গান কভার- "আমি বন্দি কারাগারে”- Covered by @Samhunnahar.

in আমার বাংলা ব্লগ9 days ago

আসসালামু আলাইকুম,

প্রিয় কমিউনিটির সকল ব্লগার ভাই ও বোনেরা কেমন আছেন সবাই? আলহামদুলিল্লাহ আমিও ভালো আছি। তবে আজকে প্রচুর পরিমাণ বৃষ্টি হচ্ছে তাই ঠান্ডা ঠান্ডা আবহাওয়াতে অনেক বেশি ভালো যাচ্ছে দিনকাল। তবে গ্রামে আছি এখনো তাই একটু চিন্তায় আছি কখন চলে যেতে পারবো। কারণ বাচ্চাদের নিয়া তো বৃষ্টিতে বের হওয়া যাবেনা। বন্ধুরা গ্রামে যেহেতু আছি একটু ব্যস্ত সময় কাটাচ্ছি। আবার আজকে ভাশুরের মেয়ের শ্বশুর বাড়ি থেকে অনেক মেহমান আসবে তাই একটু ব্যস্ততার মধ্যে রয়েছি। সবাই কাজকর্ম নিয়ে ব্যস্ত আছে আমি চিন্তা করলাম সেই ফাঁকে আপনাদের সাথে একটা পোস্ট শেয়ার করে নিলে ভালো হয়।

Add a heading.jpg

যেহেতু গ্রামে আছি সব জিনিসপত্র শহরে তাই কিছু তৈরি করতে পারতেছি না। ভাবলাম আপনাদের সাথে একটা গান কভার শেয়ার করি। আসলে এই গান কভারটি আগে করা ছিলো তাই আজকে শেয়ার করার সুযোগ হয়েছে। তাও আবার এখানে গান গেয়ে কভার করার সুযোগ নেই। আগের করা ছিলো তাই ভাবলাম শেয়ার করে নিলে ভালো হয়। আপনারা তো জানেন এই গানটি অনেক পুরনো দিনের গান এবং অনেক জনপ্রিয় একটি গান। যে গানটি আমারও বেশ ভালো লাগে। চেষ্টা করি প্রতি সপ্তাহে একটি একটি করে নতুন গান কভার করার। সেই হিসাবে আজকেও নতুন গানটি কভার করে নিয়েছিলাম। এই গানটি নিয়ে উপস্থিত হয়েছি আপনাদের সাথে শেয়ার করতে। আশা করি আমার আজকের শেয়ার করা গান কভার আপনাদের কাছে বেশ ভালোই লাগবে।

গান শুনতে বেশ ভালো লাগে। সব সময় চেষ্টা করি সময় সুযোগ পেলে গান শোনার। কারণ গান শুনলে মনের কষ্ট ভুলে যায় এবং অনেক ভালো লাগে। এমন কিছু সময় যায় অনেক সময় মনটা অনেক বেশি ভালো থাকে। তো সেই সময় গান শোনার চেষ্টা করি। আবার এমন কিছু সময় থাকে মনে অনেক বেশি কষ্ট থাকে তখনও গান শুনতে ভালো লাগে। আমি মনে করি কম বেশি সকলেই গান শুনতে অনেক বেশি পছন্দ করেন। তবে যাদের মনটা বেশি আবেগি তারা সবসময় গান শুনতে অনেক বেশি পছন্দ করেন। আশা করি আমার আজকের গান কভারটি ভালো লাগবে আপনাদের। তাহলে বন্ধুরা আমার শেয়ার করা গানটি শুনে নেওয়া যাক--

গানের কিছু তথ্য


গান--"আমি বন্দি কারাগারে”
শিল্পী- মুজিব পরদেশী
ছায়াছবিবেদের মেয়ে জোছনা
সুরকার---



গানটি শুনতে এখানে ক্লিক করুন


[গানের কথা]


আমি বন্দি কারাগারে
আমি বন্দি কারাগারে
আছি গো মা বিপদে
বাইরের আলো চোখে পড়েনা মা
আমি বন্দি কারাগারে
আমি বন্দি কারাগারে।

জেলখানার সম্বল
থালা-বাটি কম্বল
এছাড়া অন্য কিছু মেলেনা মা
জেলখানার সম্বল
থালা-বাটি কম্বল
এছাড়া অন্য কিছু মেলেনা
সকাল আর সন্ধ্যায়
দুইটি রুটি দেয়
রুটি খেয়ে পেট ভরেনা মা

আমি বন্দি কারাগারে
আমি বন্দি কারাগারে।

এই ছিল কপালে
হাত বাঁধা শিকলে
পিপাসায় বুক ফেটে যায় মা
এই ছিল কপালে
হাত বাঁধা শিকলে
পিপাসায় বুক ফেটে যায় মা
সকাল আর রাতে
চাবুকের আঘাতে
বুকের রক্ত ঝরে পড়ে মা

আমি বন্দি কারাগারে
আমি বন্দি কারাগারে।

আমি দুঃখের দুঃখী
কবে হব সুখী
তাও তো এসে কেউ বলেনা মা
আমি দুঃখের দুঃখী
কবে হব সুখী
তাও তো এসে কেউ বলেনা
আর জ্বালা সহেনা
প্রাণে যে মানেনা
মশার কামড়ে ঘুম আসেনা মা

আমি বন্দি কারাগারে
আমি বন্দি কারাগারে
আছি গো মা বিপদে
বাইরের আলো চোখে পড়েনা মা

আমি বন্দি কারাগারে
আমি বন্দি কারাগারে।

সোর্স

সমাপ্তি-@samhunnahar

24QmLBi2hi5sxeF4rfhXesN4Z3rEWTikWPFADtR6zyMx1Eh2qs4cCyucf3FD7ahStNw2cTHPk2QiaQacbQjJNEWnuhyjY1PXfUUMr27ifyD15nkQhFHksgx6bm9BxYLdCkQDMy8JhQrktZHYy6njdzRU4bQ9b1d2xjCdoVzCDDY85pLPq2s7FhKBwPjpuHdozHaReDxEaFH2aYse13zaqogf9utVshuSban6ex1saRA.png

আজ এখানে আমার গান সমাপ্তি করছি। আশা করছি আমার আজকের গান কভার সকলের ভাল লেগেছে। প্রতিনিয়ত চেষ্টা করি পছন্দের গান কভার করে শেয়ার করার। আপনারা সব সময় অনেক উৎসাহ দেন অনেক ভাল লাগে। তাই বার বার পছন্দের গান কভার নিয়ে হাজির হয়ে যায় বন্ধুরা। সবাই সুস্থ থাকবেন আর ভাল থাকবেন পরিবারকে নিয়ে।

24QmLBi2hi5sxeF4rfhXesN4Z3rEWTikWPFADtR6zyMx1ErQjV81WrS7JqZTWQdBGha46B6ouHda5Uef2pPD592KM6WQ5DPtmJAFbRpCJxBV1deubp3jTX5M8sF2eMPzpt7ToKs7xvshYmvG2N9uBGen8JJSxhXd6cj7tosB3JWqedqnSVHWyMFLQizB7ouZeu28paqWxpHmLGq5FJ23YStCWcEHwtnsfm6gSWK8GH8.gif

আমার পরিচয়


hira.jpeg

আমি সামশুন নাহার হিরা। আমার ইউজার আইডি @samhunnahar। আমি আমার বাংলা ব্লগে কাজ করছি বাংলাদেশের কক্সবাজার থেকে। আমি বাংলা ভাষায় লিখতে-পড়তে ভালবাসি। আমি রান্না করতে পছন্দ করি। ভ্রমণ আমার প্রিয় একটি নেশা। আমি বিভিন্ন ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি আমার মনের ভাব বাংলায় প্রাকাশ করতে পেরে অনেক আনন্দিত। তার জন্য আমার প্রাণের কমিউনিটি "আমার বাংলা ব্লগ"কে অনেক ভালবাসি।

Steem_Pro.png

New_Benner_ABB-66.png

Sort:  
 9 days ago 

আপনার কন্ঠে গানটি শুনে অনেক ভালো লাগলো।এত সুন্দর ভাবে গানটি আপনি রেকর্ড করেছেন যা আসলে সবার ভালো লাগবে।আমার কাছে তো অসাধারণ লাগছে। এত সুন্দর একটি গানের কাভার আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

 9 days ago 

অনেক ভালো লাগলো আপু আপনার মতামত পড়ে অনেক উৎসাহ পেয়েছি।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 9 days ago 

আপু আপনার মিষ্টি কন্ঠে আজকেও সুন্দর একটা গান শুনে আমার কাছে খুব ভালো লেগেছে। আপনি প্রতিনিয়ত সুন্দর সুন্দর গান কভার করেন যেগুলো আমি শোনার চেষ্টা করি। খালি গলায় এরকম সুন্দর গানগুলো কভার করলে সেগুলো শুনলে মনটা একেবারে ভালো হয়ে যায়। আপনি আজকে যে গানটির কভার করেছেন এটা আমার খুব পছন্দের। মাঝে মাঝে আমি গানটা শুনে থাকি। তবে আমার কাছে তো আপনার খালি গলায় গানটা শুনতে বেশি ভালো লেগেছে আপু। আপনার গানের প্রশংসা করতে হয়।

 9 days ago 

ভালো লাগলো আমার গান কভারটি আপনার ভালো লেগেছে জানতে পেরে। আমারও অনেক জনপ্রিয় একটি গান ভাইয়া।

 9 days ago 

আমি বন্দি কারাগারে গানটি একটি ছায়াছবির গান। এই গানটি আমি ছোটবেলায় বেশ কয়েকবার শুনেছিলাম। আজকে আপনার কন্ঠে দীর্ঘ দিন পর এই গানটি শুনতে পেরে বেশ ভালো লাগলো। আপনি খুবই সুন্দর করে সাজিয়ে গুছিয়ে গানটি পরিবেশন করার চেষ্টা করেছেন। আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে।

 9 days ago 

এক সময় এই গানটা অনেক বেশি জনপ্রিয় ছিল অনেক ধন্যবাদ আপনাকে।

 9 days ago 

আসলেই আপু ঈদের পর থেকে এখন পর্যন্ত আবহাওয়া টা একদম ঠান্ডা ঠান্ডা। আর আমি এখন বাসে আছি বৃষ্টি পড়ছে অনেক। এই সময় এমন একটি গান শুনতে পেয়ে দারুণ লাগলো আপু। সত্যি বলতে আপু আপনার কণ্ঠ টা আমার কাছে অসম্ভব ভালো লাগে মাশাআল্লাহ। আর এতো ব্যস্ততার মাঝেও আমাদের মাঝে এতো সুন্দর একটি গান কভার করেছেন। শুনে মন টা জুড়ে গেলেও আপু।অনেক অনেক ধন্যবাদ আপু।

 9 days ago 

অনেক ভালো লাগলো সময় দিয়ে আমার গানটি শুনলেন। অন্তত কিছুটা হলেও বিনোদন দিতে পেরেছি আপনাদেরকে।

 9 days ago 

আমি যদি ভুল না করি এটা সম্ভবত বেদের মেয়ে জোসনা সিনেমার গান হবে।
ছোটবেলায় দেখতাম এই গান অনেকেই খুব জোরে জোরে মোবাইলে ক্যাসেটে বাজা তো।
এখনো মাঝে মাঝে বিভিন্ন ভিডিওর সাথে এই গানগুলা সোশ্যাল মিডিয়ায় শোনা হয়।
অনেকদিন পরে আপনার কন্ঠে গানটি শুনলাম সত্যি অনেক ভালো লাগলো।

 9 days ago 

আপনি সঠিক বলছেন ভাইয়া এই গানটি বেদের মেয়ে জোসনা ছায়াছবির গান।

 9 days ago 

আমি বন্দি কারাগারে গানটি আমার অনেকবার শুনেছি বেশ ভালই লাগে। তবে আপু আজকে আপনার কন্ঠে শুনে আরো বেশি ভালো লাগলো। অনেক সুন্দর ভাবে আপনি সম্পূর্ণ গানটি কভার করেছেন। আপনাকে অনেক ধন্যবাদ আপু এত সুন্দর একটি গান আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 9 days ago 

অনেক ধন্যবাদ আপু সব সময় আমার শেয়ার করা গান কভার গুলো শুনে থাকেন।

 9 days ago 

খুবই খুবই জনপ্রিয় একটি গান কভার করেছেন। এই গানটি আমার মনে হয় সবারই অনেক প্রিয়। আপনার কন্ঠে গানটি শুনতে পেয়ে অনেক ভালো লাগলো। অসাধারণ গেয়েছেন আমার কাছে খুবই ভালো লেগেছে।

 9 days ago 

ধন্যবাদ আপু সময় দিয়ে গান কভার শোনার জন্য।

 9 days ago 

আপু আপনি বেশ সুন্দর গান কাভার করেছেন। আপনার মিষ্টি কন্ঠে গানটি শুনে খুব ভালো লাগলো। আমি বন্দি কারাগারে এই গানটি আমি প্রায় সময় শুনে থাকি। গানের কথা গুলো সত্যি বেশ দারুণ। আপনার গান কভার অসাধারণ হয়েছে। এতো চমৎকারভাবে মিষ্টি কন্ঠে গানটি আমাদের মাঝে পরিবেশন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 9 days ago 

অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর মতামত দিয়ে সহযোগিতা করলেন।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.029
BTC 60696.11
ETH 3379.76
USDT 1.00
SBD 2.52