হঠাৎ মন খারাপ!!

in আমার বাংলা ব্লগ3 months ago

আসসালামু আলাইকুম


কেমন আছেন সবাই? আজ আমি আপনাদের সাথে মন খারাপ নিয়ে আলোচনা করবো। আমি আমার অভিজ্ঞতা তুলে ধরার চেষ্টা করবো। আমি অল্প বয়স্ক এবং খুব কম অভিজ্ঞতা আছে তাই কোন ভুল হলে মাফ করবেন।


আমার মন খারাপ এর কারণ!

আমার মন খারাপের কোন কারণ আমি খুঁজে পাইনা কিন্তু আমি কিছু দিন পরে পরে এমন সমস্যার সম্মুখীন হচ্ছি। সকাল থেকে রাত পর্যন্ত কোন কথা বলতে ভালো লাগে না কোন কাজ করতে ভালো লাগে এক কথায় বলতে গেলে আমার কোন কিছুই ভালো লাগে না। নিজেকে সারাটাদিন অসহায় অসহায় লাগে। মাঝে মধ্যে মনে হয় এই পৃথিবীতে আমিই একমাত্র মানুষ যে বেঁচে থাকার জন্য একা একা নিজের সাথে যুদ্ধ করছি। আমার এই রকম মনে হওয়ার কারণ আমি খুঁজে পাইনা মন ভালো হলে এই বিষয়টা নিয়ে চিন্তা করলে আবার মন খারাপ হয়ে যায়!

people-1492052_1280.jpg

সোর্স


মাঝে মধ্যে মনে হয় এই পৃথিবীতে আমিই একমাত্র দুঃখী মানুষ।

আমার আশে পাশে থাকা এতো এতো মানুষ অথচ কারো সাথে আমার মনের কষ্টের কথা বলতে পারছি না। আমার মনে হঠাৎ খুব কষ্ট অনুভব করি কিন্তু কাউকে কিছু বলতে পারি না বলতে পারি না কোন কারণ ছাড়াই আমার মন খারাপ। এতো কষ্ট হয় আমার যা কাউকে বলতে না পেরে নিজে নিজে অন্ধকার রুমে অজস্র চোখের পানি ফেলতে থাকি সারাক্ষণ! সাধারণ মানুষ কখনো কল্পনা করতে পারবে না এই কষ্টটা কেমন যে এই কষ্টের আক্রমণের শিকার হয়েছে সেই ব্যক্তি একমাত্র জানে যে এই কষ্টের বেদনা কত কষ্টদায়ক।

unhappy-389944_1280.jpg

সোর্স


আমি আজ পর্যন্ত কোন দিন ডিপ্রেশনে আক্রান্ত হয়নি তবে সবার কাছ থেকে ডিপ্রেশন নিয়ে শুনতে শুনতে বুঝলাম আমার হঠাৎ মন খারাপ ও কিছুটা ডিপ্রেশনের মতো। আমার হঠাৎ মন খারাপ আমাকে তিলে তিলে কষ্ট দিয়ে দূর্বল করে দিচ্ছে যা আমার শারীরিক ও মানসিক দুটোর ক্ষতি করছে যা শুধু আমি নিজই অনুভব করতে পারছি। আমি জানি না এটা কেনো আমার সাথে হচ্ছে আমি বুঝতে পারছি না এই সমস্যা থেকে মুক্তি কি করে পাবো। আমি বেশিদিন এই কষ্টের মোকাবিলা করতে পারবো বলে মনে হচ্ছে না। কষ্ট আর সইতে না পেরে এহোন দিনকে দিন নিজের উপর ভরসা হারিয়ে ফেলতেছি! আমার এইডা রোগ কিনা বুঝতে পারছি না একা থাকলেই কষ্ট দিগুণ হয়ে যায়। যত নিরবতা দেখাতে চাই ঠিক ততটাই আগ্রাসী আচরণ করতে মন চায়। আমার মন খারাপের সময় কেউ ভালো কথা বললেও খারাপ লাগে আর খারাপ কথা বললে তো হইছে নিজেকে আর নিয়ন্ত্রণ করতে পারি না। যখন মন ভালো হয় তখন চিন্তা করি সত্যিই কি আমি নিজে থেকে এতো আগ্রাসী হয়ে যায় কারো প্রতি? নিজের কাছে নিজে প্রশ্ন করে কোন উত্তর পাইনা। এই সমস্যা থেকে মুক্তি পাবার জন্য সর্বোচ্চ চেষ্টাটুকু করতেছি মহান সৃষ্টি কর্তা যদি আমার সহায় হয় তাহলে খুব শীগ্রই হয়তো এই সমস্যা থেকে মুক্তি পেতে পারি। সবাই দোয়া করবেন আমার জন্য আর আপনাদের জন্যও দোয়া রইলো। আজকের আলোচনা এখানেই শেষ। আজকের বিষয়ে আপনার চিন্তা শেয়ার করুন। সকলের জন্য শুভেচ্ছা দোয়া ও আশীর্বাদ। সবাই ভালো থাকুন সুস্থ থাকুন আমার বাংলা ব্লগ এর সাথেই থাকুন।

sad-864399_1280.jpg

সোর্স

ধন্যবাদ সবাইকে

Sort:  
 3 months ago 

আসলে ভাই ডিপ্রেশন বলতে মানুষের টেনশন কে বোঝায়। আর এ টেনশনের ফলে মানুষ এমন একটা পরিস্থিতি সম্মুখীন হয় যে কোন মুহূর্তে তার মনটা খারাপ হয়ে যায় একটু চিন্তা করলেই আর উদ্ভট আচরণের প্রবণতা বাড়তে থাকে। যাইহোক এ বিষয়ে বিস্তারিত আমাদের মাঝে শেয়ার করেছেন তাই অনেক কিছু জানার সুযোগ হলো।

Upvoted! Thank you for supporting witness @jswit.

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 56522.91
ETH 2330.97
USDT 1.00
SBD 2.33