ফটোগ্রাফি || এলোমেলো ভাবে তোলা সাতটি ফটোগ্রাফি [২ এপ্রিল ২০২৪]

in আমার বাংলা ব্লগ2 months ago

নমস্কার,

তোমরা সবাই কেমন আছো? আশা করি, সবাই অনেক অনেক ভাল আছো । আমিও বেশ ভালো আছি।

আজকের নতুন একটি ব্লগে সবাইকে স্বাগতম। আজকের এই ব্লগে তোমাদের সাথে কিছু এলোমেলো ফটোগ্রাফি শেয়ার করব। আমি এর আগেও অনেকবার তোমাদের বলেছি, আমি ফটোগ্রাফি করতে অনেক বেশি ভালোবাসি। আমি কোথাও গেলে সেখান থেকে অনেক অনেক ফটোগ্রাফি করে রাখি। সত্যি কথা বলতে বিভিন্ন সময় তোলা ওইসব ফটোগ্রাফি সব সময় শেয়ার করা হয় না। তাই মাঝে মাঝে আমি এলোমেলো ফটোগ্রাফিমূলক পোস্টের মাধ্যমে এই ফটোগ্রাফিগুলো শেয়ার করে থাকি। আজকের এলোমেলো ফটোগ্রাফিমূলক পোস্টটিতে আমি ফটোগ্রাফির সাথে এর বর্ণনাও শেয়ার করার চেষ্টা করেছি। আশা করি, তোমাদের কাছে এই পোস্টটি ভাল লাগবে। তাহলে আর কথা না বাড়িয়ে এলোমেলো ফটোগ্রাফিগুলো নিচে দেখে নেওয়া যাক।



🍂 ফটোগ্রাফি -০১🍂

InShot_20240318_081803112.jpg
স্থান : বারাসাত, নর্থ চব্বিশ পরগনা, ওয়েস্ট বেঙ্গল।

প্রথম এই ফটোগ্রাফিতে তোমরা দেখতে পাচ্ছো জবা ফুলের কুঁড়ির ফটোগ্রাফি। এই ফটোগ্রাফিটি আমি বেশ কয়েকদিন আগেই করেছিলাম। আমাদের ছাদে আসলে বিভিন্ন ধরনের জবা ফুলের গাছ রয়েছে। প্রতিদিন বিভিন্ন ধরনের জবা ফুল ফুটতে দেখা যায় ঐসব গাছগুলোতে। তবে জবা ফুল ফোটার পূর্বে জবা ফুলের কুঁড়িগুলো দেখতে কিন্তু বেশ সুন্দর লাগে। কয়েকদিন আগে সকালবেলা ছাদে একটু হাঁটাহাঁটি করতে গিয়ে এই ফুলের কুঁড়িটি দেখে আমার বেশ ভালো লেগেছিল, তখন এই ফটোগ্রাফিটি করেছিলাম।

🍂 ফটোগ্রাফি -০২🍂

InShot_20240401_144914862.jpg
স্থান : বারাসাত ,নর্থ চব্বিশ পরগনা, ওয়েস্ট বেঙ্গল।

দ্বিতীয় এই ফটোগ্রাফিতে তোমরা দেখতে পাচ্ছো সুপারি গাছ এবং নারিকেল গাছের সারি। এখানে যদিও অন্যান্য আরো অনেক গাছ দেখা যাচ্ছে তবে ফোকাসে মূলত রয়েছে সুপারি গাছ এবং নারিকেল গাছের সারি । এই ফটোগ্রাফিটি আমি আমাদের বাড়ির সামনের এক জায়গা থেকে করেছিলাম। দুই দিন আগে বিকেলের দিকে হাঁটাহাঁটি করতে বাইরে যাওয়ার সময় এই দৃশ্যটি হঠাৎ আমার নজরে আসে আমাদের বাড়ির কাছের একটি জায়গা থেকে। তারপর সেখান থেকে এই ফটোগ্রাফিটি আমি করেছিলাম।

🍂 ফটোগ্রাফি -০৩🍂

InShot_20240401_144456713.jpg
স্থান : বারাসাত ,নর্থ চব্বিশ পরগনা, ওয়েস্ট বেঙ্গল।

এই ফুল গুলোর নাম হলো আকন্দ ফুল। এই ফুলগুলো আমি চলার সময় রাস্তার ধারে অনেক দেখেছি। কয়েকটি ভিন্ন ভিন্ন কালারেরও হয়ে থাকে এই ফুলগুলো । এই ফুল গাছের পাতা অনেক ঔষধি গুনাগুন সম্পন্ন। যাইহোক, কয়েকদিন আগে বাড়ি থেকে একটু বেরিয়েছিলাম স্টেশনের উদ্দেশ্যে । স্টেশনে যাওয়ার পথে রাস্তার পাশে থাকা একটি গাছে এই ফুল গুলো আমি দেখতে পেয়েছিলাম। সেই গাছে অনেক ফুল ফুটেছিল, সেখান থেকে আমি এই ফটোগ্রাফিটি করেছিলাম।

🍂 ফটোগ্রাফি -০৪🍂

InShot_20240324_082956563.jpg
স্থান : বারাসাত ,নর্থ চব্বিশ পরগনা, ওয়েস্ট বেঙ্গল।

এখানে তোমরা দেখতে পাচ্ছো মা কালীর মূর্তির একটি ফটোগ্রাফি। এটি বারাসাতের কোন একটি পুজো প্যান্ডেল থেকে তোলা হয়েছিল ২০২৩ এর কালী পুজোর সময়। তবে এখন আমার মনে পড়ছে না বারাসাতের কোন পুজো প্যান্ডেল থেকে এই ফটোগ্রাফিটি তোলা হয়েছিল। পুজোর সময় সাধারণত অনেক ফটোগ্রাফি করা হয়। তবে সব সময় সব ফটোগ্রাফি শেয়ার করা হয় না। এই ফটোগ্রাফিটিও পূর্বে কখনো শেয়ার করা হয়নি তোমাদের সাথে। তাই ভাবলাম এটি আজ তোমাদের সাথে শেয়ার করি।

🍂 ফটোগ্রাফি -০৫🍂

InShot_20240401_144953834.jpg
স্থান : মায়াপুর, ওয়েস্ট বেঙ্গল।

এই ফটোগ্রাফিটি হলো চন্দ্রোদয় মন্দিরের গেটের ফটোগ্রাফি। এই গেটের ভিতর দিয়েই চন্দ্রোদয় মন্দির দেখার জন্য যেতে হয়। এই ফটোগ্রাফিটি আমি কিছুদিন আগে মায়াপুর গিয়ে তুলেছিলাম। এই চন্দ্রোদয় মন্দিরের ভিতরে প্রবেশের পূর্বে আমি এই গেটের সামনে দাঁড়িয়ে অনেক ফটোগ্রাফি করেছিলাম। সেখান থেকে একটি ফটোগ্রাফি তোমাদের সাথে আজ শেয়ার করলাম।

🍂 ফটোগ্রাফি -০৬🍂

InShot_20240401_145040755.jpg
স্থান : বারাসাত ,নর্থ চব্বিশ পরগনা, ওয়েস্ট বেঙ্গল।

এই ফটোগ্রাফিতে তোমরা দেখতে পাচ্ছো পাতাবাহার গাছের ফটোগ্রাফি। এই পাতাবাহার গাছ সাধারণত বিভিন্ন ধরনের হয়ে থাকে। আমি আজ পর্যন্ত অনেক ধরনের পাতা বাহার গাছ দেখেছি। তবে অধিকাংশ জায়গায় এই জাতের পাতাবাহার গাছ বেশি দেখা যায়। এই পাতাবাহার গাছগুলো মানুষ সাধারণত বাড়ির সামনে, রাস্তার পাশে বা পার্কে লাগিয়ে থাকে। এই পাতাবাহার গাছের সৌন্দর্য কিন্তু বেশ অসাধারণ।

🍂 ফটোগ্রাফি -০৭🍂

InShot_20240402_095436627.jpg
স্থান : বারাসাত ,নর্থ চব্বিশ পরগনা, ওয়েস্ট বেঙ্গল।

তিনটি ভিন্ন কালারের আবির দেখা যাচ্ছে এই ফটোগ্রাফিতে। এই বছর হোলির দিন এই ফটোগ্রাফি টি আমি করেছিলাম। যদিও এই বছর হোলিতে আমি আবির খেলিনি অসুস্থতার কারণে। তবে আমার বাড়ির অন্যান্য লোকজন হোলিতে আবির মাখামাখি করেছিল। তারা আবির মাখামাখির পূর্বে তিনটি ভিন্ন কালারের আবির যখন প্লেটে রেখেছিল, তখন আমি এই ফটোগ্রাফিটি করেছিলাম যা তোমাদের সাথে এখানে শেয়ার করলাম।


🍂🍂পোস্ট বিবরণ🍂🍂

শ্রেণীফটোগ্রাফি
ডিভাইসSamsung Galaxy M31s
ফটোগ্রাফার@ronggin
বন্ধুরা, আজকে শেয়ার করা এলোমেলো ভাবে তোলা সাতটি ফটোগ্রাফি তোমাদের কেমন লাগলো তা কমেন্ট এর মাধ্যমে জানিও । সবাই ভালো থাকো, সুস্থ থাকো , সুন্দর থাকো ,হাসিখুশি থাকো , নিজের পরিবার নিয়ে সুখে শান্তিতে থাকো , সবার জন্য এই শুভকামনা রইল।

ধন্যবাদ সবাইকে






আমার পরিচয়

IMG_20220728_164437.jpg

আমি সুবীর বিশ্বাস( রঙিন)। কলকাতার বারাসাতে আমি বসবাস করি। আমি স্টেট ইউনিভার্সিটি থেকে আমার গ্রাজুয়েশন কমপ্লিট করেছি, ইন্ডাস্ট্রিয়াল ফিস এন্ড ফিসারিস সাবজেক্ট নিয়ে। বর্তমানে আমি রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ে অধ্যানরত আছি। আমি ব্যক্তিগতভাবে একটু শান্ত স্বভাবের । চুপচাপ থাকতেই বেশি ভালোবাসি আমি। নতুন নতুন জিনিস শিখতে আমার খুব ভালো লাগে। মাঝে মাঝে আর্ট করা, ফটোগ্রাফি করা, রেসিপি করা , গল্প লেখা আমার বেশ ভালো লাগে। আমি স্টিমিটকে অনেক ভালোবাসি এবং সব সময় স্টিমিটে কাজ করতে চাই।

🌷🌷 সমাপ্ত 🌷🌷

Sort:  
 2 months ago 

এলোমেলো ফটোগ্রাফি গুলো আমার খুবই ভালো লাগে। সুন্দর সুন্দর এলোমেলো ফটোগ্রাফি করেছেন ও বর্ণনা করেছেন। বিশেষ করে নারিকেল ও সুপারি গাছের এই দৃশ্যের ফটোগ্রাফিটি আমার কাছে বেশি ভালো লেগেছে।

Posted using SteemPro Mobile

 2 months ago 

আমার শেয়ার করা এই এলোমেলো ফটোগ্রাফিগুলো আপনার কাছে খুবই ভালো লেগেছে, জেনে অনেক খুশি হলাম ভাই।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 months ago 

জবা ফুলের কুঁড়ির ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেলাম। সুপারি গাছ গুলো দেখতে অনেক বড়। আকন্দ ফুল গুলো দেখতে অনেক সুন্দর লাগতেছে। আকন্দ গাছের পাতা অনেক উপকারী। আপনার বিভিন্ন ধরনের ফটোগ্রাফি গুলো দেখে ভালো লাগলো ধন্যবাদ আপনাকে।

 2 months ago 

হ্যাঁ ভাই, আকন্দ গাছের পাতা অনেক উপকারী। যাইহোক, আমার শেয়ার করা বিভিন্ন ধরনের এই ফটোগ্রাফিগুলো দেখে আপনার ভালো লেগেছে, জেনে আমারও ভালো লাগলো।

 2 months ago 

আপনি কিন্তু বেশ সুন্দর ফটোগ্রাফি করেন দাদা। এলোমেলো হলেও এবারের ফটোগ্রাফিগুলোও সব দারুন ছিল। আপনি বেশ সুন্দর করে আপনার দক্ষতাকে কাজে লাগিয়ে আজকের প্রতিটি ফটোগ্রাফি আপনার ক্যামেরা বন্দী করেছেন। ধন্যবাদ সুন্দর করে প্রতিটি ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 2 months ago 

আমার ফটোগ্রাফি করার দক্ষতার প্রশংসা করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু আপনাকে। এই এলোমেলো ফটোগ্রাফি গুলো আপনার কাছে দারুন লেগেছে, জেনে অনেক খুশি হলাম।

 2 months ago 

আপনি আজকে আমাদের মাঝে বেশ চমৎকার চমৎকার এলোমেলো কিছু ফটোগ্রাফি শেয়ার করছেন। আপনার তোলা সব গুলো ফটোগ্রাফি দারুণ হয়েছে। আমার কাছে বিশেষ করে আকন্দ ফুলটি বেশি ভালো লেগেছে। আপনি ফটোগ্রাফির সাথে সুন্দর বর্ণনা দিয়েছেন। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 months ago 

আমার শেয়ার করা এলোমেলো এই ফটোগ্রাফিগুলো আপনার কাছে চমৎকার লেগেছে, জেনে অনেক খুশি হলাম ভাই। আপনাকে অসংখ্য ধন্যবাদ, আপনার এই মন্তব্যটি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 months ago 

আপনার তোলা সব কয়টি ফটোগ্রাফি দেখতে বেশ সুন্দর লাগছে। প্রত্যেকটি ফটোগ্রাফির মধ্যে ভিন্ন ভিন্ন সৌন্দর্য বিদ্যমান। একই সাথে প্রত্যেকটি ফটোগ্রাফির অনেক সুন্দর বর্ণনা উপস্থাপন করেছেন আপনি। আপনার তোলা সব কয়টি ফটোগ্রাফির মধ্যে আকন্দ ফুলের ফটোগ্রাফিটি আমার কাছে সবথেকে বেশি ভালো লেগেছে।

Posted using SteemPro Mobile

 2 months ago 

আমার শেয়ার করা প্রত্যেকটা ফটোগ্রাফি আপনার কাছে বেশ সুন্দর লেগেছে, জেনে অনেক খুশি হলাম ভাই। আপনার এই প্রশংসামূলক মন্তব্যটির জন্য অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

 2 months ago 

আসলেই বিভিন্ন সময় তোলা ফটোগ্রাফি গুলো সহজে শেয়ার করা যায় না।তখন সব একসাথে করে এলোমেলো ফটোগ্রাফি হয়ে যায়।আপনার করা ফটোগ্রাফি এর মধ্যে আমার কাছে আবিরের ছবিটা বেশ ভালো লেগেছে। ধন্যবাদ

 2 months ago 

আবিরের ফটোগ্রাফিটি ব্যক্তিগতভাবে আমারও অনেক পছন্দের একটি ফটোগ্রাফিটি। যাইহোক, ধন্যবাদ আপনাকে, আপনার এই মন্তব্যটি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 months ago 

এলোমেলো সাতটি ফটোগ্রাফি দেখে বেশ ভালো লাগলো দাদা। প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি ভালো লেগেছে তার সাথে সব থেকে বেশি ভালো লেগেছে মা কালীর মূর্তির ফটোগ্রাফি। এবারে অসুস্থতার কারণে আবির খেলতে পারেননি আশা করছি সুস্থ হয়ে সামনের বছরে আবির খেলবেন। অসংখ্য ধন্যবাদ দাদা সুন্দর ফটোগ্রাফি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 2 months ago 

আমার শেয়ার করা এলোমেলো এই ফটোগ্রাফিগুলো দেখে আপনার ভালো লেগেছে, জেনে অনেক খুশি হলাম ভাই। ধন্যবাদ, আপনার এই সুন্দর মন্তব্য টি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 months ago 

আপনার শেয়ার করা প্রতিটা ফটোগ্রাফি অনেক চমৎকার হয়েছে। আপনি বেশ দক্ষতার সঙ্গে সবগুলো ফটোগ্রাফি করেছেন তা দেখেই বোঝা যাচ্ছে। এই ধরনের এলোমেলো ফটোগ্রাফি গুলো আমার ভীষণ ভালো লাগে। আপনার প্রথম ফটোগ্রাফিটি অর্থাৎ জবা ফুলের কুঁড়ির ফটোগ্রাফিটি আমার কাছে সবথেকে বেশি ভালো লেগেছে। ধন্যবাদ আমাদের মাঝে সুন্দর ফটোগ্রাফি পোস্ট শেয়ার করার জন্য।

 2 months ago 

ফটোগ্রাফি করার ক্ষেত্রে আমার দক্ষতার প্রশংসা করার জন্য অনেক অনেক ধন্যবাদ আপু আপনাকে। আপনার এই মন্তব্যটি পড়ে অনেক ভালো লাগলো।

 2 months ago 

এলোমেলো সাতটি ফটোগ্রাফি নিয়ে আপনি আমাদের মাঝে খুব সুন্দর একটি পোস্ট শেয়ার করেছেন। আসলে ধরনের পোস্টগুলো সত্যি অনেক ভালো লাগে। আমার তিন নাম্বার ফটোগ্রাফিটা সবচেয়ে বেশি ভালো লেগেছে ধন্যবাদ ভাই আপনাকে।

Posted using SteemPro Mobile

 2 months ago 

আপনার এই প্রশংসামূলক মন্তব্যটির জন্য অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে।

Coin Marketplace

STEEM 0.23
TRX 0.12
JST 0.029
BTC 66871.77
ETH 3512.06
USDT 1.00
SBD 3.14