দারাজ থেকে শখের তাবু কেনার অভিজ্ঞতা ও ক্যাম্পিংয়ের স্বপ্ন পূরণের চেষ্টা।

in আমার বাংলা ব্লগ10 months ago

কেমন আছেন আমার বাংলা ব্লগের বন্ধুরা? আমি ভালো আছি। আশাকরি আপনারা ও ভালো আছেন।


কিছু কিছু মানুষ থাকে যারা ঘরের ভেতর বন্দি থাকার থেকে বাইরে ঘুরতে বেশি পছন্দ করে। আমি হচ্ছি সেই শ্রেণীর মানুষ। যদিও গত বেশ কিছুদিন যাবত আমি ঘরেই বন্দী রয়েছি। আপনারা যারা আমার পোস্ট পড়েন তারা কারণটা জানেন। বন্ধু ফেরদৌস ফরিদপুরের বাইরে থাকার কারণে আমার ঘোরাফেরা অনেকটা কমে গিয়েছে। গতকাল রাতে ফেরদৌসের ফরিদপুর আসার কথা ছিলো। কিন্তু আজকে সকালে ফোন দিয়ে জানতে পারলাম সে এখনো ফরিদপুর আসতে পারেনি। কারণ ফেরদৌস পরিকল্পনা করেছিল আজকে সকালে সে ব্রাহ্মণবাড়িয়া থেকে ফরিদপুরের উদ্দেশ্যে রওনা দেবে। কিন্তু সকাল থেকে নাকি ব্রাহ্মণবাড়িয়ায় প্রচুর বৃষ্টিপাত হচ্ছে। সেই কারণে ফেরদৌস আর রওনা দিতে পারেনি।

IMG_20231117_144658.jpg

আমি ফেরদৌসকে ফোন দিয়েছিলাম একটি খবর দেয়ার জন্য। বিষয়টা আপনাদেরকে বলার আগে একটু পেছন থেকে আসি। আমি আর ফেরদৌস যখন ঘুরে বেড়াতাম তখন দুজনে মাঝে মাঝে পরিকল্পনা করতাম কোন একদিন রাতের বেলায় আমরা পদ্মার চরে ক্যাম্পিং করবো। বেশ কয়েকজন বন্ধুর সাথে এই ক্যাম্পিং করা নিয়ে আমাদের অনেকবার কথাবার্তা হয়েছে। ক্যাম্পিং করার জন্য আমারও ইচ্ছা ছিলো। অনেক আগে থেকে একটা তাবু কিনতে চাচ্ছিলাম। কিন্তু বিভিন্ন সমস্যার কারণে আর সেই তাবুটি কেনা হয়নি। যার ফলে আমাদের সেই ক্যাম্পিং করার পরিকল্পনাও বাস্তবায়ন হয়নি। কিন্তু এই ক্যাম্পিং এর পরিকল্পনাটা আমাদের সবারই মাথার ভেতরে ছিলো। গত কয়েকদিন আগে দারাজে অফার চলছিলো। সেই অফারের সময় আমি দারাজের অ্যাপস ঘুরতে ঘুরতে হঠাৎ করে একটি তাবুর অর্ডার দিয়ে দিলাম ।সেই তাবুটি আজকে সকালে ডেলিভারি পেয়েছি।


IMG_20231117_144729.jpg

ডেলিভারি পাওয়ার পরে আমি ফেরদৌসকে ফোন দিয়েছিলাম যে সে ফরিদপুরে এসেছে কিনা সেটা জানার জন্য। তখন ফেরদৌস আমাকে জানালো সে এখনো ফরিদপুরে আসতে পারেনি। যখন তাকে জানালাম ক্যাম্পিং করার জন্য তাবুর ব্যবস্থা হয়ে গিয়েছে। খবরটা শুনে ফেরদৌস অনেক খুশি হোলো। সাথে সাথে আমাকে বলল তাবু সেট করে ওকে কিছু ছবি পাঠাতে। ছবিগুলো পাওয়ার পরে ফেরদৌসের তাবুটা বেশ পছন্দ হোলো। গতকাল রাতেই আমি নোটিফিকেশন পেয়েছিলাম যে আজকে প্রোডাক্ট ডেলিভারি দেয়া হবে। সকালে উঠেই যখন ডেলিভারি ম্যান এর ফোন পেলাম তখন আমার নিজের ভেতরেও বেশ ভালো লাগছিলো। কারণ আমারও অনেক দিনের ইচ্ছা ছিল তাবু নিয়ে কোথাও গিয়ে ক্যাম্পিং করার। যদিও সবার সাংসারিক জীবনের ব্যস্ততার কারণে এখন সময় বেশ বের করা বেশ মুশকিল। সবাই কোন না কোন কাজে ব্যস্ত থাকে। যার ফলে এখনো ক্যাম্পিং টা করা হবে কিনা সেটা নিয়ে নিশ্চয়তা নেই।


IMG_20231117_144750.jpg

যদিও ফেরদৌস জানিয়েছে এবার যেভাবেই হোক ক্যাম্পিংয়ের প্রোগ্রামটা করা হবে। যাই হোক যেহেতু তাবু কেনা হয়ে গিয়েছে সে ক্ষেত্রে ধরে নেয়া যায় ক্যাম্পিং এর প্রোগ্রামটা বেশ এগিয়ে গিয়েছে। এখন শুধু তিন চার জন বন্ধু একসাথে হলেই আমাদের ক্যাম্পিংয়ের পরিকল্পনাটা বাস্তবায়ন করা হবে। অনেক আগে আমরা প্ল্যান করেছিলাম পদ্মার চর পার হয়ে ওপারে গিয়ে কোন একটা জায়গায় ক্যাম্পিং করবো। তবে নিরাপত্তা জনিত কারণে আমরা সিদ্ধান্ত নিলাম পদ্মার যে চর আমাদের শহর সংলগ্ন সেখানেই আমরা ক্যাম্পিং করবো। সেখানে ক্যাম্পিং করলে নিরাপত্তা নিয়ে কোন সমস্যা থাকবে না।


IMG_20231111_073602.jpg

তাবুটা সেট করার পরে আমার কাছেও দেখতে বেশ ভালো লাগছে। তবে তাবুতে দু একটা সমস্যা খুঁজে পেয়েছি। এগুলো আমার নিজেরই ঠিক করে নিতে হবে। যেমন এই তাবুর ভেতরে একটা চেইন রয়েছে। সেই চেইনটা খুবই হালকা ধরনের। তাবুতে জানালার মত যে জায়গাটা রয়েছে সেটা আটকাতে হয় এই চেইন দিয়ে। আরো একটা সমস্যা খেয়াল করে দেখলাম। যেগুলোর ভেতরে তাবু খাটানোর পোল গুলোর মাথা ঢোকাতে হয় সেই জায়গাটাতে আরো শক্ত করে সেলাই দিতে হবে। এই কাজগুলো আমি চিন্তা করেছি ক্যাম্পিংয়ের আগেই শেষ করে ফেলবো। এখন মনে মনে শুধু দিন গুনছি কবে আমরা কয়েক বন্ধু মিলে ক্যাম্পিংয়ের প্রোগ্রামটা করতে পারবো। আর প্রোগ্রামটা হলে অবশ্যই আপনাদের সাথে সেটা শেয়ার করবো। অবশ্য তাবু সেট করার সাথে সাথে আমার মেয়ে সেটা ব্যবহার করা শুরু করে দিয়েছে। সে ভিতরে বিছানা বালিশ নিয়ে এখানে থাকা শুরু করেছে। তাবুটা তারও বেশ পছন্দ হয়েছে।

আজকের মত এখানেই শেষ করছি। পরবর্তীতে আপনাদের সাথে দেখা হবে অন্য কোন নতুন লেখা নিয়ে। সে পর্যন্ত সবাই ভালো থাকুন সুস্থ থাকুন।


ফটোগ্রাফির জন্য ব্যবহৃত ডিভাইসহুয়াই নোভা 2i
ফটোগ্রাফার@rupok
স্থানফরিদপুর

logo.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

standard_Discord_Zip.gif


break .png

Support @Bangla.Witness by Casting your witness vote


VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png



🇧🇩🇧🇩ধন্যবাদ🇧🇩🇧🇩


@rupok

Sort:  
 10 months ago 

আসলে বন্ধু না থাকলে বাইরে বেরোতে ইচ্ছে করে না। আর হ্যাঁ ক্যাম্পিং করার এই বিষয়গুলো শুধু আমি নাটক সিনেমাতে দেখেছি। এটার বাস্তব অভিজ্ঞতা আমার নেই। আর হ্যাঁ অনলাইনে অর্ডার করলে যেহেতু সামনে থেকে ভালো করে দেখে নেওয়া যায় না তাই এইসব জিনিসের একটু সমস্যা থাকতে পারে। যদিও বা অনলাইনে অর্ডার করার কোনো অভিজ্ঞতাই আমার নেই তবে আমি দেখেছি কিছু প্রোডাক্টটে একটু সমস্যা থাকতে। যাই হোক শুভকামনা রইল আপনারা যেন আপনাদের ক্যাম্পিং টি খুব শীঘ্রই করতে পারেন।

 10 months ago 

অনলাইনে প্রোডাক্ট অর্ডার করলে তাতে মাঝে মাঝে বেশ সমস্যা দেখা যায়। এই কারণে আমিও অনলাইন থেকে খুব বেশি প্রোডাক্ট কিনি না। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 10 months ago 

ভাই ক্যাম্পিং কয়েকদিন পরে করলেই ভালো, আপনার মেয়ে তাঁবুটা ভালোভাবে ব্যবহার করুক আগে 😂। পদ্মার পাড়ে ক্যাম্পিং করতে আসলেই খুব ভালো লাগবে। দারাজের ১১.১১ ক্যাম্পেইন এর সময় অনেক কিছু অফার দিয়েছিল। আমিও বেশ কয়েকটি জিনিস অর্ডার করেছিলাম দারাজ থেকে। ৩/৪ দিন আগে সবগুলো ডেলিভারি পেয়ে গিয়েছি। যাইহোক আশা করি আপনাদের ক্যাম্পিংয়ের স্বপ্ন খুব শীঘ্রই পূরণ হবে। রেডিমেড জিনিসপত্রের সেলাই ততোটা ভালো থাকে না, তাই ভালোভাবে সেলাই করে নিলে অনেক দিন ব্যবহার করতে পারবেন তাঁবুটা। তাঁবুটা দেখতে আসলেই খুব সুন্দর লাগছে। যাইহোক এতো সুন্দর অভিজ্ঞতা আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই।

Posted using SteemPro Mobile

 10 months ago 

ক্যাম্পিংয়ের পরিকল্পনাটা বাস্তবায়ন করতে আরও সময় লাগবে। কারণ বন্ধু-বান্ধবদের সাথে কথাবার্তা বলে একটা প্ল্যান করে তারপর ক্যাম্পিং করতে হবে। আর হ্যাঁ তাবুটা আমারও বেশ পছন্দ হয়েছে। তবে তাবুর কয়েকটা জায়গায় একটু ভালোভাবে সেলাই করিয়ে নিলে আশা করি তাবুটা অনেকদিন ব্যবহার করা যাবে। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 10 months ago 

দারাজ থেকে তাবু কেনার অভিজ্ঞতা পড়ে ভীষণ ভালো লাগলো। আমি দারাজ থেকে প্রায়ই কিছু না কিছু কেনাকাটা করি।কাল ও হেড ফোন অর্ডার দিলাম।কোন প্রডাক্টে সমস্যা পেলে সেটা ব্যাক করে দেই।সমস্যা এখনো হয়নি।আসলে অনলাইন থেকে কিছু কেনা হলে সামান্য কিছু যেমন সেলাইয়ের কিছু থাকলে তা নিজেরা করে নিলে বেশ অনেকদিন যায়।ভালো ই হলো তাবু হয়েছে যা দেখে ফেরদৌস ভাইয়ার ও খুব পছন্দ হলো।এবার সময় সুযোগমতো ক্যাম্পিং করতে পারবেন।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 54408.81
ETH 2291.50
USDT 1.00
SBD 2.35