গানটা এবার শুধু নিজের জন্যই হোক || আমার মৌলিক প্রচেষ্টা

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

নমস্কার,,

বছর দুয়েক আগের কথা। করোনা তে থমকে গেছে পুরো পৃথিবী। লক ডাউনে সবাই ঘরে বন্দী। করোনার ভয় আর আতঙ্কে কাটছিল রাত আর দিন। ঠিক ঐ মুহূর্তে অনলাইনে অর্ডার করে আমার ইউকুলেলে টা নেই। ইউটিউব দেখে দেখে কিছু কর্ডস বাজানো শিখছি সবে। মাঝে মধ্যে ভুলভাল গানও বাজিয়ে গাওয়ার চেষ্টা করে চলেছি। এমন সময় ইচ্ছে করলো নিজে কিছু একটা করি। মানে পারি বা না পারি একটা গান বানানোর চেষ্টা করি। সেই তখন একদিন বাজাতে বাজাতে কিছু লাইন লিখে উল্টো পাল্টা সুর বসিয়েছিলাম।

আজ অনেক দিন পর পুরোনো ডাইরিটা খুলতেই লেখাটা সামনে চলে আসলো। অনেক দিন গাওয়া হয় নি গানটা। সত্যি বলতে কর্ডসও গুলিয়ে ফেলেছিলাম। কিছুক্ষন বাজিয়ে একটু আয়ত্তে আনার পর শেষমেশ রেকর্ড টা করে নিলাম। সেই গান টাই আজ সবার সাথে ভাগাভাগি করে নিলাম।

গানের কথা

যায় দিন চলে তুমি আসবে বলে
আমার মনের ঠিকানায়
জানি হবে দেখা কত ছবি যে আঁকা
কথা হবে শুধু দুজনায়

গানের সুরে তুমি পাবেই খুঁজে
ছুয়ে দিও একবার চোখটা বুজে
পথের শেষে এক হবো দুজনে
লিখে রেখো চুপকথা মনের খামে

চোখেরও বৃষ্টিকে আঁকড়ে ধরো
আমার এ গান যে হবে তোমারও
আকাশের নীলে দেব সাজিয়ে তোমায়
ভীষণ কাছে ওগো শুভ পরিণয়

সত্যি বলতে আমি বড্ড সেকেলে ধরনের একটা ছেলে। বলা চলে ব্যাকডেটেড 😉। পুরোনো দিনের গান শুনতে বেশি ভালোবাসি। তাই এই গানটা ঐ উদ্দেশ্য নিয়েই বানাতে চেয়েছি। মানে পুরোনো দিনের গান গুলোর যে একটা আলাদা রকম ফ্লেবার আছে, সেটাই আনার চেষ্টা করেছিলাম। আমি জানি আমি ওর ধারের কাছেও যেতে পারব না কোন দিন। শুধু মাত্র মনের শান্তির জন্যই এটুকু করেছিলাম। অনেকের ভালো লাগবে না, আবার কারো কারো হয়তো একটু ভালো লাগবে। কিন্তু দিন শেষে আমার কাছে এই জিনিস গুলো সোনালী স্মৃতি হয়ে থাকবে সারা জীবন। আর এই জন্যই এটুকু চেষ্টা করা।

ধন্যবাদ

Sort:  
 2 years ago 

মুহূর্তেই কোথায় যেন হারিয়ে গিয়েছিলাম। এক কথায় কান ও মনের শান্তি । চেনা মুখ, চেনা সুর । সব মিলিয়ে দারুণ। ভালোবাসা অবিরাম। 😊❤

এই ভালোবাসা আর উৎসাহ গুলোই নতুন কাজের অনুপ্রেরণা যোগায় বার বার। অনেক ভালো থাকবেন ভাই ❤️।

 2 years ago 

ভাইয়া আপনি মোটেও ব্যাকডেটেড নয়। আসলে কথায় আছে পুরনো দিনের স্মৃতিগুলো সব সময় অনেক সুন্দর হয়। তাই পুরনো গানের ফ্লেভারের মাঝেও অনেক বেশি প্রশান্তি খুঁজে পাওয়া যায়। আপনি আপনার এই গানের মাঝে কিছুটা পুরনো অনুভূতি তুলে ধরার চেষ্টা করেছেন এবং নিজের অনুভূতি দিয়ে এই গানটি গেয়েছেন শুনে খুবই ভালো লাগলো। অনেকদিন পর আপনার গান শুনলাম ভাইয়া। তবে আপনি আগের থেকে অনেকটা শুকিয়ে গেছেন। মনে হয় খুবই টেনশন করেন। সৃষ্টিকর্তা যা কিছু করেন তা ভালোর জন্যই করেন। তাই সব দুশ্চিন্তা মন থেকে ঝেড়ে ফেলে দিয়ে শুধুই বাবা মার মুখের দিকে তাকিয়ে থাকুন তাহলেই দেখবেন নিজেকে বদলে ফেলা সম্ভব হবে। এগিয়ে যান ভাইয়া অবশ্যই ভালো কিছু পাবেন।

হিহিহিহি দারুন মন্তব্য করেছেন আপু। সব দিকে খেয়াল করেছেন দেখছি 😊। সত্যি বলতে এখন নিজের ক্যারিয়ার নিয়েই বেশি চিন্তা হয়। অন্য কোন ভাবনাই নেই। ক্লিন শেভ করে ভিডিও টা করেছিলাম তাই হয়তো একটু শুকনো লাগছে 🤪। দোয়া করবেন আপু। আর অনেক ভালো থাকবেন।

 2 years ago (edited)

অসাধারণ হয়েছে ভাই, আপনার কন্ঠে অনেকদিন পর গান শুনলাম। এই গানটি আমার অনেক ভালো লেগেছে। আপনি খুবই সুন্দর ভাবে গানটি আমাদের মাঝে শেয়ার করলেন।করোনার মধ্যে পুরো পৃথিবীর থেমে গিয়েছিল তার মঝে আপনি আপনার চেষ্টা দিয়ে এই গানটি লিখেছেন, আপনার লেখা গান অনেক ভালো হয়েছে। আপনার কন্ঠে গানটি শুনতে পেয়ে আরও বেশি ভালো লেগেছে।

ভাই গানটা কভার করা নয়,, আমার নিজের করা ছোট একটা আয়োজন। টাইটেল আর ভেতরের লেখা টা যদি একটু ঠিক ভাবে খেয়াল করতেন তাহলে ঠিক বুঝে যেতেন।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আমার ভুলটা দরিয়ে দেওয়ার জন্য।

 2 years ago (edited)

আপনিতো খুব ভালো ইউকুলেলে বাজাতে পারেন।সত্যিই বেশ ভালো গেয়েছেন। কারোর কাছ থেকে না শিখে আপনি youtube থেকে খুব ভালো করে জিনিসটি শিখতে পেরেছেন।খুব ভালো লেগেছে। ভাইইয়া আপনাকে ধন্যবাদ ।যেমন সুন্দর আপনার ইউকেলেলে বাজানো তেমন আপনার গলার কণ্ঠ।

আপু গানটা পোস্ট করার চার মিনিটের মাঝেই কমেন্ট করেছেন,,, এত ফার্স্ট কমেন্ট দেখে রীতিমত চমকে গেলাম 😳। কারণ আমার গানের ভিডিও টা ৩ মিনিট ৫৬ সেকেন্ডের। গানটা ঠিক করে দুই মিনিট শুনলেও কি এত দ্রুত কমেন্ট করা যায়!!🤔 আমি আসলে কনফিউজড।

 2 years ago 

ভাইয়া আপনার গানের গলা সত্যি অনেক সুন্দর। করোনা ঘর বন্দী হয়ে আপনি ইউটিউব থেকে ইউকুলেলে বাজানো শিখেছেন এবং সুন্দর একটি গান লিখেছেন। সত্যি বলছি আপনার গলার গাওয়া গানটি অনেক সুন্দর হয়েছে। এভাবে এগিয়ে যান আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago (edited)

পুরো লেখাটা মনোযোগ দিয়ে পড়ে তারপর নিজের অনুভূতি টুকু প্রকাশ করেছেন,, খুব ভালো লাগলো এত সুন্দর একটা মন্তব্য পেয়ে। অনেক ভালো থাকবেন আপু।

জাস্ট মুগ্ধ হয়ে শুনলাম। আপনার এক্সপ্রেশনটা খুব সুন্দর ছিল। আমার তরফ থেকে অফুরন্ত ভালোবাসা আর উৎসাহ রইলো আপনার জন্য।

 2 years ago (edited)

অনেক ভালো লাগলো আপনার মন্তব্য পেয়ে। এভাবেই পাশে থাকবেন 🙏,, আর ভালোবাসা রইলো ভাই ❤️

 2 years ago 

হাততালি হাততালি হাততালি। সত্যি দাদা দারুন গেয়েছেন। আপনি কি বলছিলেন যেন, আপনি নাকি বড় সেইকেলের, পুরনো গান অনেক ভালো লাগে। দাদা কি সেই পুরনো স্টাইলে প্রেম করছেন? হাহাহা একটু মজা করলাম। পুরনো গানগুলো আসলেই অনেক ভালো লাগে আমারও।

হিহিহিহি,,, প্রেম নামক শব্দটা জীবন থেকে ডিলিট করে দিয়েছি। এখন বাকি সময় টা শুধু নিজেকে নিয়েই। অনেক ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্য করে এভাবে উৎসাহিত করার জন্য।


This post was selected for Curación Manual (Manual Curation)

@tipu curate

 2 years ago 

প্রিয় ভাই আপনার গলায় গানটা শুনে মুগ্ধ হয়ে গেলাম। আমি নিজেও পুরনো দিনের গান শুনতে বেশি ভালোবাসি। সোনালী স্মৃতিগুলো নিয়েই অনেক আনন্দ পাওয়া যায় ভাই।

ভাই আমি কিন্তু পুরোনো দিনের কোন গান গাই নি,, আমি বলেছি যে পুরোনো দিনের গানের স্টাইলে নিজে অমন কিছু বানানোর চেষ্টা করেছি মাত্র। যাই হোক ভালো থাকবেন ভাই।

 2 years ago 

আপনার গলায় গানটি শুনে মুগ্ধ হয়ে গেলাম । আপনি অনেক সুন্দর ভাবে নিজের বেলায় গানটি গিয়ে আমাদের সাথে শেয়ার করেছেন।
আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া

অনেক ধন্যবাদ ভাই। ভালো থাকবেন।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59471.57
ETH 2618.20
USDT 1.00
SBD 2.40