আমার বাংলা ব্লগ || আমার পরিচয় by @sajjadsohan || ২৯-নভেম্বর-২০২১ ||(১০% প্রিয় লাজুক-খ্যাকের জন্য)

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

আসসালামু আলাইকুম

সবাই কেমন আছেন আশা করি ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় ভাল আছি। বেশ কয়েক দিন বিরতির পর নতুন করে আবার যাত্রা শুরু করছি আপনাদের সাথে। কয়েক মাস আগে আমি আমার পরিচয় পর্ব দিয়েছিলাম, তবে কিছুদিনের বিরতির জন্য আমি আবার আমার পরিচয় আপনাদের সামনে তুলে ধরছি।


পরিচিতি পর্ব


আমার নাম সাজ্জাদ সোহান। টেক্সটাইল বিএসসি ইঞ্জিনিয়ারিং পড়ুয়া একজন ২২ বছরের যুবক। আমার পরিবার বলতে ছোট ভাই এবং বাবা। আমার বাসা ঢাকাতে, আমাদের এলাকার একটি স্বনামধন্য সরকারি স্কুল থেকে এসএসসি পাশ করে ভর্তি হয়ে গিয়েছিলাম ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং পড়ার জন্য।

1638182200755-01.jpeg

সেলফি


স্টিমিট এর সাথে আমার পরিচয় অনেক আগে থেকে 2017 সালে স্টিমিট ব্যবহার করে ছিলাম কিন্তু তখন অনেক কিছুই বুঝতে পারতাম না। সে কারণে এটির গুরুত্ব বুঝিনি তাই আমি আমার অ্যাকাউন্ট সংগ্রহ করে রাখিনি। তাই নতুন করে আবার 2020 সালে আমি স্টিমিট এ জয়েন করি।


অনুভূতি ও ভালোলাগা

এই কমিউনিটির সবথেকে যে বিষয়টি আমার প্রথম ভালো লেগেছে তাহলে কমিউনিটির নাম। একজন বাংলা ভাষাভাষী হিসেবে, প্রথম আমি স্টিমিটে সম্পুর্ন বাংলা ভাষায় একটি কমিউনিটি দেখলাম।

আমি মনে করি বাংলা ভাষায় মনের ভাব যে ভাবে প্রকাশ করা যায়। বাঙালি হয়ে অন্য ভাষায় সেই অনুভূতি প্রকাশ করা যায় না।

স্টিমিটে যখন নিজের ভাষার কমিউনিটি খুঁজতে থাকি তখন আমি হতাশ হই। সম্পূর্ণরূপে বাংলা ভাষায় কোন কমিউনিটি ছিলনা। কখনোই বিদেশী ভাষা আমাকে আকর্ষণ করেনি তাই নিজের অজান্তেই আমি বাংলা লেখা শুরু করি। অনেক কমিউনিটিতে বাংলা ভাষায় লেখা গেলেও, তারা বাংলা ভাষার সঠিক মূল্যায়ন করে না। স্টিমিটে প্রথম বাংলা ভাষাকে সম্মানজনক স্থানে নিয়ে আসে আমার বাংলা ব্লগ।


সংগঠন


মানুষকে সেবা করার প্রতি আমার অনেক আগে থেকেই এক ধরনের ভালোলাগা কাজ করে। বেশ কয়েক বছর আগে বন্ধুদের সাথে খানিকটা মজা করে একটি সংগঠন তৈরি করেছিল। প্রথমদিকে তিনজন বন্ধু নিয়ে ইফতার বিতরণ দিয়ে শুরু হয় আমাদের সংগঠন। দেখতে দেখতে আমরা প্রায় 200 জন মেম্বার এবং অ্যাক্টিভ 50 জন সদস্য নিয়ে কাজ করে যাচ্ছি।

আমরা রক্তদান কর্মসূচি করে থাকি, শীতের সময় কম্বল বিতরণ, ঈদের সময় ইফতার বিতরণ এবং ঈদ বস্ত্র বিতরণ করে থাকি। এখানে মূলত আমরা সদস্যরাই কিছু পরিমাণ টাকা জমা করতে থাকি প্রতিমাসে সবাই যখন অল্প অল্প করে সঞ্চয় করতে থাকে সেটি একটি বৃহৎ আকার ধারণ করে এবং আমাদের এ কার্যক্রম গুলো করতে সাহায্য করে।


IMG_20210918_210657.jpg

সংগঠনের 11 জন কমিটির নির্বাচন


ইচ্ছা আছে সংগঠন নিয়ে এগিয়ে যাব অনেক দূরে, মানুষের ভালোবাসা এবং মানুষের পাশে থাকার যে আনন্দ এই আনন্দ পেতে চাই বারবার


আমার শখ

কলেজ জীবনের শুরু থেকেই বন্ধুদের নিয়ে গান করতাম। সেখান থেকেই গানের প্রতি এক ধরনের ভালোবাসা জন্মায়। গানটাকে ভালোবেসে ফেলি। বন্ধুদের নিয়ে একটি গানের দল গঠন করেছিলাম। কিন্তু পরবর্তী সময়ে সবাই চাকরি জীবনে চলে যাওয়ায় আমরা বিচ্ছিন্ন হয়ে যাই।


1638194931289-01.jpeg

গান রেকর্ডিং এর সময়


এর পাশাপাশি আমি ছবি তুলতে অনেক ভালোবাসি। প্রাকৃতিক ছবিগুলো তুলতে আমার বেশি ভালো লাগে। সবসময় চেষ্টা করি প্রাকৃতিক দৃশ্য গুলো একটি ফ্রেমে বন্দী করার।


রেফারেন্স-


এই প্লাটফর্মে কাজ করার সময় আমি দেখতাম আমার পরিচিত কিছু মানুষ এই কমিউনিটিতে পোস্ট করতো। বেশ কয়েক মাস আগে আমি আমার পরিচয় পর্ব এখানে দিয়েছিলাম তখন রেফারেন্সের বিষয়টি ছিল না । এখানে আমার পরিচিত মুখ অনেক রয়েছে তবে যদি রেফারেন্স বলতে হয় তাহলে আমি আমার বন্ধু @razuahmed কে আমার রেফারেন্স দিব।


শখের ফটোগ্রাফি


8.jpeg

হেঁটে যাওয়ার সময় নাম না জানা একটি ফুল
https://w3w.co/fizzled.umbrellas.incensed

10.jpeg

কাশফুল
https://w3w.co/uttering.trip.retina

4.jpeg

সন্ধ্যার আকাশ
https://w3w.co/fizzled.umbrellas.incensed

1630930519037-01.jpeg

পাতাবাহার
https://w3w.co/smashes.matrons.estuaries


PhotographerMe
DeviceRedmi Note 10 Pro Max

আমি মুলত মোবাইল ফটোগ্রাফি করতে ভালোবাসি এবং ছবি তোলার জন্য আমার কাছে এই একটি ডিভাইস ই রয়েছে। আশা করি সবার ভালো লাগবে। আমি যখনই সময় পাই ফটোগ্রাফি করার চেষ্টা করি। ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।


image.png

𝕋𝕙𝕒𝕟𝕜 𝕪𝕠𝕦 𝕖𝕧𝕖𝕣𝕪𝕠𝕟𝕖

115.png

Sort:  
 3 years ago 

আমার বাংলা ব্লগ এ স্বাগতম বন্ধু৷ তুই আসায় এখন কমিউনিটি কিছু গান আর ফটোগ্রাফি উপহার পাবে আশা করি। আর এখানের সব রুলস নিয়ম কানুন মেনে কাজ করিস। আশা করি আমরা দুজন আমাদের বেস্ট টা দিতে পারবো কমিউনিটি কে। শুভকামনা রইলো বন্ধু। আর আমাকে রেফারেন্স হিসাবে রাখার জন্য ধন্যবাদ তোকে। কোনো সমেস্যা হলে জানাবি। যতটুক পারি সাহায্য করবো।

 3 years ago 

প্রথমত এত সুন্দরভাবে আমাকে স্বাগতম জানানোর জন্য ধন্যবাদ। আমি সব নিয়মকানুন মেনে চলার চেষ্টা করব এবং কমিউনিটিকে সবসময় কিছু ভাল জিনিষ দেয়ার চেষ্টা করব। সবার ভালোবাসা নিয়ে সামনের দিকে এগিয়ে যেতে চাই এবং আমি জানি আমার প্রাণ প্রিয় বন্ধু সবসময় আমার পাশে রয়েছে।

 3 years ago 

চাকরি জীবনের ব্যস্ততায় গানের শখটা চলে গিয়েছিলো আশা করছি আমার বাংলা ব্লগের কারনে সেটা আবার ফিরে আসবে। 🤗

 3 years ago 

দাদা অবশ্যই আমি চেষ্টা করব আমার সাপ্তাহিক পোস্টগুলোর মধ্যে একটি গান রাখার। আপনাদের ভালবাসা এবং সহযোগিতা থাকলে অবশ্যই ভালো কিছু করতে পারবো । 🥰😇

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.026
BTC 56095.11
ETH 2533.38
USDT 1.00
SBD 2.23