ট্রেন যাত্রা

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম
আমি @sajjadsohan from 🇧🇩.

৩০শে ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ

১৪ই সেপ্টেম্বর, বুধবার



মার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় ভাল আছি।বেশ অনেকদিন হলো বন্ধুদের সাথে দূরে কোথাও যাওয়া হয়না, হঠাৎ করেই আমার এক বন্ধুর বাগানবাড়িতে যাবার কথা হল, অনেক আগেই প্ল্যান ছিল কিন্তু আমি রাজি হচ্ছিলাম না, নতুন করে আবার প্লান হলে আমি রাজি হই যাওয়ার জন্য এবং সেখানে যাওয়ার জন্য আমরা ট্রেনের যাত্রা করলাম তারই অভিজ্ঞতা আপনাদের সাথে শেয়ার করব।


ট্যুর প্ল্যানিং

Friends Photo Collage (4).png


অনেকদিন আগেই ঘুরতে যাওয়ার প্ল্যান ছিল পেন্ডিং এ ছিল বেশ কয়েক মাস, সাধারণত শীতের সময় করা হয় বারবিকিউ, কিন্তু আমরা দিন পরিবর্তন করতে করতে গরম কাল চলে এসেছে, বন্ধুর বাগানবাড়ি দেখতে যাব হঠাৎ করেই প্লান হলো এবার আর না করলাম না। ঘটা করে সবাইকে বলা হয়নি এই প্লান এরকম ছিল এক কথায় যে রাজি হবে শুধু তারাই যাবে। সেটা যদি দুজন হয় তবুও ঘুরতে যাওয়া হবে। তবু আমরা বেশ অনেক জন হয়ে গেলাম চারজন। একদিনের মধ্যেই সবকিছু ঠিকঠাক করা হলো এবং আমাদের ট্যুরে যাওয়ার প্ল্যান। ছোটখাটো ট্যুর বলা যায় একদিনে সব কিছু।


ট্রেন যাত্রা

বেশ ব্যস্ততায় যাচ্ছে দিনকাল, সকলে আগে থেকে ব্যাগ গুছিয়ে রেডি, সেদিনও আমার বেশ অনেকগুলো কাজ ছিল এসারমেনট শেষ করলাম কমিটিতে পোস্ট করলাম এবং আরো কিছু কাজ শেষ করতে করতে প্রায় দুপুর হয়ে গেল। আমাদের ট্রেন ছিল চারটার সময়, ঠিক এক ঘণ্টা আগে আমি দুপুরে খাওয়া-দাওয়া এবং রেডি হয়ে বের হয়ে গেলাম।


IMG_20220909_154638.jpg

লোকেশন


আমাদের যে ট্রেনে যাওয়ার কথা ছিল সেটি আসেনি এমনিতেও আমার ট্রেনে ওঠার তেমন অভিজ্ঞতা নেই, ট্রেন জার্নি নাকি বেশ মজার, আমিও যেমনটা মুভিতে দেখেছি চার বন্ধু চারটা সিট নিব গল্প করতে-করতে গান করতে করতে চলে যাব। জানি এটা হবে না কারণ এটা ছিল লোকাল ট্রেন ।


IMG_20220909_154843.jpg

IMG_20220909_154856.jpg

লোকেশন


তারপর বন্ধু অনেক কথা বাত্রা বলে জানতে পারল এই ট্রেনটি যাবে গাজীপুরের সেই দিকে, বেশ ভালো আমরা চারটি টিকিট কাটলাম চারজন আমরা যাব। ট্রেন আসতে এখনো অনেক দেরি কি যেনো যে আমি গিটার সাথে নিয়েছিলাম । যাতো মানুষের ভিড় বাড়ছে ততোই আমি চিন্তা করছি এই ভিড়ের মধ্যে গিটার নিয়ে আমি কিভাবে যাব।


IMG_20220909_155640.jpg

লোকেশন


প্রায় আধা ঘন্টার মত ট্রেনের জন্য অপেক্ষা করলাম তারপর আমরা ট্রেনে দেখা পেলাম, যাহা ভেবেছিলাম তাই ট্রেনে অনেক ভিড়। প্রথম বগি নাকি ফাঁকা থাকে সেই আশায় আমরা ট্রেনের প্রথম বগির দিকে গেলাম। কিন্তু মানুষের ভিড়ে আমি ভয় পাচ্ছি একে তো গরম তার উপর এতো মানুষ , বেপারটা কেন যেন লাগেছে। তাই হোক আমারা ট্রেনে ওঠলাম। এক চুল পরিমান জায়গা নেই আমি ভাবছিলাম গিটারটা বোধহয় এবার ভেঙে যাবে। মানুষ আরো চাপাচাপি করে শুধু ট্রেনের মধ্যে উঠছে। এমন একটা পরিস্থিতি বডি রিমুভ করার মত জায়গা নেই।


সারা শরীর থেকে এত পরিমান ঘাম ঝরছে যেটা সারা বছরেও আমার হয়নি, এত গরমে এত মানুষ আমার অভিজ্ঞতা খুবই বাজে ছিল। আমি শুধু মনে মনে বলছিলাম এই যাত্রায় বেঁচে গেলে আমি আর কখনো ট্রেনে উঠবো না। সবাই বুঝতে পারছিল আমি বেশ বিরক্ত, শুধু ভাবছিলাম গিটারটা বোধহয় না নিয়ে আসলে ভালো হতো কারণ এখানে ভেঙে গেলেও কিছু করার নেই। হাত-পা সবটাই ব্যথা হয়ে গেল মানুষের ধাক্কাধাক্কি থেকে নিজেকে সেভ করতে গিয়ে।


IMG_20220909_175654.jpg

লোকেশন


ছবিটা তোলার পেছনে একটা কারণ রয়েছে, প্রথম ছবিটি দেখুন আমরা সবাই কিরকম ফিটফাট হয়ে বের হয়েছিলাম, এখন মনে হচ্ছে জাস্ট কয়েক মগ পানি শরীরের ঢেলে দিয়েছি। নিজেরে এরকম অবস্থা দেখে নিজেরই হাসি পাচ্ছিল।


IMG_20220909_175710.jpg

লোকেশন


জাস্ট মনে হচ্ছে সবাই আমরা গোসল করে উঠলাম, সবাই বলে ট্রেনযাত্রা নাকি খুব মজার হয়ে থাকে আমার কাছে খুবই বিরক্তীকর ছিল , ট্রেনে যদি উঠি আর লোকাল ট্রেনে উঠবো না। বন্ধুদের জানিয়ে দিলাম ফেরার সময় আমি ট্রেনে যাচ্ছি না আমি বাসে যাব। জাস্ট সকলের চেহারাটা দেখার মত ছিল।


IMG_20220909_175754.jpg

লোকেশন


জাস্ট বুঝতে পারছেন ট্রেনের ভিতর কি অবস্থা হতে পারে আমি আর কিছু বলতে পারছিনা। সবাইকে বললাম রেস্ট নাও কিন্তু স্টেশনের বাইরে আমি আর এখানে একমুহূর্ত থাকবো না। আমার কথা মত সবাই বাহিরে গেলাম তারপর হাত মুখ ধুয়ে পানি টানি খেলাম এবং বন্ধুকে ফোন করলাম এখনও গন্তব্য অনেক দূর……………




image.png



আমি কে?

আমি সাজ্জাদ সোহান
আমি টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এর একজন শিক্ষার্থী। আমি ঢাকাতে বসবাস করি। আমি ট্রাভেল করতে অনেক ভালোবাসি, এছাড়া অবসর সময়ে মুভি দেখি, ফটোগ্রাফি করি, গান করি। আমি একটু চাপা স্বভাবের তাই কম কথা বলি কিন্তু আমি একজন ভালো শ্রোতা। ভালোবাসি নতুন জিনিস শিখতে, মানুষকে ভালবাসি তাই মানুষের সহযোগিতায় এগিয়ে আসি।


@sajjadsohan (1).gif


image.png



logo.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


image.png

𝕋𝕙𝕒𝕟𝕜 𝕪𝕠𝕦 𝕖𝕧𝕖𝕣𝕪𝕠𝕟𝕖

115.png

Sort:  

Hello friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

 2 years ago 

ভাই ট্রেন জার্নি আসলেই অনেক মজার। তবে জার্নি টা হতে হবে লং জার্নি।লোকাল ট্রেনে মজা পাবেন না।লং জার্নি তে হাজার রকম মানুষের সাথে পরিচয় হবে।কত মানুষের কত গল্প জানবেন।বসে বসে বোর হয়ে গেলে পাশের কামরা থেকে ঘুরে আসলেন। অনেক মজা ভাই।একবার লং জার্নি ট্রাই করে দেখবেন।

 2 years ago 

আমি তো এমন জার্নির কথাই চিন্তা করেছিলাম কিন্তু কি যে হলো, তবে এটি মাথায় থাকবে পরবর্তীতে কোথাও গেলে তো দূরে কোথাও যাবো জানো উপভোগ করতে পারি।

 2 years ago 

হাহাহা ভাই। ঘেমে তো শেষ একদম দেখছি। কেন যে লোকাল ট্রেনে উঠতে গেলেন!
লোকাল ট্রেন মানেই ধাক্কাধাক্কি। একের পর এক মানুষ উঠতেই থাকে। লোকাল ছাড়া আসলে মজা পেতেন অবশ্য।

 2 years ago 

আসলে এতটা কাছে লোকাল ট্রেন ছাড়া ট্রেন মনে হয় নেই আমি সঠিক জানিনা, ট্রেনের চলাচল আমার অভ্যস্ত নেই তাই এ সম্পর্কে আমার ধারণা কম।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56442.36
ETH 2405.22
USDT 1.00
SBD 2.32