সফলতার সাথে ৩৬৫ দিনে ৩৬৫ টি পোস্ট ।। জুলাই -২৯/০৭/২০২৩।।

☬নমস্কার সবাইকে☬

হ্যালো বন্ধুরা,

কেমন আছেন সবাই আপনারা... ? আশাকরি সবাই অনেক অনেক ভাল আছেন সুস্থ আছেন। প্রত্যেকে তার পরিবার নিয়ে সুখে আছেন। আজকের নতুন একটা ব্লগে আপনাদের সবাইকে স্বাগতম।

আমার জীবনে খুশির দিনগুলোর ভিতর আজকের দিনটা অন্যতম। কারণ দীর্ঘ এক বছরের ধরে বুকের ভিতর জমিয়ে রাখা ইচ্ছার অবসান হলো আজ। "আমার বাংলা ব্লগ" কমিউনিটিতে ৩৬৫ দিনে ৩৬৫ টি পোস্ট কমপ্লিট করতে পারলাম। Steemit এ আমার যাত্রা শুরু হয় বিউটি অফ ক্রিয়েটিভিটি কমিউনিটির মধ্য দিয়ে। সেখানেই সাধারণত আমি প্রতিনিয়ত কাজ করতাম। তবে আমার বাংলা ব্লগে জয়েন করেছি এক বছরের থেকে একটু বেশি হবে। সত্যি কথা বলতে আমি যখন লেবেলে ছিলাম তখন প্রতিনিয়ত পোস্ট করার মত অতটা এট্রাকশন তৈরি হয়নি। তারপরও যথেষ্ট ভালো লাগতো নিয়মিত পোস্ট করার জন্য। কিন্তু মাঝে মাঝে বিভিন্ন ব্যস্ততার কারণে এবং পরীক্ষা থাকার কারণে হয়তো পোস্ট গ্যাপ দিয়েছি। কিন্তু যেদিন থেকে আমার বাংলা ব্লগের ভেরিফাইড মেম্বার হিসেবে যুক্ত হতে পেরেছি ঠিক সেইদিন থেকে আমি আজ পর্যন্ত কোনদিনও একটা পোস্ট করা থেকে বিরত থাকিনি। এটা বলা যেতে পারে আমার বড় ধরনের একটা জেদ এবং আমি ঐদিনই সিদ্ধান্ত নিয়েছিলাম যে, যে করেই হোক পুরো একটা বছর প্রতিদিন একটা পোস্ট করে দেব। সেটা যে কোন কিছুর মূল্যে হোক না কেন।

InShot_20230728_222346497.jpg

Editing with inshot

প্রথমে আমি ধন্যবাদ দিতে চাই আমার বাংলা কমিউনিটির প্রতিষ্ঠাতা @rme দাদা কে। যার অক্লান্ত পরিশ্রমের ফলে আসলে এত সুন্দর একটা কমিউনিটিতে আমরা প্রত্যেকে কাজ করার সুযোগ পেয়েছি। তারপর আমি ধন্যবাদ দিতে চাই আমার সব থেকে পছন্দের মানুষ এবং ভালোবাসার মানুষ @blacks দা কে। যার হাত ধরে আসলে আমি এই প্লাটফর্মের সাথে যুক্ত হয়েছিলাম। কারণ এই প্ল্যাটফর্মের সন্ধান আমাকে দাদাই দিয়েছিল। সুতরাং ওই মানুষটার কাছে আমি সবসময় কৃতজ্ঞ থাকব এই ব্যাপারটা নিয়ে। আমি যখন বিউটি অফ ক্রিয়েটিভিটি কমিউনিটিতে কাজ করতাম তখন আমার বাংলা ব্লগ মাঝে মাঝে অনেকবার ভিজিট করেছি এবং দেখতাম যেখানে সবাই বাংলায় লেখালেখি করেন এবং অনেক সুন্দর করে লেখালেখি করেন। এজন্য আমার আসলে ইন্টারেস্টটা অনেক বেশি ছিল যে কখন থেকে বাংলায় ব্লগিং করা শুরু করব। সেই ইচ্ছাও আমার পূরণ হয়ে যায় ছোট দাদার মাধ্যমে। যাইহোক এরপর থেকে আর পিছনে ঘুরে তাকাতে হয়নি। আমি প্রতিনিয়ত এগিয়ে গেছি সামনের দিকে আস্তে আস্তে করে। তবে এই ক্রেডিটটা শুধুমাত্র দাদাদের দিলে হবে না, এর পেছনে রয়েছে আমার বাংলা কমিউনিটির সমস্ত এডমিন এবং মডারেটর, যাদের ভালবাসা এবং সাহায্যের ফলে আমি হয়তো এত সুন্দর করে লেখার অভিজ্ঞতা অর্জন করতে পেরেছি। আর তারপরে থাকছে আমার খুব পছন্দের মানুষ গুলো যারা প্রতিনিয়ত আমাকে সাহায্য করে গেছে এবং উৎসাহ দিয়ে গেছে কিভাবে ভালো পোস্ট লিখতে হয় এবং ভালো ব্লগার কিভাবে হয়ে ওঠা যায়।

ornaments-4927258_1280.jpg
সোর্স
সত্যি কথা বলতে এই এক বছরে আমার ভিতর অনেক বাধ্যবাধকতা এসেছে। এমন এমনও পরিস্থিতি তৈরি হয়েছে যে পোস্ট করার মত কোন সুযোগ হয়নি। মাঝখানে তো প্রায় এক মাসের জন্য বাংলাদেশ গিয়েছিলাম এবং সেই সময়টাতে এত পরিমাণে ব্যস্ত হয়ে গিয়েছিলাম যে পোস্ট করার মত সময় বের করতে পারিনি। তবে আমি সুযোগ বুঝে আমাদের ইন্ডিয়া থেকেই বেশ কিছু পোস্ট লিখে নিয়ে গেছিলাম, যেটা ঐদিন গুলোতে ঠিক সময়ে পোস্ট করে দিতাম। যার জন্য হয়তো আমার এই সমস্যাটা হয়নি। আসলে আমি কোন জেদ করলে সেটা পূরণ না হওয়া পর্যন্ত আমি একেবারেই থেমে থাকতে পারিনা। কেমন যেন একটা খারাপ লাগে কাজ করে ভিতরে। তারপর মাঝখানে প্রচন্ড জ্বর এবং হসপিটালে দৌড়াদৌড়ি তার মাঝেও আমি রাত জেগে জেগে পোস্ট করেছি শুধুমাত্র জেদ এর বসবর্তি হয়ে। যারা নিয়মিত পোস্ট করেন তাদের এটা অবশ্যই স্বীকার করতে হবে যে পোস্ট করতে যতই ভালো লাগুক না কেন তারপরও প্রতিদিন পোস্ট করা বা সেটাকে মেইনটেইন করা যথেষ্ট কষ্টকর। কারণ আমাদের জীবন প্রতিনিয়ত একরকম চলে না। কখনো ভালো আবার কখনো খারাপ তবে সেই ভালো খারাপের মাঝেও সবকিছু লেভেলে রেখে নিয়মিত পোস্ট করা বেশ একটা চ্যালেঞ্জিং ব্যাপার।

wine-1952051_1280.jpg
সোর্স
সত্যি কথা বলতে তার পরেও আসলে আমি থেমে থাকে নি। আমি চেয়েছিলাম যে এই বছরের ভিতরে আমি একটা পোস্টও গ্যাপ দেব না। আমি প্রতিদিন পোস্ট করব সেটা যে কোনো মূল্যেই হোক না কেন। আমি আমার সেই জেদ টা ধরে রাখতে পেরেছি, এজন্য আমি আজকে অনেক বেশি খুশি। এবার কথা হল পোষ্টের ভ্যারিয়েশন হয়তো আমি অতটা রাখতে পারিনি অর্থাৎ প্রতিদিন আলাদা আলাদা পোস্ট করা আমার পক্ষে সম্ভব হয়ে ওঠেনি। তারপরও এই একটা বছর দৌড়েছি শহরের এপ্রান্ত থেকে ও প্রান্ত পর্যন্ত, শুধুমাত্র কনটেন্ট তৈরি করার জন্য। তবে আমার যে শুধু কষ্ট হয়েছে তা কিন্তু নয়, আমি যথেষ্ট উপভোগ করেছি বিষয়গুলো। যাইহোক কথা বললে তো অনেক কথাই বলা যায়, তবে শেষে দুই একটা কথা বলতে চাই, যে ইচ্ছা থাকলে কোন কিছু সম্ভব নয় এটা আমি বিশ্বাস করিনা। জীবনের যদি ইচ্ছাশক্তি থাকে তাহলে যে কোন বাধা-বিপত্তিকে কাটিয়ে সামনের দিকে এগিয়ে যাওয়া সম্ভব। যাইহোক দীর্ঘ এক বছরের প্রতীক্ষার ফল আজকে গিয়ে সেটা পূরণ হলো, এজন্য আমি অনেক বেশি খুশি এবং সবাই আমার জন্য আশীর্বাদ করবেন যেন আমার এই ভালো জেদ ব্যাপারটা সবসময় আমি অব্যাহত রাখতে পারি।

এক বছর আগের পোস্ট এর লিঙ্ক

শ্রেণীজেনারেল রাইটিং।
যাইহোক আজকের পোস্ট এই পর্যন্তই ছিল। আশাকরি আপনাদের ভালো লেগেছে আজকের পর্বটি। আর ভালো লাগলে অবশ্যই একটি কমেন্ট করতে ভুলবেন না। কারণ আপনাদের একটি কমেন্ট আমাকে নতুন এবং ভালো কিছু করার উৎসাহ যোগায়। ভালো থাকবেন সবাই।

🎯ধন্যবাদ সবাইকে🎯

Posted using SteemPro Mobile

Sort:  
 last year 

ভাইয়া প্রথমেই আপনাকে অভিনন্দন জানাচ্ছি। আপনি নিজের কাজের ধারাবাহিকতা বজায় রেখেছেন দেখে সত্যিই ভালো লাগলো। আসলে কাজের প্রতি ভালোবাসা ছিল বলেই এতটা ধৈর্য নিয়ে কাজ করতে পেরেছেন। হয়তো আমাদের জীবনে অনেক সমস্যা থাকে। তবুও আমরা সবকিছু মোকাবেলা করার চেষ্টা করি এবং এগিয়ে যাই। আপনিও নিজের সব সমস্যাগুলো পিছনে ফেলে নিজের কাজের ধারাবাহিকতা বজায় রেখেছেন দেখে সত্যিই অনুপ্রেরণা পেলাম।

আসলে নিয়মিত কাজের ধারা বজায় রেখে প্রতিদিন পোস্ট করা বেশ কঠিন ব্যাপার। সেটা আমি এই এক বছরে বুঝতে পেরেছি। তবে তারপরও চেষ্টা করেছিলাম নিজের জায়গা ধরে রাখার জন্য। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু পোস্ট পড়ে মন্তব্য করার জন্য।

 last year 

স্টিমিটের এর যাত্রা তবে তোমার বিউটি অফ ক্রিয়েটিভিটির মধ্য দিয়ে শুরু হয়েছিল, তবে ধীরে ধীরে ছোট দাদার মাধ্যমে তুমি আমার বাংলা ব্লগে যুক্ত হতে পেরেছ এবং আজ ভেরিফাইড মেম্বার হওয়ার পর থেকে ৩৬৫ দিনে ৩৬৫ টা পোস্ট কন্টিনিউ করতে পেরেছ দেখে অনেক ভালো লাগলো। তোমাকে অনেক অনেক অভিনন্দন জানাই আজকের এই দিনটিতে। আসলেই ঠিকই বলেছ, কমিউনিটিতে পোস্ট করতে ভালো লাগলেও প্রতিনিয়ত সেটা সম্ভব হয়ে ওঠে না। কখনো কখনো প্রতিদিনের জীবনে আমাদের অনেক বাধা-বিপত্তি সম্মুখীন হতে হয়। তবে সবকিছুকে কাটিয়েও যে তুমি প্রতিদিন পোস্ট কন্টিনিউ করে গিয়েছো এটা সত্যিই অনেক বড় ব্যাপার। ইচ্ছে থাকলে আসলে সবকিছুই হয় ,সেটা তোমার ক্ষেত্রেও হয়েছে।

আসলে পোস্ট করতে অনেক বেশি ভালো লাগে, আর নিয়মিত এক্টিভ থাকতেও বেশ ভালো লাগে। এজন্য অনেক বেশি উৎসাহিত হয়ে এরকম একটা সিদ্ধান্ত নিয়েছিলাম। অসংখ্য ধন্যবাদ পোস্ট পড়ে এত সুন্দর গুছিয়ে মন্তব্য করার জন্য।

 last year 

কখনো এমন ভাবে ভেবে দেখিনি চমৎকার ছিল আপনার ভাবনা, যদিও অনেক সময় ব্যস্ততার কারণে বাড়ির বাইরে ও থাকা হয় তখন পোস্ট করা হয় না, কেন জানিনা মোবাইল দিয়ে পোস্ট করতে পারি না তাই কোনো কারণে যদি বাসায় না থাকা হয় তাহলে আমার পোস্ট মিস হয়ে যায় কিংবা যেই দিনগুলো পরীক্ষা থাকে, যাই হোক আমিও চেষ্টা করব যেন সফলতার একটা পোস্ট আমিও করতে পারি 🤘🤘

এটা আসলে খুবই কষ্টের একটা কাজ নিয়মিত পোস্ট করা। হয়তো অনেকটা জেদের বশবর্তী হয়ে এটা করেছি, তবে সেটা হয়তো আর ধরে রাখতে পারব না। যাইহোক আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই পোস্ট পড়ে মন্তব্য করার।

 last year 

অভিনন্দন দাদা। আপনার কাজের প্রতি আপনার ডেডিকেশন দেখে আমার মাঝেও একটা উৎসাহ চলে এসেছে।প্রার্থনা করি আপনার এবারের লক্ষ্যটাও পূর্ণ হোক।শুভ কামনা রইল আপনার জন্য।

এবারে আর কোন লক্ষ নেই, ওটা হয়তো ক্যান্সেল হয়ে যাবে। কারণ এখন থেকে হয়তো আমি অত বেশি আর নিয়মিত হতে পারব না। তবে তারপরও চেষ্টা করব যতটা এক্টিভ থাকা যায়।

 last year 

প্রথমেই আপনাকে অভিনন্দন জানাচ্ছি ভাই। আমি মনে করি এটা খুব বড় একটি অর্জন। কারণ ৩৬৫ দিন বেশ লম্বা একটা সময়। এরমধ্যে ব্যস্ততা,শরীর খারাপ কতকিছুই হয়। তারমধ্যে প্রতিদিন পোস্ট করাটা মোটেই সহজ নয়। এর আগে খুব সম্ভবত সুমা আপুর এমন একটি পোস্ট পড়েছিলাম। যাইহোক পোস্ট ভ্যারিয়েশন না থাকলেও আপনি ব্লগিং এর জন্য খুব পরিশ্রম করেন ভাই। সেটা আপনার পোস্ট পড়লে বুঝা যায়। আমারও ইচ্ছে আছে বছরের একদিনও পোস্ট করা মিস করবো না। সেই লক্ষ্যে কাজ করে যাচ্ছি। ভেরিফাইড মেম্বার হয়েছি ৬ মাস এখনো হয়নি। এই পর্যন্ত কোনোদিন পোস্ট করা মিস করিনি। যাইহোক আপনার জন্য অনেক অনেক দোয়া এবং শুভকামনা রইল।

আসলে এটা খুব বেশি বড় অর্জন কিনা বলতে পারবে না, তবে আমার যেটা ইচ্ছা ছিল সেটা আমি পূরণ করেছি আর কি। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই এত সুন্দর করে মন্তব্য করার জন্য আমার পোস্টটা পড়ে।

 last year 

ভাই,, প্রথমেই আপনাকে অসংখ্য অভিনন্দন জানাই এত চমৎকার একটা অনুপ্রেরণামূলক পোস্ট আমাদের উপহার দেওয়ার জন্য। গুনে গুনে একটা বছরের প্রতিটা দিন পোস্ট করা একদমই মুখের কথা নয়। এর জন্য প্রয়োজন মারাত্মক রকমের ডেডিকেশন। আর যেটা আপনার মাঝে ছিল বলেই আজকে আমরা এই পোস্টটা দেখতে পাচ্ছি। আমি নিজেও একটা সময় এরকম ভাবতাম, এমনও সময় গেছে যখন ডেঙ্গুতে ভর্তি থেকেছি তারপরও প্রতিদিন হসপিটালের বেডে শুয়ে শুয়ে পোস্ট লিখতাম। কিন্তু দিনশেষে আমি পরাজিত কারণ নানান প্রতিবন্ধকতায় আমি হারিয়ে গিয়েছি। আপনার সাথে আমি নিজেও একমত ভাই যে ,, মানুষের ইচ্ছা শক্তি সব থেকে বড় শক্তি। কোন কিছু অর্জনের জেদ টা যদি তুঙ্গে থাকে, তাহলে এমন কোন শক্তি নেই সেখানে এসে বাধা প্রদান করবে। আজকে আরও একটা বার নতুন করে অনেক কিছু শিখে গেলাম। অনেক শুভেচ্ছা এবং শুভকামনা রইল ভাই। আশা করি দুই বছর পরেও এরকম একটা পোস্ট দেখতে পাবো।

দুই বছর পরে আর এরকম পোস্ট দেখতে পারবেন না ভাই। কারণ আমি এখন থেকে হয়তো আর বেশি রেগুলার হতে পারব না। মাঝে মধ্যে একটু গ্যাপ দিতেই হবে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই পোস্টটা মনোযোগ সহকারে পড়ার জন্য।

 last year 

হাহাহাহা,, আপনিও আমার দলে হাঁটতে চলেছেন তাহলে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 62164.65
ETH 2439.44
USDT 1.00
SBD 2.67