এক ব্যাগ ময়লা || যদিও আজ আট ব্যাগ 😄

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম
আমি @sajjadsohan from 🇧🇩.

১০ই কার্তিক, ১৪২৯ বঙ্গাব্দ

২৬শে অক্টোবর, বুধবার



মার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় ভাল আছি।আপনারা অনেকেই জানেন আমি সামাজিক কর্মকান্ডে অংশগ্রহণ করে থাকে। সে সুবাদে আমার জাপানি কিছু বন্ধুবান্ধব হয়, তাদের সহায়তায় আমরা কিছু প্রজেক্ট করার চেষ্টা করব তারই একটি ধাপ আপনাদের সাথে শেয়ার করব, আশা করি আপনাদের ভালো লাগবে।


পরিবর্তনের শুরুটা হোক নিজের থেকে

Blue & Yellow Comic Style Financial Reveal YouTube Thumbnail.jpg

ক্যানভা প্রো দিয়ে তৈরি করা হয়েছে


আপনি আমি চাইলেই পুরো দেশ পরিষ্কার করে ফেলতে পারবো না কিন্তু আমরা চাইলেই খুব সহজেই এক ব্যাগ আবর্জনা ক্লিন করতে পারি 🥰😍

প্রজেক্টের মূল লক্ষ্য হলো দেশকে পরিচ্ছন্ন ও স্বাস্থ্যকর করে তোলা। যেখানে সেখানে ময়লা ফেলা বন্ধ করা।
প্রজেক্টের কাজ প্রতিদিন এক ব্যাগ আবর্জনা সংগ্রহ করে পরিষ্কার করা।


এক ব্যাগ ময়লা || পরিবর্তনের শুরুটা হোক নিজের থেকে

এক ব্যাগ ময়লা || অংশগ্রহণ ২


আমরা সাধারণত ছবি তুলে থাকি ফটোগ্রাফির মাধ্যমে আমাদের কাজটাকে উপস্থাপন করার চেষ্টা করি, তবে আজকে যেহেতু আমাদের একটু বড় ধরনের কাজ করার সময় হয়েছে তাই আমরা ভিডিও ধারণ করার চেষ্টা করেছি।

Screenshot_16.png

Screenshot_17.png

স্ক্রীনশট নেয়া হয়েছে


প্রথমে ভেবেছিলাম নিজের ইউটিউব চ্যানেলে পোস্ট করব, তারপর ভাবলাম যেহেতু প্রতিনিয়ত এই কাজ তুলে ধরা হবে সকলের মাঝে তাই এই নামে আমাদের একটি চ্যানেল থাকা দরকার। তাই ঝটপট বাসায় এসে তাড়াতাড়ি ভিডিও এডিটিং কাজ শেষ করলাম এবং শুধুমাত্র ক্লিনিং প্রজেক্ট এর জন্য একটি চ্যানেল ক্রিয়েট করা হলো এবং এখানে আমার ক্লিনিং করার সকল আপডেট পোস্ট করা হবে।


আমাদের প্রথম ক্লিনিং ভিডিও


আমাদের এই কাজে সকলেই উৎসাহ দিয়ে থাকে কিন্তু সহায়তা করার মানুষ খুবই কম। আমরা চাচ্ছি পরিবর্তন এর শুরুটা আমাদের মধ্যে দিয়েই হোক। একটা সময় ইনশাআল্লাহ আমাদের দেশটা পরিষ্কার-পরিচ্ছন্ন একটি দেশে পরিণত হবে।

আমরা চাই সবাই নিজ নিজ জায়গা থেকে সচেতন হই, নিজের ময়লা-আবর্জনা গুলো নির্দিষ্ট স্থানে ফেলি, নিজের দেশকে পরিষ্কার রাখার জন্য আমাদের এই অভ্যাসটি করা খুবই প্রয়োজন।


image.png



আমি কে?

আমি সাজ্জাদ সোহান
আমি টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এর একজন শিক্ষার্থী। আমি ঢাকাতে বসবাস করি। আমি ট্রাভেল করতে অনেক ভালোবাসি, এছাড়া অবসর সময়ে মুভি দেখি, ফটোগ্রাফি করি, গান করি। আমি একটু চাপা স্বভাবের তাই কম কথা বলি কিন্তু আমি একজন ভালো শ্রোতা। ভালোবাসি নতুন জিনিস শিখতে, মানুষকে ভালবাসি তাই মানুষের সহযোগিতায় এগিয়ে আসি।


@sajjadsohan (1).gif


image.png



logo.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


image.png

𝕋𝕙𝕒𝕟𝕜 𝕪𝕠𝕦 𝕖𝕧𝕖𝕣𝕪𝕠𝕟𝕖

115.png

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 years ago 

চমৎকার কথা বলেছেন ত, চাইলেই আমরা পুরো দেশ পরিষ্কার করে ফেলতে পারবো না। কিন্তু এক ব্যাগ আবর্জনা কিন্তু পরিষ্কার করতেই পারি। সেটা আপনার মত বড় ব্যাগ না হলেও ছোট ব্যাগ দিয়েই শুরু করি। আমরা অনেকেই আসলে করতে চাই কিন্তু আপনার মত সাহস নেই এই ভেবে যে লোকে কি বলবে। তবে আমি মনে করি আপনার ভিডিউ যদি কেউ দেখে তাহলে তার সাহস আসবেই। ধন্যবাদ ভাইয়া পরিষ্কার দেশ গড়ার উদ্যোগ নেয়ার জন্য।

 2 years ago 

ভালো কাজে লজ্জা কিসের? বিদেশে কোন মানুষ লজ্জা পায় না, আমাদের বিদেশি বন্ধুরা স্যুট-টাই পড়ে রাস্তায় নেমে পড়ে পরিষ্কার করার জন্য। আমার বাংলাদেশের কিছু বন্ধুরাও অফিসে যাওয়ার সময় পরিষ্কার করার কাজে সময় ব্যয় করে মাত্র 10 মিনিট, নিজের লজ্জা কাটিয়ে নিজের দেশকে ভালবাসতে হবে পরিষ্কার রাখতে হবে নিজের চারপাশকে।

 2 years ago 

বেশ ভালো একটা উদ্যোগ গ্রহণ করেছেন ভাই। দেশের সেবায় মানবতার সেবায় আমাদের এভাবে কিছু হলেও ভূমিকা রাখা উচিত। হয়তো বেশি না পারলেও যতটুকুই দেশের সবাই এগিয়ে আসবো সেটাই বড়। খুবই ভালো লেগেছে আপনাদের এত সুন্দর সচেতন দৃষ্টিভঙ্গিমূলক, মানবতার সেবায় আত্মনিয়োজিত মুলক কাজ দেখে।

 2 years ago 

আমরা অনেকেই সমাজসেবামূলক কাজ করলেও পরিষ্কার পরিছন্নতা নিয়ে অনেকেই কাজ করতে ইতস্ত বোধ করে, তবে আমি মনে করি নিজের দেশকে ভালোবাসলে এদেশের সবটা কে নিয়ে ভালবাসতে হবে, নিজের দায়িত্ব পালন করতে হবে তাই আমি আমার জায়গা থেকে দায়িত্ব পালন করার চেষ্টা করছি।

 2 years ago 

বাহ ভাইয়া আপনারা অনেক ভালো একটা উদ্দ্যোগ নিয়েছেন। আপনাদের এই কাজকে আমি সাধুবাদ জানাই। আমরা হয়তো চাইলে পুরো শহর পরিষ্কার করতে পারবো না কিন্তু এক ব্যাগ ময়লা চাইলেই পরিষ্কার করতে জানিনা। আপনার এই সুন্দর কিছু মুহূর্ত আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আমরা যুবসমাজ যদি পরিবর্তন না হয় তাহলে এ সমাজটা পরিবর্তন করা সম্ভব নয়, তাই আমাদের এলাকার কিছু বন্ধুরা এই প্রজেক্ট শুরু করেছি। ধন্যবাদ আপনাকে এত চমৎকার একটি মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.11
JST 0.031
BTC 67651.53
ETH 3845.50
USDT 1.00
SBD 3.65