রেনডম ফটোগ্রাফি পোস্ট।

in আমার বাংলা ব্লগlast month

কেমন আছেন আমার বাংলা ব্লগের বন্ধুরা? আমি ভালো আছি। আশাকরি আপনারা ও ভালো আছেন।


আজকে কি পোস্ট করবো সেটা নিয়ে চিন্তা করতে গিয়ে মনে হোলো একটা ফটোগ্রাফি পোস্ট করি। আসলে বিভিন্ন সময় বিভিন্ন জায়গায় গিয়ে প্রচুর ছবি তোলা হয়। সেই ছবিগুলো সব পোস্টের ভেতর তুলে ধরা সম্ভব হয় না। এইজন্য ফোনের গ্যালারিতে এমন অনেক ছবি রয়ে যায় যেগুলো কখনো ব্যবহার করা হয়নি। আজকে ফোনের গ্যালারি খুঁজতে গিয়ে বেশ কিছু ছবি পেলাম। চিন্তা করলাম এই ছবিগুলোর ভেতর থেকে কিছু ছবি আপনাদের সাথে শেয়ার করি। যদিও আমার ছবি তোলার হাত খুব একটা ভালো না। তারপরেও সময় সুযোগ পেলেই ছবি তোলার চেষ্টা করি। আজকে যে ছবিগুলো আপনাদের সাথে শেয়ার করবো। সেগুলো দেখে আপনাদের মতামত শেয়ার করবেন। আর কিভাবে আরো ভালোভাবে ছবি তুলতে পারি যদি কেউ সেই পরামর্শ দিতে পারেন তাহলে সেটাও সানন্দে গ্রহণ করবো। তাহলে চলুন আর কথা না বাড়িয়ে শুরু করা যাক আজকের ফটোগ্রাফি পোস্ট।

IMG_20230424_150457.jpg

এই ছবিটি তুলেছিলাম বন্ধুদের সাথে ট্রলার ভ্রমণের সময়। এই ট্রলার ভ্রমন গত বছর না তার আগের বছর হয়েছিলো সেটা এই মুহূর্তে মনে পড়ছে না। তবে এটাই ছিলো বন্ধুদের সাথে করা শেষ ট্রলার ভ্রমণ। আমাদের বন্ধুবান্ধবদের কাছে পদ্মা নদীতে ট্রলারে করে ঘুরে বেড়াতে দারুন লাগে। এই জন্য আমরা চেষ্টা করি প্রতিবছরই একটা ট্রলার ভ্রমণের আয়োজন করতে। আর চেষ্টা করি এই ভ্রমণটা রোজার ঈদের পরে করার। কারণ সেই সময় বন্ধু-বান্ধব সবাই ছুটিতে বাড়িতে আসে। যার ফলে বেশ কিছু বন্ধুবান্ধব পাওয়া যায় ঘোরাফেরার জন্য।

IMG_20230919_150308.jpg

এই ছবিটাতে আপনারা বৃষ্টিতে ভেজা একটি পাতার ছবি দেখতে পাচ্ছেন। সম্ভবত এটি গোলাপ ফুল গাছের পাতা। বৃষ্টি ভেজা প্রকৃতি আমাদের সবার কাছেই ভালো লাগে। তবে আমার কাছে একটু বেশিই ভালো লাগে। বৃষ্টি ভেজা প্রকৃতির ভেতর এক স্নিগ্ধতা কাজ করে। এই কারণে বৃষ্টিভেজা প্রকৃতি দেখতে আমার কাছে দারুন লাগে। বৃষ্টির পরে আমি ঘরের বাইরে যাওয়ার সুযোগ পেলেই তখন কিছু ছবি তুলি।

IMG_20230424_180452.jpg

এই ছবিটিও আমি তুলেছিলাম আমাদের ট্রলার ভ্রমণের সময়। ট্রলারের ছাদে দাঁড়িয়ে আমরা সবাই সূর্যাস্তের অপরূপ দৃশ্য উপভোগ করছিলাম। দিনের এই মুহূর্তটা আমার কাছে সব চাইতে বেশি ভালো লাগে। তবে সেই ভালো লাগার সাথে মনটা যেনো একটু বিষন্ন হয়ে যায়। কেনো এমনটা হয় সেটা আমি জানিনা। তবে আমি যতবারই দিনের এই সময়টার মুখোমুখি হই তখনই সূর্য অস্ত যাওয়ার দু একটা ছবি তোলার চেষ্টা করি।

IMG_20240126_171831.jpg

এই ছবিটিও সূর্যাস্তের সময় তুলেছিলাম। তবে এটি তুলেছিলাম পদ্মার চর থেকে। সম্ভবত সেদিন আমাদের শহরে ঘুড়ি উৎসব হয়েছিলো। সে কারণে পদ্মার চরে প্রচুর মানুষের সমাগম হয়েছিলো। সেখানে আমি আমার পরিবার নিয়ে ঘুরতে গিয়েছিলাম। ছবিটি তখনই তুলে ছিলাম।

IMG_20240220_160530.jpg

এই ছবিটি তুলেছিলাম আমাদের শহরের সবচাইতে বড় মেলা থেকে। মেলায় এই ধরনের দোকানে প্রচুর বেচাকেনা হয়। কারণ ঝাল ঝাল চানাচুর মাখা খেতে আমাদের সবারই কম বেশি ভালো লাগে। এই ধরনের দোকান দেখলেই মানুষের মনে হয় খেতে ইচ্ছা করে। তবে এই সমস্ত দোকানে খাবার খোলা রাখার কারণে আমার কাছে খেতে একটু অস্বস্তি লাগে। যদিও এই ধরনের খাবারের স্বাদ হয় দারুন।

IMG_20240809_182926.jpg

আজকে বিকালে বন্ধু ফেরদৌসের সাথে গিয়েছিলাম ঘুরতে। দুই বন্ধু মিলে রাফসানের শোরুমে গিয়েছিলাম আড্ডা দিতে। সেখানে কিছুক্ষণ আড্ডা দেওয়ার পর বন্ধু রাফসান আমাদের প্রস্তাব দিলো বাঙ্গাবাড়িয়া বাজার নামক একটি জায়গায় যাওয়ার জন্য। ও বললো সেখানে ছোটো সাইজের গ্রামীন সিঙ্গারা পাওয়া যায়। গ্রামীন সিঙ্গারা বললাম এই কারণে এই ধরনের সিঙ্গারা গ্রামের হাট বাজারে শুধু দেখা যায়। সেই সিঙ্গারা গুলো খেতে আমার কাছে দারুন লাগে। সেই বাজারে গিয়ে দেখতে পেলাম এক ক্ষুদে দোকানিকে। তাকে দেখে ছবি তোলার লোভ সামলাতে পারিনি। তখনই ছবিটি তুলেছিলাম।

আজকের মত এখানেই শেষ করছি। পরবর্তীতে আপনাদের সাথে দেখা হবে অন্য কোন নতুন লেখা নিয়ে। সে পর্যন্ত সবাই ভালো থাকুন সুস্থ থাকুন।


ফটোগ্রাফির জন্য ব্যবহৃত ডিভাইসহুয়াই নোভা 2i
ফটোগ্রাফার@rupok
স্থানফরিদপুর


🇧🇩🇧🇩ধন্যবাদ🇧🇩🇧🇩


@rupok

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last month 

আমিও দাদা ফোনের গ্যালারি ঘাটতে গিয়ে মাঝেমধ্যে অনেক পুরনো ফটো খুঁজে পাই। যেগুলো হয়তো কখনো শেয়ার করা হয়নি আগে। যাইহোক, আপনার আজকের শেয়ার করা প্রত্যেকটা ফটোগ্রাফি আমার কাছে অনেক বেশি স্পেশাল মনে হয়েছে। বিশেষ করে বন্ধুদের সাথে ট্রলারে করে ঘুরতে যাওয়ার যে ফটোগ্রাফি গুলো এবং সূর্যাস্তের সময় তোলা ফটোগ্রাফিটা অসম্ভব সুন্দর ছিল। অসংখ্য ধন্যবাদ আপনাকে, এত সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last month 

আসলেই মোবাইলের গ্যালারিতে থাকা ফটোগ্রাফি গুলো অনেক সময় ব্যবহার করা হয় না। তাই আমিও মাঝেমধ্যে ফোনের গ্যালারি ঘাটাঘাটি করে, অনেক ফটোগ্রাফি শেয়ার করে থাকি। যাইহোক ফটোগ্রাফি গুলো দারুণ হয়েছে ভাই। বিশেষ করে সূর্যাস্তের দৃশ্যের ফটোগ্রাফি দুটি সবচেয়ে বেশি ভালো লেগেছে। কারণ সূর্যাস্তের দৃশ্য দেখতে বরাবরই আমার খুব ভালো লাগে। যাইহোক এতো সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 59986.17
ETH 2417.93
USDT 1.00
SBD 2.45