দীর্ঘদিন পর হাজীগঞ্জ বাজারে যাওয়া ও ভাজাপোড়া খাওয়ার গল্প (প্রথম পর্ব)।

in আমার বাংলা ব্লগ6 months ago

কেমন আছেন আমার বাংলা ব্লগের বন্ধুরা? আমি ভালো আছি। আশাকরি আপনারা ও ভালো আছেন।


গত পরশুদিন ঘোরাফেরা শেষ করে যখন বাড়ি ফিরছিলাম। তখন ফেরদৌসের সাথে কথা হয়েছিল পরদিন বিকালে আমরা আবার ঘুরতে বের হবো। তবে কোথায় যাব সেটা নিয়ে কোন আলোচনা হয়েছিলো না। ফেরদৌস যে কদিন ফরিদপুরে থাকে আমরা চেষ্টা করি প্রতিদিন ঘুরে ফিরে বেড়াতে। কারণ আবার কবে ও ফরিদপুরে আসবে তার ঠিক থাকে না। সেই কারণে আমরা যে সময়টা একসাথে কাটাতে পারি সেটা কখনো মিস করতে চাই না। যাইহোক পূর্ব পরিকল্পনা মোতাবেক পরদিন বিকাল চারটার দিকে আমি আর ফেরদৌস এক জায়গায় একত্রিত হলাম। তারপর কোথায় যাবো একথা চিন্তা করতে করতে রওনা দিলাম রাফসানের এলাকার দিকে।

IMG_20240222_165926.jpg

তবে কিছুদূর যাওয়ার পরই আসরের নামাজের ওয়াক্ত হয়ে যাওয়ার সেখানে আমি একটি মসজিদ দেখতে পেয়ে ফেরদৌসকে মোটরসাইকেল থামাতে বললাম। সেই জায়গাটার নাম ছিল ভুইয়াবাড়ী ঘাট। আর সেই মসজিদের পাশেই ছিল পদ্মা নদীর একটি ঘাট। যার পাশে একটি ব্রিজ নির্মিত হচ্ছে। আমি যখন মসজিদে নামাজ পড়তে ঢুকলাম তখন ফেরদৌস গিয়ে সেই নদীর ঘাটে বসে আমার জন্য অপেক্ষা করতে লাগলো। আমি নামাজ পড়ে বের হয়ে আশেপাশে তাকিয়ে ফেরদৌসকে দেখতে না পেয়ে সেই নদীর ঘাটে চলে গেলাম। সেখানে গিয়ে দেখলাম ফেরদৌস বসে চা খাচ্ছে। আগে আমরা একসময় এই ভূঁইয়া বাড়ির ঘাট নামক জায়গাটাতে এসে আড্ডা দিতাম। কিন্তু দীর্ঘদিন হলো আর সেখানে যাওয়া হয় না। অনেকদিন পর সেখানে গিয়ে আমি একটু আশেপাশের পরিবেশ দেখছিলাম। খেয়াল করে দেখলাম নদী প্রায় শুকিয়ে গিয়েছে। যদিও বছরের এই সময়টাতে নদীতে পানি থাকে একেবারেই কম। কিন্তু এবার খেয়াল করে দেখলাম নদী ভরে চর পড়েছে। অনেকদিন আগে সেখানে একটা ব্রিজের নির্মাণ কাজ শুরু হয়েছিলো। মধ্যে দীর্ঘদিন বন্ধ ছিলো। এবার খেয়াল করে দেখলাম ব্রিজের কাজ বেশ খানিকটা এগিয়ে গিয়েছে।


IMG_20240222_165858.jpg

আমি আর ফেরদৌস সেখানে আলাপ করতে লাগলাম যে এখানে ব্রিজ হয়ে গেলে নদীটা শেষ হয়ে যাবে। কারণ ব্রিজের পিলারের কারণে নদীর স্বাভাবিক প্রবাহ বাধাগ্রস্ত হবে। যদিও পদ্মা নদীর এই চ্যানেলটাতে চর পড়ে নদী প্রায় শেষের দিকে। আর এই সমস্ত কারণে নদীতে চর পড়ার পরিমাণ আরও বেড়ে যাচ্ছে। যাই হোক সেখানে কিছুক্ষণ সময় কাটিয়ে আমরা আবার রাফসানের এলাকার উদ্দেশ্যে রওনা দিলাম। দুই বন্ধু ধীরেসুস্থে গল্প করতে করতে যাচ্ছিলাম। যাওয়ার পথে আমি ফেরদৌসকে বললাম রোজা শুরুর আগে আমরা একবার নদীতে গোসল করবো। কারণ রোজার ভিতর তো আর নদীতে গোসল করা সম্ভব হবে না। তখন ফেরদৌস বলল রোজার আগে মনে হয় পুরোপুরি গরম পড়বে না। আর গরম না পড়লে নদীতে গোসল করে মজা নেই। আমি তখন ফেরদৌসকে বললাম রোজা আসার আগে অবশ্যই গরম পড়ে যাবে। যাইহোক দুই বন্ধু এইভাবে গল্প করতে করতে রাফসানের শোরুমের সামনে পৌঁছালাম।


IMG_20240222_165925.jpg

সেখানে পৌঁছে দেখি রাফসান শোরুমে নেই। ফেরদৌস আমাকে বললো রাফসানকে ফোন দিয়ে জিজ্ঞেস করতে সে কোথায় আছে? আমি রাফসানকে ফোন দিলে রাফসান প্রথমে বলল বাড়িতে আছি। কিন্তু আমার কিছুটা সন্দেহ হওয়ায় আমি ওকে জিজ্ঞেস করলাম কোন বাড়িতে? নিজের বাড়ি না শশুর বাড়িতে? বুঝতে পারলাম আমরা ওকে নিয়ে মজা করবো এজন্য ও শ্বশুরবাড়ির কথা বলতে চাচ্ছে না। যাইহোক ওর সাথে কথাবার্তা বলা শেষ হলে আমি আর ফেরদৌস মিলে ঠিক করলাম আমরা হাজীগঞ্জ বাজারে যাবো। অনেকদিন হোলো সেখানে যাওয়া হয় না। অবশ্য রাফসানের শ্বশুরবাড়িও হাজিগঞ্জ বাজারের কাছাকাছি। তাই চিন্তা করলাম সেখানে গিয়ে রাফসানকে ফোন দিয়ে দেখব ও বের হয় কিনা? (চলবে)

আজকের মত এখানেই শেষ করছি। পরবর্তীতে আপনাদের সাথে দেখা হবে অন্য কোন নতুন লেখা নিয়ে। সে পর্যন্ত সবাই ভালো থাকুন সুস্থ থাকুন।


ফটোগ্রাফির জন্য ব্যবহৃত ডিভাইসহুয়াই নোভা 2i
ফটোগ্রাফার@rupok
স্থানফরিদপুর

logo.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

standard_Discord_Zip.gif


break .png

Support @Bangla.Witness by Casting your witness vote


VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png



🇧🇩🇧🇩ধন্যবাদ🇧🇩🇧🇩


@rupok

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 6 months ago 

বাহ্! ভূঁইয়া বাড়ির ঘাট নামক জায়গাটি আসলেই খুব সুন্দর। এমন জায়গায় বসে সময় কাটাতে ভীষণ ভালো লাগে। এটা ঠিক যে,গরম না পরলে নদীতে গোসল করে মজা নেই। তবে রোজার আগে তেমন গরম পরবে না। রাফসান ভাই তাহলে শ্বশুর বাড়িতে গিয়ে দারুণ সময় কাটাচ্ছে। সবমিলিয়ে পোস্টটি পড়ে ভীষণ ভালো লাগলো ভাই। পরবর্তী পর্বের অপেক্ষায় রইলাম।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.027
BTC 61119.19
ETH 2615.15
USDT 1.00
SBD 2.65