ফটোগ্রাফি || এলোমেলোভাবে তোলা সাতটি ফটোগ্রাফি [২১ আগস্ট ২০২৪]

in আমার বাংলা ব্লগ6 days ago

নমস্কার,

তোমরা সবাই কেমন আছো? আশা করি, সবাই অনেক অনেক ভাল আছো । আমিও ভালো আছি ।

বন্ধুরা, আজকের এই ব্লগে তোমাদের সবাইকে স্বাগতম। আজকের এই ব্লগে তোমাদের সাথে এলোমেলো কিছু ফটোগ্রাফি শেয়ার করবো। ফটোগ্রাফি করতে আমি অনেক ভালবাসি। আমি যখন বিভিন্ন জায়গায় ঘুরতে যাই সেখান থেকে ফটোগ্রাফি করে নিয়ে আসি অনেক। পরবর্তীতে এলোমেলো ফটোগ্রাফির মাধ্যমে তোমাদের সাথে বিভিন্ন সময় আমি শেয়ার করে থাকি সেগুলো। ফটোগ্রাফি করার ক্ষেত্রে অনেক বিষয় খেয়াল রাখতে হয়। আসলে দেখে যতটা সহজ মনে হয় ফটোগ্রাফি করা, অতটাও সহজ নয় । কারণ ফোকাস ঠিক না হলে ফটোগ্রাফি দেখতে ভালো হয় না। আমি চেষ্টা করি, ফটোগ্রাফি করার ক্ষেত্রে ফোকাসটা ঠিক রাখার জন্য। যাইহোক ভিন্ন সময় তোলা কিছু ফটোগ্রাফি নিয়ে আজকের এই পোস্টটি আমি সাজিয়েছি। তাহলে আর কথা না বাড়িয়ে ফটোগ্রাফি এবং ফটোগ্রাফির সাথে বর্ণনা এখানে দেখে নেওয়া যাক।

🍂 ফটোগ্রাফি -০১🍂

InShot_20240821_194925276.jpg

প্রথম এই ফটোগ্রাফিতে তোমরা দেখতে পাচ্ছ চালকুমড়ো ফুলের ফটোগ্রাফি। এই ফুল দেখতে হলুদ রঙের হয়। যাইহোক , কয়েকদিন আগে সকাল বেলা হাঁটতে বেরেছিলাম আমার এক বন্ধুর সাথে। আসলে হাঁটাহাঁটি করতে একটু গ্রামের দিকে গেছিলাম আমরা। সেখানে গিয়ে এই চালকুমড়োর ক্ষেত দেখতে পেয়েছিলাম। সেখানেই এই ফুলটি ফুটেছিল। চলার পথে এই ফুলটি দেখতে পেয়ে সেখান থেকে এই ফটোগ্রাফিটি আমি করে নি।

🍂 ফটোগ্রাফি -০২🍂

InShot_20240821_195232493.jpg

এখানে তোমরা দেখতে পাচ্ছ দেবদারু গাছের পাতা। এই ফটোগ্রাফিটি আমি করেছিলাম বেশ কিছুদিন আগে একটি মাঠের পাশ থেকে। মাঠ বা বিভিন্ন জায়গা সৌন্দর্য বর্ধনের জন্য দেবদারু গাছ লাগানো হয়ে থাকে। যাইহোক, সেই মাঠটির চারপাশে প্রচুর পরিমাণে দেবদারু গাছ লাগানো ছিল । মাঠের পাশ দিয়ে চলাচলের সময় যখন আমি এই দেবদারু গাছের পাশ দিয়ে যাচ্ছিলাম তখন এই গাছের পাতা গুলো দেখে আমি কয়েকটি ফটোগ্রাফি করেছিলাম। সেখান থেকে একটি ফটোগ্রাফি এখানে শেয়ার করলাম আমি।

🍂 ফটোগ্রাফি -০৩🍂

InShot_20240821_194847089.jpg

এই ফটোগ্রাফিতে তোমরা দেখতে পাচ্ছ কাঁচা পেঁপে ঝুলে রয়েছে গাছে। পেঁপে ফল এবং সবজি এই দুই ভাবেই খাওয়া যায়। পেপে পাকা অবস্থায় এমনি খাওয়া গেলেও কাঁচা অবস্থায় আমরা তরকারি রান্না করে খেয়ে থাকি। এখানে তোমরা দেখতে পাচ্ছ তরকারি খাওয়ার উপযুক্ত পেঁপে। যাইহোক, কয়েকদিন আগে সকালে গ্রামের দিকে হাঁটতে গিয়ে এই ফটোগ্রাফিটিও করেছিলাম আমি। সেদিন গাছের এই পেঁপে গুলো দেখে চুরি করতেও ইচ্ছা করছিল, তবে সেটা আর করিনি। হিহি..🤭 যাই হোক, পেঁপে চুরি না করলেও সেখান থেকে এই ফটোগ্রাফিটি করে নিয়ে এসেছিলাম আমি।

🍂 ফটোগ্রাফি -০৪🍂

InShot_20240821_194813846.jpg

এই ফুলটির নাম হচ্ছে কলমি ফুল। গ্রামে যারা বসবাস করে তারা হয়তো এই ফুলটি চিনে থাকবে। তবে শহরে যারা বসবাস করে, তাদের অনেকেই এই ফুলটি চিনতে পারবে না কারণ সব জায়গায় এই ফুল সাধারণত দেখা যায় না। কোন এক বৃষ্টি শেষে আমি একটু হাঁটতে বেরিয়েছিলাম আর চলার পথে রাস্তার পাশে এই কলমি ফুলটি আমার নজরে আসে । তখন সেখান থেকে এই ফটোগ্রাফিটি আমি করি। এই ফুলের কালার টা বেশ সুন্দর লাগে আমার কাছে।

🍂 ফটোগ্রাফি -০৫🍂

InShot_20240821_194521335.jpg

এখানে তোমরা দেখতে পাচ্ছ আকাশে রংধনু উঠেছে। অনেক বছর পর আকাশে এমন রংধনু দেখার সুযোগ হয়েছিল আমার কয়েকদিন আগে। আগে যখন গ্রামে থাকতাম, বর্ষার শেষে রংধনু দেখার সুযোগ হত মাঝে মাঝে। তবে শহরে বসবাস করার পর থেকে বৃষ্টির পরে ছাদে তেমন যাওয়া হয় না আর রংধনু দেখার সুযোগ হয় না। তবে কয়েকদিন আগে বৃষ্টির শেষে ছাদে গিয়ে এই রংধনু দেখার সৌভাগ্য হয় আমার। অনেক ভালো লেগেছিল আমার সেই দিন এই রংধনু দেখতে পেয়ে সেজন্য ফটোগ্রাফিটি আমি করে রেখেছিলাম।

🍂 ফটোগ্রাফি -০৬🍂

InShot_20240821_195159739.jpg

এই ফটোগ্রাফিটিতে তোমরা দেখতে পাচ্ছ মধুমালতী গাছে অসংখ্য মধুমালতী ফুল ফুটে রয়েছে। এই ফুল গুলো দেখতে অনেক সুন্দর হয়। এই ফুল গুলোর বিভিন্ন কালারের দেখা যায়। আসলে একই ফুলেরই বিভিন্ন রং পরিবর্তন করতে দেখা যায় বিভিন্ন সময়ে। সময়ের সাথে সাথে একই ফুলের বিভিন্ন রং পরিবর্তন করার ব্যাপারটা অনেক সারপ্রাইজিং লাগে আমার কাছে। অন্যান্য ফুলের ক্ষেত্রে এটা না দেখা গেলও এই মধুমালতী ফুলের ক্ষেত্রে এই বিষয়টা দেখা যায়। কয়েকদিন আগে একটি জায়গায় ঘুরতে গিয়ে এই ফটোগ্রাফি টি আমি করেছিলাম।

🍂 ফটোগ্রাফি -০৭🍂

InShot_20240821_195038801.jpg

এখানে তোমরা দেখতে পাচ্ছ একটি পেঁপে গাছ। আসলে উপরের একটি ফটোগ্রাফিতে আমি কাঁচা পেঁপের ফটোগ্রাফি শেয়ার করেছি, সেই পেঁপে এই গাছেরই ছিল। এই গাছটি আকারে খুব বেশি বড় ছিল না, তবে গাছটিতে বিভিন্ন সাইজের পেঁপে ধরেছিল। তাছাড়া ফুলও ফুটেছিল গাছটিতে। আসলে কিছুটা গ্রামের দিকে ঘুরতে গেলে বিভিন্ন ধরনের গাছ দেখা যায়। আর এই গাছগুলো দেখতে অনেক ভালো লাগে। গ্রামের একটি বাড়ির সামনে থাকা এই পেঁপে গাছটি দেখতে আমার সত্যিই অনেক ভালো লাগছিল। সেই সময় এই ফটোগ্রাফিটি আমি করেছিলাম।


🍁🍁পোস্ট বিবরণ 🍁🍁

শ্রেণীফটোগ্রাফি
ডিভাইসSamsung Galaxy M31s
ফটোগ্রাফার@ronggin
লোকেশনবারাসাত, নর্থ চব্বিশ পরগনা, ওয়েস্ট বেঙ্গল।
বন্ধুরা, আজকে শেয়ার করা এলোমেলো এই ফটোগ্রাফি গুলো তোমাদের কেমন লাগলো তা কমেন্ট এর মাধ্যমে জানিও । সবাই ভালো থাকো, সুস্থ থাকো , সুন্দর থাকো ,হাসিখুশি থাকো , নিজের পরিবার নিয়ে সুখে শান্তিতে থাকো , সবার জন্য এই শুভকামনা রইল।

ধন্যবাদ সবাইকে






আমার পরিচয়

IMG_20220728_164437.jpg

আমি সুবীর বিশ্বাস( রঙিন)। কলকাতার বারাসাতে আমি বসবাস করি। আমি স্টেট ইউনিভার্সিটি থেকে আমার গ্রাজুয়েশন কমপ্লিট করেছি, ইন্ডাস্ট্রিয়াল ফিস এন্ড ফিসারিস সাবজেক্ট নিয়ে। বর্তমানে আমি রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ে অধ্যানরত আছি। আমি ব্যক্তিগতভাবে একটু শান্ত স্বভাবের । চুপচাপ থাকতেই বেশি ভালোবাসি আমি। নতুন নতুন জিনিস শিখতে আমার খুব ভালো লাগে। মাঝে মাঝে আর্ট করা, ফটোগ্রাফি করা, রেসিপি করা , গল্প লেখা আমার বেশ ভালো লাগে। আমি স্টিমিটকে অনেক ভালোবাসি এবং সব সময় স্টিমিটে কাজ করতে চাই।

🌷🌷 সমাপ্ত 🌷🌷

Sort:  
 6 days ago 

বাহ আপনি আজকে আমাদের মাঝে বেশ কিছু চমৎকার মনোমুগ্ধকর ফটোগ্রাফি ক্যামেরা বন্দি করে শেয়ার করেছেন। আপনার শেয়ার করা প্রত্যেকটি ফটোগ্রাফি দেখতে বেশ অসাধারণ ছিল। প্রত্যেকটি ফটোগ্রাফির নিচে আপনি বেশ সুন্দর ভাবে বর্ণনা তুলে ধরেছেন। আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে কলমি ফুলের ফটোগ্রাফি। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 6 days ago 

আমার শেয়ার করা এলোমেলো এই ফটোগ্রাফি গুলোর এত সুন্দর প্রশংসা করার জন্য অনেক অনেক ধন্যবাদ ভাই আপনাকে।

 6 days ago 

আপনি আজকে দারুণ দারুণ কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করছেন। সব গুলো ফটোগ্রাফি অসাধারণ হয়েছে ভাই। বিশেষ করে কলমি ও চালকুমড়ো ফুলের ফটোগ্রাফি দারুণ হয়েছে। ফটোগ্রাফির সাথে বেশ সুন্দর বর্ণনা উপস্থাপন করছেন। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ ভাই।

 6 days ago 

আমার শেয়ার করা এই ফটোগ্রাফি গুলো যে আপনার কাছে অসাধারণ লেগেছে, এটা আমার জন্য অনেক খুশির বিষয় ভাই। আপনার এই সুন্দর মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 6 days ago 

বেশ সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন ভাইয়া।আপনার তোলা ফটোগ্রাফি আমার কাছে দুর্দান্ত লেগেছে।খুবই চমৎকার ভাবে প্রতিটা ফটো উপস্থাপন করেছেন।ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 6 days ago 

আমার শেয়ার করা এই ফটোগ্রাফি গুলোর প্রশংসা করার জন্য অনেক অনেক ধন্যবাদ আপু আপনাকে।

 6 days ago 

আপনার এলোমেলো ফটোগ্রাফি গুলো অনেক ভালো লাগলো ভাইয়া। চাল কুমড়ার ফুল বেশ দারুন। আমাদের এখানে অনেক চাল কুমড়ার ফুল রয়েছে। এখন এই কুমড়া হওয়ার সময়। এদিকে পেঁপে গাছ ও মাধবীলতার ফুল বেস দারুন ফটোগ্রাফি করেছেন। অনেক সুন্দর হয়েছে ফটোগুলো।

 6 days ago 

আমার শেয়ার করা এই ফটোগ্রাফি গুলো যে আপনার কাছে খুব সুন্দর লেগেছে , সেটা জেনে খুব খুশি হলাম আপু আমি। আপনার এই সুন্দর মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

 6 days ago 

খুবই সুন্দর সুন্দর এলোমেলো ফটোগ্রাফি করেছেন। এলোমেলো ফটোগ্রাফি গুলো দেখে অনেক ভালো লাগলো। অসাধারণ লেগেছে আপনার এই সুন্দর জামায় ফুলের ফটোগ্রাফি গুলো।

 5 days ago 

এলোমেলোভাবে ফটোগ্রাফি করলে আমার কাছে দেখতে অনেক বেশি ভালো লাগে। আমি ফটোগ্রাফি করতে অনেক বেশি ভালোবাসি। আর এই ধরনের এলোমেলো ফটোগ্রাফি গুলো দেখতেও অসাধারণ লাগে আমার কাছে। আপনার সবগুলো ফটোগ্রাফি সুন্দর ছিল। দেখতে জাস্ট অসাধারণ লেগেছে আমার কাছে। চাল কুমড়ো ফুলের ফটোগ্রাফি আমার কাছে সবগুলো থেকে বেশি ভালো লেগেছে দেখতে। আর আকাশে থাকা রংধনুর ফটোগ্রাফি দেখে আরো মুগ্ধ হয়ে গিয়েছি। আপনি কিন্তু অনেক সুন্দর ফটোগ্রাফি করতে পারেন এটা বলতেই হচ্ছে।

 5 days ago 

আমি তো মুগ্ধ হয়ে গেলাম আপনার চমৎকার এই ফটোগ্রাফি গুলো দেখে। আসলে প্রতিনিয়ত এমন চমৎকার চমৎকার ফটোগ্রাফি দেখলে আমার অনেক বেশি ভালো লাগে। ফটোগ্রাফি গুলো দেখলে অনেক বেশি ভালো লাগে। আসলে আমি নিজেও ফটোগ্রাফি করতে অনেক বেশি ভালোবাসি। এভাবে এগিয়ে যান শুভকামনা রইল।

 2 days ago 

এলোমেলোভাবে তুলা ফটোগ্রাফি গুলো দেখতে অনেক সুন্দর লাগে। পেঁপের ছবিটা কত সুন্দর লাগছে। তা ছাড়া বাকি ছবি গুলোও কিন্তুু দারুন হয়েছে। ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.031
BTC 62887.03
ETH 2682.49
USDT 1.00
SBD 2.55