আজকের প্রাতঃভ্রমণ। ১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য।

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

কেমন আছেন আমার বাংলা ব্লগের বন্ধুরা? আমি ভালো আছি। আশাকরি আপনারা ও ভালো আছেন।


আমি কয়েক মাস আগে প্রতিদিন সকালে হাঁটতে যেতাম। কিন্তু গত রোজার মাসের পর থেকে বিভিন্ন সমস্যার কারণে আর অলসতার কারনে হাঁটা বন্ধ হয়ে গিয়েছিলো। আমি দীর্ঘদিন থেকেই চিন্তা করছিলাম আবার হাঁটা শুরু করতে হবে। কিন্তু সেটা চিন্তাতেই সীমাবদ্ধ হয়েছিলো। আজ সকালে চিন্তা করলাম আজ আর কোনরকম নেতিবাচক চিন্তা ভাবনা প্রশ্রয় দেবো না। আজকে আমি হাঁটতে যাবোই।

IMG_20211028_071211.jpg

স্থান-লিংক

সকালে নামাজ পড়ে এসে কিছুক্ষণ পরে তৈরি হয়ে আমি হাঁটতে বেরিয়ে গেলাম। যদিও পরপর দুটো অসুখের কারনে শরীর কিছুটা দুর্বল হয়ে আছে। হাঁটতে পারবো কিনা সেটাও বুঝতে পারছিলাম না। তারপরও মনে সাহস সঞ্চয় করে হাঁটা শুরু করলাম। কিছুক্ষণ হাঁটার পর দেখলাম যে বেশ ভালই লাগছে। অনেকদিন পর নিজের চেনা পথে আবার হাটতে সম্পূর্ণ অন্যরকম লাগছিল। একটা অন্যরকম ভালোলাগা কাজ করছিল। সকালবেলার হাঁটাহাঁটি এমন একটা ব্যায়াম যেটা আপনার শরীর এবং মন দুটোই ভালো করে দেবে।

আমার হাইপারটেনশনের সমস্যা থাকার কারণে ডাক্তার বলেছে প্রতিদিন নূন্যতম ৪০ মিনিট হাঁটতে। তাহলে আমার শরীর ভালো থাকবে। এটা আমি নিজেও জানি প্রতিদিন যদি কেউ হাঁটাহাঁটি করে তাহলে তার ডায়াবেটিস হওয়ার সম্ভাবনা অনেক কমে যায়। হাঁটছিলাম আর সকালের স্নিগ্ধতা উপভোগ করছিলাম। হাঁটতে হাঁটতে একসময় মনে হলো অনেকদিন রেলস্টেশনে যাই না। আজ একটু ঘুরে আসি। যেই ভাবা সেই কাজ। সোজা রেলস্টেশনে চলে গেলাম হাঁটতে হাঁটতে।

এখন যেখানেই যাই সব জায়গায় কিছু-না-কিছু ছবি তোলা হয়। রেলস্টেশনের যথারীতি কয়েকটি ছবি তুললাম। এবার ফেরার পালা। ফিরতি পথে যখন বাড়ীর দিকে আসছিলাম তখন আমাদের শহরের জেল গেটের পাশে অনেক পুরাতন বড় গাছ আছে। যদিও এই ধরনের গাছ এখন খুবই কম দেখা যায়। এই ধরনের গাছ দেখলে আমার খুবই ভালো লাগে। আমি সেই কাছের একটি ছবি তুলে নিলাম। কিছু দূর আগানো পরে দেখলাম পৌরসভার বাউন্ডারির ভিতর বেশ কিছু ফুলের গাছে ফুল ফুটে আছে। সেখান থেকে ফুল গাছের একটি ছবি তুলে নিলাম।

তারপর পথে একটা কাজ ছিল সে কাজ শেষ করে দ্রুত বাড়ির দিকে রওনা দিলাম ।এভাবে আজকের হাঁটাচলা সমাপ্ত করলাম । বাড়ি ফেরার পর দেখলাম শরিরটা খুবই ভালো লাগছে। অনেকটা ঝরঝরে লাগছে নিজেকে। এই অনুভূতিটা সত্যি উপভোগ করার মতো।

আজকের মতো এখানেই শেষ করছি। আশা করি পোস্টটি আপনাদের ভালো লাগবে। পরবর্তীতে আপনাদের সাথে দেখা হবে অন্য কোন নতুন লেখা নিয়ে। সে পর্যন্ত সবাই ভাল থাকুন সুস্থ থাকুন।

আজকের সকালের তোলা ছবি গুলো

IMG_20211028_065330.jpg

স্থান-লিংক

IMG_20211028_070310.jpg

স্থান-লিংক

IMG_20211028_070259.jpg

স্থান-লিংক

IMG_20211028_070140.jpg

স্থান-লিংক

IMG_20211028_071345.jpg

স্থান-লিংক

logo.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

🇧🇩🇧🇩ধন্যবাদ🇧🇩🇧🇩


@rupok


Polish_20211012_184119287.jpg

আমি রূপক। আমি একজন বাংলাদেশী। আমি বাঙালি। আমি বাংলায় মনের ভাব প্রকাশ করতে ভালোবাসি। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিকেও ভালোবাসি।

Sort:  
 3 years ago 

ভাইয়া সকাল বেলায় হাঁটাহাঁটি করতে খুব ভালো লাগে।
আমি ও সব সময় সকাল বেলায় হাঁটাহাটি করতাম আজ এক বছর ধরে হাঁটি না।

ফজরের নামাজ পড়ে হাঁটাহাঁটি করলে আল্লাহর রহমতের বাতাসে শরীর মন সব কিছু যেনও ভালো হয়ে যায়।
আপনার জন্য অনেক দুআ রইলো ভাইয়া আল্লাহ যেনও আপনাকে সুস্থ করে দেয়।

ধন্যবাদ ভাইয়া সুন্দর মহূর্ত গুলো শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনাকে ও অসংখ্য ধন্যবাদ আপু।

 3 years ago 

সকালে হাঁটা শরীরের পক্ষে খুবই ভালো। যারা কখনো সকালে হাঁটেনি তারা এর মজা বুঝবে না। সকালের নির্মল সুন্দর বাতাস আহ। এবং এটা আমিও করি। যেখানেই যায় ছবি তুলি। এটা অভ‍্যাসেই দাড়িয়ে গেছে। ছবিগুলো সুন্দর ছিল ভাই।।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে ভাই।

 3 years ago 

আপনার কিছু কথার সাথে আমারও মিল রয়েছে। আমি নিজে ও প্রতিদিন ভাবি সকাল হলে হাঁটতে বের হব। কিন্তু সকাল হলেই অনেক অলস হয়ে যাই। আমি নিজেও শুধু চিন্তাতেই রাখি, কিন্তু কোনোভাবেই সকালে হাঁটতে বের হতে পারে না।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

ভাইয়া, সত্যি বলেছেন ফজরের নামাজ পড়ে যখন ঘর থেকে বাইরে হাঁটার জন্য বের হয়।তখন শরীর-মন দুটোই খুব ভালো হয়ে যায়।যদিও মনে হাজার টেনশন হাজার কষ্ট থাকে তারপরও সকালে স্নিগ্ধ বাতাস শরীর মন দুটোই ভালো করে দেয়।এছাড়াও ভাইয়া আপনি আপনার লেখায় হাঁটলে যে উপকারিতা হয় তার সম্বন্ধে লিখেছেন। দৈনিক 40 মিনিট হাটলে ডায়বেটিকস হওয়ার সম্ভাবনা কম থাকে এটা সত্যি কথা। ভাইয়া, আপনার লেখা পড়ে আমার খুবই ভালো লেগেছে। আপনার অনুভূতি গুলো আমাদের মাঝে শেয়ার করেছেন।ধন্যবাদ ভাইয়া, শুভকামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে আপু।

 3 years ago 

ভাইয়া সকালবেলায় নামাজের পরে একটু হাঁটাহাঁটি করলে খুবই ভালো লাগে মনেপরে প্রেশনেচ একটু বেশি পাওয়া যায়। আমি জানি আপনি অনেক দিন অসুস্থ ছিলেন এবং এই অসুস্থ শরীর নিয়েও অদম্য ইচ্ছাশক্তি দিয়ে আপনি সকালবেলায় হাঁটতে বেরিয়েছেন। এবং আমাদের জন্য অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন। এবং সেটি আমাদের সাথে শেয়ার করেছেন বিষয়টি আমাদের জন্য খুবই আনন্দদায়ক। এবং তার সাথে আরো বেশি বেশি দোয়া করি আল্লাহ যেন আপনাকে সম্পূর্ণ সুস্থতা দান করে। আপনার প্রতি ভালোবাসা অবিরাম

সকালে হাঁটাহাঁটি করা আমাদের শরীরের জন্য অনেক বেশি উপকারি। আমি মাঝে কয়েকদিন অসুস্থ হওয়াতে ডাক্তার বললো কোনো ব্যাপার না। সকালের বিশুদ্ধ বাতাসে হাঁটাহাঁটি করবেন।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

সুস্থ সবল থাকার জন্য প্রতিদিন ৪০ মিনিট হাঁটা খুব উপকারী। আমিও সব সময় হাঁটার চিন্তা করলেও কখনো হাঁটতে পারি না। আপনার সুস্বাস্থ্য কামনা করি।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে আপু।

 3 years ago 

প্রতিটি মানুষের জন্যে সকালে হাঁটাহাঁটি অনেক প্রয়জন, সেটা আমরা জানা স্বর্থে ও কেউ এই অভ্যাস টা করে তুলতে পারিনা। সকালের বাতাস শরীরের অনেক রুগ সুক দূর করে দেয়। আপনার সকাল বেলার প্রকৃতির ফটোগ্রাফি গুলু অসাধারণ লাগলো। এক নজরে সব জায়গা দেখা হয়ে গেলো। অনেক ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

আপনাকে ও ধন্যবাদ আপু।

সকাল বেলা হাটার অভ্যাস খুবই ভালো অভ্যাস, আপনি যেমন সকাল বেলা হাটতে গিয়ে ফাঁকা রাস্তা পেয়েছেন, সকাল এর ফাঁকা রেলস্টেশন পেয়েছেন, এমন আসলে অন্য সময় পাওয়া যায় না। সকাল বেলা হাটার অভ্যাস ধরে রাখুন শরীর ভালো থাকবে। শুভ কামনা রইলো।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে ভাই।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.028
BTC 66646.40
ETH 3314.59
USDT 1.00
SBD 2.69