প্রাক্তন নিয়ে কিছু কথা।।

in আমার বাংলা ব্লগ4 months ago

আসসালামু আলাইকুম


কেমন আছেন সবাই? আজ আমি আপনাদের সাথে প্রাক্তন নিয়ে আলোচনা করবো। আমি আমার অভিজ্ঞতা তুলে ধরার চেষ্টা করবো। আমি অল্প বয়স্ক এবং খুব কম অভিজ্ঞতা আছে তাই কোন ভুল হলে মাফ করবেন।

প্রাক্তন সে তো এক ভালোবাসার নাম,পেয়ে হারানোর মায়ার নাম।যাকে সব সময় ভালোবাসা যায়।হোক সে বিবাহিত বা অবিবাহিত।
জীবনের প্রথম প্রেম কখনো ভুলা যায় না কথাটা পুরোপুরি না হলেও আংশিক সত্যি।যার সাথে রাতে এসএমএস করা অভ্যাসে পরিণত হয়েছিলো।একটা সময় মনে হতো থাকে ছাড়া বাঁচতে পারবোনা কখনো কিন্তু আজ মনে হয় মিথ্যে মায়ায় পরেছিলাম এখন তাকে ছাড়া খুব ভালো আছি।আজ দুজনের কেউই মরে যায়নি ভালো আছি কিনা জানি না তবে অনুভূতি গুলো মাঝে মধ্যে মাথা ছাড়া দিয়ে ওঠে।কল দেবো দেবো বলেও দেওয়া হয় না আজ সে আমার প্রাক্তন।
যাকে জীবনের থেকেও বেশি ভালোবাসতাম
যে ছাড়া অন্য কেউ আমাকে স্পর্শ করতে পারবে না কোনদিন। যার সামান্য একটু অভিমান আর একটু চোখের আড়ালে চোখে পানি চলে আসতো। এতো ভালোবাসার পরেও আমি এখন তার প্রাক্তন। যে মানুষটার সাথে রাতে কথা না বললে ঘুম আসতো না! আজ সে মানুষটা মরে গেলেও কিচ্ছু যায় আসে না।তবে সবসময় আমি মনে প্রাণে চাই তুমি সুখী হও।তোমার সুখ নিয়ে আমার কোন মাথা ব্যাথা নেই।শুধু বলতে চাই তোমার মিথ্যে আবেগের পাল্লায় পরে অবশেষে নিজেকে হারিয়ে ফেলেছি। প্রেমিকারা বিয়ের পর সুখী হলে প্রাক্তনকে ভুলে যায়। ভুলে যায় সব অতীত মধুময় প্রেম কিংবা উষ্ণ আদর।আমি আজ বলতে চাই আমি আজ আর তোমায় ভালোবাসি না।তোমার মিথ্যে ভালোবাসার ফাঁদে পড়ে যতটুকু ভালোবেসেছিলাম ঠিক ততটুকু তেই সীমাবদ্ধ আছি।
তুমি চলে যাওয়ার পর আর তোমায় একটুও ভালোবাসিনি কারণ আমি তোমায় ঘৃণা করি।ঘৃণা করি তোমার মিথ্যে ভালোবাসাকে।জানি আমার ঘৃণা তোমাকে পোড়াবে না এখন।তবুও বলতে চাই আমি ঘৃণা করি তোমাকে। যতটুকু ঘৃণা করলে তোমার প্রতি আমার ভালোবাসা জন্মাবে না।কথায় থাকে না যে মানুষের জীবনে এমন ইচ্ছা থাকে যেটা কখনোই পূরণ হয় না।আমার প্রত্তনকে পাওয়াটায় আমার সেই ইচ্ছাটা।

couple-3798371_1280.jpg

সোর্স


নিজেকে যখন জিজ্ঞেস করি আমি কেন কাউকে এতো ভালোবাসলাম কেন প্রেমে পড়লাম এর কারণ যদি আমি খুজতে যায় দেখি যে কিছুই খুঁজে পাচ্ছি না।মানে একটা কালো বিড়ালকে আমি অন্ধকার ঘরে খুঁজে বেড়াচ্ছি যেটা ঐ ঘরেই নাই ঠিক এমনি এক প্রেমে পরেছিলাম আমি।
প্রাক্তন কিছু কিছু মানুষের কাছে এখনো এই শব্দটা ভালোবাসার।আর বড় কথা হলো ভালোবাসা তো নষ্ট হয় না নষ্ট হয়ে যায় শুধু ভালোবাসার মানুষটা।জীবনে সব কিছু পাইতে নাই। আমার মতে কিছু কিছু জিনিস না পাওয়ায় ভালো কারণ সব কিছু পেয়ে গেলে সোনার জীবনকে নিজের কাছে তেতো তেতো মনে হবে।কোন জিনিস পেয়ে হারানোর বেদনা যে পৃথিবীর সব থেকে কষ্টদায়ক বেদনা।আজকের আলোচনা এখানেই শেষ। আজকের বিষয়ে আপনার চিন্তা শেয়ার করুন। সকলের জন্য শুভেচ্ছা দোয়া ও আশীর্বাদ। সবাই ভালো থাকুন সুস্থ থাকুন আমার বাংলা ব্লগ এর সাথেই থাকুন

heart-3045916_1280.jpg

সোর্স

ধন্যবাদ সবাইকে

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 4 months ago 

ক্ষমা আর প্রাক্তন। এই দুটো জিনিস তেল আর জলের মতো আমার কাছে। এতটাও উদার মন নিয়ে জন্মাইনি যে দিনের পর দিন মিথ্যে স্বপ্ন কষ্ট নিজের ক্যারিয়ার সবকিছু নষ্ট করে দিয়ে এখন সুখে শান্তিতে বসবাস করছে তাকে ক্ষমা করে দিব। কোনদিনও কোনভাবে কোন সময়ের জন্য না। যে কষ্টের কারণে অন্য কারোর চোখে পানি ঝরিয়েছে সেই কষ্টে একদিন অবশ্যই তাকেও পড়তে হবেই। নিজেকে শুরু করুন ভাইয়া নতুন করে নিজেকে গড়ুন এক অবিশ্বাস্য আবিষ্কার নিয়ে। যাতে সবাই আপনার প্রতি উৎসাহ প্রদান করে। নিজের ক্যারিয়ার করুন সবাই পেছনে দৌড়াবে। আপনার জন্য শুভকামনা জ্ঞাপন করছি। শুভ হোক আপনার আগামী দিনের পথ চলা।

 4 months ago 

প্রাক্তন এর প্রতি যেমন ভালোবাসা ঠিক তেমনি রাগ অভিমান জমে আছে শুধু আমার না যাদের প্রাক্তন আছে কম বেশি সবার এই প্রাত্তন এর প্রতি রাগ জমে আছে। এখনো সময় রয়েছে নিজেকে গড়ে তোলার নিজেকে এমন ভাবে তৈরি করতে হবে যেনো সে দেখলে পরবর্তীতে হিংসা করে।আর দাদা আপনাকে অনেক অনেক ধন্যবাদ এতো সুন্দর একটি কমেন্ট করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.030
BTC 65269.02
ETH 2653.11
USDT 1.00
SBD 2.84