কাজের প্রয়োজনে নতুন ফোন কেনা।

in আমার বাংলা ব্লগ6 months ago

কেমন আছেন আমার বাংলা ব্লগের বন্ধুরা? আমি ভালো আছি। আশাকরি আপনারা ও ভালো আছেন।


গত বেশ কিছুদিন যাবৎ একটা সমস্যায় ভুগছিলাম। সমস্যাটা হচ্ছে আমার ফোনটা খুবই ডিস্টার্ব করছিলো। আসলে ফোনটা কেও দোষ দেয়া যায় না। কারণ দীর্ঘদিন ধরে হুয়াই এর এই মোবাইলটা ব্যবহার করছিলাম। এতদিন ধরে বেশ ভালো সার্ভিস দিয়েছে। কখনো তেমন কোনো সমস্যা হয়নি। তবে কিছুদিন আগে হাত থেকে একবার ফোনটা পড়ে যাওয়ার কারণে ফোনটায় বেশ কিছু সমস্যা হচ্ছিলো। বুঝতে পারছিলাম এবার আর এই ফোনটা চালানো সম্ভব হবে না। তাছাড়া মাঝেমাঝে ডিসকর্ড নোটিফিকেশনও পাচ্ছিলাম না। যার ফলে আমার কাজে অনেক সমস্যা হচ্ছিলো। ডিসকর্ড নোটিফিকেশন না আসার কারণে দাদার কাছ থেকে কয়েকবার ঝারিও খেতে হয়েছে।

IMG_20240311_113910-1.jpg

বুঝতে পারছিলাম এবার একটা নতুন ফোন নিতে হবে। তবে ফোন কেনার ব্যাপারটা এখন আর আগের মতো এতোটা সহজ নেই। একটা মোটামুটি মানের ফোন কিনতে গেলেও এখন আপনাকে বেশ ভালো পরিমাণ টাকা খরচ করতে হয়। সেই সাথে রীতিমতো গবেষণা করতে হয় আপনার কাজের ধরন অনুযায়ী কেমন ফোন দরকার। যখনই ফোন কেনার পরিকল্পনা নিয়েছিলাম তারপর থেকে আমি ইউটিউবে বিভিন্ন মোবাইলের রিভিউ দেখছিলাম। যতই রিভিউ দেখছিলাম ততই আরো বেশি দ্বিধাগ্রস্ত হয়ে পড়ছিলাম। শেষ পর্যন্ত চিন্তা করলাম এভাবে আসলে শেষ পর্যন্ত আমি কোন ফোনই পছন্দ করতে পারবো না। তারপর আমি আমার প্রয়োজন অনুসারে কয়েকটা মডেল সিলেক্ট করে সেগুলো ব্যাপারে খোঁজখবর নিতে লাগলাম।


IMG_20240311_113920.jpg

শেষ পর্যন্ত খোঁজ খবর নিয়ে তিনটা ফোন সিলেক্ট করলাম যে এই তিনটার ভেতরে যে কোন একটা কিনবো। সেই তিনটা ফোনের একটা ছিল মোটোরোলা এজ 40 নিও আর একটা ছিল realme gt5 নিও আর তৃতীয় ফোনটা ছিলো অনার 90। যাই হোক শেষ পর্যন্ত সিদ্ধান্ত নিলাম ঢাকা গেলেই ফোনটা কিনতে হবে। কিন্তু ঢাকা যেদিন আসলাম সেদিন নানা রকম ব্যস্ততার কারণে আর মোবাইল কিনতে যাওয়া হয়নি। এদিকে আমার মোবাইলটার অবস্থা দিনে দিনে আরো খারাপ হয়ে যাচ্ছিলো। তাই পরদিন সকালে উঠে দুলাভাইকে সাথে নিয়ে চলে গেলাম মোবাইল কিনতে। আর মোবাইল কেনার ব্যাপারে আমার এক খালাতো ভাইয়ের সাথে আগেই যোগাযোগ করেছিলাম। কারণ ও মোবাইল বিক্রি করার একটা প্রতিষ্ঠানে বেশ কিছুদিন চাকরি করেছিলো। যার ফলে মোবাইল সম্বন্ধে ওর একটা ভালো ধারণা ছিলো।


সেদিন যখন মোবাইল কিনতে গেলাম তখন দুটো ফোনের কথা মাথায় রেখেছিলাম। একটা হচ্ছে realme 5 নিও আর একটা হচ্ছে অনার 90। মোবাইল কিনতে যাওয়ার আগে খালাতো ভাইকে ফোন দিলে সে জানালো এসএমএস গেজেট নামে বসুন্ধরা সিটির বেজমেন্ট ওয়ানে একটি প্রতিষ্ঠান রয়েছে। সেই প্রতিষ্ঠানে একজনের সাথে সে আগেই আমার ফোনের ব্যাপারে কথা বলে রেখেছে। সেখানে গেলে সেই লোক আমাকে সহযোগিতা করবে। যাই হোক সরাসরি চলে গেলাম বসুন্ধরা সিটির বেজমেন্ট ওয়ানে। সেখানে প্রথমে গেজেট এন্ড গিয়ার এর শোরুম থেকে আমার যে ফোন দুটো পছন্দ তার একটা দেখে নিলাম। অন্য ফোনটা অবশ্য তাদের কাছে ছিলো না। তারপর চলে গেলাম সেই এসএমএস গেজেটে। সেখানে গিয়ে তাদের কাছে প্রথমে আমি আমার চাহিদার কথা জানালাম। তারপর বললাম আমি realme gt 5 নিও নিতে চাই। তবে অবশ্যই সেটার গ্লোবাল ভার্সন হতে হবে। চাইনিজ ভার্সন নেবো না। তখন দোকানদার জানালো এটার গ্লোবাল ভার্সন পুরো মার্কেটে নেই। তখন আমি বাধ্য হয়ে অনার ৯০ দেখাতে বললাম। সাথে এটাও শর্ত দিলাম যেটাই আমাকে দেখাবেন অবশ্যই সেটা গ্লোবাল ভার্সন হতে হবে।


তখন তারা আমাকে জানালো অনার নাইনটির গ্লোবাল ভার্সন দেয়া যাবে। যদিও তখন তাদের কাছে ফোনটা ছিলো না। তারা অন্য আরেক জায়গা থেকে এনে আমাকে ফোনটা দিলো। এই ফোন সম্বন্ধে আমার আগে থেকেই কিছুটা ধারণা ছিলো। এটার স্পেসিফিকেশন সম্বন্ধে আমি আগে থেকেই খোঁজখবর নিয়েছিলাম। সবকিছু মিলিয়ে আমার কাছে সেটটা বেশ ভালই লাগলো। তবে যেটা নিতে চেয়েছিলাম সেটা না পাওয়াই মন কিছুটা খারাপ ছিলো। যেহেতু আমার ইমারজেন্সি প্রয়োজন ছিলো তাই শেষ পর্যন্ত আমি অনার ৯০ ফোনটা নিয়ে নিলাম। এখন পর্যন্ত যতদূর দেখেছি ফোনটা ব্যবহার করে বেশ ভালো লেগেছে। ফোনটার সবকিছু মোটামুটি বেশ ভালো। ভালো ব্যাটারি ব্যাকআপ পাওয়া যায় সেই সাথে দ্রুত চার্জও হয়। সোজা কথাই বলতে গেলে আমার কাজকর্ম করে বেশ ভালো লাগছে।

আজকের মত এখানেই শেষ করছি। পরবর্তীতে আপনাদের সাথে দেখা হবে অন্য কোন নতুন লেখা নিয়ে। সে পর্যন্ত সবাই ভালো থাকুন সুস্থ থাকুন।


ফটোগ্রাফির জন্য ব্যবহৃত ডিভাইসহুয়াই নোভা 2i
ফটোগ্রাফার@rupok
স্থানঢাকা

logo.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

standard_Discord_Zip.gif


break .png

Support @Bangla.Witness by Casting your witness vote


VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png



🇧🇩🇧🇩ধন্যবাদ🇧🇩🇧🇩


@rupok

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 6 months ago 

ভাই ইলেক্ট্রনিক ডিভাইস হাত থেকে পড়ে গেলে সমস্যা হবে এটাই স্বাভাবিক। আসলে ফোন পুরাতন হয়ে গেলে ফোনের কার্যক্ষমতা অনেক কমে যায়। কাজের প্রয়োজনে নতুন একটি ফোন কিনেছেন জেনে বেশ ভালো লাগলো ভাই। এখন ফোনটি ভালো সার্ভিস দিচ্ছে আশা করছি পরবর্তীতেও আপনার ফোনটি ভালো সার্ভিস দিবে। অসংখ্য ধন্যবাদ ভাই আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আসলে আমার ফোনটা শেষ কয়েক মাসের ভেতরে কয়েক বার হাত থেকে পড়ে গিয়ে একেবারেই নষ্ট হয়ে গিয়েছে। এ কারণেই নতুন ফোন কিনতে হোলো। তবে যাই হোক ভালই হয়েছে। এখন কাজ করে আরাম পাচ্ছি।

 6 months ago 

ফোনে নোটিফিকেশন না আসলে আসলেই খারাপ লাগে। যাইহোক, পড়ে যাওয়ার পর থেকেই ঝামেলাটা হয়েছে। নতুন ফোন কেনার যে গল্পটি পড়লাম অনেকগুলো মডেল চয়েস করেছেন। আসলে আপনার যেটা প্রয়োজন সেটা নিতে গেলে দেখা যাবে যে কোন একটা ঝামেলার সম্মুখীন হয়েছেন। পাওয়া যাচ্ছে না বা যে জায়গাতে গিয়েছেন কিন্তু সেখানে নেই। যাইহোক ফোন একটা কেনা হয়েছে এটাই বড় প্রাপ্তি আলহামদুলিল্লাহ।

Posted using SteemPro Mobile

 6 months ago 

হ্যাঁ ঠিকই বলেছেন শেষ পর্যন্ত যে মোটামুটি পছন্দমতো একটা ফোন কিনতে পেরেছি এটাই প্রাপ্তি। ধন্যবাদ আপনাকে আপনার মন্তব্যের জন্য।

 6 months ago 

ফোনে নোটিফিকেশন না আসলে সেটা অনেকটাই সমস্যা।আপনার ফোনটি হাত থেকে পড়ে যাওয়ায় সমস্যাটি হয়েছে।ইলেকট্রনিক্স এর জিনিসগুলো এমনি একটি এদিক সেদিক হয়ে গেলেই ঝামেলা হয়।আপনি নতুন ফোন কিনতে তিনটি ব্র্যান্ড চয়েস করেছিলেন পরে ঢাকা গিয়ে আপনার দুলাভাই এর সাথে একটি ফোন কিনেছেন ।বেশ ভালোই যাচ্ছে নতুন ফোনটি আপনার।দ্রুত চার্জ হয় এমন ফোন ভালো হয় কাজের জন্য।ধন্যবাদ ভাইয়া সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

দ্রুত চার্জ হওয়ার এই ফিচারটা আমার কাছে বেশ ভালো লেগেছে। আমরা যারা মোবাইল ফোনে অনেক কাজ করি তাদের জন্য এটা খুবই চমৎকার একটা ফিচার।

 6 months ago 

ফোন হলো দরকারী একটা জিনিস।যদি আরো কাজের ক্ষেত্রে না ব্যাবহার করতে পারি তাহলে খুবই খারাপ লাগে।আর কোনো কিছু কিনের আগে যাচাই বাছাই করা ভালো।এখন আপনার কাজের জন্য অনেক ভালো হবে।আর কোনো সমস্যা হবে না।এখন ভালোভাবে কাজ করতে পারবেন।

 6 months ago 

মোবাইল ঠিকঠাক মতো কাজ না করলে মেজাজ খারাপ হয়ে যায়। আর হাত থেকে মোবাইল পড়ে গেলে এমনিতেই সমস্যা দেখা দেয়। যাইহোক বেশ যাচাই-বাছাই করে খুব ভালো একটি মোবাইল কিনেছেন ভাই। মোবাইলটা দেখতে খুব সুন্দর। যদিও এই মোবাইল সম্পর্কে আমার তেমন ধারণা নেই,তবে আশা করি ভালো সার্ভিস পাবেন। মোবাইলে দীর্ঘক্ষণ চার্জ থাকলে এবং মোবাইল তাড়াতাড়ি চার্জ হলে খুব ভালো লাগে। যাইহোক পোস্টটি পড়ে ভীষণ ভালো লাগলো ভাই। শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 6 months ago 

ভাই আপনি কাজের প্রয়োজনে নতুন ফোন কিনেছেন জানতে পেরে সত্যি বেশ ভালো লাগলো। তবে আপনি যে তিনটা ফোন সিলেক্ট করেছিলেন প্রত্যেকটি ফোনে আমার কাছে বেশ ভালো লেগেছে। প্রত্যেকটি ফোনের প্রসেসর সত্যি বেশ অসাধারণ। তবে আপনি সার্চ ব্যাকআপ এবং দ্রুত চার্জের কারণে অনার 90 বেছে নিয়েছেন জানতে পারলাম। ধন্যবাদ এত সুন্দর একটা ফোন কিনে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

হুম, মোবাইলের সমস্যায় আমিও কিছুটা ভুগছি ভাই, নতুন একটা ফোন কিনবো অনেক দিন ধরেই ভাবছিলাম। যদিও কলকাতা গিয়েও ঘুরেছিলাম মোবাইল মার্কেটে নতুন ফোনের জন্য। যাক এটা ব্যবহার করে আরো একটা রিভিউ দিয়েন পরবর্তীতে, তাহলে একটা সুন্দর ধারণা পাবো। অনেক ধন্যবাদ।

 6 months ago 

যদিও ফোনটা কিনেছি বেশি সময় হয়নি তার পরেও এখন পর্যন্ত ব্যবহার করে বেশ মজা পেয়েছি। বেশ স্মুথ একটা এক্সপেরিয়েন্স। সেই সাথে ব্যাটারি ব্যাকআপ মোটামুটি ভালো। আবার ৬৭ ওয়াটের চার্জার থাকার কারণে ফোনটা চার্জ হয় দ্রুত। ফোনটাতে রয়েছে 12gb ram ও 512gb স্টোরেজ। সেই সাথে রয়েছে এমোলেড ডিসপ্লে। প্রথমে আমি samsung A54 নেয়ার পরিকল্পনাটা করেছিলাম। পরবর্তীতে আরি ভাইয়ের পোস্টটা পড়ার পরে সেই পরিকল্পনা একেবারে বাতিল করে দেই।

 6 months ago 

নিজের ব্যবহৃত মোবাইল যদি সমস্যা করে তাহলে সত্যি অনেক খারাপ লাগে। আর প্রয়োজনীয় কাজ করতে গেলেও বেশ ঝামেলায় পড়তে হয়। অবশেষে অনার ৯০ মোবাইল ফোনটি কিনেছেন জেনে ভালো লাগলো ভাইয়া। যেহেতু আপনার কাছে ভালো মনে হয়েছে আশা করছি ভালোই সার্ভিস দিবে।

 6 months ago 

স্মার্টফোন বর্তমানে আমাদের জীবনের অবিচ্ছেদ্য অঙ্গ হয়ে গেছে। যেটা ছাড়া চলা প্রায় অসম্ভব। একটা জিনিস ভালো করেছেন যে ফাস্ট চার্জ ওয়ালা ফোন কিনেছেন। বর্তমানে এটা খুবই দরকারি একটা ফিচার।

হনার কোম্পানি কি গুগল প্লে স্টোর সাপোর্ট করে?

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 58171.46
ETH 2472.55
USDT 1.00
SBD 2.42