দুই বন্ধুর আইডিবি ভবন ঘোরাফেরার অভিজ্ঞতা।

in আমার বাংলা ব্লগ8 months ago

কেমন আছেন আমার বাংলা ব্লগের বন্ধুরা? আমি ভালো আছি। আশাকরি আপনারা ও ভালো আছেন।


তিন বন্ধুর পুরান ঢাকা অভিযান শেষ হয়েছিলো সন্ধ্যার পরে গিয়ে। বলতে গেলে প্রায় রাত হয়ে গিয়েছিলো। এর ভিতর ফেরদৌস পরিকল্পনা করেছিল সে ব্রাহ্মণবাড়িয়া ফিরে যাবে। কিন্তু আমি আর রাসেল ওকে অনুরোধ করলাম ঢাকায় থেকে যাওয়ার জন্য। তখন ফেরদৌস বলল পরদিন তো রাসেলের অফিস রয়েছে। আমি তখন ফেরদৌসকে বললাম সমস্যা নেই আগামীকাল আমি আর তুমি দিনব্যাপী ঘুরে বেড়াবো। এই কথা বলার পরে ফেরদৌস ঢাকা থেকে যেতে রাজি হোলো। তারপর ফেরদৌস রাসেলের সাথে রাসেলের বাসায় চলে গেলো। আর আমি আমার গন্তব্যের উদ্দেশ্যে রওনা দিলাম। তার আগে আমি আর ফেরদৌস মিলে পরিকল্পনা করেছি পরদিন সকাল ১১ টার দিকে দুজনে আইডিবি ভবনে দেখা করবো। তারপর সেখান থেকে অন্য জায়গায় যাবো।

IMG_20231202_113828.jpg

যেহেতু ফেরদৌস মিরপুর থাকবে তাই ওর ওখান থেকে আইডিবি ভবন বেশ কাছে হবে। কিন্তু আমি থাকবো বনশ্রীতে। আমার ওখান থেকে আইডিবি ভবনে যেতে বেশ খানিকটা সময় লাগবে। তাই আমি চিন্তা করেছিলাম যে মেট্রো রেলের কারওয়াণ বাজার স্টেশন থেকে মেট্রোতে উঠে আমি আগারগাঁও আইডিবি ভবনে চলে যাবো। কিন্তু পরবর্তীতে শুনতে পারলাম কারওয়াণ বাজারের মেট্রো স্টেশনটা এখনো চালু হয়নি। যাই হোক পরদিন সকালে আমি মোটরসাইকেলে করে আইডিবি ভবনে চলে গেলাম। আমার অবশ্য সেখানে পৌঁছাতে বেশ খানিকটা দেরি হয়েছিলো। আমি পৌঁছানোর বেশ অনেকক্ষণ আগে ফেরদৌস সেখানে এসে অপেক্ষা করছিলো। আমি আইডিবি ভবনের সামনে পৌঁছে ফেরদৌসকে ফোন দিলে সে জানালো সে আইডিবি ভবনের ভেতরে বসে আছে। আইডিবি ভবনের নিচ তলায় আমি গেট দিয়ে ঢোকার পরেই ফেরদৌসকে দেখতে পেলাম।


IMG_20231202_113846.jpg

আমি অনেকদিন যাবত একটি ল্যাপটপ কেনার পরিকল্পনা করছিলাম। কিন্তু বিভিন্ন সমস্যার কারণে আর সেই পরিকল্পনা বাস্তবায়ন হয়নি। তাই যেহেতু আইডিবি ভবনে এসেছি চিন্তা করলাম ল্যাপটপের একটু খোঁজখবর নিয়ে যায়। সেই চিন্তা করেই আমি আর ফেরদৌস কয়েকটি দোকানে গেলাম ল্যাপটপ দেখার জন্য। কিন্তু সেখানে ল্যাপটপ দেখতে গিয়ে কিছুটা বিব্রতকর পরিস্থিতি সম্মুখীন হলাম। কারণ আমি ল্যাপটপ কিনতে যাইনি। আমি গিয়েছিলাম দেখার জন্য। যদি কোনটা পছন্দ হয় তাহলে পরবর্তীতে সেটা কেনা যায় কিনা চিন্তা করে দেখবো। কিন্তু আইডিবি ভবনের কয়েকটি দোকানে ঢুকে একটা বাজে অভিজ্ঞতা হোলো। কারণ যেই দোকানেই ঢুকে ল্যাপটপ দেখতে যায় সেখানকার সেলসম্যান এমনভাবে আপ্রোচ করতে থাকে যে রীতিমতো লজ্জায় পড়তে হয়। তাদের ব্যবহার দেখে মনে হচ্ছিল বঙ্গবাজারে হকার মার্কেটের সেলসম্যানদের মতো।


IMG_20231202_114317.jpg

যাই হোক দু-তিনটি দোকান দেখার পরে ল্যাপটপ দেখা বাদ দিলাম। তারপরও আইডিবি ভবনে আরো কিছুক্ষণ ঘোরাফেরা করলাম। আইডিবি ভবনে গেলে বিভিন্ন রকমের প্রযুক্তি পণ্য দেখা যায়। বিভিন্ন রকমের নতুন প্রযুক্তি পণ্য সম্বন্ধে জানা যায়। এই কারণে আমার কাছে আইডিবি ভবন আমার বেশ ভালো লাগে। তারপর আমরা ঠিক করলাম এখন সামরিক জাদুঘর দেখতে যাবো। সামরিক জাদুঘরের দূরত্ব আইডিবি ভবন থেকে খুব একটা বেশি দূরে নয়। তবে আমি এর আগে যতবারই আইডিবি ভবনে এসেছি ততবারই সেখানকার চারতলার রেস্টুরেন্ট থেকে কিছু না কিছু খেয়েছি। কিন্তু আমার আর ফেরদৌসের দুজনেরই পেট ভরা থাকার কারণে আর সেদিন সেই রেস্টুরেন্টে যাওয়া হয়নি। শেষ পর্যন্ত কোন কিছু না খেয়েই আমরা আইডিবি ভবন থেকে সামরিক জাদুঘরের উদ্দেশ্যে রওনা দিলাম।

IMG_20231202_114320.jpg


আজকের মত এখানেই শেষ করছি। পরবর্তীতে আপনাদের সাথে দেখা হবে অন্য কোন নতুন লেখা নিয়ে। সে পর্যন্ত সবাই ভালো থাকুন সুস্থ থাকুন।


ফটোগ্রাফির জন্য ব্যবহৃত ডিভাইসহুয়াই নোভা 2i
ফটোগ্রাফার@rupok
স্থানঢাকা

logo.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

standard_Discord_Zip.gif


break .png

Support @Bangla.Witness by Casting your witness vote


VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png



🇧🇩🇧🇩ধন্যবাদ🇧🇩🇧🇩


@rupok

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 8 months ago 

আইডিবি ভবনে গিয়ে ল্যাপটপ দেখতে গিয়ে আপনাকে যে এমন একটি বিব্রতকর পরিস্থিতির সম্মুখীন হতে হয়েছে, জেনে বেশ খারাপ লাগলো। হয়তো এখন ইলেকট্রনিক্স পণ্যের দাম বেড়ে যাওয়ার কারণে ক্রেতা কমে গিয়েছে, সে কারণেই সেলসম্যানদের টার্গেট বেশি। এ কারণেই হয়তো তারা এমন ব্যবহার করেছে।

Posted using SteemPro Mobile

 8 months ago 

বর্তমানে বেশিরভাগ সেলসম্যানরা এমনই,যখনই কোনো কিছু সম্পর্কে জানার জন্য যাওয়া হয়, তাদের এপ্রোচ দেখে বিব্রতকর পরিস্থিতিতে পরতে হয়। তবে এমন জায়গায় এটা মোটেই আশাজনক নয়। আইডিবি ভবনে ঘুরাঘুরি করতে আমারও খুব ভালো লাগে। নিত্য নতুন ইলেকট্রনিক জিনিসপত্র আসে সেখানে, আর সেগুলো দেখতে বেশ ভালোই লাগে। যাইহোক আপনারা দু'জন আইডিবি ভবনে ঘুরাঘুরি করে বেশ ভালোই সময় কাটিয়েছেন। এতো সুন্দর মুহূর্ত আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 8 months ago 

আজকাল ঢাকার সব জায়গাগুলোতে এমন একটা ব্যাপার লক্ষ্য করা যায়। কিছু দেখার কথা বললে এরা কেনার জন্য গিয়েছি এমনএকটা ভাব করে বসে।সত্যি ই এমন ব্যাপার বিব্রতকর লাগে।আপনি আর ফেরদৌস ভাইয়া এরপর সামরিক যাদুঘরের দিকে রওনা হয়ে গেলেন।আমি গিয়েছিলাম। আমার অনেক ভালো লেগেছিল।আশাকরি আপনার কাছেও ভালো লাগবে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.026
BTC 57960.12
ETH 2482.73
SOL 155.31
SBD 2.43