আমার ট্রন জমানো শুরু (টার্গেট ৩০০০)।

in আমার বাংলা ব্লগlast year

কেমন আছেন আমার বাংলা ব্লগের বন্ধুরা? আমি ভালো আছি। আশাকরি আপনারা ও ভালো আছেন।


দাদা বেশ কিছুদিন আগে একবার ট্রন জমানোর গুরুত্ব নিয়ে একটা পোস্ট করেছিলেন। তখন থেকেই চিন্তা করছিলাম ট্রন জমানোর দরকার। একটা সময় ছিল যখন আমি এই ট্রনের দিকে একেবারেই নজর দিতাম না। তবে এভাবে দেখতে দেখতে এক সময় দেখলাম বেশ কিছু ট্রন জমা হয়ে গিয়েছে। পরে সেগুলো নিয়ে ট্রেড করতে গিয়ে সব টিআর এক্স আমি হারিয়ে ফেললাম। কিছুদিন ধরে দেখছি কমিউনিটির অনেকেই ট্রান স্টেকিং করা বা জমানোর প্রতি বেশ গুরুত্ব দিচ্ছে। এটা দেখাদেখি আমার নিজেরও ট্রন জমাতে ইচ্ছা করছে। ট্রন স্ট্যাকিং করা নিয়ে আমার মনের ভেতর একটা সন্দেহ কাজ করে ধর্মীয় কারণে। সেই কারণে আমি ঠিক করেছি স্টেকিং না করে আমি ট্রন জমানোর চেষ্টা করবো। প্রাথমিকভাবে টার্গেট নিয়েছি ৩০০০ টিআর এক্স জমানোর।

সেই ইনিশিয়েটিভের প্রথম ধাপ হিসেবে আজকে আমি ২৫ টিআর এক্স পলনিক্সে জমা করছি। চেষ্টা করব প্রতি সপ্তাহে কিছু ট্রন পলোনিকসে জমা করতে। আশা করি একটা সময় আমি আমার নিজের কাঙ্খিত লক্ষ্যে পৌঁছাতে পারবো। আপনারাও সবাই চেষ্টা করুন জমাতে। কারণ দাদার ভাষ্য মতে টিআর এক্স এর বেশ ভালো একটা ভবিষ্যৎ রয়েছে। একটা সময় গিয়ে দেখা যাবে এই ট্রনে বা টিআর এক্স এর দাম বেড়ে যাবে। তখন এখান থেকে আমরা সবাই বেশ ভালো একটা অ্যামাউন্টে পেতে পারি। সেই কারণে আমি সবাইকে আহবান জানাবো আপনারা সবাই চেষ্টা করুন অল্প হলেও ট্রন জমাতে।

তাহলে চলুন দেখে নেই আমার আজকের ট্রন জমানোর ধাপ গুলো। তাছাড়া আমি কমিউনিটির নতুন মেম্বার রয়েছেন বিশেষ করে যারা বিভিন্ন লেভেলে রয়েছেন। তাদেরকে বলবো এই পোস্টটি ভালোভাবে দেখতে। কারণ আপনারা অনেক সময় ট্রন ডিপোজিট করার ধাপগুলো বুঝতে পারেন না। আশা করি এই পোস্টটা ভালোমতো দেখলে আপনাদের মনে আর কোন সংশয় থাকবে না। আরো একটা জিনিস খেয়াল করেছি। কমিউনিটির নতুন মেম্বাররা যখন লেভেল ফোরে লিখিত পরীক্ষা দেয়। তখন সেখানে নিজেদের এড্রেস গুলো প্রকাশ করে দেয়। এটা আপনারা কখনোই করবেন না। সব সময় চেষ্টা করবেন এড্রেসগুলো কোন ভাবে এডিট করে ঢেকে দিতে। কারণ কোন দুষ্ট লোকের হাতে আপনার এড্রেস বা পাসওয়ার্ড গুলো পড়লে আপনার অ্যাকাউন্ট হুমকির সম্মুখীন হতে পারে।

Screenshot_20230824-155628.jpg

প্রথমে আমি আমার পোলনিক্স একাউন্টে লগইন করলাম।

IMG_20230824_155825.jpg

একাউন্টে লগইন করার পর আমি প্রথমে ওয়ালেট অপশনে চলে গেলাম। সেখান থেকে উপরের দিকে ডিপোজিটে ক্লিক করলাম।

IMG_20230824_154432.jpg

ডিপোজিটে ক্লিক করার পর এরকম একটা পেজ আসবে। খেয়াল করে দেখুন উপরের দিকে সার্চ অপশন রয়েছে। যেহেতু আমি এখন টিআরএক্স ডিপোজিট করবো। তাই এই সার্চ অপশনে টিআরএক্স লিখতে হবে।

IMG_20230824_154453.jpg

IMG_20230824_154333.jpg

তারপর টিআরসি টোয়েন্টি বা ট্রন সিলেক্ট করতে হবে নেটওয়ার্ক হিসেবে। তারপর উপরের ছবির মত এড্রেস এলে সেটা কপি করে নিতে হবে। নতুন মেম্বার যারা আছেন তারা এখানেই একটা ভুল করেন। ছবিতে খেয়াল করে দেখুন আমি আমার এড্রেসটা ঢেকে দিয়েছি। আপনারাও এভাবে এড্রেসটা ঢেকে দেবেন। তাহলে আর আশা করি কোন সমস্যা হবে না।

Screenshot_20230824-153739.jpg

Screenshot_20230824-153746.jpg

এখন আমরা আমাদের স্টিমেট ওয়ালেটে লগইন করবো। তারপর টিআরএক্স এর পাশের ডাউন অ্যারোতে ক্লিক করে ট্রান্সফার অপশনে ক্লিক করবো।

IMG_20230824_154626.jpg

IMG_20230824_154737.jpg

এখন উপরের ছবির মত একটা উইন্ডো আসবে। সেখানে আমরা সুইচ টু ট্রন একাউন্ট এ ক্লিক করে যেই এড্রেসটা কপি করে এনেছিলাম পলোনিকস থেকে সেটা টু তে বসিয়ে দেবো। তারপর অ্যামাউন্টের ঘরে অ্যামাউনট লিখবো। মেমোটা অপশনাল এটা লিখলেও হবে না লিখলেও হবে। অ্যামাউন্ট দেয়ার পর আমরা নেক্সটে ক্লিক করবো।

IMG_20230824_154822.jpg

এখন সবকিছু ঠিক আছে কিনা চেক করে ওকে তে ক্লিক করবো। তারপর ট্রন প্রাইভেট কি দিয়ে ট্রন পলোনিকসে সেন্ড করে দেবো।

IMG_20230824_154356.jpg

IMG_20230824_160840.jpg

উপরের ছবিটি খেয়াল করে দেখুন। প্রথমে আমার পলোনিকস অ্যাকাউন্টে মাত্র ১ টি আর এক্স ছিলো। ডিপোজিট হয়ে যাওয়ার পরে এখন সেটা ২৬ টিআর এক্স দেখাচ্ছে। মানে আমার ২৫ টিআর এক্স জমানো আজকের মতো সম্পন্ন হয়েছে। আশা করি এভাবেই ধীরে ধীরে আমি আমার লক্ষ্যের দিকে এগিয়ে যাবো।

আজকের মত এখানেই শেষ করছি। পরবর্তীতে আপনাদের সাথে দেখা হবে অন্য কোন নতুন লেখা নিয়ে। সে পর্যন্ত সবাই ভালো থাকুন সুস্থ থাকুন।


logo.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

standard_Discord_Zip.gif


break .png

Support @Bangla.Witness by Casting your witness vote


VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png



🇧🇩🇧🇩ধন্যবাদ🇧🇩🇧🇩


@rupok

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last year 

আপনি ট্রন টোকেন জমানোর উদ্যোগ নিয়েছেন দেখে খুব ভালো লাগলো ভাই। আসলে আমি নিজেও কিছুটা জমিয়েছি। তবে এখন কিছুদিন বন্ধ রয়েছে। আবার চালু করবো খুব শীঘ্রই। আর ট্রনের টোকেন এর ভবিষ্যৎ অনেক ভালো। সে হিসেবে ট্রন টোকেন জমানো বুদ্ধিমানের কাজ ধন্যবাদ আপনাকে।

 last year 

আপনার কথা গুলো কিছুক্ষন মুগ্ধ হয়ে পড়লাম। তারপর বুঝার চেষ্টা করলাম। বেশ তো দারুন একটি উদ্যোগ গ্রহণ করেছেন ভাইয়া। আর এই উদ্যোগের মধ্যে যেটা ছিল বেশী ভালো সেটা হলো ট্রণ স্ট্রেকিং না করে পলনিক্সে জমা করার সিদ্ধান্ত। বেশ ভালো একটি উদ্যোগ। শুভ কামনা রইল আপনার জন্য।

 last year 

ভাই আপনি আমাদের মাঝে ট্রন জমানোর উদ্যোগ গ্রহণ করেছেন দেখে বেশ ভালো লাগলো। আপনি এই সপ্তাহের ২৫ ট্রন জমিয়েছেন বেশ দারুন লাগলো দেখতে। আপনি টোন জমানোর ক্ষেত্রেও টার্গেট গ্রহণ করেছেন বিষয়টা বেশ ভালো। আমিও এই ট্রন জমানোর পোস্ট অনেক আগে থেকেই করতাম কিন্তু কয়েক সপ্তাহ বন্ধ রেখেছি। বর্তমান সময়ে এই টোকেনের দাম খুবই কম আশা করি ভবিষ্যতে এখনকার থেকে আরো অনেক বৃদ্ধি পাবে। ধন্যবাদ ভাই এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 58729.26
ETH 2640.67
USDT 1.00
SBD 2.47