নানা রঙের ফুলগুলি।

in আমার বাংলা ব্লগ2 years ago

কেমন আছেন আমার বাংলা ব্লগের বন্ধুরা? আমি ভালো আছি। আশাকরি আপনারা ও ভালো আছেন।


গত দুদিন আপনারা যারা আমার পোস্ট পড়েছেন। তারা জানেন আমি আমার পরিবার নিয়ে ফরিদপুর শেখ রাসেল শিশু পার্কে গিয়েছিলাম ঘুরতে। সেখানে সময়টা মোটামুটি বেশ ভালোই কাটিয়েছি। তবে সেই পোস্টে আমি আরও একটি জিনিস উল্লেখ করেছিলাম। সেটি হচ্ছে পুরো পার্ক জুড়ে বিভিন্ন রঙের বিভিন্ন আকারের ফুল লাগিয়েছিল পার্ক কর্তৃপক্ষ। যার ফলে পার্কের চেহারায় বেশ পরিবর্তন এসেছিলো। ফুল যে একটি জায়গার পরিবেশ কতটা বদলে দিতে পারে তা এই পার্কে না আসলে আমি ঠিক বুঝতে পারতাম না।

যদিও এখন শীতের মৌসুম বিদায় নিয়েছে। তারপরেও ফুলগুলো এখনো বেশ সতেজ দেখাচ্ছিল। এক অন্যরকম পরিবেশ তৈরি হয়েছিলো ফুলগুলোর জন্য। পার্কে আগত দর্শনার্থীরা আগ্রহ নিয়ে ফুলগুলো দেখছিল আর ছবি তুলছিলো। ফুলগুলি যে শুধু পার্কের একটি জায়গায় ছিল তা নয়। পার্কের বিভিন্ন জায়গায় ফুল লাগানো হয়েছিল। নানান রঙের পিটুনিয়া ফুল পার্কের বিভিন্ন জায়গায় লাগানো ছিলো। শুধু যে পিটুনিয়া ফুল ছিল পার্কে তা নয়। আরো বিভিন্ন রকমের ফুল ও পার্কে লাগানো ছিল। তবে আমার কাছে সবচাইতে ভালো লেগেছিল পিটুনিয়া ফুলগুলো। এখন আপনাদের কাছে আমি পার্কের ভেতরের তোলা ফুলের ছবিগুলো তুলে ধরব।

IMG_20230302_170457.jpg

ছবিতে আপনার দেখতে পাচ্ছেন সাদা রংয়ের পিটুনিয়া। পিটুনিয়ার সবগুলো রঙের ভেতর আমার কাছে সবচাইতে বেশি আকর্ষণীয় মনে হয় এই সাদা পিটুনিয়াগুলি। দেখতে অসম্ভব সুন্দর লাগে। যেখানে এই ফুলটি থাকে তার চারপাশে এক স্নিগ্ধ পরিবেশের সৃষ্টি হয়।

IMG_20230302_170442.jpg

উপরের ছবিটিতে আপনারা বেগুনি রংয়ের পিটুনিয়া দেখতে পাচ্ছেন। পিটুনিয়ার এই রংটাও আমার কাছে বেশ ভালো লাগে। তবে আমার থেকে আমার মেয়ে বেগুণী রঙের পিটুনিয়া বেশি পছন্দ করে। তার অন্যতম প্রিয় রং হচ্ছে বেগুনি।

IMG_20230302_170432.jpg

উপরের ছবিতে আপনারা হালকা গোলাপি রঙের পিটুনিয়া ফুল দেখতে পাচ্ছেন। আমার কাছে অবশ্যই এই রংটা খুব একটা বেশি ভালো লাগেনি। তবে অনেকেই দেখলাম আগ্রহ নিয়ে এই ফুলের ছবি তুলছে।

IMG_20230302_165641.jpg

IMG_20230302_165626.jpg

উপরের ছবি দুটিতে দেখতে পাচ্ছেন দুটি পাত্র ভর্তি করে বিভিন্ন রঙের পিটুনিয়া ফুল লাগানো হয়েছে। এমনি বেশ কিছু পাত্র পার্কের বিভিন্ন জায়গায় রাখা হয়েছে। এগুলোর জন্য পার্কটিকে দেখতে বেশ দৃষ্টিনন্দন লাগছিলো।

IMG_20230302_172951.jpg

IMG_20230302_172941.jpg

IMG_20230302_172936.jpg

IMG_20230302_172922.jpg

উপরের ছবিগুলি তো দেখতে পাচ্ছেন চারটি ভিন্ন ভিন্ন রংয়ের ডালিয়া ফুল। এই ফুলটি আমার কাছে দেখতে খুবই সুন্দর লাগে। তবে এই ফুলের নামটা আমি জানতাম না। আমার স্ত্রীর কাছ থেকে এই ফুলটার নাম জেনেছি। ফুলটি দেখতে যেমন সুন্দর তেমনি নজর কাড়া এর রং। কিছু ফুল গাছ একটি জায়গার সৌন্দর্য কতটা বাড়িয়ে দিতে পারে সেটা এ পার্কে আসলে যে কেউ সহজেই বুঝতে পারবে মোটামুটি সাধারণ একটা পার্ক এই বিভিন্ন রংবেরঙের ফুলের কারণে আজ বেশ রঙিন মনে হচ্ছিল

আজকের মত এখানেই শেষ করছি। পরবর্তীতে আপনাদের সাথে দেখা হবে অন্য কোন নতুন লেখা নিয়ে। সে পর্যন্ত সবাই ভালো থাকুন সুস্থ থাকুন।


ফটোগ্রাফির জন্য ব্যবহৃত ডিভাইসহুয়াই নোভা 2i
ফটোগ্রাফার@rupok
স্থানফরিদপুর শিশু পার্ক

logo.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

standard_Discord_Zip.gif


break .png

Support @Bangla.Witness by Casting your witness vote


VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png



🇧🇩🇧🇩ধন্যবাদ🇧🇩🇧🇩


@rupok

Sort:  
 2 years ago 

শিশু পার্কের ভিতরে চমৎকার মুহূর্ত কাটিয়েছেন। ডালিয়া ফুল গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। ফুলের ফটোগ্রাফি দেখতে অসাধারন লাগতেছে। চমৎকার বর্ণনা করেছেন। আপনার পোস্ট পড়ে ভালো লাগলো। আপনার জন্য শুভ কামনা রইল ভালো থাকবেন।

 2 years ago 

আশা করি ভাইয়া ভালো আছেন? আজকের আপনি খুব চমৎকার কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ফুল সৌন্দর্যের প্রতীক ফুলের সৌন্দর্য দেখে আমরা মুগ্ধ হয়ে যায়। প্রত্যেকটা ফুলের ফটোগ্রাফি বেশ দুর্দান্ত হয়েছে। বিশেষ করে সাদা ডালিয়া ফুলে সৌন্দর্য অসাধারণ । প্রত্যেকটি ফুলের ফটোগ্রাফি বেশ দৃষ্টিনন্দন। এত চমৎকার ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অন্তরের অন্তস্থল থেকে আন্তরিক ধন্যবাদ জানাই। ভালো থাকবেন ভাইয়া।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া পার্কের ভিতরে এমন ফুল গাছে ভরা থাকলে পার্কের পরিবেশ একদম পরিবর্তন হয়ে যায়। শীতকাল চলে গেলেও এখন বসন্ত কাল চলছে তারজন্য ফুলগুলো দেখতে এতটা সুন্দর দেখাচ্ছে। আমার কাছে হালকা গোলাপি রঙের পিটুনিয়া ফুল সবচেয়ে বেশি ভালো লেগেছে। এছাড়া বাকি ফুলগুলো দেখতে খুবই সুন্দর। এমন সুন্দর পরিবেশ থাকলে ঘুরাঘুরি করতে অনেক ভালো লাগে। ধন্যবাদ ভাইয়া পার্কে কাটানো আপনার সুন্দর মুহূর্ত আমাদের সাথে শেয়ার করার জন্য।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 years ago 

ফরিদপুর শেখ রাসেল শিশু পার্কে গিয়ে খুব সুন্দর মূহুর্ত কাটিয়েছেন ভাইয়া। তার সাথে অসাধারণ কিছু ফটোগ্রাফি করেছেন, যা দেখে খুবই ভালো লাগলো। বিশেষ করে বিভিন্ন রংয়ের ডালিয়া ফুলের ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। যাইহোক এতো সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে। ভালো থাকবেন সবসময়।

 2 years ago 

আসলে প্রাকৃতিক কারনে সবাই বসন্ত একটু বেশী পছন্দ করেন, কিন্তু আমি দেখি শীতের সিজনের ফুলগুলো একটু বেশী আকর্ষণীয়। হয়তো সিজনের কারনে পার্ক কর্তৃপক্ষ নানা রংয়ের ফুল দ্বারা সুসজ্জিত করতে পেরেছিলেন। কিন্তু তার পরবর্তী সময়ে দৃশ্যটা কতটা বদলে যেতে পারে সেটা নিয়ে চিন্তা করছি আমি, হি হি হি। ধন্যবাদ

 2 years ago (edited)

বাহ ভাইয়া আপনি তো দেখি শেখ রাসেল শিশু পার্ক থেকে বেশ কয়েকটি ফুলের সুন্দর ফটোগ্রাফি করেছেন। আপনার তোলা প্রতিটি ফুলের ছবি বেশ সুন্দর হয়েছে। একটি গাছে দেখছি বিভিন্ন রঙের ফুল আমার কাছে এই ফুলগুলি দেখতে সবথেকে বেশি ভালো লাগছে। আপনার জন্য অনেক শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.15
JST 0.029
BTC 63207.55
ETH 2571.17
USDT 1.00
SBD 2.82