ফটোগ্রাফি || এলোমেলো ভাবে তোলা সাতটি ফটোগ্রাফি [১ জুন ২০২৪]

in আমার বাংলা ব্লগlast month

নমস্কার,

তোমরা সবাই কেমন আছো? আশা করি, সবাই অনেক অনেক ভাল আছো । আমিও ভালো আছি।

বন্ধুরা, আজকের নতুন একটি ব্লগে তোমাদের সবাইকে স্বাগতম। আজকের ব্লগে তোমাদের সাথে এলোমেলো কিছু ফটোগ্রাফি শেয়ার করবো। মানুষের অনেক ধরনের শখের কাজ থাকে। কারোর ফটোগ্রাফি করতে ভালো লাগে, কারোর গান গাইতে ভালো লাগে, কারোর আবার খেলাধুলা করতে ভালো লাগে, এরকম অনেক ধরনের শখ রয়েছে মানুষের। ব্যক্তিগতভাবে আমারও কয়েকটি শখ রয়েছে। এই শখ গুলোর মধ্যে ফটোগ্রাফি করা একটি। বন্ধুরা, তোমরা সবাই জানো যে প্রতি সপ্তাহে আমি চেষ্টা করি বিভিন্ন ধরনের ফটোগ্রাফি তোমাদের সাথে শেয়ার করার জন্য। আমি এলোমেলো ফটোগ্রাফি মূলক পোস্ট এর মাধ্যমে প্রতি সপ্তাহের চেষ্টা করি, সাতটি ভিন্ন ধরনের ফটোগ্রাফি তোমাদের সামনে তুলে ধরার জন্য। আজকের এই পোস্টটিতে তোমাদের সাথে যে ভিন্ন ধরনের সাতটি ফটোগ্রাফি শেয়ার করেছি, তার সাথে এর বর্ণনাও খুব সুন্দর করে শেয়ার করার চেষ্টা করেছি। ফটোগ্রাফির সাথে এর বর্ণনা শেয়ার করলে, সেই ফটোগ্রাফি সম্পর্কিত অনেক কিছুই জানা যায়। যাইহোক, আমি চেষ্টা করেছি এই ফটোগ্রাফি গুলো সুন্দর করে আপনাদের মাঝে উপস্থাপন করার জন্য। তাহলে আর কথা না বাড়িয়ে এলোমেলো ফটোগ্রাফি গুলো নিচে দেখে নেওয়া যাক।



🍂 ফটোগ্রাফি -০১🍂

InShot_20240530_143819492.jpg
স্থান : বারাসাত, নর্থ চব্বিশ পরগনা, ওয়েস্ট বেঙ্গল।

প্রথম এই ফটোগ্রাফিতে তোমরা দেখতে পাচ্ছো, কাঁটামুকুট ফুলের ফটোগ্রাফি। এই ফটোগ্রাফিটি আমি আমাদের বাড়ির ছাদ থেকে তুলেছিলাম। আমাদের ছাদে কয়েকটি কাঁটামুকুট ফুলের গাছ লাগানো রয়েছে। সেখানে প্রত্যেক বছর প্রচুর ফুলও ফোঁটে। এই ফুলগুলো প্রথমে যে সময় হয় অনেকটা লাল রঙের থাকে। কিন্তু অনেক দিন গাছে এই ফুল থাকার পরে লাল রঙের প্রভাব কিছুটা কমে যায়। আমি এই ফুল ফোঁটার অনেকদিন পরেই এই ফটোগ্রাফিটি করেছিলাম, সেইজন্য ফুলের কালারটা অনেক বেশি লাল লাগছিল না। কয়েকদিন আগেই ছাদে গিয়ে এই ফটোগ্রাফিটি আমি করেছিলাম।

🍂 ফটোগ্রাফি -০২🍂

InShot_20240530_143513121.jpg
স্থান : বাঁকুড়া, ওয়েস্ট বেঙ্গল।

দ্বিতীয় এই ফটোগ্রাফিতে সবুজের সমারোহ দেখা যাচ্ছে। এই সবুজের সমারোহে তোমরা সবুজ ধানের ক্ষেত এবং বিভিন্ন ধরনের গাছপালা দেখতে পাবে। এই ফটোগ্রাফিটি আমি বাঁকুড়া ভ্রমণের সময় তুলেছিলাম। বাঁকুড়া ভ্রমণের সময় বাড়ি ফেরার পথে বাসে করে যখন আসছিলাম তখন রাস্তার পাশে সুন্দর এই প্রকৃতি দেখার সুযোগ হয়েছিল। মাঝে মাঝে বাস যখন দাঁড়িয়ে যাচ্ছিল, আমি আমার ফোন দিয়ে কিছু ফটোগ্রাফি করে নিচ্ছিলাম। সেইদিন যেসব ফটোগ্রাফি আমি করেছিলাম তার মধ্যে এটি একটি ছিল।

🍂 ফটোগ্রাফি -০৩🍂

InShot_20240530_143544447.jpg
স্থান : বারাসাত ,নর্থ চব্বিশ পরগনা, ওয়েস্ট বেঙ্গল।

এই ফটোগ্রাফিতে তোমরা দেখতে পাচ্ছো রঙ্গন ফুলের কুঁড়ির ফটোগ্রাফি। এই ফটোগ্রাফিটি আমি গতকাল সকালবেলা তুলেছিলাম। আমি সকালবেলা একটু বাড়ি থেকে বাজার করার জন্য বাইরে গেছিলাম। বাইরে যাওয়ার পথে একটি বাড়ির মধ্যে আমি এই ফুল গাছ দেখতে পাই। সেখানে অনেক ফুলের কুঁড়ি হয়েছিল। আমার চোখের সামনে যে ফুলের কুঁড়িটি কাছাকাছি ছিল তার ফটোগ্রাফিটি আমি সেই মুহূর্তে করে নিয়েছিলাম। এই ফুলের কুঁড়িগুলো যখন ফুটবে, এগুলো দেখতে আরও বেশি ভালো লাগবে।

🍂 ফটোগ্রাফি -০৪🍂

InShot_20240530_143713283.jpg
স্থান : বারাসাত ,নর্থ চব্বিশ পরগনা, ওয়েস্ট বেঙ্গল।

এই ফটোগ্রাফিতে তোমরা দেখতে পাচ্ছো, নারকেল গাছ এবং সুপারি গাছ। আমি এই গাছ গুলোর নিচে দাঁড়িয়ে এই ফটোগ্রাফিটি করেছিলাম। কয়েকদিন আগে সকালবেলা একটু হাঁটাহাঁটি করার জন্য আমি বেরিয়েছিলাম। হাঁটাহাঁটি করার সময় আমাদের বাড়ি থেকে কিছুটা দূরের একটা জায়গায় গিয়ে আমি কিছু সময় রেস্ট করার জন্য দাঁড়ায়। সেখানে দাঁড়িয়ে উপরের দিকে তাকিয়ে আমি এই দৃশ্যটা দেখতে পেয়েছিলাম। এই দৃশ্যটি আমার কাছে খুবই ভালো লেগেছিল, সেই জন্য ক্যামেরা বন্দি করে রেখেছিলাম এই দৃশ্য টি।

🍂 ফটোগ্রাফি -০৫🍂

InShot_20240530_143623570.jpg
স্থান : বারাসাত ,নর্থ চব্বিশ পরগনা, ওয়েস্ট বেঙ্গল।

এই ফটোগ্রাফিটিতে তোমরা একটি মূর্তি দেখতে পাচ্ছো। এই মূর্তিটি কিসের তৈরি তা আসলে আমার জানা নেই। এই ফটোগ্রাফিটিও গতকালকে বাজারে যাওয়ার সময় একটি বাড়ির সামনে থেকে তুলেছিলাম। সেই বাড়ির গেটের দেওয়ালের উপরে এরকম দুটি মূর্তি করা ছিল। যারা হাত নমস্কার করে ওয়েলকাম করছে এমন ভাবে দাঁড়িয়ে ছিল। যাইহোক, চলার পথে যেহেতু ওইগুলো দেখে ভালো লেগেছিল তাই এই ফটোগ্রাফিটি করে রেখেছিলাম।

🍂 ফটোগ্রাফি -০৬🍂

InShot_20240530_143849642.jpg
স্থান : বারাসাত ,নর্থ চব্বিশ পরগনা, ওয়েস্ট বেঙ্গল।

সবুজ রঙের যে পাতাগুলো তোমরা এখানে দেখতে পাচ্ছো, এগুলো হলো ডাটা শাকের পাতার ফটোগ্রাফি। এই ফটোগ্রাফিটি আমাদের বাড়ির ছাদ বাগান থেকেই আমি করেছিলাম। আমাদের বাড়ির ছাদ বাগানে বিভিন্ন ধরনের শাকসবজি লাগানো হয়। দুইদিন আগে ছাদ বাগানের একটা অংশে গিয়ে দেখি মা কিছু ডাটা গাছ লাগিয়েছে। এই ডাটা গাছগুলো বেশ সুন্দর করে বেড়ে উঠছিল। আমি ছাদে একটু হাঁটাহাঁটি করতে গিয়ে এগুলো আমার নজরে আসে। আর এগুলো দেখে আমার ভালো লেগেছিল, সেই জন্য এই ফটোগ্রাফিটি করে রেখেছিলাম।

🍂 ফটোগ্রাফি -০৭🍂

InShot_20240520_093908085.jpg
স্থান : ধর্মতলা, ওয়েস্ট বেঙ্গল।

এই ফটোগ্রাফি টি ধর্মতলা থেকে তোলা। কিছুদিন আগে বাঁকুড়া থেকে বাড়ি ফেরার পথে বাসে করে আমি ধর্মতলায় নেমেছিলাম। সেখান থেকে গাড়িতে করে পুনরায় শিয়ালদহ স্টেশনে আসতে হয়। ধর্মতলা থেকে গাড়িতে উঠে শিয়ালদহ আসার পথে আমি এই ফটোগ্রাফিটি করেছিলাম। জ্যামে আমাদের গাড়ি কিছু সময় দাঁড়িয়ে ছিল। তখন কলকাতা শহরটাকে আমার দেখতে বেশ ভালই লাগছিল। সেই মুহূর্তে গাড়ির জালনা দিয়ে আমি এই ফটোগ্রাফিটি করেছিলাম। সত্যি কথা বলতে, বিকেলের সময় ছিল সেই জন্য বাইরের পরিবেশটা বেশি ভালো লাগছিল।


🍁🍁পোস্ট বিবরণ 🍁🍁

শ্রেণীফটোগ্রাফি
ডিভাইসSamsung Galaxy M31s
ফটোগ্রাফার@ronggin
বন্ধুরা, আজকে শেয়ার করা এলোমেলো ভাবে তোলা সাতটি ফটোগ্রাফি তোমাদের কেমন লাগলো তা কমেন্ট এর মাধ্যমে জানিও । সবাই ভালো থাকো, সুস্থ থাকো , সুন্দর থাকো ,হাসিখুশি থাকো , নিজের পরিবার নিয়ে সুখে শান্তিতে থাকো , সবার জন্য এই শুভকামনা রইল।

ধন্যবাদ সবাইকে






আমার পরিচয়

IMG_20220728_164437.jpg

আমি সুবীর বিশ্বাস( রঙিন)। কলকাতার বারাসাতে আমি বসবাস করি। আমি স্টেট ইউনিভার্সিটি থেকে আমার গ্রাজুয়েশন কমপ্লিট করেছি, ইন্ডাস্ট্রিয়াল ফিস এন্ড ফিসারিস সাবজেক্ট নিয়ে। বর্তমানে আমি রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ে অধ্যানরত আছি। আমি ব্যক্তিগতভাবে একটু শান্ত স্বভাবের । চুপচাপ থাকতেই বেশি ভালোবাসি আমি। নতুন নতুন জিনিস শিখতে আমার খুব ভালো লাগে। মাঝে মাঝে আর্ট করা, ফটোগ্রাফি করা, রেসিপি করা , গল্প লেখা আমার বেশ ভালো লাগে। আমি স্টিমিটকে অনেক ভালোবাসি এবং সব সময় স্টিমিটে কাজ করতে চাই।

🌷🌷 সমাপ্ত 🌷🌷

Sort:  
 last month 

আপনার তোলা সুন্দর সুন্দর প্রত্যেকটি ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে। আসলে এরকম সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো দেখতে আমি খুবই পছন্দ করি। আপনার তোলা সব কয়টি ফটোগ্রাফির মধ্যে সবুজ ডাটা শাকের ফটোগ্রাফিটি আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে।

 last month 

আমার তোলা প্রত্যেকটি ফটোগ্রাফি যে আপনার কাছে খুবই ভালো লেগেছে, এটা আমার কাছে সত্যিই আনন্দের বিষয় ভাই।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last month 

দাদা আপনার সবগুলো ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে। প্রত্যেকটা ফটোগ্রাফির নিচে লোকেশন দেওয়া আছে, এ বিষয়টা খুবই ভালো লেগেছে। বিশেষ করে প্রাকৃতিক ফটোগ্রাফি গুলো আমার বেশি ভালো লাগে। পরীর মূর্তিটা দেখে খুবই সুন্দর লাগছে। ধন্যবাদ দাদা।

 last month 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই, এত সুন্দর ভাবে আপনার এই মন্তব্যটি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last month 

আমার কাছে এমনিতে প্রাকৃতিক ফটোগ্রাফি অনেক ভালো লাগে। আপনি খুব সুন্দর ভাবে প্রকৃতির ফটোগ্রাফি গুলো ধারন করেছেন। আমার কাছে প্রতিটি ফটোগ্রাফি বেশ ভালো লেগেছে বিশেষ করে বাঁকুড়া ওয়েস্ট বেঙ্গল থেকে যে ফটোগ্রাফিটা শেয়ার করেছেন এই ফটোগ্রফি আমার কাছে বেশি ভালো লেগেছে। ধন্যবাদ ভাই অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

আমার শেয়ার করা প্রত্যেকটি ফটোগ্রাফি যে আপনার কাছে বেশ ভালো লেগেছে, সেটা জেনে অনেক খুশি হলাম ভাই।

 last month 

খুশি হয়েছেন জেনে অনেক বেশি ভালো লাগলো।

 last month 

আপনি প্রতিনিয়ত চমৎকার সব ফটোগ্রাফি শেয়ার করেন। আপনার শেয়ার করা প্রতিটা ফটোগ্রাফি আমার কাছে অসাধারণ সুন্দর লেগেছে দাদা তবে এই পর্বে শেয়ার করা ফটোগ্রাফি গুলোর মধ্যে কাঁটা মুকুট ফুলের সৌন্দর্যটা সবচেয়ে বেশি ভালো লেগেছে। ফটোগ্রাফি গুলো তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last month 

আমার শেয়ার করা ফটোগ্রাফি গুলো আপনার কাছে অসাধারণ সুন্দর লেগেছে, এটা আমার জন্য অনেক আনন্দের বিষয় ভাই। আপনার এই প্রশংসা মূলক মন্তব্যটির জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 last month 

দাদা আপনি আজকে আমাদের মাঝে বেশ কয়েকটি ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার শেয়ার করা ফটোগ্রাফির মধ্যে কাটা মুটুক ফুলের ফটোগ্রাফিটি খুবই সুন্দর ছিল। অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই , আপনার এই সুন্দর মন্তব্যটি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last month 

এলোমেলো ভাবে তোলা ৭ ফটোগ্রাফি দিয়ে আজকের পোস্ট টা সাজিয়েছেন। প্রতিটি ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে। খুব সুন্দর বর্ননা দিয়ে উপস্থাপন করেছেন। শুভ কামনা রইলো আপনার জন্য।

 last month 

চেষ্টা করেছি ভাই, ফটোগ্রাফি গুলোর সুন্দর বর্ণনা উপস্থাপনা করার জন্য। আপনার এই প্রশংসা মূলক মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

 last month 

আপনি আজকে বেশ কয়েকটি এলোমেলো ফটোগ্রাফী আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার তোলা প্রতিটি ফটোগ্ৰাফী আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। আপনার তোলা প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফী গুলো একটু বেশি ভালো লেগেছে। এছাড়াও বাকী সব ফটোগ্রাফী বেশ ভালোই লেগেছে। আপনি খুবই সুন্দর করে আপনার মোবাইল ক্যামেরার মাধ্যমে ধারণ করেছেন ফটোগ্রাফী গুলো।

 last month 

হ্যাঁ ভাই চেষ্টা করেছি, খুবই সুন্দর ভাবে মোবাইলের ক্যামেরার মাধ্যমে ফটোগ্রাফি গুলো করার জন্য। আমার শেয়ার করা ফটোগ্রাফি গুলো যে আপনার কাছে অনেক ভালো লেগেছে, সেটা জেনে অনেক খুশি হলাম ভাই।

 last month 

খুবই সুন্দর সুন্দর এলোমেলো ফটোগ্রাফি করেছেন। দেখতে পেয়ে অনেক ভালো লাগলো। বিশেষ করে নারিকেল ও সুপারি গাছের ফটোগ্রাফি আর রঙ্গন ফুলের ফটোগ্রাফি আমার কাছে অসাধারণ লেগেছেো। এত সুন্দর সুন্দর শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last month 

আমার শেয়ার করা এলোমেলো ফটোগ্রাফি গুলো যে আপনার কাছে খুবই সুন্দর লেগেছে, সেটা জেনে অনেক ভালো লাগলো ভাই।

 last month 

খুবই সুন্দর সুন্দর এলোমেলো ফটোগ্রাফি করেছেন। দেখতে পেয়ে অনেক ভালো লাগলো। বিশেষ করে নারিকেল ও সুপারি গাছের ফটোগ্রাফি আর রঙ্গন ফুলের ফটোগ্রাফি আমার কাছে অসাধারণ লেগেছেো। এত সুন্দর সুন্দর শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last month 

ভাই, আপনি হয়তো ভুল করে একই কমেন্ট দুইবার করে ফেলেছেন। পূর্বেই আপনার এই কমেন্টের রিপ্লাই আমি করে দিয়েছি।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.029
BTC 58447.77
ETH 3173.14
USDT 1.00
SBD 2.43