্যাকটিস করতেছি। কারণ দেখার দেখি অনেক কিছু শেখার সুযোগ হয়ে থাকে। দেখার দেখি অনেক কিছু করার সুযোগ হয়ে থাকে। সত্যি প্রত্যেকটি মানুষের ভিতরে কিছু না কিছু প্রতিভা লুকিত থাকে। কেউ সেই প্রতিভা গুলো চর্চা করে আবার কেউ চর্চা করে না। যারা সঠিক সময়ে সঠিক পদ্ধতিতে চর্চা করে থাকেন তারা ভালো ফলাফল পেয়ে থাকেন। এমন সুন্দর একটি সুযোগ হচ্ছে আমার বাংলা ব্লগ কমিউনিটি। এখানে সব ধরনের ক্রিয়েটিভিটি গুলো শেয়ার করার সুযোগ রয়েছে। এখানে কমিউনিটির রুলস মেনে সব ধরনের ক্রিয়েটিভিটি শেয়ার করার সুযোগ হয়।

এখানে প্রতিভার কোন শেষ নেই। তেমনি একটি প্রতিভা হচ্ছে কবিতা লেখা এবং অনু কবিতা লেখা। এই কমিউনিটিতে এসে অনেক সুন্দর সুন্দর কবিতা পড়ার সুযোগ হয়েছিল আমার। অনেকের পোস্টে দেখেছিলাম খুব সুন্দর সুন্দর কবিতা এবং অনু কবিতা। এখানে রয়েছেন অনেক কবিরা। প্রিয় দাদারা এডমিন মডারেটর ভাই বোনেরা। এছাড়াও অনেক ইউজারেরা আছেন যারা প্রতিনিয়ত সুন্দর সুন্দর কবিতা শেয়ার করা যায়। যেগুলো দেখলেই সব সময় ভালো লাগে পড়তে এবং নিজেরাও অনুপ্রাণিত হই। এক সময় কবিতা লিখতে পারতাম না। এখন সব সময় কবিতা লিখতে অনেক বেশি ভালো লাগে। তা হতে পারে একক কবিতা অথবা হতে পারে কোন অনু কবিতার ছন্দ। সবকিছু মিলিয়ে আমার খুব ভালো লাগে অনু কবিতা লিখতে।

বন্ধুরা আজকে আমি আবার উপস্থিত হয়েছি ছয়টি অনু কবিতা নিয়ে। কবিতা লিখতে যখন অনেক বেশি ভালো লাগে তাই সময় সুযোগ পেলে নীরব পরিবেশে কবিতা গুলো লেখার শুরু করে নিই। আককে একটু নিরিবিলি ছিলো তাই কবিতাগুলো লেখা শুরু করে দিলাম। কবিতা যখন লেখা শেষ হয়ে যায় সাথে সাথে আপনাদেরকে শেয়ার করে নিলাম—-----

💖"একগুচ্ছ অনু কবিতা"💖

(১)
হাজারো বিরহ ব্যথা জমে গেছে মনে
এই ব্যাথা গুলো যাবে না তুমি বিহনে
তুমি এসো ফিরে আমার মনের আঙিনায়
তোমায় রাঙ্গাবো রঙ্গিন করে
হৃদয়ের রাঙানো সাত রঙ দিয়ে।

(২)
মানুষ জন্মগতভাবে শিক্ষিত নয়
মানুষ সব সময় অনুকরণ প্রিয় হয়
জন্ম থেকে মৃত্যুর আগ পর্যন্ত
প্রতিটি মানুষকে শিক্ষা গ্রহণ করতে হয়।

(৩)
অবহেলার চাদরে ঢেকে গেছে মন
আজ বড্ড বিরহ জমে গেছে এই মনে
সেই ব্যাথা সারবে না আর
মনে আমার ক্ষতবিক্ষত ব্যাথার জোয়ার
যা ছিল আমার সব কিছু হেরে গেছে
আর নেই কিছু হারাবার ।

(৪)
এই সমাজকে চেনা বদ্ধ দায়
এইতো সমাজ নয় বর্বরের আস্তানা হায়! হায়!
কি যে করি ভেবে পাই না কোন উপায়
এই বর্বরতা থেকে কিভাবে রেহাই পাই।

(৫)
তুমি জিতে গেছে বলে মনে করো না তুমি জিতেছো
হারানোর মাঝেও যে জিতার আনন্দ রয়েছে
বিজয়ের আনন্দ সেই তো উপভোগ করতে পারবে
যে হাজার বার হেরে গিয়েও বিজয়ের গান গাই।

(৬)
সরলতার সুযোগে যে করে আঘাত
একদিন সেই পাবে আঘাতের প্রতিঘাত
যে ব্যথা তুমি দিয়েছো অন্যজনকে
সেই ব্যাথা তুমি পাবে সৃষ্টি কর্তার নিকট থেকে।

qara-xett.png

সমাপ্তি-@samhunnahar


আশা করি আপনাদের সকলের কাছে আমার অনু কবিতা গুলো পড়েই ভালো লেগেছে। তো বন্ধুরা আমার একগুচ্ছ অনু কবিতা পড়ে কেমন লাগলো কমেন্টে জানালে অনেক বেশি ভালো লাগবে। আজ এই পর্যন্ত সবাই সুস্থ থাকবেন ভালো থাকবেন।


লেখার উৎসনিজের অনুভূতি থেকে
ইমেজ সোর্সকেনভা দিয়ে তৈরি
অবস্থানকক্সবাজার, বাংলাদেশ
রাইটিং ক্রিয়েটিভিটি@samhunnahar
ক্যাটাগরিএকগুচ্ছ অনু কবিতা


আমার পরিচয়


hira.jpeg

আমি সামশুন নাহার হিরা। আমার ইউজার আইডি @samhunnahar। আমি আমার বাংলা ব্লগে কাজ করছি বাংলাদেশের কক্সবাজার থেকে। আমি বাংলা ভাষায় লিখতে-পড়তে ভালবাসি। আমি রান্না করতে পছন্দ করি। ভ্রমণ আমার প্রিয় একটি নেশা। আমি বিভিন্ন ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি আমার মনের ভাব বাংলায় প্রাকাশ করতে পেরে অনেক আনন্দিত। তার জন্য আমার প্রাণের কমিউনিটি "আমার বাংলা ব্লগ"কে অনেক ভালবাসি।

Steem_Pro.png

New_Benner_ABB1.png

💖ধন্যবাদ সবাইকে💖

Sort:  
 26 days ago 

মানুষ জন্মগতভাবে শিক্ষিত নয়
মানুষ সব সময় অনুকরণ প্রিয় হয়
জন্ম থেকে মৃত্যুর আগ পর্যন্ত
প্রতিটি মানুষকে শিক্ষা গ্রহণ করতে হয়।

আমার বাংলা ব্লগ কমিউনিটিতে কম বেশি সবাই চমৎকার সব কবিতা উপহার দিয়ে যাচ্ছেন। যদিও আমি কবিতা লিখতে পারিনা। তবে আপনাদের কবিতা গুলো পড়ে ভীষণ ভালো লাগে। সব সময়ই চমৎকার সব পোস্ট উপহার দিয়ে যাচ্ছেন। আজকের লেখা অনূ কবিতা পড়ে ভীষণ ভালো লাগলো। উপরের লেখা গুলো যথার্থ ছিলো ধন্যবাদ আপনাকে আপু।

 24 days ago 

সময় দিয়ে অনু কবিতাগুলো পড়লেন এবং উৎসাহ দিলেন ধন্যবাদ।

 26 days ago 

এটা একদম ঠিক বলেছেন আপু এই কমিউনিটিতে যুক্ত হওয়ার পর থেকেই আমরা প্রতিনিয়ত শিখছি। আর প্রতিনিয়ত শেখার চেষ্টা করে যাচ্ছি। আপনার লেখা অনু কবিতাগুলো অসাধারণ হয়েছে। সত্যি আপু আপনি কিন্তু দারুণ কবিতা লিখেন।

 24 days ago 

ধন্যবাদ আপু আপনার গঠনমূলক মতামত পড়ে ভালো লাগলো।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 26 days ago 

অনেক সুন্দর চিন্তা ধারা দিয়ে বেশি দারুন কবিতা লিখেছেন আপনি। আপনার লেখা ছোট ছোট এই কবিতাগুলো আমার কাছে অনেক ভালো লেগেছে। এক কথায় বলতে গেলে অসাধারণ ছিল আপনার লেখা আজকের এই ছোট কবিতা। এত সুন্দর কবিতা লেখার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 24 days ago 

অনেক ধন্যবাদ আপনাকে আপু আমার লেখা অনু কবিতা ভালো লাগার জন্য।

 26 days ago 

ছোট ছোট কবিতা গুলো পড়তে খুব ভালো লাগে। তবে কেন জানি ছোট কবিতা লেখা হয় না। দেখি অনেকেই ছোট কবিতা আমাদের মাঝে শেয়ার করে থাকেন। আর এখানে সবচেয়ে বেশি ভালো লাগে প্রত্যেকটা কবিতায় এক এক রকমের অনুভূতি খুঁজে পাওয়া যায়। যাইহোক কবিতা হলেই ভালো লাগে। খুব সুন্দর কবিতা লিখেছেন আপনি।

 24 days ago 

অনু কবিতা লিখতে আমার বেশ ভালো লাগে। প্রতিনিয়ত লেখার চেষ্টা করি। অনেক ধন্যবাদ।

 25 days ago 

আপু আপনি ঠিক বলছেন এই কমিউনিটিতে সব ধরনের ক্রিয়েটিভিটি গুলো শেয়ার করার সুযোগ রয়েছে। সে সুবাদে আপনি দারুণ একগুচ্ছ প্রেমের অনু কবিতা লিখেছেন। বিরহ ব্যাথা নামক অনু কবিতা পড়ে মুগ্ধ হলাম আপু। প্রতি লাইন ছন্দ মিলিয়ে উপস্থাপন করেছেন আপনি। আপনার জন্য শুভকামনা রইল।

 24 days ago 

একদম ভাইয়া এইখানে যেকোনো ধরনের ক্রিয়েটিভিটি শেয়ার করার একটি পারফেক্ট জায়গা।

 25 days ago 

বাহ অসম্ভব সুন্দর সুন্দর অনু কবিতা লিখলেন তো আপু। একটা সময় অনেকেই কবিতা লিখতে পারতেন না। এই প্লাটফর্মে যুক্ত হওয়ার পর থেকে সবাই কম বেশি কবিতা লিখতে পারে। বিভিন্ন ধরনের অনুভূতি দিয়ে খুব সুন্দর সুন্দর কবিতা লিখেছেন। আসলে অনু কবিতাগুলো ছোট হলেও এই কবিতাগুলোর মাধুর্য অসাধারণ। মনের অনুভূতি দিয়ে কবিতা লিখে আমাদের মাঝে শেয়ার করছেন তাই ধন্যবাদ আপনাকে।

 24 days ago 

একদম ঠিক বলছেন ভাইয়া এখানে চর্চা করার কারণে প্রতিনিয়ত লেখার সুযোগ হয়।

 23 days ago 

ঠিক বলেছেন আপু আমাদের কমিউনিটিতে সবার মাঝে অনেক প্রতিভা। এই যেমন আপনি অনেক সুন্দর সুন্দর পোস্ট প্রতিনিয়ত আমাদের মাঝে শেয়ার করেন। আজকের অনুকবিতাগুলো খুবই সুন্দর হয়েছে আপু। বিশেষ করে দুই নাম্বার এবং চার নাম্বার কবিতাটি আমার কাছে বেশি ভালো লেগেছে। ধন্যবাদ আপু সুন্দর সুন্দর কিছু অনুকবিতা আমাদের সাথে শেয়ার করার জন্য।

 21 days ago 

অনু কবিতা লিখতে অনেক ভালো লাগে আপু। আর আপনারা এতো বেশি উৎসাহ দেন তাই বারবার লিখতে ইচ্ছে করে।

 20 days ago 

আমাদের এই কমিউনিটিতে কমবেশি সবাই কবিতা পোস্ট করে থাকেন। কবিতা পড়তে ও লিখতে আমার অনেক ভালো লাগে। আমি মাঝে মাঝে কবিতা লেখার চেষ্টা করি। আপনার লেখা অনু কবিতা পড়ে ভীষণ ভালো লাগলো।প্রতিটি লাইন খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন আপনি। সত্যি আপু আপনি কিন্তু দারুণ কবিতা লেখেন।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64752.70
ETH 3455.13
USDT 1.00
SBD 2.50