ক্রিকেট বিশ্বকাপ ২০২৩ ইংল্যান্ড বনাম নিউজিল্যান্ড ম্যাচ অ্যানালিসিস।

in আমার বাংলা ব্লগ10 months ago

কেমন আছেন আমার বাংলা ব্লগের বন্ধুরা? আমি ভালো আছি। আশাকরি আপনারা ও ভালো আছেন।


গতকাল ইংল্যান্ড নিউজিল্যান্ড ম্যাচের মধ্য দিয়ে শুরু হয়ে গেলো ২০২৩ ক্রিকেট বিশ্বকাপ। আমার মতো বিশ্বের সকল ক্রিকেটপ্রেমীরা এই দিনটির জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছিলো। খেলা শুরুর অনেক আগে থেকেই মোটামুটি খোঁজ খবর রাখছিলাম এবার কোন দল কেমন হলো। ক্রিকেট এক্সপার্টদের ভাষ্যমতে এবার সেমিফাইনালের চার দল হবে ভারত, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড এবং পাকিস্তান। খেয়াল করে দেখলাম বেশিরভাগ ক্রিকেট এক্সপার্ট এই ব্যাপারে সহমত পোষণ করেছে। কিন্তু গত কিছুদিন পাকিস্তানের বোলিং ডিপার্টমেন্টের অবস্থা দেখে আমার মনে হচ্ছে না যে পাকিস্তান এবার সেমিফাইনালে যেতে পারবে। নিউজিল্যান্ড দল ইন্ডিয়াতে কেমন করে সেটা দেখার জন্য আমি খুবই আগ্রহী ছিলাম। বিশেষ করে গত বিশ্বকাপে নিউজিল্যান্ডের খেলা দেখার পর আমি রীতিমতো নিউজিল্যান্ডের ভক্ত হয়ে গিয়েছি। তাই গতকালকের ম্যাচে আমি নিউজিল্যান্ডের সাপোর্টার ছিলাম।

IMG_20231006_150151.jpg

স্ক্রিনশট নেয়া হয়েছে ক্রিকেট ওয়াচার নামের ইউটিউব চ্যানেল থেকে।

যদিও ইংল্যান্ড দলটা তারকাতে ঠাসা। তাছাড়া তাদের ইন্ডিয়ান কন্ডিশনে খেলার অভিজ্ঞতাও রয়েছে অনেক। কারণ ইংল্যান্ড দলের অনেক প্লেয়ারই আইপিএলে খেলে। এই হিসাবে আমি চিন্তা করেছিলাম ইংল্যান্ড হয়তো এই ম্যাচটা সহজেই জিতে যাবে। কারণ অন্য সবার মত আমারও মনে হয়েছিল ইংল্যান্ড এই বিশ্বকাপের অন্যতম ফেভারিট একটি দল। ইন্ডিয়ার সাথে যদি কেউ মোকাবেলা করতে পারে সেটা একমাত্র ইংল্যান্ড হতে পারে। কিন্তু ক্রিকেটের সব সময় হিসাব নিকাশ চলে না। সেটা প্রথম ম্যাচেই নিউজিল্যান্ড প্রমাণ করে দিয়েছে। নিউজিল্যান্ড যে যে কারো সাথে টেক্কা দেয়ার জন্য প্রস্তুত সেটা তাদের প্রথম ম্যাচ যারা দেখেছে সেটা সবাই বুঝতে পেরেছে। যদিও শুরুটা ইংল্যান্ড মোটামুটি ভালোই করেছিলো। তবে অ্যাডাম মিলনে প্রথম উইকেট নেয়ার পর থেকে ইংল্যান্ড কিছুক্ষণ বিরতিতে রেগুলার উইকেট হারিয়েছে। তার পরেও ইংল্যান্ডের ব্যাটিং ডেপথ থাকার কারণে তারা শেষ পর্যন্ত ২৮৩ রান করতে সমর্থ হয়।

প্রথম ইনিংস শেষ হলে আমি চিন্তা করেছিলাম একটা হাড্ডাহাড্ডি লড়াই হবে। কিন্তু নিউজিল্যান্ডের প্রথম উইকেট পতনের পরে ডেভন কনওয়ে ও রাচীন রবিন্দ্র যেভাবে খেলেছে তাতে পুরো বিশ্বের মতো আমিও হতবাক হয়ে গিয়েছি। বলতে গেলে এই দুজন ব্যাটসম্যান ইংল্যান্ডকে একেবারে ধ্বংস করে দিয়েছে। ইংল্যান্ড দল যে গতকাল শুধু ম্যাচ হেরেছে তা নয় আমি নিশ্চিত ইংল্যান্ড দলের বোলাররা মানসিকভাবে একটা চরম ধাক্কা খেয়েছে। কারণ ইংল্যান্ড শেষ কবে এত বাজে ভাবে ম্যাচ হেরেছে সেটা আমি মনে করতে পারছি না। ২৮৩ রান একেবারে ছোটখাটো টার্গেট নয়। সেটা প্রায় ১৪ ওভার বাকি থাকতে সেই টার্গেট টপকে যাওয়া রীতিমতো অবিশ্বাস্য পারফরমেন্স। গতকাল নিউজিল্যান্ডের দুই ব্যাটম্যানের যতো শটে রান করেছেন তাদের সবগুলো ছিল দৃষ্টিনন্দন। এমন না যে তারা উল্টাপাল্টা শট খেলে রান করেছেন। তাদের সবগুলো শট ছিলো প্রপার ক্রিকেটটিং শট।

এত দারুণ একটা শুরুর পরে এখন নিউজিল্যান্ডকে সবাই এই বিশ্বকাপের অন্যতম ফেভারিট হিসেবে ভাবতে শুরু করেছে। যদিও সবে তো টুর্নামেন্ট শুরু হলো। যতই দিন যেতে থাকবে ততই মানুষের হিসাব-নিকাশে গলদ হতে থাকবে। এর ভেতরে অনেক টিম খারাপ করবে। আবার যাদেরকে নিয়ে একেবারেই আশা করা হয়নি তাদের ভেতর অনেকেই হয়তো ভালো করবে। যাই হোক পুরো টুর্নামেন্ট দেখবো আর আপনাদের সাথে খেলা গুলো নিয়ে নিজের আলোচনা শেয়ার করবো। আশা করি আপনারাও আমার মত বিশ্বকাপ ক্রিকেট উপভোগ করবেন।

আজকের মত এখানেই শেষ করছি। পরবর্তীতে আপনাদের সাথে দেখা হবে অন্য কোন নতুন লেখা নিয়ে। সে পর্যন্ত সবাই ভালো থাকুন সুস্থ থাকুন।



🇧🇩🇧🇩ধন্যবাদ🇧🇩🇧🇩


@rupok

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 10 months ago 

বিশ্বকাপের প্রথম দিনে খেলা দেখতে বেশ ভালই লেগেছিল। আসলে এই খেলাতে প্রথম ব্যাট করেছিল ইংল্যান্ড ২৮৩ রানের টার্গেট দিয়েছিল। অবশেষে নিউজিল্যান্ড ১ উইকেট হারিয়েই ২৮৩ রানের লক্ষ্যে পৌঁছে যায়। নিউজিল্যান্ডের দুজন প্লেয়ার সেঞ্চুরি করেছিল আসলে খেলাটি দেখতে আমার কাছে বেশ ভালো লেগেছিল। অবশেষে গত বিশ্বকাপের ফাইনালের হারের প্রতিশোধ নিলো নিউজিল্যান্ড। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 10 months ago 

নাসিম শাহ এর ইঞ্জুরি পাকিস্তান কে বেশ ব‍্যাকফুটে ফেলে দিয়েছে ভাই। আপনার সঙ্গে আমি একমত। আইসিসি এর প্রতিটা টুর্নামেন্ট নিউজিল্যান্ড অসাধারণ শুরু করে কিন্তু শেষটা খুবই খারাপ হয়। যেটা বিগত কয়েকটা আইসিসি ট্রফি তে আমরা দেখেছি। তবে গতকাল নিউজিল্যান্ডের ব‍্যাটিং দেখে আমি রীতিমতো তাজ্জব কী খেলল ডেভিড কনওয়ে এবং রাচিন রবীন্দ্র।

Posted using SteemPro Mobile

 10 months ago 

গতকালকে প্রায় পুরোটা ম্যাচ দেখেছিলাম আমি। ইংল্যান্ডের ব্যাটিং মোটামুটি ভালোই লেগেছিল। বিশেষ করে রুটের ব্যাটিং। তবে নিউজিল্যান্ডের ব্যাটিং দেখে তো পুরোই অবাক হয়েছি। নিউজিল্যান্ডের ব্যাটিং শুরুর আগে ভেবেছিলাম ম্যাচটা ফাইটিং হবে। তবে কনওয়ে এবং রবীন্দ্র এককথায় দুর্দান্ত ব্যাটিং করেছে। তবে নিউজিল্যান্ড এবং সাউথ আফ্রিকা, ওয়ার্ল্ড কাপে ভালো শুরু করলেও, শেষ পর্যন্ত তাদের ভাগ্য অনুকূলে থাকে না। আমি মনে করি এই দল দুটি বিশ্বকাপের ট্রফি ডিজার্ভ করে। যাইহোক শুভকামনা রইল নিউজিল্যান্ড এবং সাউথ আফ্রিকা টিমের জন্য।

Posted using SteemPro Mobile

 10 months ago 

আমরা সবাই জানি ক্রিকেট খেলা হল অনিশ্চয়তের খেলা। এইতো গত সিজনেই ইংল্যান্ড নিউজিল্যান্ডকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল। আর সেই ইংল্যান্ডকে নিউজিল্যান্ড হেসে খেলে হারিয়ে দিল। তবে বিশ্বকাপ খেলা শুরু হওয়ার আগ থেকে আমি জানতাম নিউজিল্যান্ড ভারতের মাটিতে খুব ভালো খেলবে। কারন আমি ইন্ডিয়ার মাটিতে নিউজিল্যান্ডের যত খেলা দেখেছি সব ম্যাচ গুলোতে নিউজিল্যান্ড ভালো খেলেছে। তাই আশা করা যায় নিউজিল্যান্ড ফাইনাল খেলতে পারে।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59934.86
ETH 2666.82
USDT 1.00
SBD 2.45