ফটোগ্রাফিঃ- ভিন্ন ভিন্ন ফটোগ্রাফি নিয়ে আমার আজকের ব্লগ।

in আমার বাংলা ব্লগ2 months ago

শুভ রাত্রি সবাইকে,

আশা করি বন্ধুরা সবাই ভালো আছেন পরিবার পরিজনকে নিয়ে? আমি উপস্থিত হয়েছি আজকে আপনাদের সাথে একটি নতুন ব্লগ শেয়ার করতে। আশা করি আপনাদের সবার কাছে আমার আজকের নতুন ব্লগ ভালো লাগবে। আমি চেষ্টা করি প্রতি সপ্তাহে আপনাদের সাথে ভিন্ন কিছু শেয়ার করতে। ভিন্নতার খুঁজে বেরিয়ে পড়ি মাঝে মাঝে ভিন্ন কিছু পাই কিনা সেই প্রচেষ্টাই। আমাদের প্রকৃতি খুবই সুন্দর যে দিকে তাকাই না কেন। যদি আমরা সুন্দর করে প্রকৃতির ফটোগ্রাফি গুলো সংগ্রহ করতে পারি তাহলে বেশ ভালো লাগে। সত্যি কথা বলতে ইদানিং ফটোগ্রাফি করতে অনেক বেশি ভালো লাগে। শুধু ভালো লাগা নয় ফটোগ্রাফি করা একটি নেশার মত হয়ে গেছে।

f3.jpg

যেদিকে তাকাই না কেন সবকিছু ফটোগ্রাফি দেখে চোখে। যদি আমরা সুন্দরভাবে ক্যাপচার করতে পারি তাহলে সুন্দর কিছু নিতে পারি। একটু সময় দিয়ে ধৈর্য ধরে যদি ফটোগ্রাফি গুলো সংগ্রহ করা যায় তাহলে বেশ ভালো ফলাফল আসে। সবাই খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেন। আমারও ইচ্ছে জাগে সবার মত ফটোগ্রাফি শেয়ার করতে এবং ফটোগ্রাফি করে নিতে। যখন বের হয় তখন সময় সুযোগ হাতে থাকলে ফটোগ্রাফি গুলো নেওয়ার চেষ্টা করি। যেহেতু কক্সবাজার সমুদ্র সৈকতের পাশাপাশি আছি যদি ছবির প্রয়োজন হয় তাহলে একটু বের হলেই হয়। চারদিকে বিভিন্ন ধরনের হোটেলের এরিয়া গুলোতে অনেক সুন্দর ফুলের বাগান রয়েছে। এছাড়া ও এখানে রয়েছে বিভিন্ন ধরনের পার্ক বেশ ভালো লাগে সেই সুন্দর পার্কে ঘোরাঘুরি করতে এবং ফটোগ্রাফি নিতে। আজকে আমি সাতটি সাত রকমের ফটোগ্রাফি নিয়ে আপনাদের সাথে উপস্থিত হয়েছি। আশা করি আমার আজকের শেয়ার করা ফটোগ্রাফি গুলো ভালো লাগবে।

ফটোগ্রাফি-১

f1.jpg

প্রথমে আপনারা যে ফটোগ্রাফিটি দেখতে পাচ্ছেন এটা হচ্ছে আকাশের সুন্দর দৃশ্য। সেই সাথে প্রাকৃতিক দৃশ্য গুলো দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে। আজকের আকাশ খুবই সুন্দর ছিল। আজকে ঘুরতে বের হয়েছিলাম। সমুদ্র সৈকতের পাশাপাশি এরিয়া থেকে ফটোগ্রাফিটি আমি নিয়েছি। বিশেষ করে বাচ্চারা যখন হোটেল সিগালের এরিয়াতে খেলাধুলা করছিলো। তখন সেই সময় আমি ফটোগ্রাফি গুলো করেছিলাম। এমন সুন্দর দৃশ্য দেখতে বেশ ভালো লাগে। একদিকে সুন্দর ফুলের দৃশ্য আকাশের দৃশ্য যেন বেশ ভালো লাগছিলো।

ফটোগ্রাফি-২

f.jpg

নয়ন তারা ফুল বেশ ভালো লাগে দেখতে। সব সময় আমার ভালো লাগে এই ফুল। এই ফুল আমি নিয়েছিলাম ফুলের বাগান থেকে। অনেক বড় একটি ফুলের বাগান সেখানে সবগুলো নয়ন তারা ফুল ছিল।বিশেষ করে সাদা নয়ন তারা ফুল এবং গোলাপী কালারের নয়ন তারা ফুল ছিল। যখন নয়ন তারা ফুলের মধ্যে বিকেল বেলায় পানি দিচ্ছিলো বাগানের কেয়ারটেকার সেই সময় আমি ফটোগ্রাফি গুলো নিয়েছিলাম। দেখতে খুবই সুন্দর ছিল ফুলগুলো।

ফটোগ্রাফি-৩

f2.jpg

এই ফটোগ্রাফিটা আমার কাছে বেশ ভালো লাগছিলো যখন করেছিলাম। একটি গাছের মধ্যে পাতা নেই শুধু আমি দেখা যাচ্ছিলো। এত আম ছিলো মাশাল্লাহ দেখে মুগ্ধ হয়ে গেছিলাম। মনে হয়েছে যে সব বাগানের আম সৃষ্টিকর্তা মনে হয় একটি গাছের মধ্যে ঢেলে দিয়েছেন। সেই সাথে কৃষ্ণচূড়া ফুলের দৃশ্য আরো সুন্দর ছিল। সেই গাছের ফাঁকে আকাশের দৃশ্য আরো অনেক সুন্দর ছিল।

ফটোগ্রাফি-৪

f3.jpg

আপনারা অবশ্যই এই ফটোগ্রাফি সবাই বুঝতে পারছেন। এটা হচ্ছে খেজুর গাছের ফটোগ্রাফি। আপনারা দেখে বুঝতে পারছেন অনেকগুলো খেজুর। গাছটি দেখতে খুবই সুন্দর লাগছিলো। তবে ভাগ্য খারাপ এখান থেকে খেজুর ছিঁড়ে খেতে পারি নাই। যদিও ছিঁড়ে খেতে পারতাম কিন্তু কেমন জানি লাগলো। কারণ কারোও অনুমতি ছাড়া গাছ থেকে ফল ছিঁড়ে খাওয়া বিষয়টা আমার কাছে খুবই খারাপ লাগছিলো। এই তো কিছুদিন আগে শীতকাল গেলো খেজুর গাছ থেকে রস খেয়েছি আমরা। এখন দেখতেছেন খেজুর গাছে খেজুর এখন ভরপুর এবং খেজুরগুলো প্রায় পাকা শুরু করেছে।

ফটোগ্রাফি-৫

f4.jpg

এই দৃশ্যটা আমার কাছে সব সময় ভালো লাগে। সূর্য অস্ত যাওয়ার আগ মুহূর্তে। লাল রঙের এই দৃশ্যটি পুরো গাছকে পুরো দৃশ্যটাকে বদলে দিয়েছিলো। সূর্য অস্ত যাওয়ার আগ মুহূর্তে প্রকৃতি ভিন্ন ধরনের রুপ ধারণ করে। যখন সূর্যের রশ্মি প্রকৃতির মাঝে পড়ছিলো চারদিকে ছড়িয়ে ছিটিয়ে লাল বর্ণ ধারণ করে। প্রকৃতি হয়ে উঠে রংবেরঙের সাজে।

ফটোগ্রাফি-৬

f6.jpg

রঙ্গন ফুল সবাই পছন্দ করেন। আমারও অনেক পছন্দের। বিশেষ করে বিভিন্ন কালারের রঙ্গন ফুল বেশ ভালো লাগে। আজকে যে রঙ্গন ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছি তা হচ্ছে লাল রঙ্গন ফুলের ফটোগ্রাফি। অনেক বড় একটি গাছ সেখানে বড় বড় তুপে রঙ্গন ফুলগুলো দেখছিলাম। সবচেয়ে বেশি ভালো লাগে বাগানের মধ্যে এই গাছগুলোকে খুব সুন্দর করে গুছিয়ে রাখা হয় অনেক যত্নসহকারে। এই গাছগুলো এত সুন্দর হওয়ার কারণ হচ্ছে প্রতিনিয়ত পরিচর্যা করা হয়। প্রতিনিয়ত পানি দেওয়া হয় এবং গাছ গুলোকে ছেঁটে দেওয়া হয়।

ফটোগ্রাফি-৭

f5.jpg

ফুলের বাগানের অন্যতম সৌন্দর্য হচ্ছে পাতাবাহার। ফুলের বাগানে শুধু ফুল থাকবে কিন্তু পাতাবাহার থাকবে না তা কি করে হয়! সব ফুল বাগানে দেখা যায় ফুল গাছের সাথে পাতা বাহারের গাছ। পাতা বাহার ফুল বাগানের আলাদা সৌন্দর্য বহন করে এবং সৌন্দর্য বৃদ্ধি করে। এই পাতাবাহার গুলো এত সুন্দর ছিল কালার গুলো এত সুন্দর ছিলো বেশ ভালো লাগছিলো। বিশেষ করে গাছগুলো অনেক পুষ্টিকর ছিলো। কারণ প্রচুর পরিমাণ রোদ পাচ্ছিলো এবং প্রচুর পরিমাণ যত্ন পাচ্ছিলো গাছগুলো। তাই এত সুন্দর এবং এত স্বাস্থ্যবান ছিলো।


268712224_305654151337735_1271309276897107472_n.png

ক্যামেরার বিবরণ


ডিভাইসের নামWiko,T3
মডেলW-V770
ফটোগ্রাফার@samhunnahar
লোকেশনকক্সবাজার-বাংলাদেশ
ক্যাটাগরিফুলের ফটোগ্রাফি।


💘ধন্যবাদ সবাইকে💘

@samhunnahar

আমার পরিচয়


hira.jpeg

আমি সামশুন নাহার হিরা। আমার ইউজার আইডি @samhunnahar। আমি আমার বাংলা ব্লগে কাজ করছি বাংলাদেশের কক্সবাজার থেকে। আমি বাংলা ভাষায় লিখতে-পড়তে ভালবাসি। আমি রান্না করতে পছন্দ করি। ভ্রমণ আমার কাছে অনেক ভাল লাগে। আমি সব ধরনের ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি গান গাইতে এবং কবিতা আবৃত্তি করতে ভীষণ ভালবাসি। আমার মনের ভাব বাংলায় প্রাকাশ করতে পেরে অনেক আনন্দিত। তার জন্য আমার প্রাণের কমিউনিটি "আমার বাংলা ব্লগ"কে অনেক ভালবাসি।

D5zH9SyxCKd9GJ4T6rkBdeqZw1coQAaQyCUzUF4FozBvW7DiLvzq9baKkST8T1mkhiizFXSFVv2PXDydTeMWpnYK2gToiY733FT9uwSdBSXWz7RnGmzsa8Pr9pGoyYaQFsuS3p.png

Steem_Pro.png

Sort:  
 2 months ago 

আপু আপনিও দেখছি অনেক ভালো ফটোগ্রাফি করতে শিখে গেছেন। আজকের ফটোগ্রাফি গুলো বেস্ট ছিল। বিশেষ করে খেজুর গাছের ফটোগ্রাফি ফুলের ফটোগ্রাফি সূর্যাস্তের মুহূর্ত খুব সুন্দরভাবে ক্যামেরাবন্দি করেছেন। অনেক ভালো লাগলো এই ধরনের ফটোগ্রাফি গুলো দেখতে খুবই ভালো লাগে। সুন্দর উপস্থাপনার মাধ্যমে তুলে ধরার জন্য ধন্যবাদ।

 2 months ago 

চেষ্টা করতেছি ভাইয়া আপনাদের সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো দেখে আমিও ট্রাই করি।

 2 months ago 

কক্সবাজার সমুদ্র সৈকতের পাশাপাশি থেকে মনে হচ্ছে বেশ সুবিধা হয়েছে। চাইলেই বের হয়ে সুন্দর সময় উপভোগ করতে পারেন এবং সুন্দর সব ফটোগ্রাফি ও করতে পারেন। ভিন্ন রকম সব ফটোগ্রাফি উপহার দিয়েছেন। খেজুর গাছে অনেক খেজুর ধরেছে। নয়নতারা ফুল আমার কাছে ভীষণ ভালো লাগে। ভালো ছিলো ফটোগ্রাফি গুলো ধন্যবাদ আপনাকে।

 2 months ago 

অনেক ধন্যবাদ ভাইয়া ভালো লাগলো আমার শেয়ার করা ফটোগ্রাফি গুলো ভালো লাগার জন্য।

 2 months ago 

আপু দারুন কিছু ভিন্ন ভিন্ন ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার শেয়ার করা প্রতিটি ফটোগ্রাফিই আমার কাছে দারুন লেগেছে। তবে আমার কাছে খেজুরের ফটোগ্রাফি গুলো বেশী ভালো লেগেছে। ধন্যবাদ এমন সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 months ago 

আপু অনেক ভালো লাগলো আমার শেয়ার করা ফটোগ্রাফি গুলো আপনার ভালো লাগার জন্য।

 2 months ago 

আপু আপনি আজকে আমাদের মাঝে বেশ কয়েকটি ভিন্ন ভিন্ন ফটোগ্রাফি নিয়ে হাজির হয়েছেন। আপনার প্রতিটি ফটোগ্রাফি অনেক সুন্দর ছিল। তবে আপনার শেয়ার করা ফটোগ্রাফি এর মধ্যে খেজুর গাছ সাথে বৃষ্টি ভেজা ফুল এবং রঙ্গন ফুল দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি অ্যালবাম শেয়ার করার জন্য।

 2 months ago 

অনেক ধন্যবাদ ভাইয়া খেজুর গাছের ফটোগ্রাফিটি ভালো লাগার জন্য।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 months ago 

আপনার ফটোগ্রাফির মাধ্যমে প্রকৃতির অপরূপ সৌন্দর্য ফুটে উঠেছে। খেজুর গাছের ফটোগ্রাফি টা অসাধারণ হয়েছে তাছাড়া রঙ্গন ফুলের ফটোগ্রাফি টা দেখেও মুগ্ধ হয়ে গেলাম। ফটোগ্রাফি গুলো সম্পর্কে সুন্দর বর্ণনা দিয়েছেন।

 2 months ago 

অনেক ধন্যবাদ অনুপ্রাণিত হলাম।

 2 months ago 

খুব সুন্দর কয়েকটি ছবি আজ আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আসলে আমার কাছে খেজুর গাছের ছবিটা এবং সূর্যের ছবিটা অনেক বেশি ভালো লেগেছে। এছাড়াও অন্যান্য ছবিগুলো বেশ ভাল ছিল। আসলে আপনি প্রতিটা ছবির বর্ণনা খুব সুন্দর ভাবে আমাদের মাঝে তুলে ধরেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটা ফটোগ্রাফার পোস্ট আপনাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 months ago 

দাদা সবচেয়ে বেশি ভালো লাগার কাজ করলো আমার ফটোগ্রাফি গুলো আপনার ভালো লাগলো। বেশ অনুপ্রাণিত হলাম অনেক ধন্যবাদ আপনাকে।

 2 months ago 

বেশ সুন্দর কিছু ফটোগ্রাফি নিয়ে আজকে আপনি আমাদের মাঝে অনেক সুন্দর একটা পোস্ট শেয়ার করেছেন আপু। যেখানে দেখতে পারলাম খেজুর গাছের খেজুরসহ ফুলের ফটোগ্রাফি প্রাকৃতিক পরিবেশের দৃশ্য। সব মিলে অনেক সুন্দর হয়েছে আপনার পোস্ট।

 2 months ago 

সময় দিয়ে আমার শেয়ার করা ফটোগ্রাফি গুলো দেখলেন। ভালো লাগার জন্য ধন্যবাদ।

 2 months ago 

চমৎকার কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন আপু প্রতিটা ফটোগ্রাফি আমার কাছে অনেক সুন্দর লেগেছে। তবে বিশেষ করে নয়নতারা ফুলের সৌন্দর্যটা সবচেয়ে বেশি আকৃষ্ট করেছে। আপনার ফটোগ্রাফি করার দক্ষতা শেয়ার করার জন্য ধন্যবাদ আপু।

 2 months ago 

ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মতামত অনেক উৎসাহ পেয়েছি আমি।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 67475.08
ETH 3475.54
USDT 1.00
SBD 2.65