ফটোগ্রাফি || এলোমেলো ভাবে তোলা সাতটি ফটোগ্রাফি [৮ জুন ২০২৪]

in আমার বাংলা ব্লগlast month

নমস্কার,

তোমরা সবাই কেমন আছো? আশা করি, সবাই অনেক অনেক ভাল আছো । আমিও ভালো আছি।

আজকের নতুন একটি ব্লগে তোমাদের সবাইকে স্বাগতম। আজকের এই ব্লগে তোমাদের সাথে এলোমেলো কিছু ফটোগ্রাফি শেয়ার করবো। আমি প্রতি সপ্তাহেই চেষ্টা করি নানা রকমের ফটোগ্রাফি তোমাদের সাথে শেয়ার করার জন্য। ফটোগ্রাফি করার কাজটা আমার বেশ ভালই লাগে। যে কাজগুলো করতে আমার অনেক আনন্দ লাগে তার মধ্যে ফটোগ্রাফি করার কাজ অন্যতম। অনেক আগে থেকেই আমার ফটোগ্রাফি করার শখ ছিল। তখন যদিও কাছে কোন ফোন বা ক্যামেরা থাকতো না। পরে যখন ফোন কিনি, তারপর থেকেই এই ফটোগ্রাফি করার নেশা আরও অনেকটাই বেড়ে যায়। ফটোগ্রাফি করতে গেলে অনেক দিক খেয়াল রাখতে হয়। আমি কতটা পারি তা জানি না, তবে আমি চেষ্টা করি সবকিছু খেয়াল রেখে ফটোগ্রাফি করার জন্য। যাইহোক, আজকে আমি সাতটি ভিন্ন রকমের ফটোগ্রাফি তোমাদের সাথে এই ব্লগের মাধ্যমে শেয়ার করছি। আশা করি, তোমাদের এগুলো ভালো লাগবে।



🍂 ফটোগ্রাফি -০১🍂

InShot_20240607_174027183.jpg
স্থান : বারাসাত, নর্থ চব্বিশ পরগনা, ওয়েস্ট বেঙ্গল।

এই ফটোগ্রাফিতে তোমরা দেখতে পাচ্ছো করলা। এই ফটোগ্রাফিটি আমি আমাদের ছাদ থেকেই তুলেছিলাম। আমাদের ছাদে আসলে বিভিন্ন ধরনের সবজি গাছ লাগানো রয়েছে, তার মধ্যে এটি একটি। গতকাল বিকেলের সময় ছাদে উঠে দেখি যে, করলা গাছে বেশ কিছু করলা ধরেছে। এগুলো দেখতে বেশ ভালই লাগছিল। সত্যি বলতে, নিজেদের গাছের সবজি দেখতে আমাদের সবারই ভালো লাগার কথা। যাইহোক, এগুলো দেখে ভালো লাগায় তখন এই ফটোগ্রাফিটি করে রেখেছিলাম।

🍂 ফটোগ্রাফি -০২🍂

InShot_20240607_174735376.jpg
স্থান : বারাসাত, নর্থ চব্বিশ পরগনা, ওয়েস্ট বেঙ্গল।

এখানে তোমরা দেখতে পাচ্ছো তেলাকুচা গাছের ছোট পাতার ফটোগ্রাফি। এই তেলাকুচার পাতা কিন্তু অনেক উপকারী। অনেক ঔষধি গুনাগুন সম্পন্ন একটি গাছ এই তেলাকুচা । আমাদের বাড়িতে মাঝে মাঝেই এই তেলাকুচা গাছের পাতা দিয়ে তরকারি রান্না করা হয়। যদিও এই তরকারি খেতে আমার কাছে খুব বেশি ভালো লাগে না। তবে এগুলো অনেক উপকারী সেই জন্যই খাওয়া হয়। যাইহোক, কয়েকদিন আগে আমাদের স্থানীয় একটি বাজারে যাওয়ার সময় রাস্তার পাশে আমি এই গাছ দেখতে পাই। এই গাছের সবুজ কচিপাতা দেখে আমার এগুলোর ফটোগ্রাফি করতে ইচ্ছে হয়, তখন আমি এই ফটোগ্রাফিটি করি।

🍂 ফটোগ্রাফি -০৩🍂

InShot_20240607_174141853.jpg
স্থান : বারাসাত ,নর্থ চব্বিশ পরগনা, ওয়েস্ট বেঙ্গল।

তৃতীয় এই ফটোগ্রাফিতে তোমরা দেখতে পাচ্ছো পেঁপে ফুলের ফটোগ্রাফি। সত্যি কথা বলতে আজকের এই ফটোগ্রাফি মূলক পোস্টটিতে বেশ কিছু ফটোগ্রাফি আমি ছাদ থেকেই তুলেছি। গতকাল বিকেলে অনেকদিন পরেই ছাদে উঠেছিলাম একটু হাঁটাহাঁটি করার উদ্দেশ্যে। হাঁটাহাঁটি করার সময় এই পেঁপে গাছের ফুল আমার নজরে আসে, সেই সময় আমি এই ফটোগ্রাফিটি করেছিলাম।

🍂 ফটোগ্রাফি -০৪🍂

20240601_085056.jpg
স্থান : বারাসাত ,নর্থ চব্বিশ পরগনা, ওয়েস্ট বেঙ্গল।

এই ফটোগ্রাফিতে তোমরা দেখতে পাচ্ছো সবুজ সুন্দর ঘাস। এরকম সবুজ ঘাস দেখলে কিন্তু মনের ভেতর আলাদাই ভালো লাগে। এরকম সবুজ ঘাসের সমারোহ আমি যখন কলেজে যেতাম, আমাদের কলেজের মাঠে দেখতাম। সেখানে গিয়ে অনেকটা সময় বসে থাকতাম আমি। তাছাড়া, এরকম সবুজ ঘাসের উপর বসে বন্ধুদের সাথে আড্ডা দিতে অনেক ভালো লাগতো আমার। যাইহোক, এই ফটোগ্রাফিটি আমি কয়েকদিন আগেই করেছিলাম, আমাদের বাড়ির পাশে অবস্থিত একটি মাঠ থেকে।

🍂 ফটোগ্রাফি -০৫🍂

InShot_20240607_173959535.jpg
স্থান : বারাসাত ,নর্থ চব্বিশ পরগনা, ওয়েস্ট বেঙ্গল।

এই পঞ্চম ফটোগ্রাফিতে তোমরা দেখতে পাচ্ছো জবা ফুলের কুঁড়ি এবং ডালের একটা অংশ। এই ফটোগ্রাফিটিও গতকাল বিকেলে ছাদে গিয়ে তুলেছিলাম আমি। আমাদের ছাদে অনেক ধরনের ফুল গাছ লাগানো আছে যা তোমাদের আগেও জানিয়েছি এবং বিভিন্ন সময়ে এখান থেকে তোলা অনেক ফটোগ্রাফি তোমাদের সাথে শেয়ারও করেছি। যাইহোক, ছাদে গিয়ে ঘোরাঘুরি করার সময় এসব গাছগুলো দেখতে দেখতে এই ফটোগ্রাফিটি করেছিলাম আমি।

🍂 ফটোগ্রাফি -০৬🍂

InShot_20240607_173900474.jpg
স্থান : বারাসাত ,নর্থ চব্বিশ পরগনা, ওয়েস্ট বেঙ্গল।

এই গাছটির নাম আমার জানা নেই। এটি খুব সম্ভবত একটি ফুলের গাছ। এই ফুলের গাছটি আমার মা ছাদ বাগানে লাগিয়েছিল বছরখানেক আগে। তবে এখনো পর্যন্ত গাছটিতে ফুল না আসায় কাউকে জিজ্ঞেসও করা হয়নি, এই ফুল গাছের নাম । গতকাল ছাদে গিয়ে বিভিন্ন রকমের ফটোগ্রাফি যখন করছিলাম, এই গাছটিও আমার নজরে আসে। তখন এই ফটোগ্রাফিটি আমি করি। যাইহোক, তোমরা যদি কেউ এই গাছটির নাম জেনে থাকো তাহলে অবশ্যই কমেন্ট করে জানিও।

🍂 ফটোগ্রাফি -০৭🍂

InShot_20240607_175531231.jpg
স্থান : দমদম, ওয়েস্ট বেঙ্গল।

এই ফটোগ্রাফিটি আমি দমদম স্টেশন থেকে তুলেছিলাম কিছুদিন আগে। এই স্টেশনের দাঁড়িয়ে যখন আমি ট্রেনের জন্য অপেক্ষা করছিলাম, তখন এই উপচে পড়া ভিড় আমার নজরে আসে। আসলে দমদম খুবই ব্যস্ততম একটি স্টেশন। এখানে প্রতিদিনই হাজার হাজার মানুষের ভিড় হয় ট্রেনে উঠার জন্য। এই জায়গা দিয়ে আসলে অনেক দিকের ট্রেনের লাইন গেছে, এইজন্যই এতটা ভিড় হয় এখানে। এই ভিড়ের কারণে সেদিন বাড়ি ফেরার পথে আমাকে অনেকটাই কষ্ট করতে হয়েছিল ট্রেনে ওঠার জন্য । ট্রেনে উঠার পূর্বে মানুষের এই ভিড় দেখে আমি একটি ফটোগ্রাফি করে রেখেছিলাম যা তোমাদের সাথে এখানে শেয়ার করলাম।


🍁🍁পোস্ট বিবরণ 🍁🍁

শ্রেণীফটোগ্রাফি
ডিভাইসSamsung Galaxy M31s
ফটোগ্রাফার@ronggin
বন্ধুরা, আজকে শেয়ার করা এলোমেলো ভাবে তোলা সাতটি ফটোগ্রাফি তোমাদের কেমন লাগলো তা কমেন্ট এর মাধ্যমে জানিও । সবাই ভালো থাকো, সুস্থ থাকো , সুন্দর থাকো ,হাসিখুশি থাকো , নিজের পরিবার নিয়ে সুখে শান্তিতে থাকো , সবার জন্য এই শুভকামনা রইল।

ধন্যবাদ সবাইকে






আমার পরিচয়

IMG_20220728_164437.jpg

আমি সুবীর বিশ্বাস( রঙিন)। কলকাতার বারাসাতে আমি বসবাস করি। আমি স্টেট ইউনিভার্সিটি থেকে আমার গ্রাজুয়েশন কমপ্লিট করেছি, ইন্ডাস্ট্রিয়াল ফিস এন্ড ফিসারিস সাবজেক্ট নিয়ে। বর্তমানে আমি রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ে অধ্যানরত আছি। আমি ব্যক্তিগতভাবে একটু শান্ত স্বভাবের । চুপচাপ থাকতেই বেশি ভালোবাসি আমি। নতুন নতুন জিনিস শিখতে আমার খুব ভালো লাগে। মাঝে মাঝে আর্ট করা, ফটোগ্রাফি করা, রেসিপি করা , গল্প লেখা আমার বেশ ভালো লাগে। আমি স্টিমিটকে অনেক ভালোবাসি এবং সব সময় স্টিমিটে কাজ করতে চাই।

🌷🌷 সমাপ্ত 🌷🌷

Sort:  
 last month 

আজকে আপনি ভিন্ন ভিন্ন জায়গা থেকে এলোমেলোভাবে অনেক সুন্দর ভাবে কিছু ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো এত সুন্দর হয়েছে যে আমার কাছে দেখতে অনেক বেশি মনোমুগ্ধকর লেগেছে। অনেক সুন্দর ভাবে আপনি সবগুলো ফটোগ্রাফি করেছেন। আমার কাছে প্রথম দু তিনটা ফটোগ্রাফি দেখতে একটু বেশি ভালো লেগেছে। বিশেষ করে চার নাম্বার ফটোগ্রাফি টা দারুন ছিল। সবুজ ঘাস দেখতে আমার কাছে খুব ভালো লাগে। আর সবুজ ঘাসের ফটোগ্রাফি অসম্ভব সুন্দরভাবে করেছেন।

 last month 

আমার শেয়ার করা এই ফটোগ্রাফি গুলো নিয়ে, এত সুন্দর ভাবে আপনার এই কথাগুলো আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু আপনাকে। অনেক ভালো লাগলো আপু, আপনার কাছ থেকে এই প্রশংসামূলক মন্তব্যটি পেয়ে।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last month 

আপনার করা ফটোগ্রাফিগুলো অসম্ভব সুন্দর হয়েছে। আপনি বেশ চমৎকারভাবে কয়েকটি ফটোগ্রাফি ক্যামেরাবন্দী করেছেন ও আমাদের মাঝে শেয়ার করেছেন। অনেক শুভকামনা রইলো আপনার জন্য।

 last month 

আমার শেয়ার করা এই ফটোগ্রাফি গুলো যে আপনার কাছে অসম্ভব সুন্দর লেগেছে, এটা জেনে অনেক খুশি হলাম ভাই।

 last month 

চমৎকার কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন দাদা সবগুলো ফটোগ্রাফি অসাধারণ সুন্দর লেগেছে। তবে সেরা ফটোগ্রাফির কথা বললে সবুজের সৌন্দর্য যেটা সবচেয়ে বেশি ভালো লেগেছে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last month 

আমার শেয়ার করা এই ফটোগ্রাফি গুলো নিয়ে, আপনার এই সুন্দর মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে।

 last month 

সকাল বেলায় উঠে করলা নিয়ে আসলাম বাগান থেকে। আবার এখন কমেন্ট করতে এসে দেখি আপনি করলার ফটোগ্রাফি করেছেন। করলা সবজিটা খুবই ভালো। যাইহোক আপনি আজকে খুবই চমৎকার কিছু ফটোগ্রাফি করেছেন। আপনার তোলা ফটোগ্রাফি গুলো ভীষণ ভালো লেগেছে। ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

আমার শেয়ার করা ফটোগ্রাফি গুলো যে আপনার কাছে খুবই চমৎকার লেগেছে , এটা জেনে ভীষণ ভালো লাগলো ভাই। আপনার এই প্রশংসামূলক মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 last month 

আপনার ফটোগ্রাফি গুলো চমৎকার হয়েছে। সত্যি পাথরকুচি পাতাগুলো দেখতে অনেক সুন্দর। এগুলো অনেক ঔষধ বানাতে কাজে লাগে। জবা ফুলের কুড়ি গুলো দেখতে আমার কাছে অনেক ভালো লেগেছে। প্রতিটি ফটোগ্রাফার পাশে বসে সুন্দর বর্ণনা দিয়েছেন।ধন্যবাদ আপনাকে সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের দেখার সুযোগ করে দেওয়ার জন্য।

 last month 

চেষ্টা করেছি আপু, প্রত্যেকটা ফটোগ্রাফির সাথে সাথে সুন্দর বর্ণনাও শেয়ার করার জন্য। যাইহোক, আপনার এই মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 last month 

এলোমেলো কিছু সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন।প্রতিটি ফটোগ্রাফি দেখতে খুবই সুন্দর লাগছে নিখুত ভাবে করেছেন ফটোগ্রাফি গুলো। সুন্দর ভাবে উপস্থাপন করার জন্য ধন্যবাদ আপনাকে।

 last month 

আমার শেয়ার করা এই ফটোগ্রাফি গুলো যে আপনার কাছে নিখুঁত লেগেছে, এটা জেনে খুব খুশি হলাম ভাই। সুন্দর মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 last month 

আপনি আজকে বেশ কয়েকটি এলোমেলো ফটোগ্রাফী দিয়ে একটি অ্যালবাম সাজিয়েছেন। আপনার তোলা প্রতিটি ফটোগ্ৰাফী আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। আপনি আপনার মোবাইল ক্যামেরার মাধ্যমে খুবই সুন্দর করে প্রতিটি ফটোগ্ৰাফী ধারণ করেছেন। বিশেষ করে আমার কাছে করলার ফটোগাফি টি দেখে অনেক ভালো লাগছে।

 last month 

আমার শেয়ার করা এই ফটোগ্রাফি গুলোর প্রশংসা করার জন্য অনেক অনেক ধন্যবাদ ভাই আপনাকে। এইগুলো যে আপনার কাছে অনেক বেশি ভালো লেগেছে, এটা আমার জন্য খুশির বিষয়।

 last month 

একেকটা ফটোগ্রাফি স্বর্ণের টুকরার মত জ্বল জ্বল করছে। করলার ছবিটা দারুন হয়েছে। সবুজ রংটা ক্যামেরায় খুব সুন্দর ভাবে ধারন করেছেন। সব গুলো ফটোগ্রাফিই চমৎকার লাগছে। ধন্যবাদ।

 last month 

আমার শেয়ার করা সবগুলো ফটোগ্রাফিই যে আপনার কাছে চমৎকার লেগেছে, এটা জেনে খুবই খুশি হলাম ভাই। আপনার এই মন্তব্যটি আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64623.67
ETH 3421.73
USDT 1.00
SBD 2.51