লাইফ স্টাইল || প্রথমবার "পাও ভাজি" খাওয়া।

in আমার বাংলা ব্লগ4 months ago

নমস্কার,

তোমরা সবাই কেমন আছো? আশা করি, সবাই অনেক অনেক ভাল আছো। আমিও বেশ ভালো আছি।

আজকের নতুন একটি ব্লগে সবাইকে স্বাগতম। কিছু দিন আগে নতুন একটি খাবার "পাও ভাজি" খেয়েছিলাম, সেইসব রিলেটেড কিছু কথা তোমাদের সাথে আজকের এই ব্লগে শেয়ার করব। আমি প্রতিনিয়ত ভিন্ন ভিন্ন ধরনের খাবার খাওয়ার চেষ্টা করি, বিভিন্ন রেস্টুরেন্টে গিয়ে। তাছাড়া তোমাদের আগেও বলেছি, আমি বাড়িতেও বিভিন্ন ধরনের খাবার তৈরি করে থাকি। কারণ বিভিন্ন ধরনের খাবার তৈরি করে খেতে আমার অনেক ভালো লাগে। ভিন্ন ভিন্ন খাবারের টেস্ট নেওয়া একটা দারুন অভিজ্ঞতার কাজ।

যাইহোক, এবার পাও ভাজির কথায় আসি। এই পাও ভাজি কিন্তু আমাদের রাজ্যের কোন খাবার না। এটি মহারাষ্ট্র রাজ্যের একটি জনপ্রিয় খাবার। তবে আমাদের এই রাজ্যে খুব সহজে সব জায়গায় এই খাবারটা পাওয়া যায় না। কিছু কিছু জায়গায় মূলত পাওয়া যায় তবে আগে কখনো খাওয়া হয়নি আমার এই খাবারটি। অনেকদিন ধরেই ভাবি, এই খাবারটি খাব কিন্তু বিভিন্ন কারণে তা আর খাওয়া হয়ে ওঠেনি। আমি অন্যান্য অনেক খাবার বাড়িতে তৈরি করে খেয়ে থাকলেও এই খাবারটা কখনো বাড়িতেও করে খাইনি।

InShot_20240321_234755111.jpg

InShot_20240321_234906343.jpg

অনেক দিন আগে থেকেই এই খাবারটা খাওয়ার প্রতি আমার আগ্রহ অনেকটা বেশি ছিল। যাইহোক, একটা নিরামিষ তরকারির সাথে পাউরুটি ভাজি করে পরিবেশন করা হয় আর তার সাথে স্যালাড ও সস দিয়ে খাবার টি পরিবেশন করা হয়। আমি কয়েকদিন আগে ছোট্ট একটি ক্যাফে তে গেছিলাম। এটি খুব একটা বড় ক্যাফে ছিল না যদিও। এইখানে এই খাবার বাদেও আইসক্রিম, চা, স্যান্ডুইচ এবং অন্যান্য আরও অনেক প্রকারের খাবার পাওয়া যাচ্ছিল। আমি এখানে মূলত অরুণ আইসক্রিম নামের এক প্রকার আইসক্রিম খাওয়ার জন্যই গেছিলাম। প্রথমে পাও ভাজি খাবার কোন সিদ্ধান্তই ছিল না। তারপর এই দোকানে গিয়ে যখন দেখি পাও ভাজি পাওয়া যাচ্ছে তখন সেটা খাওয়ার ইচ্ছা হয়। আর যেহেতু নতুন খাবার ছিল আমার জন্য, তাছাড়া অনেকদিন ধরেও ভেবেছি এই খাবারটা খাব, সেই জন্য আর দেরি না করে এই খাবার খেতে বসে পড়ি সেখানে থাকা টেবিলে ।

InShot_20240321_234829618.jpg

InShot_20240321_235109857.jpg

InShot_20240321_235049947.jpg

InShot_20240321_235008150.jpg

আমার সাথে সেদিন আমার এক বন্ধুও ছিল। তবে পাও ভাজি বন্ধু খেতে না চাওয়ার কারণে তার জন্য তার পছন্দের দুধ চা এবং আমার জন্য এক প্লেট পাও ভাজি অর্ডার করি। যাইহোক, আমরা খাবার অর্ডার করার পর গল্প করতে থাকি। তখন দেখি বাইরে থেকে কিছু লোক এসে এই পাও ভাজি অর্ডার করেছে। তখন বুঝতে পেরেছিলাম এখানে পাও ভাজির বেশ ভালো চাহিদা রয়েছ এবং লোকজন এখান থেকে কিনে বাড়িতে নিয়ে গিয়েও খেয়ে থাকে। খাবার অর্ডার করার পনেরো মিনিট পর আমাদের পাও ভাজি ও চা আমাদের টেবিলে চলে আসে। আমি যখন পাও ভাজি খাবারটি খাই, আমার কাছে মোটামুটি ভালো লেগেছিলো।

InShot_20240321_235317528.jpg

InShot_20240321_235230598.jpg

InShot_20240321_235134925.jpg

খুব বেশি ভালো লেগেছিল সেটা বলবো না। পাউরুটি সুন্দর করে বাটারে ভাঁজা ছিল। আর সাথে যে নিরামিষ সবজি ছিল সেটাও মোটামুটি ভালো ছিল। সেখানে বসে এই খাবার টি খাওয়ার পর মনে হয়েছিল, আমি তো এটা বাড়িতেও তৈরি করে খেতে পারবো। এটি তৈরি করা কোন জটিল কাজ বলে আমার মনে হলো না । যাইহোক, গল্প করতে করতে আমার আমাদের খাবার গুলো এনজয় করি। এভাবেই নতুন এই খাবার ট্রাই করা হয় আমার।
খাবারটা খেত খেতে আমার কোলড্রিংকও অর্ডার করেছিলাম । আর সব শেষে আইসক্রিম খেয়েছিলাম, অরুণ আইসক্রিম ।


পোস্ট বিবরণ

শ্রেণীলাইফ স্টাইল
ডিভাইসSamsung Galaxy M31s
ফটোগ্রাফার@ronggin
লোকেশনমধ্যমগ্রাম ,ওয়েস্ট বেঙ্গল।
বন্ধুরা, আজকের শেয়ার করা এই ব্লগ টি তোমাদের কেমন লাগলো তা কমেন্ট এর মাধ্যমে জানিও। সবাই ভালো থাকো, সুস্থ থাকো , সুন্দর থাকো ,হাসিখুশি থাকো , নিজের পরিবার নিয়ে সুখে শান্তিতে থাকো , সবার জন্য এই শুভকামনা রইল।

ধন্যবাদ সবাইকে






আমার পরিচয়

IMG_20220728_164437.jpg

আমি সুবীর বিশ্বাস( রঙিন)। কলকাতার বারাসাতে আমি বসবাস করি। আমি স্টেট ইউনিভার্সিটি থেকে আমার গ্রাজুয়েশন কমপ্লিট করেছি, ইন্ডাস্ট্রিয়াল ফিস এন্ড ফিসারিস সাবজেক্ট নিয়ে। বর্তমানে আমি রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ে অধ্যানরত আছি। আমি ব্যক্তিগতভাবে একটু শান্ত স্বভাবের । চুপচাপ থাকতেই বেশি ভালোবাসি আমি। নতুন নতুন জিনিস শিখতে আমার খুব ভালো লাগে। মাঝে মাঝে আর্ট করা, ফটোগ্রাফি করা, রেসিপি করা , গল্প লেখা আমার বেশ ভালো লাগে। আমি স্টিমিটকে অনেক ভালোবাসি এবং সব সময় স্টিমিটে কাজ করতে চাই।

🌷🌷 সমাপ্ত 🌷🌷

Sort:  
 4 months ago 

দাদা প্রথমে বলতে চাই আপনার টাইটেলটি দেখে আমি থমকে গিয়েছিলাম। তারপর ভালো করে ভেতরে পড়ে জানতে পারলাম যে, পাও মানে পাউরুটি। পাও ভাজি মহারাষ্ট্রের বেশ জনপ্রিয় খাবার জেনে বেশ ভালো লাগলো। এই পাও ভাজি খাবারটা খুব বেশি ভালো লাগে নাই। যেহেতু এই খাবারটি বানানো সহজ তাই আপনি বাড়িতে বানিয়ে খেলে বেশ ভালো হবে। অনেক সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ দাদা।

Posted using SteemPro Mobile

 4 months ago 

টাইটেল দেখে থমকে কেন গিয়েছিলেন ভাই, পাও ভাজিকে কি পা ভাজি মনে করেছিলেন নাকি?🤭

Posted using SteemPro Mobile

Upvoted! Thank you for supporting witness @jswit.

 4 months ago 

কিছু কিছু জায়গা কিছু কিছু খাবারের জন্য বিখ্যাত হয়। পাও ভাজি রেসিপিটা মহারাষ্ট্রে বেশ জনপ্রিয় আর তাই রেসিপিটা টেস্ট করেছেন তাছাড়া আমিও আপনার মাধ্যমে এই রেসিপিটির সাথে পরিচিত হলাম। ভিন্ন ধরনের রেসিপিটি আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

Posted using SteemPro Mobile

 4 months ago 

এটা ভাই ঠিক বলেছেন, কিছু কিছু জায়গা কিছু কিছু খাবারের জন্য বিখ্যাত হয়। আপনার এই মন্তব্যটি আমাদের সাথে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 4 months ago 

শুনে ভালো লাগলো যে আপনি বেশ কয়েকদিন থেকেই যে খাবারটি খাওয়ার জন্য ইসরা প্রকাশ করেছিলেন সেটি ওই ক্যাফে গিয়ে পেয়েছিলেন। আপনি অরুণ আইসক্রিম খেতে গিয়ে পাও ভাজি খেয়েছিলেন তথা আপনার পছন্দের খাবারটি পাওয়াতে আর আপনি ছাড়েননি সেটাই এনজয় করে খেয়েছেন। এবং সেই মুহূর্তের কিছু অনুভূতি আমাদের সাথে শেয়ার করেছেন। যেটা আমার কাছেও অনেক বেশি ভালো লেগেছে। এবং আরো ভালো লেগেছে আপনি যখন বললেন যে এ পাওয়া যেটি আমি বাড়িতেও বানিয়ে খেতে পারব কোন ব্যাপার না। আশা করি আপনার কোন পোস্ট এর মাধ্যমে আমরা এই রেসিপিটি দেখতে পারবো। আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া।

 4 months ago 

দেখি ভাই, কোনদিন হয়তো এই রেসিপিটি বাড়িতে তৈরি করার চেষ্টা করবো।

Posted using SteemPro Mobile

 4 months ago 

খাবারের নাম পাও ভাজি। সত্যি কথা বলতে প্রথমে পাও ভাজি শুনে মনে করছিলাম যে কোন কিছুর পা ভাজি। তবে এমন খাবারের নাম আমি কখনো শুনি নাই। আপনার ইচ্ছা করেছিল অনেক দিন থেকে যাক শেষ পর্যন্ত খেতে পেরেছেন এটা যেন বেশ ভালো লাগলো। সাথে বন্ধু ছিল তিনি এটা না খাওয়ার জন্য আপনি দুধ চা দিয়েছিলেন। এবং এগুলো অর্ডার করার ১৫ মিনিট পর আপনাদের টেবিল এসেছিল। এই খাবারটা আপনার ভালো লেগেছে সেটা জেনে বেশ ভালো লাগলো। ধন্যবাদ সুন্দর একটা মুহূর্ত আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

তবে এমন খাবারের নাম আমি কখনো শুনি নাই।

এই খাবার বাংলাদেশে পাওয়া যায় না ভাই, এই জন্য হয়তো আপনি এর নাম শোনেননি আগে। এটি আমাদের ভারতের মহারাষ্ট্রের একটি জনপ্রিয় খাবার।

Posted using SteemPro Mobile

 4 months ago 

খুব সুন্দর একটি রেসিপি খাওয়ার অনুভূতি নিয়ে আজকে আপনি আমাদের মাঝে উপস্থিত হয়েছেন। আর আপনার এই অনুভূতি জেনে বেশ ভালো লাগলো। পাও ভাজি বলতে একটু অন্যরকম মনে হয়েছিল কিন্তু এটা যে পাউরুটি জাতীয় জিনিস দেখে বোঝা যাচ্ছে। যাইহোক আপনাদের অনুভূতিটা দারুন ছিল।

 4 months ago 

আমার শেয়ার করা এই অনুভূতি আপনার কাছে দারুণ লেগেছে, জেনে খুশি হলাম ভাই।

Posted using SteemPro Mobile

 4 months ago 

ক্যাভে দারুন একটি খাবার খেয়েছেন দাদা ৷ তবে আজকে প্রথম এমন খাবারে নাম শুনলাম পাও ৷ যা হোক ক্যাভের পরিবেশটা বেশ নান্দনিক ছিল ৷ পাউরুটি ভাজি স্যালাড ও সস সবমিলে আপনার বন্ধু সহ একটা সুন্দর সময় অতিবাহিত করেছেন ৷
অসংখ্য ধন্যবাদ দাদা এমন চমৎকার একটি ব্লগ শেয়ার করার জন্য ৷

 4 months ago 

আজকে প্রথম এমন খাবারে নাম শুনলাম পাও ৷

এটা আমাদের ভারতের মহারাষ্ট্রের একটি ফেমাস খাবার ভাই।

Posted using SteemPro Mobile

 4 months ago 

ভারত মহারাষ্ট্রের একটি জনপ্রিয় খাবার পাও ভাজি হলেও এটা আমার জানা ছিল না। আপনারা আজকে রেসিপির মাধ্যমে দেখতে পেলাম। তবে খাবারের পরিবেশন দেখে খুবই সুস্বাদু মনে হচ্ছে। এই রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 4 months ago 

এটি যে মহারাষ্ট্রের একটি জনপ্রিয় খাবার, এই বিষয়টা অনেকেই জানে না ভাই।

Posted using SteemPro Mobile

 4 months ago 

পাও ভাজি নামটা আমি অনেক শুনেছি। নামটা শুনেছি হিন্দি কিছু সিরিয়াল এবং মুভি থেকে। কিন্তু পাও ভাজি মূলত জিনিসটা কী সেটা জানতাম না। আপনার পোস্ট থেকে ব‍্যাপার টা ধরতে পারলাম। সাধারণ পাও রুটি বাটার দিয়ে ভাজি এবং তার সঙ্গে নিরামীষ সবজি এটাই তাহলে পাও ভাজি। যদিও বললেন খাবার টা আপনার কাছে আহামরি ভালো লাগেনি।

Posted using SteemPro Mobile

 4 months ago 

নামটা শুনেছি হিন্দি কিছু সিরিয়াল এবং মুভি থেকে।

একদম সঠিক কথা বলেছেন ভাই। হিন্দি সিরিয়াল এবং মুভিতে অনেকবারই এই খাবারটির নাম শোনা যায়।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64599.25
ETH 3467.96
USDT 1.00
SBD 2.55