রেনডম ফটোগ্রাফি পোস্ট।

in আমার বাংলা ব্লগ10 months ago

কেমন আছেন আমার বাংলা ব্লগের বন্ধুরা? আমি ভালো আছি। আশাকরি আপনারা ও ভালো আছেন।


বর্তমান সময়ের আবহাওয়াটা বাইরে ঘোরাফেরার জন্য সবচাইতে ভালো। না শীত না গরম। বন্ধু ফেরদৌস ফরিদপুরে থাকলে আমরা দুই বন্ধু এই সময়ে প্রায় প্রতিদিনই ঘুরতে বের হতাম। তবে ফেরদৌস এখন তার কর্মসূত্রে ফরিদপুরের বাইরে থাকার কারণে আমি মোটামুটি ঘরের ভেতরে বন্দী জীবন যাপন করছি। আর দিন গুনছি কবে ফেরদৌস ফরিদপুর ফিরবে। যদিও জানি ফেরদৌস হয়তো মাত্র দুদিনের জন্য ফরিদপুর আসবে। তারপরেও ফেরদৌস যখন ফরিদপুর আসে সেই সময়টাতে আমরা দুই বন্ধু চেষ্টা করি যথা সম্ভব ঘুরেফিরে বেড়াতে। কারণ আমরা দুজনই ঘুরতে বেশ পছন্দ করি। তো যেহেতু এখন বাইরে খুব তেমন একটা যাওয়া হয় না। তাই বেশ কিছুদিন হল ফটোগ্রাফি পোস্টও করা হয় না। আজ হঠাৎ মোবাইলের গ্যালারি খুঁজতে খুঁজতে বেশ কিছু ছবি পেয়ে গেলাম। যেগুলো দেখে মনে হল আপনাদের সাথে শেয়ার করি। তাহলে চলুন ছবিগুলি দেখে নেয়া যাক।

IMG_20230427_130533.jpg

ছবিতে দেখতে পাচ্ছেন একজন জেলে মাছ ধরার ফাঁদ মেরামত করছে। আমি অবশ্য এই ধরনের মাছ ধরার ফাঁদ এর আগে দেখিনি। সেবারেই প্রথম দেখেছিলাম। শুনলাম এই ফাঁদ থেকে নাকি চায়না ফাঁদ বলা হয়। আমার ইচ্ছা ছিলো এই ফাঁদ গুলো যখন পানি থেকে ওঠানো হয় তখন দেখতে কেমন লাগে সেটা দেখার। কিন্তু সময় স্বল্পতার কারণে আর সেটা হয়ে ওঠেনি। এই ফাঁদ গুলো সাধারণত অল্প পানিতে মাছ ধরার জন্য ব্যবহার করা হয়।

IMG_20230302_172905.jpg

বেশ কিছুদিন আগে মেয়েকে নিয়ে গিয়েছিলাম শিশু পার্কে ঘুরতে। সেখান থেকে তার পছন্দের এই রাইডের ছবিটি তুলেছিলাম। সেদিন অবশ্য শিশু পার্কে লোকজন ছিল খুবই কম। যার ফলে বেশিরভাগ রাইড বন্ধ ছিলো। সেই কারণে আমার মেয়ের ইচ্ছা থাকা সত্ত্বেও অনেকগুলো রাইডে চড়তে পারেনি।

IMG_20230420_113424.jpg

বেশ কিছুদিন আগে আমাদের শহরে ইজির নতুন একটি শোরুমের উদ্বোধন হয়েছিলো। তখনই সেখান থেকে এই ছবিটি তুলেছিলাম। ইজি বর্তমানে বাংলাদেশের দেশি ফ্যাশন হাউজ গুলোর ভেতর অন্যতম ব্যবসা সফল একটি ফ্যাশন হাউজ। এখানে মোটামুটি তুলনামূলক কম দামে কাপড়-চোপড় পাওয়া যেতো। যদিও ইজির কাপড় চোপড় গুলির দাম এখন আগের থেকে অনেক বেড়ে গিয়েছে। তার পরেও তাদের কাপড়ের মান অন্যান্য ফ্যাশন হাউজগুলোর থেকে অনেক ভালো।

IMG_20230423_141437.jpg

এই ছবিটি তুলেছিলাম সম্ভবত আমার নানি বাড়ি থেকে। ছবিতে দেখতে পাচ্ছেন গাছে বাতাবি লেবু ধরে রয়েছে। বাতাবি লেবু আমার অত্যন্ত পছন্দের একটি ফল। এই ফলটি খেতে যেমনি সুস্বাদু তেমনি অত্যন্ত পুষ্টিকর। তাছাড়া আমার নানি বাড়ির এই গাছের বাতাবি লেবু খেতে দারুন। অত্যন্ত রসালো এবং মিষ্টি। এই ধরনের বাতাবি লেবু বাজারে খুব কম পাওয়া যায়।

IMG_20230424_154912.jpg

উপরের ছবিতে দেখতে পাচ্ছেন নদীতে চলমান একটি মালবাহী ছোট আকারের জাহাজ। পদ্মা নদীতে যখন অনেক পানি থাকে তখন এই ধরনের বা এর থেকে বড় আকারে জাহাজ গুলো খুব সহজেই চলাচল করতে পারে। তবে যখন নদীতে পানি কমে আসে তখন এই ধরনের জাহাজ ও নদিতে আর দেখা যায় না। এখন প্রচুর মাল থাকার কারণে জাহাজের বেশিরভাগ অংশ পানির নিচে রয়েছে। জাহাজটি দেখতে ছোট মনে হলেও এর পানির নিচে অংশ যখন উপরে উঠে আসে তখন বোঝা যায় এগুলো আসলে আকারে কতোটা বড়ো।

IMG_20230424_180238.jpg

সূর্য অস্ত যাওয়ার এই ছবিটি তুলেছিলাম আমি বেশ কিছুদিন আগে। যখন বন্ধু-বান্ধবদের নিয়ে ট্রলার ভ্রমণে গিয়েছিলাম তখন ফেরার পথে এই ছবিটি তুলেছিলাম। আমি যখনই নদীর পাড়ে যাই বা নদীতে ঘুরতে যাই তখনই এই সময়টাতে বেশ কিছু ছবি তুলি। এটা আমার একটা অভ্যাসে দাঁড়িয়ে গিয়েছে। কেন জানি এতদিন পরও এই মুহূর্তটাকে আমার কাছে প্রতিদিনই নতুন মনে হয়।

আজকের মত এখানেই শেষ করছি। পরবর্তীতে আপনাদের সাথে দেখা হবে অন্য কোন নতুন লেখা নিয়ে। সে পর্যন্ত সবাই ভালো থাকুন সুস্থ থাকুন।


ফটোগ্রাফির জন্য ব্যবহৃত ডিভাইসহুয়াই নোভা 2i
ফটোগ্রাফার@rupok
স্থানফরিদপুর


🇧🇩🇧🇩ধন্যবাদ🇧🇩🇧🇩


@rupok

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 10 months ago 

ফেরদৌস ভাইয়া আর আপনি সত্যিই অনেক ভ্রমণ প্রিয় মানুষ। তাইতো দুজন একসাথে হলেই বেরিয়ে পড়েন। যেহেতু ফেরদৌস ভাইয়া এখন কাজের সূত্রে ফরিদপুরের বাহিরে থাকেন তাইতো খুব একটা ঘোরাফেরা করার সুযোগ পান না। তবে যাই হোক মাঝে মাঝে ফোনের গ্যালারি থেকে যখন পুরনো সব স্মৃতি গুলো দেখা হয় তখন অনেক ভালো লাগে। ট্রলার ভ্রমণে গিয়ে সূর্যাস্তের ফটোগ্রাফিটি করেছেন দেখে অনেক ভালো লাগলো ভাইয়া।

 10 months ago 

সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে তুলে ধরেছেন সবগুলো ফটোগ্রাফি স্বচ্ছ হওয়ায় দেখতে বেশ দারুন লাগছে তবে আমার কাছে শেষের ফটোগ্রাফি টাই বেশি ভালো লেগেছে। আপনার তোলা ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

Posted using SteemPro Mobile

 10 months ago 

ফেরদৌস ভাই ছুটি পেলে তো এবার অনেক দূরে ঘুরতে যাবেন মনে হচ্ছে। কারণ বাইকের কাগজপত্র তো মনে হচ্ছে ঠিক করা হয়ে গিয়েছে। যাইহোক চমৎকার কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন ভাই। ফটোগ্রাফি গুলো দেখে সত্যিই খুব ভালো লাগলো। ইজির টি-শার্ট পড়তে বেশ ভালোই লাগে। মাঝেমধ্যে যাওয়া হয় ইজির শোরুমে। যাইহোক এতো সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 10 months ago 

আপনার এবং ফেরদৌস ভাইয়ের মতোই আমার এবং আমার বন্ধু লিখনের সম্পর্ক। লিখন বাইরে থাকলে আমি অপেক্ষা করি এবং আমি বাইরে থাকলে লিখন অপেক্ষা করে কবে আসব। এবং কবে আবার ঘোরাঘুরি হবে। ফটোগ্রাফি গুলো বেশ দারুণ ছিল ভাই। বাতাবি লেবু নদীর ঘাট সূর্য অস্ত যাওয়ার দৃশ্য সবমিলিয়ে দারুণ ছিল। ধন্যবাদ আমাদের সঙ্গে শেয়ার করে নেওয়ার জন্য ভাই।

Posted using SteemPro Mobile

 10 months ago 

ফোনের গ্যালারি থেকে বেশ কিছু ফটোগ্রাফি আজ আমাদের মাঝে শেয়ার করলেন ফটোগ্রাফি গুলো অসম্ভব পরিমাণ সুন্দর ছিল। রেনডম ফটোগ্রাফি গুলো আমার বরাবরই ভালো লাগে। তবে লাস্টের দুটো ফটোগ্রাফি আমার বেশি ভালো লেগেছে। ধন্যবাদ ভাই রেনডম কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 10 months ago 

আপনি এবং আপনার বন্ধু ফেরদৌস সহ সব সময় ঘোরাঘুরি করেন, আমার মনে হয় আপনাদের বন্ধুত্ব খুবই গভীর। আপনার মাছ ধরা ফাদ পানি থেকে তোলার সময় দেখার অনেক ইচ্ছা ছিল, কিন্তু সল্পতার জন্য দেখতে পারেন নাই। একদিন সময় করে গিয়ে নদীতে ফাদটি পানি থেকে তোলার দৃশ্য দেখে আসবেন।

 10 months ago 

আপনার পোস্ট পড়ে ফেরদৌস ভাইয়া আর রাফসান ভাইয়ার নাম শুনে শুনে তাদের মনে হয় দেখলেই চিনবো।ফেরদৌস ভাইয়া আর আপনি অনেক ঘুরাঘুরি করেন তা পোস্ট পড়ে জেনেছি।কিন্তু ফেরদৌস ভাইয়া শহর থেকে দূরে হওয়ায় বেশ কষ্টেই আছেন। আশাকরি ভাইয়া এলে সামনের দিনগুলোতে অনেক অনেক ঘুরবেন।আর আমাদের মাঝে সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করবেন।ফোনের গ্যালারি থেকে বেশকিছু ফটোগ্রাফি শেয়ার করলেন আজ।সুন্দর বর্ননায় ফটোগ্রাফি গুলো দারুন লাগলো। সূর্য অস্ত যাওয়ার দৃশ্য নদী আর সমুদ্র উভয় দিক থেকেই ভীষণ ভালো লাগে।ধন্যবাদ ভাইয়া সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য।

 10 months ago 

ফেরদৌস ভাইয়া কি কাজ করবেনা? ভাইয়াকে অনেকদিন দেখছি না। যাইহোক ভাই আপনার সবগুলো ফটোগ্রাফি মনমুগ্ধকর ছিল। নদীতে ট্রলার বা জাহাজে করে কখনো ঘোরা হয়নি। শুধু ফটোগ্রাফি বা রিল দেখেই উপভোগ করি। আমাদেরও একটি বাতাবি লেবু গাছ আছে। এটি খুবই পুষ্টিকর কারণ এতে প্রচুর পরিমাণে ভিটামিন সি থাকে। আর বর্তমানে সবকিছু সাথে ব্র্যান্ডের জামা কাপড়ের ও দাম বেড়েছে।

 10 months ago 

আপনি এবং আপনার বন্ধু বরাবরই ঘোরাঘুরি করতে অনেক বেশি পছন্দ করেন এটা আমরা সকলেই জানি, আসলেই আপনি একজন ভ্রমণ প্রিয় মানুষ। একা একা ঘুরাঘুরি করতে তেমন একটা বেশি ভালো লাগে না যেহেতু আপনার বন্ধু পাশে নেই তাই হয়তোবা তেমন একটা ঘুরাঘুরি করতে পারছেন না। গ্যালারি খুঁজতে গিয়ে খুবই চমৎকার কিছু ফটো খুঁজে পেয়েছেন এবং সেগুলো আমাদের মাঝে তুলে ধরেছেন দেখে ভালো লাগলো। বাচ্চাদের নিয়ে পার্কে ঘুরতে গেলে তারা অনেক বেশি খুশি হয় এছাড়া মালবাহী ছোট জাহাজের ফটোগ্রাফি টা আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.030
BTC 59085.79
ETH 2543.81
USDT 1.00
SBD 2.36