ফটোগ্রাফি || এলোমেলো ভাবে তোলা সাতটি ফটোগ্রাফি [২৪ মার্চ ২০২৪]

in আমার বাংলা ব্লগ4 months ago

নমস্কার,

তোমরা সবাই কেমন আছো? আশা করি, সবাই অনেক অনেক ভাল আছো । আমিও বেশ ভালো আছি।

আজকের নতুন একটি ব্লগে সবাইকে স্বাগতম। আজকের ব্লগে আমি তোমাদের সাথে এলোমেলো ভাবে তোলা সাতটি ফটোগ্রাফি শেয়ার করব। এই প্লাটফর্মে কাজ করার পূর্বে ফটোগ্রাফি করার নেশা আমার ছিল না। তবে এই প্লাটফর্মে যখন থেকে কাজ শুরু করেছি, ফটোগ্রাফি করার প্রতি আমার একটা নেশা জন্মে গেছে। এখন আমি কোথাও গেলে সেখান থেকে প্রচুর পরিমাণে ফটোগ্রাফি করি নিয়ে আসি। বিভিন্ন সময় সেই ফটোগ্রাফি গুলো তোমাদের সাথে শেয়ারও করে থাকি বিভিন্ন পোস্টের মাধ্যমে। তবে কিছু কিছু ফটোগ্রাফি থাকে যা শেয়ার করা হয় না ওইসব পোস্টে, আমি সেই ফটোগ্রাফি গুলো এলোমেলো ফটোগ্রাফির মাধ্যমে তোমাদের সাথে সাধারণত শেয়ার করে থাকি। আজকের এই ফটোগ্রাফি মূলক পোস্টটিতেও আমি বিভিন্ন সময়ে তোলা এমন কিছু ফটোগ্রাফি শেয়ার করেছি। ফটোগ্রাফি গুলোর সাথে ফটোগ্রাফির বর্ণনাও সুন্দর করে শেয়ার করার চেষ্টা করেছি এখানে। যাইহোক, তাহলে আর কথা না বাড়িয়ে ফটোগ্রাফি গুলো নিচে দেখে নেয়া যাক।



🍂 ফটোগ্রাফি -০১🍂

InShot_20240324_220334734.jpg
স্থান : নড়াইল, বাংলাদেশ ।

শান্ত প্রকৃতির এক অপরূপ দৃশ্য দেখা যাচ্ছে এই ফটোগ্রাফিতে। প্রাকৃতিক সৌন্দর্য আমরা সবাই ভালবাসি। এরকম সুন্দর প্রাকৃতিক দৃশ্য সামনে থেকে দেখার একটা আলাদাই মজা রয়েছে। এই ফটোগ্রাফিটি আমি বাংলাদেশ ভ্রমণের সময় তুলেছিলাম। বাংলাদেশ ভ্রমণের সময় যখন আমি একটি গ্রামে ছিলাম, সেই গ্রামের পাশে থাকা একটি খালের পাড়ে গিয়ে আমি এই ফটোগ্রাফিটি করেছিলাম। খালের পাড়ে দাঁড়িয়ে খালের চারপাশের এই প্রাকৃতিক দৃশ্যের সৌন্দর্য দেখতে আমার খুবই ভালো লেগেছিল।

🍂 ফটোগ্রাফি -০২🍂

InShot_20240318_081917360.jpg
স্থান : বারাসাত ,নর্থ চব্বিশ পরগনা, ওয়েস্ট বেঙ্গল।

এখানে তোমরা দেখতে পাচ্ছো আমের মুকুলের ফটোগ্রাফি। এই ফটোগ্রাফিটি আমাদের ছাদের উপর থেকে আমি তুলেছি। আমাদের ছাদ বাগানে আমরা ফুল গাছের পাশাপাশি বিভিন্ন ফল গাছও লাগিয়েছি। এই ফল গাছগুলোর মধ্যে আম গাছও রয়েছে। দুই দিন আগে ছাদে একটু হাঁটাহাঁটি করতে গিয়ে দেখি আমাদের একটি আম গাছে মুকুল এসেছে। সেই সময় এই ফটোগ্রাফিটি আমি করেছিলাম।

🍂 ফটোগ্রাফি -০৩🍂

InShot_20240318_081212683.jpg
স্থান : বারাসাত ,নর্থ চব্বিশ পরগনা, ওয়েস্ট বেঙ্গল।

কালারফুল এক প্রজাপতি দেখা যাচ্ছে এই ফটোগ্রাফিটিতে। এই ফটোগ্রাফিটিও আমাদের ছাদের উপর থেকে আমি তুলেছিলাম কয়েকদিন আগে। আমাদের ছাদ বাগানে ফল গাছগুলোর মধ্যে বেশ কিছু লেবু গাছও রয়েছে। আমাদের এইসব লেবু গাছে একসাথে ফুল হয়েছে এবং ফলও হয়েছে। ছাদে গিয়ে হঠাৎ আমার নজরে আসে লেবু গাছের ফুলের উপর একটি প্রজাপতি এসে বসেছে । এটা দেখে আমার তখন বেশ ভালো লাগে। তখন আমি এই ফটোগ্রাফিটি করেছিলাম।

🍂 ফটোগ্রাফি -০৪🍂

InShot_20240318_081307421.jpg
স্থান : বারাসাত ,নর্থ চব্বিশ পরগনা, ওয়েস্ট বেঙ্গল।

ফুল আমরা সবাই ভালোবাসি। ফুলের সৌন্দর্য আমাদের সবাইকে মুগ্ধ করে দেয়। যাইহোক, এই ফটোগ্রাফিতে তোমরা দেখতে পাচ্ছ সুন্দর একটি জবা ফুল। এই জবা ফুল পুজোর কাজে আমরা অনেক বেশি ব্যবহার করে থাকি। জবা ফুলের বিভিন্ন ধরনের কালারও দেখা যায়। তবে এই ফুলগুলোর কোনো ঘ্রাণ থাকেনা। এই ফুলের ফটোগ্রাফিটি সাত দিন আগে আমাদের ছাদ বাগানের একটি জবা ফুলের গাছ থেকে তোলা।

🍂 ফটোগ্রাফি -০৫🍂

InShot_20240324_082850495.jpg
স্থান : মধ্যমগ্রাম ,নর্থ চব্বিশ পরগনা, ওয়েস্ট বেঙ্গল।

এই ফটোগ্রাফি একটি পুজো প্যান্ডেল থেকে তোলা। ২০২৩ এর কালীপুজোর সময় এই ফটোগ্রাফিটি করেছিলাম আমি মধ্যমগ্রামের একটি পুজো প্যান্ডেল থেকে। সত্যি কথা বলতে এই পুজো প্যান্ডেলের থিম যে কি ছিল, আমি সেটা ভুলে গেছি। তবে এই পুজো প্যান্ডেলটা আমার কাছে খুবই ভালো লেগেছিল। আমাদের বড় দাদাও এই পুজো প্যান্ডেলের বেশ কিছু ফটোগ্রাফি অনেকদিন আগে আমাদের সাথে শেয়ার করেছিল। যাইহোক, এই পুজো প্যান্ডেলের অনেক ফটোগ্রাফি করেছিলাম পুজোর সময়, সেখান থেকে একটি ফটোগ্রাফি আজ এখানে তোমাদের সাথে শেয়ার করলাম।

🍂 ফটোগ্রাফি -০৬🍂

InShot_20240324_082811911.jpg
স্থান : নড়াইল, বাংলাদেশ।

এখানে তোমরা দেখতে পাচ্ছো ছোট একটি বাচ্চা লিচুর জুস খাচ্ছে। এরকম দৃশ্য দেখলে নিজের ছোটবেলার কথা মনে পড়ে যায়। ছোটবেলায় আমি বাড়ি থেকে দুই টাকা পেলে দোকান থেকে এরকম লিচুর জুস কিনে নিয়ে আসতাম এবং খেতে খেতে সারা বাড়ি ঘুরে বেড়াতাম। যাইহোক, কিছু দিন আগে বাংলাদেশ ভ্রমণে থাকার সময় একটি ছোট বাচ্চাকে আমি লিচুর জুস কিনে দিয়েছিলাম। বাচ্চাটির লিচুর জুস খাওয়ার সময় আমি একটি ফটোগ্রাফি করেছিলাম যা এখানে শেয়ার করলাম।

🍂 ফটোগ্রাফি -০৭🍂

InShot_20240324_082918892.jpg
স্থান : বারাসাত ,নর্থ চব্বিশ পরগনা, ওয়েস্ট বেঙ্গল।

সুন্দর একটা লাইটিং এর ফটোগ্রাফি দেখতে পাচ্ছো এখানে। আমাদের এইখানে কালী পুজোর সময় বিভিন্ন পুজো প্যান্ডেলে লাইটিংটা খুব সুন্দর করে করা হয়। এই লাইটিং পুরো চোখ ধাঁধানো হয়ে থাকে। গত বছর কালীপুজোর সময় অনেক পুজো প্যান্ডেল ঘোরাঘুরি করেছিলাম আমি। ঘুরাঘুরির সময় বারাসাতের কোনো একটি পুজো প্যান্ডেল থেকে আমি এই লাইটিং এর ফটোগ্রাফিটি করেছিলাম। অনেকদিন পর হঠাৎ ফটোগ্রাফি টা দেখে ভাবলাম তোমাদের সাথে শেয়ার করি, তাই এখানে শেয়ার করলাম।


🍂🍂পোস্ট বিবরণ🍂🍂

শ্রেণীফটোগ্রাফি
ডিভাইসSamsung Galaxy M31s
ফটোগ্রাফার@ronggin
বন্ধুরা, আজকে শেয়ার করা এলোমেলো ভাবে তোলা সাতটি ফটোগ্রাফি তোমাদের কেমন লাগলো তা কমেন্ট এর মাধ্যমে জানিও । সবাই ভালো থাকো, সুস্থ থাকো , সুন্দর থাকো ,হাসিখুশি থাকো , নিজের পরিবার নিয়ে সুখে শান্তিতে থাকো , সবার জন্য এই শুভকামনা রইল।

ধন্যবাদ সবাইকে






আমার পরিচয়

IMG_20220728_164437.jpg

আমি সুবীর বিশ্বাস( রঙিন)। কলকাতার বারাসাতে আমি বসবাস করি। আমি স্টেট ইউনিভার্সিটি থেকে আমার গ্রাজুয়েশন কমপ্লিট করেছি, ইন্ডাস্ট্রিয়াল ফিস এন্ড ফিসারিস সাবজেক্ট নিয়ে। বর্তমানে আমি রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ে অধ্যানরত আছি। আমি ব্যক্তিগতভাবে একটু শান্ত স্বভাবের । চুপচাপ থাকতেই বেশি ভালোবাসি আমি। নতুন নতুন জিনিস শিখতে আমার খুব ভালো লাগে। মাঝে মাঝে আর্ট করা, ফটোগ্রাফি করা, রেসিপি করা , গল্প লেখা আমার বেশ ভালো লাগে। আমি স্টিমিটকে অনেক ভালোবাসি এবং সব সময় স্টিমিটে কাজ করতে চাই।

🌷🌷 সমাপ্ত 🌷🌷

Sort:  
 4 months ago 

দারুন কিছু ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো সব সময় আমার কাছে অনেক ভালো লাগে। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলোর মধ্য থেকে আমার কাছে আমের মুকুলের ফটোগ্রাফি এবং প্রজাপতির ফটোগ্রাফি খুবই ভালো লেগেছে।

 4 months ago 

আমার শেয়ার করা ফটোগ্রাফি গুলো আপনার কাছে সব সময় ভালো লাগে, এটা আমার জন্য অনেক আনন্দের বিষয় ভাই। ধন্যবাদ, আপনার এই সুন্দর মন্তব্যটি আমাদের সাথে শেয়ার করার জন্য।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 4 months ago 

প্রকৃতির অপরূপ সৌন্দর্য উপভোগ করতে যেমন ভালোবাসি তেমনি ফটোগ্রাফি করতেও পছন্দ করি। যেটা আমার অনেক বড় শখ। আপনি আজকে বিভিন্ন দৃশ্যের দারুন ফটোগ্রাফি করেছেন । আসলে ভিন্ন ভিন্ন দৃশ্য খুব সুন্দরভাবে ক্যাপচার করলে দেখতে দারুন লাগে। আপনার করা এলোমেলো ফটোগ্রাফি অসাধারণ ছিল।

Posted using SteemPro Mobile

 4 months ago 

দাদা আপনার তোলা ফটোগ্রাফি গুলো দেখে ভীষণ ভালো লাগলো ৷ প্রত্যেকটা ফটোগ্রাফি দেখতে অসম্ভব সুন্দর হয়েছে ৷ ফটোগ্রাফির মাধ্যমে চমৎকার কিছু সৌন্দর্য্য তুলে ধরেছেন প্রত্যেকটা ছবিতে ৷ তবে বিশেষ করে প্রজাপতি এবং ফুলের ফটোগ্রাফি দুটো আমার কাছে অসম্ভব ভালো লেগেছে ৷ ধন্যবাদ আপনাকে এতো সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য ৷

Posted using SteemPro Mobile

 4 months ago 

আমার শেয়ার করা এই ফটোগ্রাফি গুলো আপনার কাছে অসম্ভব সুন্দর লেগেছে, জেনে অনেক খুশি হলাম ভাই। প্রশংসামূলক এই মন্তব্যটির জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 4 months ago 

ওয়াও! অসাধারণ কিছু দৃশ্য ও ফুলের ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। ফটোগ্রাফি গুলো দেখতে বেশ চমৎকার লাগছে। বিশেষ করে আমের মুকুল ও প্রজাপতির ফটোগ্রাফিটা আমার কাছে খুবই বেশি ভালো লাগছে। ধন্যবাদ ভাই অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আমার শেয়ার করা এই ফটোগ্রাফিগুলো আপনার কাছে চমৎকার লেগেছে, জেনে অনেক ভালো লাগলো ভাই। ধন্যবাদ, আপনার এই সুন্দর মন্তব্য টি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 4 months ago 

দারুন একটি ফটোগ্রাফি পর্ব শেয়ার করেছেন দাদা, সবগুলো ফটোগ্রাফি বেশ ভালো লেগেছে। প্রতিটা ফটোগ্রাফি ভিন্ন ভিন্ন সৌন্দর্য নিয়ে তুলে ধরেছেন সেই সাথে ভিন্ন ভিন্ন স্থান থেকে ক্যাপচার করা যার কারণে বেশি ভালো লেগেছে।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আমার শেয়ার করা সবগুলো ফটোগ্রাফি আপনার বেশ ভালো লেগেছে, জেনে অনেক খুশি হলাম ভাই।

 4 months ago (edited)

বাহ আপনি আজকে আমাদের মাঝে অসাধারণ কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার শেয়ার করা প্রত্যেকটি ফটোগ্রাফি দেখে আমি বেশ মুগ্ধ হয়েছি। প্রত্যেকটা মানুষের কাছেই ফটোগ্রাফি দেখতে বেশ ভালো লাগে। আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে আপনার শেয়ার করা প্রজাপতির ফটোগ্রাফি। ধন্যবাদ এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আমার শেয়ার করা প্রত্যেকটি ফটোগ্রাফি দেখে আপনি বেশ মুগ্ধ হয়ে গেছেন, জেনে খুশি হলাম ভাই। প্রশংসা মূলক এই মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

 4 months ago 

আমার কাছে মনে হয় এলোমেলোভাবে তোলা ফটোগ্রাফি করে অনেক বেশি সুন্দর হয়। রেডি কোন কিছু ফটোগ্রাফির চেয়ে হঠাৎ করে তোলা ফটোগ্রাফি গুলো বেশি সুন্দর। আর আপনার ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়েছে ভাইয়া। অনেক ধন্যবাদ এত সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আমার শেয়ার করা এলোমেলোভাবে তোলা এই ফটোগ্রাফি গুলো যে আপনার কাছে অনেক সুন্দর লেগেছে, জেনে অনেক ভালো লাগলো আপু। সুন্দর এই মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

 4 months ago 

বাহ ভাইয়া খুবই চমৎকার এলোমেলো কিছু ফটোগ্রাফি আমাদের উপহার দেওয়ার জন্য আপনার প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। আপনার ফটোগ্রাফি গুলি দেখে মনে হচ্ছে আপনি ফটোগ্রাফি করতে খুবই আগ্রহী এবং দক্ষ মানুষ। প্রথমেই তো প্রকৃতির দৃশ্যটি দেখে একদম হা হয়ে ছিলাম, পরপর জবা ফুল কাদের মুকুল ছোট বাচ্চার জুস খাওয়া কালারফুল লাইটিং পূজা প্যান্ডেলের ছবি সহ প্রতিটি আলোকচিত্র খুবই দৃষ্টিত হয়েছে ভাইয়া সাথে বর্ণনা গুলো একদম দারুন হয়েছে। ধন্যবাদ শুধু কিছু ফটোগ্রাফি আমাদের দেখার সুযোগ করে দেওয়ার জন্য।

 4 months ago 

আপনার ফটোগ্রাফি গুলি দেখে মনে হচ্ছে আপনি ফটোগ্রাফি করতে খুবই আগ্রহী এবং দক্ষ মানুষ।

এটা এক দিক দিয়ে ঠিকই বলেছেন ভাই। ফটোগ্রাফি করার ক্ষেত্রে আমার সত্যিই অনেক আগ্রহ রয়েছে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 67120.19
ETH 3459.44
USDT 1.00
SBD 2.72