ভিডিওগ্রাফি || রথের মেলা নাকি বৃক্ষ মেলা!

in আমার বাংলা ব্লগ2 months ago

নমস্কার সবাইকে,

তোমরা সবাই কেমন আছো? আশা করি, সবাই অনেক অনেক ভাল আছো। আমিও ভালো আছি।

বন্ধুরা, আজকের নতুন একটি ব্লগে তোমাদের সবাইকে স্বাগতম। আজকের ব্লগে তোমাদের সামনে নতুন একটি ভিডিওগ্রাফি নিয়ে হাজির হয়ে গেলাম। আসলে তোমাদের সাথে নিয়মিতই বিভিন্ন ধরনের ভিডিওগ্রাফি শেয়ার করা হয়। ভিডিও শেয়ার করার মাধ্যমে কোন জিনিসকে আসলে খুব সুন্দর ভাবে উপস্থাপন করা যায়। আজকে তোমাদের সাথে বিভিন্ন ধরনের বৃক্ষ নিয়ে ধারণ করা একটি ভিডিওগ্রাফি শেয়ার করব। এই ভিডিওগ্রাফিটি আসলে আমি বেশ কিছুদিন আগে আমাদের এখানে অনুষ্ঠিত হওয়া একটি রথের মেলা থেকে করেছিলাম। সেই রথের মেলায় যাওয়ার সাথে সাথেই প্রথমে আমার চোখে পড়েছিল এই রাশি রাশি বৃক্ষ।

Screenshot_20240806-213020_InShot.jpg

Screenshot_20240806-212930_InShot.jpg

আসলে এখনকার রথের মেলাতে বিভিন্ন ধরনের বৃক্ষ পাওয়া যায়। এই বিষয়টা দেখতেও বেশ ভালো লাগে। মানুষ যে বৃক্ষের প্রতি এতটা সচেতন হয়েছে তা এই রথের মেলায় গিয়ে এবার বুঝতে পেরেছিলাম। এই রথের মেলায় প্রায় এক চতুর্থাংশ জায়গা জুড়ে ছিল বৃক্ষের সমারোহ। জানা-অজানা বিভিন্ন ধরনের ফলের গাছ, পাতাবাহারের গাছ, ফুলের গাছ, কাঠ উৎপাদনের জন্য ব্যবহৃত গাছ, সব রকম গাছের সমারোহ এখানে গিয়ে দেখতে পেয়েছিলাম। আমি রথের মেলার মূল অংশে ঢুকার পূর্বেই এই অংশটিতে ঘুরাঘুরি করেছিলাম। এখানে ছোট ছোট গাছে ফুল ফুটেছিল যেগুলো দেখতেও খুব ভালো লাগছিল। যাইহোক, রথের মেলার এই অংশে ঘোরাঘুরির সময় একটি ভিডিওগ্রাফি ধারণ করেছিলাম যা এখানে শেয়ার করলাম। এই ভিডিওগ্রাফির মাধ্যমে তোমরাও সেসব বৃক্ষ গুলো দেখতে পাবে। তাহলে আর কথা না বাড়িয়ে ভিডিওগ্রাফিটি দেখে নেওয়া যাক।

ভিডিওটি দেখতে নিচে ক্লিক করুন...


◾▪️◾পোস্ট বিবরণ◾▪️◾

শ্রেণীভিডিওগ্রাফি
ডিভাইসSamsung Galaxy M31s
ভিডিওগ্রাফার@ronggin
লোকেশনরথতলা , নর্থ চব্বিশ পরগনা , ওয়েস্ট বেঙ্গল।
বন্ধুরা, আজকে শেয়ার করা এই ভিডিওগ্রাফি টি তোমাদের কেমন লাগলো তা কমেন্ট এর মাধ্যমে জানিও। সবাই ভালো থাকো, সুস্থ থাকো , সুন্দর থাকো ,হাসিখুশি থাকো , নিজের পরিবার নিয়ে সুখে শান্তিতে থাকো , সবার জন্য এই শুভকামনা রইল।

ধন্যবাদ সবাইকে






আমার পরিচয়

IMG_20220728_164437.jpg

আমি সুবীর বিশ্বাস( রঙিন)। কলকাতার বারাসাতে আমি বসবাস করি। আমি স্টেট ইউনিভার্সিটি থেকে আমার গ্রাজুয়েশন কমপ্লিট করেছি, ইন্ডাস্ট্রিয়াল ফিস এন্ড ফিসারিস সাবজেক্ট নিয়ে। বর্তমানে আমি রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ে অধ্যানরত আছি। আমি ব্যক্তিগতভাবে একটু শান্ত স্বভাবের । চুপচাপ থাকতেই বেশি ভালোবাসি আমি। নতুন নতুন জিনিস শিখতে আমার খুব ভালো লাগে। মাঝে মাঝে আর্ট করা, ফটোগ্রাফি করা, রেসিপি করা , গল্প লেখা আমার বেশ ভালো লাগে। আমি স্টিমিটকে অনেক ভালোবাসি এবং সব সময় স্টিমিটে কাজ করতে চাই।

🌷🌷 সমাপ্ত 🌷🌷

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 months ago 

এখনকার রথের মেলায় নয়, রথের মেলায় গাছটা বরাবরই পাওয়া যায়। আমাদের গ্রামের দিকে তো তাই হয়ে আসছে। কেন জানেন? আসলে রথ তো বর্ষাকালে হয় বা বর্ষার শুরুতে শুরুতে হয়। এই সময় যে কোন গাছ লাগালে গাছটি দ্রুত বাড়বে। বর্ষার জলে পিএইচ থাকার কারণে গাছগুলি দ্রুত পুষ্টও হয়। সে কারণেই রথের মেলায় গাছ বিক্রির একটা প্রচলিত ধারা রয়েছে। আমরা ছোটবেলায় নানান ধরনের গাছ নিয়ে এসে বাগানে লাগাতাম। কিছু ঠিক তো আবার কত মরেও যেত।

 2 months ago 

বর্ষার জলে পিএইচ থাকার কারণে গাছগুলি দ্রুত পুষ্টও হয়। সে কারণেই রথের মেলায় গাছ বিক্রির একটা প্রচলিত ধারা রয়েছে।

এই বিষয়টা সত্যিই আমার জানা ছিল না দিদি। যাক, আপনার এই মন্তব্যের মাধ্যমে বিষয়টি জেনে ভালো লাগলো অনেক।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 65777.74
ETH 2616.43
USDT 1.00
SBD 2.68