গান কভার- “কত স্বপ্ন দেখেছি, কত ছবি এঁকেছি”- Covered by @Samhunnahar.

in আমার বাংলা ব্লগ16 hours ago

আসসালামু আলাইকুম

প্রিয়া কমিউনিটির ভাই বোনেরা আশা করি আপনারা সবাই ভালো আছেন। বন্ধুরা আমিও ভালো আছি আপনাদের দোয়ায় আল্লাহর অসীম রহমতে। তবে মাঝেমধ্যে শরীরটা খারাপ হয়ে যায় উচ্চরক্ত চাপের কারণে। কিছুদিন আগে ডক্টর দেখিয়েছিলাম সেখানে ব্লাডের পরিমাণ কম কম বলছিলেন। তো আজকে দুদিন ধরে সেই দুর্বলতা আবার অনুভব করতেছি। অতিরিক্ত কাজের চাপ বেড়ে গেলে প্রেসারটা হয়তো বেড়ে যায় অথবা কমে যায় এমন অবস্থা। তাই একটু ভারসাম্য বজায় রেখে কাজগুলো করতে হয়। এখন কিন্তু আগের মত পরিশ্রম করতে পারি না আগের মত সময় দিতে পারি না যে কোন কাজে। একটু ব্যালেন্স রেখে কাজ করতে হয় তাই অতিরিক্ত কাজও করতে পারি না। আজকে চিন্তা করছিলাম রঙিন কাগজ দিয়ে কিছু তৈরি করবো। কিন্তু শরীরের অসুস্থতার জন্য আর করতে পারলাম না।

Untitled design.jpg

তো চিন্তা করলাম যে আপনাদের সাথে একটি গান কভার শেয়ার করি। যেহেতু গানটি আগে কভার করা ছিল তাই একটু আমার জন্য সহজ হয়ে গেল। যখন এক সাথে বসে গান কভার দু’একটা করা যায় তাহলে পরবর্তীতে শেয়ার করা যায়। আবার কোন আর্ট কিংবা ডাই যদি এক সাথে তৈরি করার সুযোগ হয় তাহলে পরবর্তীতে চাপ কমে যায়। অথবা যখন মন খারাপ থাকে কিংবা শরীর খারাপ থাকে তখন আগে করে রাখা কাজগুলো শেয়ার করা যায়। এই ক্ষেত্রে যদি একটু সময় নিয়ে হলেও কাজগুলো আগে থেকে করা যায় পরবর্তীতে কাজে আসে। আজকে আমাদের শ্রদ্ধেয় শিল্পী পঙ্কজ উদাসের একটি গান কভার আমি আপনাদের সাথে শেয়ার করবো।

পছন্দের শিল্পীর মধ্যে উনি আমার অন্যতম একজন শিল্পী। উনার গানগুলো আমি প্রায় সময় শুনে থাকি। বিশেষ করে স্টুডেন্ট লাইফে অনেক বেশি শোনা হতো পঙ্কজ উদাস এর গানগুলো। এতই ভালো লাগে আমার কাছে একসাথে বসলে আমি অনেকগুলো গান শুনতে চেষ্টা করি। বিশেষ করে যখন ল্যাপটপে কাজ করতে বসি তখন মোবাইলে গান বাজিয়ে ল্যাপটপে কাজগুলো করতে অনেক বেশি উৎসাহ পাই। সেই সে পছন্দের গানগুলো আমি কভার করে আপনাদের সাথে আবার শেয়ার করতে চেষ্টা করি। “কত স্বপ্ন দেখেছি, কত ছবি এঁকেছি” এই গানটি আমার খুব পছন্দের একটি গান। মাঝেমধ্যে যেমন গান শোনার চেষ্টা করিতে তেমনি নিজে নিজেও গান গুলো গুন গুন করে গাই বন্ধুরা। আশা করি আমার আজকে পছন্দের গান কভারটি আপনাদের কাছেও ভালো লাগে।

আপনারা এত উৎসাহ দেন আমাকে সব সময় আমি অনুপ্রাণিত হয়ে বারবার ফিরে আসি এই জায়গায়। যেখানে উৎসাহ এবং অনুপ্রেরণা বেশি পায় যেখানে বারবার ফিরে আসতে ইচ্ছে করে। সেই চিন্তা দ্বারা থেকে আমি আজকে এই গানটি আপনাদের উদ্দেশ্যে শেয়ার করে নিলাম। আশা করি সবার কাছে ভালো লাগবে—---

গানের কিছু তথ্য


গান--“কত স্বপ্ন দেখেছি, কত ছবি এঁকেছি”
শিল্পী-পঙ্কজ উদাস
ছায়াছবি----
সুরকার---



গানটি শুনতে এখানে ক্লিক করুন


[গানের কথা]


কত স্বপ্ন দেখেছি, কত ছবি এঁকেছি
কত গান গেয়েছি আমি তোমায় নিয়ে
কত স্বপ্ন দেখেছি, কত ছবি এঁকেছি
কত গান গেয়েছি আমি তোমায় নিয়ে
সবই তোমায় নিয়ে, সবই তোমায় নিয়ে
সবই তোমায় নিয়ে, সবই তোমায় নিয়ে---২

তুমি আমার জীবনে ফোটা ফুল
ভালোবেসে করেছ আকুল
তুমি আমার জীবনে ফোটা ফুল
ভালোবেসে করেছ আকুল

কত পথ চলেছি, কত সুখে ভেসেছি
কত তরী বেয়েছি আমি তোমায় নিয়ে

সবই তোমায় নিয়ে, সবই তোমায় নিয়ে
সবই তোমায় নিয়ে, সবই তোমায় নিয়ে
কত স্বপ্ন দেখেছি, কত ছবি এঁকেছি
কত গান গেয়েছি আমি তোমায় নিয়ে

শুধু তোমার ঐ হৃদয় ছায়ায়
অনুরাগে, ভাবে ভাসায়
শুধু তোমার ঐ হৃদয় ছায়ায়
অনুরাগে, ভাবে ভাসায়

কত কাছে এসেছি, কত চেয়ে থেকেছি
কত মগ্ন রয়েছি আমি তোমায় নিয়ে

সবই তোমায় নিয়ে, সবই তোমায় নিয়ে
সবই তোমায় নিয়ে, সবই তোমায় নিয়ে
কত স্বপ্ন দেখেছি, কত ছবি এঁকেছি
কত গান গেয়েছি আমি তোমায় নিয়ে

তুমি আমার বুকে ঝরনা হয়ে
সব ব্যথা দিয়েছ ধুয়ে
তুমি আমার বুকে ঝরনা হয়ে
সব ব্যথা দিয়েছ ধুয়ে

কত ভুল করেছি, কত দুঃখ সয়েছি
কত মালা গেঁথেছি আমি তোমায় নিয়ে

সবই তোমায় নিয়ে, সবই তোমায় নিয়ে
সবই তোমায় নিয়ে, সবই তোমায় নিয়ে
কত স্বপ্ন দেখেছি, কত ছবি এঁকেছি
কত গান গেয়েছি আমি তোমায় নিয়ে
সবই তোমায় নিয়ে, সবই তোমায় নিয়ে
সবই তোমায় নিয়ে, সবই তোমায় নিয়ে
সবই তোমায় নিয়ে, সবই তোমায় নিয়ে

সোর্স

সমাপ্তি-@samhunnahar

24QmLBi2hi5sxeF4rfhXesN4Z3rEWTikWPFADtR6zyMx1Eh2qs4cCyucf3FD7ahStNw2cTHPk2QiaQacbQjJNEWnuhyjY1PXfUUMr27ifyD15nkQhFHksgx6bm9BxYLdCkQDMy8JhQrktZHYy6njdzRU4bQ9b1d2xjCdoVzCDDY85pLPq2s7FhKBwPjpuHdozHaReDxEaFH2aYse13zaqogf9utVshuSban6ex1saRA.png

আজ এখানে আমার গান সমাপ্তি করছি। আশা করছি আমার আজকের গান কভার সকলের ভাল লেগেছে। প্রতিনিয়ত চেষ্টা করি পছন্দের গান কভার করে শেয়ার করার। আপনারা সব সময় অনেক উৎসাহ দেন অনেক ভাল লাগে। তাই বার বার পছন্দের গান কভার নিয়ে হাজির হয়ে যায় বন্ধুরা। সবাই সুস্থ থাকবেন আর ভাল থাকবেন পরিবারকে নিয়ে।

24QmLBi2hi5sxeF4rfhXesN4Z3rEWTikWPFADtR6zyMx1ErQjV81WrS7JqZTWQdBGha46B6ouHda5Uef2pPD592KM6WQ5DPtmJAFbRpCJxBV1deubp3jTX5M8sF2eMPzpt7ToKs7xvshYmvG2N9uBGen8JJSxhXd6cj7tosB3JWqedqnSVHWyMFLQizB7ouZeu28paqWxpHmLGq5FJ23YStCWcEHwtnsfm6gSWK8GH8.gif

আমার পরিচয়


hira.jpeg

আমি সামশুন নাহার হিরা। আমার ইউজার আইডি @samhunnahar। আমি আমার বাংলা ব্লগে কাজ করছি বাংলাদেশের কক্সবাজার থেকে। আমি বাংলা ভাষায় লিখতে-পড়তে ভালবাসি। আমি রান্না করতে পছন্দ করি। ভ্রমণ আমার প্রিয় একটি নেশা। আমি বিভিন্ন ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি আমার মনের ভাব বাংলায় প্রাকাশ করতে পেরে অনেক আনন্দিত। তার জন্য আমার প্রাণের কমিউনিটি "আমার বাংলা ব্লগ"কে অনেক ভালবাসি।

Steem_Pro.png

New_Benner_ABB-66.png

Sort:  
 11 hours ago 

আপনার শারীরিক অসুস্থতার কথা জেনে খুবই খারাপ লাগলো আপু। প্রথমে আপনার সুস্থতা কামনা করছি। বেশ ভালো লাগলো আপনার কন্ঠে আজকে এই গানটা শুনতে। আপনার কন্ঠে গানগুলো শুনতে বরাবরই ভালো লাগে। অনেকদিন পর এই গানটা শুনলাম। বেশ ভালো লাগলো গানটা শুনে। ধন্যবাদ আপু।

 11 hours ago 

অনেক ধন্যবাদ আপু মূল্যবান সময় দিয়ে গানটি শুনলেন।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 14 hours ago 

আপু আপনি আজকে চমৎকার একটি গান কভার শেয়ার করেছেন। আসলে আপনি বরাবরই চমৎকার গান কভার করে থাকেন। তাছাড়া গান গান শুনতে আমার কাছে ভীষণ ভালো লাগে। এতো সুন্দর একটি গান আপনার কন্ঠে শুনে ভীষণ ভালো লাগলো। ধন্যবাদ চমৎকার ভাবে পুরো গানটি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 11 hours ago 

আপনারা এত বেশি উৎসাহ দেন বারবার গান কভার শেয়ার করতে ভালো লাগে।

 13 hours ago 

জনপ্রিয় শিল্পী পঙ্কজ উদাসের জনপ্রিয় একটি গান একটি কভার করেছেন দেখে আমার অনেক ভালো লাগলো আপু। এই গানটি আমার অনেক অনেক পছন্দের এই গানটি আমি প্রায় রাতে শুয়ে থাকি। আসলে এই ধরনের জনপ্রিয় ও নিরিবিলি গানগুলো কখনো পুরনো হয় না। ধন্যবাদ এমন সুন্দর একটি গান কভার করার জন্য।

 11 hours ago 

একদম সঠিক কথা আপু এ ধরনের গান গুলো কখনো জনপ্রিয়তা হারায় না।

আপনি আজ আমাদের মাঝে অনেক সুন্দর একটি গান কভার করেছেন বেশ ভালো লাগলো আপনার গানটি পড়তে। এই ধরনের গান এর আগে শুনিনি কিন্তু গানটি বেশ ভাল ছিল। ধন্যবাদ এত সুন্দর একটি গান আমাদের মাঝে শেয়ার করার জন্য শুভকামনা রইল আপনার জন্য।

 11 hours ago 

যেহেতু আগে শোনেননি আজকে শুনেছেন খুশি হলাম।

 12 hours ago 

এরকম সুন্দর সুন্দর গানগুলো শুনতে আমার কাছে অনেক বেশি ভালো লাগে। আজকে আপনি অনেক সুন্দর করে এই গানটার কভার করেছেন। এরকম সুন্দর সুন্দর গানগুলো শুনলে মনটা অনেক বেশি ভালো হয়ে যায়। আপনি আজকে যে গানটার কভার করেছেন, এটা আমার কয়েকবার শোনা হয়েছে। তবে আমার কাছে খালি গলায় শুনতেই বেশি ভালো লেগেছে এই গানটা। আশা করছি পরবর্তীতেও এরকম সুন্দর গানের গভার আপনি আমাদের মাঝে শেয়ার করবেন।

 11 hours ago 

কিছু কিছু গান আছে খালি গলায় শুনতে অনেক ভালো লাগে। তবে আপনাকে অনেক ধন্যবাদ উৎসাহিত করলেন আমাকে।

 12 hours ago 

আপু আপনি আপনার অসুস্থতার মাঝেও চমৎকার একটি গান পরিবেশন করেছেন দেখে খুবই ভালো লেগেছে। আপনার গানের গলা খুবই ভালো। আর আপনার মিষ্টি কন্ঠে এই গান শুনে অনেক ভালো লেগেছে। চমৎকার হয়েছে আপু। ধন্যবাদ আপনাকে চমৎকার একটি গান পরিবেশন করার জন্য।

 11 hours ago 

বেশ ভালো লাগলো আপনার থেকে এতো সুন্দর প্রশংসা পেয়ে। সত্যিই অনেক বেশি অনুপ্রেরণা জাগে আপনারা এভাবে যদি মতামতের মাধ্যমে উৎসাহিত করেন।

 16 hours ago 

মনমুগ্ধকর একটি গান কভার করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আপনার সুন্দর এই গান কভার করা দেখে আমি মুগ্ধ হলাম। এক কথায় বলতে গেলে অসাধারণ হয়েছে। বেশ দারুণভাবে কভার করেছেন গানটা। আমারও ইচ্ছে রয়েছে গান কভার করার। অনেকদিন গান কভার করা সম্ভব হয়ে ওঠে না। এমন গান কভার করতে দেখলে যেন উৎসাহ লেগে যায়।

 11 hours ago 

ধন্যবাদ ভালো লাগলো আমার শেয়ার করা গান কভার আপনি শুনলেন।

 10 hours ago 

আপনি খুব সুন্দর গান করেন,যেটা আপনার গানের কভার পোস্ট গুলোতে দেখতে পাই।আজকের গানটি বেশ জনপ্রিয় ছিল।আর আপনার কণ্ঠে ভালো লেগেছে গানটি।ধন্যবাদ সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

 6 hours ago 

আপনার ভালো লাগার জন্য অনেক ধন্যবাদ আপু খুশি হলাম।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57367.79
ETH 3098.11
USDT 1.00
SBD 2.32