(এসো নিজে করি) আর্ট || রঙিন একটি ম্যান্ডেলা আর্ট

in আমার বাংলা ব্লগ2 months ago

নমস্কার সবাইকে,

তোমরা সবাই কেমন আছো? আশা করি, সবাই অনেক অনেক ভাল আছো। আমিও অনেক ভালো আছি।

বন্ধুরা, তোমরা সবাই জানো যে আমি আর্ট করতে অনেক বেশি ভালোবাসি। আমি প্রতি সপ্তাহে তোমাদের সাথে বিভিন্ন ধরনের আর্ট শেয়ার করে থাকি। তবে ম্যান্ডেলা আর্টই বেশি শেয়ার করে থাকি তোমাদের সাথে। মাঝে মাঝে তোমাদের সাথে সাদা কালো ম্যান্ডেলা আর্ট শেয়ার করি আবার মাঝে মাঝে রঙিন ম্যান্ডেলা আর্ট শেয়ার করি। তবে বেশিরভাগ সময়ই রঙিন ম্যান্ডেলা আর্ট গুলো বেশি শেয়ার করা হয়। এই রঙিন ম্যান্ডেলা আর্ট গুলো করার পরে দেখতে অনেক সুন্দর লাগে । এই ম্যান্ডেলা আর্টগুলো করা অনেক সময়ের এবং ধৈর্যের কাজ। অনেক ধৈর্য না থাকলে আসলে এই ধরনের কাজ করা যায় না। তাছাড়া আমি দীর্ঘদিন ধরে এই ম্যান্ডেলা আর্ট করার কারণে আমার নিজেরও ধৈর্যশক্তি অনেক বৃদ্ধি পেয়েছে যা আমি বুঝতে পারি। যাইহোক, রঙিন এই ম্যান্ডেলা আর্টটি আমি কেমন করে করেছি তা ধাপে ধাপে নিচে উপস্থাপন করলাম। আশা করি, এটি দেখার মাধ্যমে তোমরা এটির তৈরির পদ্ধতি সম্পর্কেও জানতে পারবে।


InShot_20240408_193949922.jpg



প্রয়োজনীয় উপকরণ:

● বিভিন্ন কালারের স্কেচ পেন
●পেন্সিল
●স্কেল
●কালো জেল পেন
●কম্পাস
●সাদা খাতা

InShot_20240408_194811693.jpg

প্রথম ধাপ

প্রথম ধাপে, পেন্সিল ও কম্পাসের সাহায্যে একটি বৃত্ত অঙ্কন করে নিলাম। এবার স্কেলের সাহায্যে পেন্সিল দিয়ে বৃত্তের মাঝ বরাবর একটি সোজা করে দাগ টেনে নিলাম।

InShot_20240408_194331405.jpgInShot_20240408_194028474.jpg

দ্বিতীয় ধাপ

এবার কালো জেল পেনের সাহায্যে বৃত্ত টি হাইলাইটস করে নিলাম। তারপর বৃত্তের এক প্রান্তে স্কেল ও কালো জেল পেনের সাহায্যে কিছু দাগ টেনে নিলাম এবং বৃত্তের অপর প্রান্তে কম্পাস ও কালো জেল পেনের সাহায্যে কিছু অর্ধবৃত্ত অঙ্কন করে নিলাম।

InShot_20240408_194057335.jpgInShot_20240408_194143028.jpgInShot_20240408_194732661.jpg

তৃতীয় ধাপ

তৃতীয় ধাপে, বৃত্তের সব থেকে ছোট তিনটি অর্ধবৃত্ত ভিন্ন ভিন্ন কালারের স্কেচ পেনের সাহায্যে কালার করে কালো জেল পেনের সাহায্যে কিছু ক্ষুদ্র ক্ষুদ্র ডিজাইন অঙ্কন করে নিলাম।

InShot_20240408_194459151.jpgInShot_20240408_194307555.jpg

চতুর্থ ধাপ

এবার আরও তিনটি অর্ধবৃত্তে ভিন্ন কালারের স্কেচ পেনের সাহায্যে কালার করে কালো জেল পেনের সাহায্যে কিছু ডিজাইন অঙ্কন করে নিলাম, যেমনটা তোমরা চিত্রে দেখতে পাচ্ছো।

InShot_20240408_194426483.jpgInShot_20240408_194223480.jpg

পঞ্চম ধাপ

এবার চিত্রের সর্বশেষ অর্ধবৃত্তটিতে স্কেচ পেনের সাহায্যে কালার করে, কালো জেল পেন দিয়ে ছোট ছোট দাগ টেনে নিলাম। তারপর অর্ধবৃত্তের চারপাশে কালো জেল পেনের সাহায্যে হাইলাইটস করে নিলাম।

InShot_20240408_195038746.jpgInShot_20240408_194849872.jpg

ষষ্ঠ ধাপ

এই ধাপে, বৃত্তের অন্য পাশে ভিন্ন দুটি কালারের স্কেচ পেনের সাহায্যে কালার করে নিলাম এবং কালো জেল পেনের সাহায্যে বৃত্তের মধ্যে দাগ টেনে নেওয়া অংশ গুলোতে এবং বৃত্তের বাকি অর্ধেক অংশে কালো জেল পেন দিয়ে হাইলাইটস করে নিলাম।

InShot_20240408_194357697.jpgInShot_20240408_195340732.jpg

InShot_20240408_195340732.jpg

সপ্তম ধাপ

এই ধাপে চিত্রাংকনের নিচে নিজের নাম লিখে নিলাম।

InShot_20240408_195312568.jpgInShot_20240408_195124689.jpg

অষ্টম ধাপ

চিত্রাংকনের সমস্ত কাজ কমপ্লিট করার পর ফাইনাল যে আউটপুটটি পেলাম তার একটি চিত্র এটি।

InShot_20240408_193949922.jpg


🎨পোস্ট বিবরণ🎨

শ্রেণীআর্ট
ডিভাইসSamsung Galaxy M31s
চিত্রকর@ronggin
লোকেশনবারাসাত, ওয়েস্ট বেঙ্গল।
বন্ধুরা, আজকে শেয়ার করা এই রঙিন ম্যান্ডেলা আর্ট টি তোমাদের কেমন লাগলো তা কমেন্ট এর মাধ্যমে জানিও । সবাই ভালো থাকো, সুস্থ থাকো , সুন্দর থাকো ,হাসিখুশি থাকো , নিজের পরিবার নিয়ে সুখে শান্তিতে থাকো , সবার জন্য এই শুভকামনা রইল।

ধন্যবাদ সবাইকে






আমার পরিচয়

IMG_20220728_164437.jpg

আমি সুবীর বিশ্বাস( রঙিন)। কলকাতার বারাসাতে আমি বসবাস করি। আমি স্টেট ইউনিভার্সিটি থেকে আমার গ্রাজুয়েশন কমপ্লিট করেছি, ইন্ডাস্ট্রিয়াল ফিস এন্ড ফিসারিস সাবজেক্ট নিয়ে। বর্তমানে আমি রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ে অধ্যানরত আছি। আমি ব্যক্তিগতভাবে একটু শান্ত স্বভাবের । চুপচাপ থাকতেই বেশি ভালোবাসি আমি। নতুন নতুন জিনিস শিখতে আমার খুব ভালো লাগে। মাঝে মাঝে আর্ট করা, ফটোগ্রাফি করা, রেসিপি করা , গল্প লেখা আমার বেশ ভালো লাগে। আমি স্টিমিটকে অনেক ভালোবাসি এবং সব সময় স্টিমিটে কাজ করতে চাই।

🌷🌷 সমাপ্ত 🌷🌷

Sort:  
 2 months ago 

আপনার অংকন করা রঙিন ম্যান্ডেলা আর্টটি দেখতে অসাধারণ হয়েছে। ম্যান্ডেলা আর্টগুলো দেখতে এমনিতেই অনেক সুন্দর হয়। আর যদি ম্যান্ডেলা আর্ট রঙিন হয় তাহলে তো এর সৌন্দর্য আরো বহুগুণ বেড়ে যায়। আপনি অনেক নিখুঁতভাবে নকশাগুলো অঙ্কন করেছেন। ধন্যবাদ আমাদের মাঝে সুন্দর এই ম্যান্ডেলা আর্ট পোস্ট করার জন্য।

 2 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু, আমার শেয়ার করা এই ম্যান্ডেলা আর্ট টি নিয়ে এত সুন্দর প্রশংসামূলক মন্তব্য আমাদের সাথে শেয়ার করার জন্য।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 months ago 

ভাইয়া আপনার মেন্ডেলা আর্ট গুলো যতই দেখছি ততই মুগ্ধ হয়ে যাচ্ছি। দারুন আর্ট করেন আপনি। এই মেন্ডেলা আর্ট গুলো অসাধারণ হয়ে থাকে আপনার ।আজকের রঙিন ম্যান্ডেলা টি ও চমৎকার হয়েছে। আমার কাছে ভীষণ ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 2 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু, এত সুন্দর করে গুছিয়ে আমার শেয়ার করা এই ম্যান্ডেলা আর্টটির প্রশংসা করার জন্য।

 2 months ago 

সাদা কাগজের উপর রঙিন ম্যান্ডেলা আর্ট সত্যি দেখার মতো ৷ আসলে আপনার পোষ্ট মানে নতুন ইউনিক কিছু সেটা হোক যে কোনো বিষয় ৷ ভালো লাগলো দাদা রঙিন ম্যান্ডেলা আর্ট টি দেখে ৷ ভালো থাকবেন দাদা আর নতুন নতুন ব্লগ শেয়ার করবেন ৷

 2 months ago 

আমার শেয়ার করা এই রঙিন ম্যান্ডেলা আর্ট টি যে আপনার কাছে ইউনিক এবং ভালো লেগেছে, সেটা জেনে অনেক খুশি হলাম ভাই।

 2 months ago 

রঙিন ম্যান্ডেলা আর্ট গুলো দেখতে আসলেই অনেক সুন্দর লাগে ভাই। তবে সাদা কালো ম্যান্ডেলা আর্ট গুলো দেখতেও বেশ ভালো লাগে। আপনার আজকের আঁকা রঙিন ম্যান্ডেলা আর্ট টি দেখতে খুব সুন্দর হয়েছে। এই আর্ট গুলো করতে আসলেই অনেক সময় আর ধৈর্য্যের প্রয়োজন হয়।এই আর্টগুলো করার ফলে আপনার ধৈর্য্য শক্তি অনেক বৃদ্ধি ও পেয়েছে দেখছি।

Posted using SteemPro Mobile

 2 months ago 

হ্যাঁ দিদি, এই আর্ট গুলো করতে সত্যিই অনেক সময় এবং ধৈর্য্যের প্রয়োজন হয়। যাইহোক, আমার শেয়ার করা এই আর্ট টি যে আপনার কাছে খুব সুন্দর লেগেছে তা জেনে অনেক খুশি হলাম।

 2 months ago 

ভাইয়া এই ম্যান্ডেলা আর্ট গুলো করতে অনেক ধৈর্য্য আর সময়ের প্রয়োজন হয়।আর আপনার এই অসম্ভব সুন্দর রঙিন ম্যান্ডেলা আর্ট দেখেই বুঝতে পারছি। কতটা ধৈর্য্য সহকারে আর্ট টা করেছেন আপনি। আসলে আমার কাছে অনেক কষ্ট লাগে এই আর্ট গুলো। কখনো করতে পারি নাই তবে চেষ্টা করবো একদিন। অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।

Posted using SteemPro Mobile

 2 months ago 

আসলে আমার কাছে অনেক কষ্ট লাগে এই আর্ট গুলো।

প্রথম প্রথম আমারও কষ্ট লাগতো আপু এই আর্ট গুলো করতে কিন্তু এখন অনেক ভালো লাগে এই গুলো করতে। যাইহোক, এই আর্ট টি যে আপনার কাছে অসম্ভব সুন্দর লেগেছে, সেটা জেনে অনেক ভালো লাগলো আমার।

 2 months ago 

আজকের ম্যান্ডেলা আর্টটি পুরাই অসাধারণ হয়েছে দাদা। রঙ করাতে দারুণ লাগছে দেখতে। আপনি ধৈর্য ধরে আর্টটি সম্পন্ন করেছেন। অসংখ্য ধন্যবাদ দাদা শেয়ার করার জন্য।

 2 months ago 

রঙ করাতে দারুণ লাগছে দেখতে।

হ্যাঁ ভাই, এটা ঠিক বলেছেন। যাইহোক, আপনার এই প্রশংসা মূলক মন্তব্যটির জন্য অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে।

 2 months ago 

আসলে এ ধরনের ম্যান্ডেলা আর্ট তৈরি করতে গেলে অনেক বেশি ধৈর্যের প্রয়োজন হয়। আর আপনার এই ম্যান্ডেলা আর্টি দেখে মনে হচ্ছিল যে এটি কম্পিউটার থেকে প্রিন্ট করে বের করে একটা ছবি। আসলে আপনার এই আকার বিষয়টা অনেক সুন্দর এবং আপনি অনেক ভালো আর্ট করতে জানেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটা রঙিন ম্যান্ডেলা আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 2 months ago 

এই ম্যান্ডেলা আর্টি দেখে মনে হচ্ছিল যে এটি কম্পিউটার থেকে প্রিন্ট করে বের করে একটা ছবি।

হি হি হি..🤭🤭 না না এরকম কোন ব্যাপার না। যাইহোক, ম্যান্ডেলা আর্টটির এত সুন্দর প্রশংসা করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 months ago 

খুব সুন্দর ফুলের ম্যান্ডেলা আর্ট করেছেন‌। ম্যান্ডেলা আর্ট করতে আমার কাছে খুব ভালো লাগে। আসলে এই ধরনের ম্যান্ডেলা আর্ট করতে বেশ সময় এবং দক্ষতার প্রয়োজন হয়ে থাকে। আজ আপনি খুব সুন্দর করে অত্যন্ত চমৎকার ভাবে ফুলের ম্যান্ডেলা আর্ট করেছেন। আপনার মেন্ডেলা আর্ট খুবই নিখুঁত হয়েছে। এত চমৎকার মেন্ডেলা আর্ট করার প্রক্রিয়া আমাদের মাঝে সুন্দর করে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 months ago 

চেষ্টা করেছি ভাই, ম্যান্ডেলা আর্ট টি নিখুঁত ভাবে করার জন্য। আর্ট টি যে আপনার কাছে সুন্দর লেগেছে, এটা জেনে খুব খুশি হলাম ভাই।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.031
BTC 68734.33
ETH 3745.98
USDT 1.00
SBD 3.72