বন্ধুর এলাকার চারপাশ

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম
আমি @sajjadsohan from 🇧🇩.

১৬ আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ।

০১ অক্টোবর, ২০২২ , শনিবার।



মার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় ভাল আছি।আপনারা জানেন কয়েকদিন আগে আমি আমার বন্ধুর এলাকায় ঘুরতে গিয়েছিলাম ব্যস্ততার কারণে সেই অভিজ্ঞতাগুলো আপনাদের সাথে শেয়ার করা হয়নি, আজকে তার একটি পার্ট আপনাদের সাথে শেয়ার করব আশা করি ভালো লাগবে।


"বন্ধুর এলাকার চারপাশ"

Friends Photo Collage (2).png


কিছুদিন আগে আমি শেয়ার করেছিলাম আপনাদের সাথে আমি আমার বন্ধুর বাসায় ঘুরতে গিয়েছিলাম, পূর্বে আমি আমার ট্রেন যাত্রা এবং সেখানে পৌঁছে রাতের বেলা বারবিকিউ পার্টি ,


সম্পর্কে জানালেও বেশ কয়েকদিন হয়ে গেল তার পরবর্তী জিনিস গুলো আপনাদের সাথে শেয়ার করা হয়। রাতের বেলা যখন আমরা বারবিকিউ করছিলাম তখন কিছুটা হলেও অশরীরীর কিছুটা ভয় ছিলো। আমি হেসে উড়িয়ে দিলেও বিষয়টি আমি একদম তুচ্ছ করে দেখছিলাম না। যতটুকু সাবধান থাকার ততটুকু সাবধান থেকেছি।

তারপর বেশ রাত করে আমরা আড্ডা দিলাম যেহেতু নতুন জায়গা তেমন একটা ঘুম আসছিল না আর আমি বেশ অনেক বছর ধরেই রাত জাগি এটা আমার অভ্যেস। আমার ঘুম আসলো ভোরবেলা যাইহোক কয়েক ঘণ্টা ঘুমানোর পর আমরা নয়টার সময় সবাই ঘুম থেকে উঠলাম সেখানেও দ্বিতীয় ব্যক্তি টাই আমি ছিলাম যে ঘুম থেকে উঠেছি আগে । প্রথম যৌন বিছানা পেয়েই ঘুমিয়ে গিয়েছিলো।

যাই হোক আমি বাকি সবাইকে ডেকে উঠালাম যারা উঠছিল না বেদম পিটানি শুরু করলাম 😁😆। যেহেতু আগে উঠেছি তাই আগে ফ্রেস হয়ে একটু বাহিরে হাঁটাহাঁটি করছিলাম।


IMG_20220910_094634.jpg


আমরা বেশ রাত করেই বন্ধুর বাসায় এসেছিলাম তাই ভালো করে আশেপাশে দেখা হয়ে ওঠেনি। আবার আজকে আমরা বিকেল বেলা রওনা দিব তাই সময় আমাদের কম। আশেপাশে হাটাহাটি করলাম বাগান দেখার চেষ্টা করলাম।


IMG_20220910_094916.jpg

একটু ভাব নিয়ে ফেলেছি 🥴


সচারাচর আমি তেমন একটা ছবি তুলি না, আমাদের সাথে একটা ছোট ভাই ছিল ওর সাথে আমরা বেশ ফ্রি, সে বলল কিছু ছবি তুলে দেয়ার জন্য এখানে আমরা ফটোগ্রাফার বেশকয়েকজন রয়েছি। ছোট ভাইয়ের ছবি তুলে দেয়ার পর আমি বললাম আমার কিছু ছবি তুলে দেয়ার জন্য মোবাইল দিয়ে। খুব একটা ছবি তোলা না হলেও ছোট ভাই কয়েকটি ছবি তুলে দিল ভালো লাগলো।


IMG_20220910_095228.jpg


আমি হাটাহাটি করছি আর কোথায় ফটোগ্রাফি করা যায়, এখনো সবার ফ্রেশ হতে বাকি তাই আমরা কয়েকটি ছবি তুলে আসি। একটা দেয়াল দেখে আমাদের খুব ভাল লেগেছিল কালো রঙের, কিন্তু সেখানে মানুষের বসবাস ছিল ঘরের জানালা খোলা তাই আমরা সেখানে ছবি তুলতে পারলাম না তার পাশে দাঁড়িয়ে ছবি তুলছি। ছোট ভাইকে কিছু ছবি তুলে দেয়ার পর আমাকে কয়েকটি ছবি তুলে দিল 🥱


IMG_20220910_101537.jpg


সবাই ফ্রেশ হলে একত্রে বসে আমরা প্ল্যান করছিলাম কি করা যায়? কয়েকজন সাফারি পার্কে ঘুরতে যেতে চাইল, কিন্তু আমি বললাম আমরা এই এলাকায় চারপাশটা দেখি পার্কে আমরা অন্য কখনো যেতে পারবো, অন্য এক সময় এসে পার্কে ঘুরতে পারবে ঠিকই কিন্তু এই এলাকার আশেপাশে দেখা হয়ে উঠবে না এটা বেশ সুন্দর একটি এলাকা। একজন দুইজন এর মত ভিন্ন হলেও বাকি সবাই আমার কথায় সাড়া দিলো তারপর সবাই রাজি হয়ে গেল আমরা এলাকাটাই ঘুরবো।


IMG_20220910_112628.jpg


সময় যত কম আমরা সকালের নাস্তা করলাম এবং ফ্রেশ হয়ে রেডি হচ্ছি বাহিরে যাওয়ার জন্য, কথা ছিল আমাদের চারটি বাইক থাকবে, কিন্তু যেহেতু আমরা ওই নির্দিষ্ট দিনে যেতে পারিনি তাই বাইক ম্যানেজ করতে পারলাম না, মাত্র দুটি বাইক দিয়ে আমরা এতগুলো মানুষ ঘুরতে পারবো না, তাই প্রথম দিনই আমরা অটো রিক্সা ভাড়া করেছিলাম সেটি দিয়ে আমরা ঘুরতে বের হব।


IMG_20220910_113408.jpg


আমরা সবাই রেডি, ক্যামেরা গিটার উকুলেলে এবং আমাদের আরও যা প্রয়োজনীয় জিনিস সেগুলো সব নিয়ে বের হয়ে গেলাম। ঢাকা শহর থাকতে থাকতে এরকম খোলা আবহাওয়া থেকে অনেক বছর মিস করেছি। আমার ডাস্ট এলার্জি ঢাকা শহরে বাসে উঠতে গেলে আমাকে বেশ ভেবেচিন্তে যাতায়াত করতে হয়। রিক্সা দিয়ে ঘুরলাম বেশ অনেকক্ষণ মেইন রোড দিয়ে রিকশা বাইকের গতিতে চলল এবং আমরা বেশ এনজয় করছিলাম।


IMG_20220910_124335.jpg

IMG_20220910_130254.jpg


রানিং অবস্থায় যতটুকু ছবি তোলা যায় ততটুকু ছবি তোলা হয়েছে, মাঝে আমরা দাঁড়িয়ে বিভিন্ন ফটোগ্রাফি করেছিলাম সেগুলো পোস্ট আকারে আসবে। সেখানে আমরা আরো দু'একটি জায়গায় ঘুরতে গিয়েছি, খেয়েছিলাম বাংলাদেশের বিখ্যাত একজনের চা তার বিবরণ আসবে পরবর্তী পোস্টে।


IMG_20220910_130625.jpg

IMG_20220910_130632.jpg


সারাদিন ঘোরাঘুরি করলাম, তারপর আসলাম নদীর পাড়ে, এখানে একটা বোট পিকনিক হচ্ছিল অনেক গান বাজনা হচ্ছিলাম এখানে সবাই ছিল বাউল শিল্পী তারা তাদের গানগুলো করছিলাম। আমরা আমাদের মতো চারপাশটা উপভোগ করছিলাম।

আজকে এ পর্যন্তই আবার দেখা হবে আপনাদের সাথে নতুন আরেকটি পোস্টে সেই পর্যন্ত সবাই ভালো থাকুন।


পোষ্টের ধরনট্রাভেল
ফটোগ্রাফার@sajjadsohan
লোকেশনhttps://w3w.co/endurance.seducing.rededicate
ডিভাইসXiaomi Redmi Note 10 Pro Max



image.png



আমি কে?

আমি সাজ্জাদ সোহান
আমি টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এর একজন শিক্ষার্থী। আমি ঢাকাতে বসবাস করি। আমি ট্রাভেল করতে অনেক ভালোবাসি, এছাড়া অবসর সময়ে মুভি দেখি, ফটোগ্রাফি করি, গান করি। আমি একটু চাপা স্বভাবের তাই কম কথা বলি কিন্তু আমি একজন ভালো শ্রোতা। ভালোবাসি নতুন জিনিস শিখতে, মানুষকে ভালবাসি তাই মানুষের সহযোগিতায় এগিয়ে আসি।


@sajjadsohan (1).gif


image.png



logo.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


image.png

𝕋𝕙𝕒𝕟𝕜 𝕪𝕠𝕦 𝕖𝕧𝕖𝕣𝕪𝕠𝕟𝕖

115.png

Sort:  

Hello friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

 2 years ago 

নিজের গ্রাম থেকে অন্য এক গ্রামে গিয়ে ঘুরতে অনেক ভালো লাগে। কারণ এক জায়গায় সব সময় থাকতে থাকতে কেমন জানি একটা অস্বস্তি আসে । মাঝে মাঝে যদি অন্য কোথাও থেকে ঘুরে আসি তাহলে মনটা নিমিষে ভালো হয়ে যায়। ঠিক তেমনি ভাই আপনার বন্ধু এলাকায় আপনার কারণে সময়টুকু পড়ানো ভালো লাগলো। আপনি সুন্দর সময় কাটানোর পাশাপাশি ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর ভাবে আমাদের সাথে শেয়ার করেছেন। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

গ্রাম দেখা হয়না শহরে থাকার কারণে গ্রামের পরিবেশ থেকে অনেকেই দূরে বসবাস , বেশ অনেকদিন আগের প্রোগ্রাম ছিল, তবে সময় করে ঘুরে আসা হয় ওঠেনি তাই কিছুদিন আগে ঘুরে আসলাম ভালো লাগলো আসলেই গ্রামটি দেখতে পেরে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74