আর্ট || বৃত্তের ম্যান্ডেলা আর্টের মধ্যে থাকা একটি স্মার্ট মেয়ের আর্ট।

in আমার বাংলা ব্লগlast month

নমস্কার সবাইকে,

তোমরা সবাই কেমন আছো? আশা করি, সবাই অনেক অনেক ভাল আছো। আমিও ভালো আছি।

আজকের নতুন একটি ব্লগে তোমাদের সবাইকে স্বাগতম। আজকের ব্লগে তোমাদের সাথে একটি আর্ট শেয়ার করবো। বিগত কিছুদিন ধরে খুব ব্যস্ততার মধ্য দিয়ে সময় যাচ্ছে আমার। তাই কোন কাজই ঠিকঠাক করে গুছিয়ে করার সময় করে উঠতে পারছি না। তাও যেহেতু আমি প্রতি সপ্তাহে চেষ্টা করি, একটি করে আর্ট তোমাদের সাথে শেয়ার করার তাই শত ব্যস্ততার মাঝেও আজকের এই আর্টটি শেয়ার করেছি। জানিনা কতটা পেরেছি, তবুও চেষ্টা করেছি গুছিয়ে আর্টটি তৈরি করার। তোমরা সবাই জানো যে, আমি ম্যান্ডেলা আর্ট করতে একটু বেশি ভালোবাসি। সেজন্য বেশিরভাগ সময় ম্যান্ডেলা আর্টই বেশি করা হয়। ম্যান্ডেলা আর্ট আমি মূলত দুই ধরনের করে থাকি। একটি সাদা কালো আর একটি রঙিন। আজকের ম্যান্ডেলা আর্টটি একটি রঙিন ম্যান্ডেলা আর্ট। এই আর্টটিতে তোমরা দেখতে পাবে, বৃত্তের ম্যান্ডেলা আর্টের মধ্যে থাকা একটি স্মার্ট মেয়ে। এই আর্টটি আমি কেমন করে তৈরি করেছি তা ধাপে ধাপে আমি নিচে শেয়ার করলাম। এই ধাপগুলো অনুসরণ করার মাধ্যমে আশা করি, তোমরাও এই আর্ট খুব সহজে শিখে নিতে পারবে। তাহলে আর কথা না বাড়িয়ে আর্টটি দেখে নেওয়া যাক।

20240712_151136.jpg



প্রয়োজনীয় উপকরণ:

▪️সাদা আর্ট পেপার
▪️কালো জেল পেন
▪️বিভিন্ন কালারের স্কেচ পেন
▪️পেন্সিল
▪️কম্পাস

20240712_151236.jpg

প্রথম ধাপ

প্রথম ধাপে, পেন্সিলের সাহায্যে একটি মেয়ের চিত্রাংকন করে নিলাম।

20240712_120323.jpg

দ্বিতীয় ধাপ

এই ধাপে, পেন্সিল ও কম্পাসের সাহায্যে তিনটি বৃত্ত অঙ্কন করে নিলাম মেয়েটি চারপাশ দিয়ে এবং কালো জেল পেনের সাহায্যে সম্পূর্ণ চিত্রটি হাইলাইটস করে নিলাম।

20240712_121640.jpg20240712_125744.jpg

তৃতীয় ধাপ

এবার দ্বিতীয় ও তৃতীয় বৃত্তটিতে কালো জেল পেনের সাহায্যে ম্যান্ডেলা ডিজাইন করে নিয়ে স্কেচ পেনের সাহায্যে কিছু অংশে কালার করে নিলাম।

20240712_131847.jpg20240712_135421.jpg

20240712_144906.jpg

চতুর্থ ধাপ

এই ধাপে তৃতীয় বৃত্তটির আরো কিছু অংশে জেল পেনের সাহায্যে কিছু চিত্র অঙ্কন করে নিয়ে দুটি ভিন্ন কালারের স্কেচ পেনের সাহায্যে কালার করে নিলাম এবং পেন্সিলের সাহায্যে মেয়েটির চুলে কালার করে নিলাম।

20240712_145325.jpg20240712_150949.jpg

20240712_150953.jpg

পঞ্চম ধাপ

এরপর চিত্রের নিচে নিজের নাম লিখে আমার চিত্র অংকটি সম্পন্ন করলাম।

20240712_151059.jpg20240712_151125.jpg

20240712_151136.jpg


🎨পোস্ট বিবরণ🎨

শ্রেণীআর্ট
ডিভাইসSamsung Galaxy M31s
চিত্রকর@ronggin
লোকেশনবারাসাত, ওয়েস্ট বেঙ্গল।
বন্ধুরা, আজকে শেয়ার করা এই ম্যান্ডেলা আর্ট টি তোমাদের কেমন লাগলো তা কমেন্ট এর মাধ্যমে জানিও । সবাই ভালো থাকো, সুস্থ থাকো , সুন্দর থাকো ,হাসিখুশি থাকো , নিজের পরিবার নিয়ে সুখে শান্তিতে থাকো , সবার জন্য এই শুভকামনা রইল।

ধন্যবাদ সবাইকে






আমার পরিচয়

IMG_20220728_164437.jpg

আমি সুবীর বিশ্বাস( রঙিন)। কলকাতার বারাসাতে আমি বসবাস করি। আমি স্টেট ইউনিভার্সিটি থেকে আমার গ্রাজুয়েশন কমপ্লিট করেছি, ইন্ডাস্ট্রিয়াল ফিস এন্ড ফিসারিস সাবজেক্ট নিয়ে। বর্তমানে আমি রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ে অধ্যানরত আছি। আমি ব্যক্তিগতভাবে একটু শান্ত স্বভাবের । চুপচাপ থাকতেই বেশি ভালোবাসি আমি। নতুন নতুন জিনিস শিখতে আমার খুব ভালো লাগে। মাঝে মাঝে আর্ট করা, ফটোগ্রাফি করা, রেসিপি করা , গল্প লেখা আমার বেশ ভালো লাগে। আমি স্টিমিটকে অনেক ভালোবাসি এবং সব সময় স্টিমিটে কাজ করতে চাই।

🌷🌷 সমাপ্ত 🌷🌷

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last month 

এত ব্যস্ততার মাঝেও আপনি এত সুন্দর একটি আর্ট শেয়ার করেছেন দেখে খুব ভালো লাগলো। ভাইয়া আপনার আজকের ম্যান্ডেলা আর্ট একটু ভিন্ন ধরনের করেছেন বলে দেখতে খুব ভালো লাগলো। মেয়েটির ড্রেস কালার করলে আরও বেশি ফুটে উঠতো। তবে যাই হোক আপনার এত সুন্দর আর্ট দেখে মুগ্ধ হয়ে গেলাম। এই আর্ট সম্পূর্ণ করতে নিশ্চয়ই অনেক সময় লেগেছিল। ম্যান্ডেলা আর্ট করতে যেমন ভালো লাগে তেমনি আপনাদের এতো সুন্দর সুন্দর আর্ট দেখতেও খুব ভালো লাগে। ধন্যবাদ ভাইয়া এত চমৎকার একটি ম্যান্ডেলা আর্ট শেয়ার করার জন্য।

 last month 

আমার এই আর্ট দেখে আপনি যে মুগ্ধ হয়ে গেছেন, সেটা জেনে খুব খুশি হলাম আপু। আপনার এই প্রশংসা মূলক মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

 last month 

আপনার আর্ট গুলো আমার কাছে অনেক ভালো লাগে । আজও তার ব্যতিক্রম হয়নি।আপনি অনেক সুন্দর একটা ম্যান্ডেলা আর্ট করেছেন। কালার গুলো বেশ ফুটে ওঠেছে। মেয়েটিকে দেখতে অনেক কিউট লেগেছে। তবে এগুলো তৈরি করতে একটু সময় আর ধৈর্যের প্রয়োজন। ধন্যবাদ আপনাকে সময় নিয়ে সুন্দর একটা আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

আমার এই আর্টের প্রশংসা করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু আপনাকে।

 last month 

আপনার আর্টগুলো তো সবসময় অনেক বেশি সুন্দর হয়। আমার কাছে দেখতে অনেক সুন্দর লাগে আপনার এই সকল আর্ট। আজও একটা কালারফুল ম্যান্ডেলা আর্ট অঙ্কন করেছেন আপনি, একটা স্মার্ট মেয়েও অঙ্কন করেছেন। আপনার পুরো আর্ট টা দেখতে একেবারে মনোমুগ্ধকর লাগতেছে। বিশেষ করে বৃত্তের ভিতর মেয়েটাকে আঁকাতে এটার সৌন্দর্য আরো বেড়ে গিয়েছে। আপনি প্রতিনিয়ত সুন্দর সুন্দর কালারফুল ম্যান্ডেলা আর্ট করেন। আপনার এই সকল আর্টের প্রশংসা যতই করবো ততই কম হবে। সত্যি আপনার এই ম্যান্ডেলা আর্টগুলোর প্রশংসা করতে হয়।

 last month 

এত সুন্দর সাজিয়ে গুছিয়ে আমার এই ম্যান্ডেলা আর্টের প্রশংসা করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু আপনাকে।

 last month 

বৃত্তের ম্যান্ডেলা আর্টের মধ্যে থাকা একটি স্মার্ট মেয়ের আর্টটি চমৎকার সুন্দর হয়েছে। আমরা জানি আপনি ম্যান্ডেলা আর্ট করতে অনেক ভালো বাসের এবং ম্যান্ডেলা আর্ট করে থাকেন চমৎকার চমৎকার। আজকের বৃত্তের ম্যান্ডেলা আর্টের মধ্যে থাকা একটি স্মার্ট মেয়ের আর্টটি অসাধারণ সুন্দর হয়েছে। ধাপে ধাপে ম্যান্ডেলা আর্ট পদ্ধতি চমৎকার সুন্দর করে আমাদের সাথে ভাগ করে নেয়ার জন্য ধন্যবাদ আপনাকে।

 last month 

আপনার এই সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহ প্রদান করার জন্য অসংখ্য ধন্যবাদ দিদি আপনাকে।

 last month 

বৃত্তের মধ্যে এই ধরনের অংকন অনেকটা সময় সাপেক্ষ এবং পরিশ্রমের বটে।আসলে ভালো কিছু করতে হলে বিনিয়োগ হিসাবে পরিশ্রম করতেই হবে।অনেক সুন্দর হয়েছে ভাই আপনার করা অংকন টা। ধন্যবাদ আমাদের মাঝে গুছিয়ে উপস্থাপন করার জন্য।

 last month 

আপনার এই প্রশংসা মূলক মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ ভাই আপনাকে।

 last month 

ব্যস্ততার মাঝে থেকেও একটি আর্ট শেয়ার করেছেন দেখে ভালো লাগলো। আপনার মেন্ডেলা আর্ট মানেই অসাধারণ। খুব নিখুঁতভাবে প্রত্যেকটা ডিজাইন আর্ট করেন এবং কালার করেন। স্মার্ট একটি মেয়ের ছবিকে কেন্দ্র করে ম্যান্ডেলা আর্ট বেশ দারুন হয়েছে। সব মিলিয়ে অসাধারণ আর্ট করেছেন আপনি। শুভকামনা রইল।

 last month 

এত সুন্দর ভাবে আমার এই কাজের প্রশংসা করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু আপনাকে।

 last month 

বৃত্তের ম্যান্ডেলা আর্টের মধ্যে থাকা একটি স্মার্ট মেয়ের আর্ট অসাধারণ হয়েছে। আসলে ভাই আপনার আর্ট গুলো আমার খুবই ভালো লাগে। আপনি বৃত্তের মেন্ডেলার মধ্যে খুবই সুন্দর একটি মেয়ের দৃশ্য ফুটিয়ে তুলেছেন। চিত্রটি যেন দেখেই মুগ্ধ হলাম।

 last month 

আপনি যে আমার শেয়ার করা চিত্রাংকন টি দেখে মুগ্ধ হয়ে গেছেন, সেটা জেনে খুব খুশি হলাম ভাই।

 last month 

এই সুন্দর বৃত্তের ম্যান্ডেলা আর্ট এর মধ্যে একটা স্মার্ট মেয়ে অংকন করার পর আরো সুন্দর লাগতেছে দেখতে। আমি ম্যান্ডেলা আর্ট অঙ্কন করতে এবং দেখতে অনেক ভালোবাসি। আপনার ম্যান্ডেলা আর্ট গুলো আমার কাছে সব থেকে বেশি ভালো লাগে দেখতে। আপনি কালারফুল ম্যান্ডেলা আর্ট করার কারণে একটু বেশি সুন্দর হয়। কারণ পুরোটা অনেক বেশি সুন্দরভাবে ফুটে উঠে। এটা আপনি অনেক নিখুঁতভাবে অঙ্কন করেছেন নিশ্চয়ই। সব মিলিয়ে পুরোটাই খুব ভালো হয়েছে।

 last month 

এত সুন্দর ভাবে আমার এই ম্যান্ডেলা আর্টের প্রশংসা করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64261.31
ETH 2787.80
USDT 1.00
SBD 2.66